কম্পিউটার

ত্রুটি কিভাবে ঠিক করবেন 0x800ccc90

ত্রুটি কিভাবে ঠিক করবেন 0x800ccc90

মাইক্রোসফ্ট আউটলুক একটি খুব জনপ্রিয় ইমেল অ্যাপ্লিকেশন যা মাইক্রোসফ্ট অফিস প্যাকেজের অংশ, তবে এটি একটি স্বতন্ত্র প্রোগ্রাম হিসাবে ব্যবহার করা যেতে পারে। আউটলুক বেশিরভাগই একটি ব্যক্তিগত তথ্য ব্যবস্থাপক, যদিও এটি একটি ইমেল অ্যাপ্লিকেশন হিসাবে ব্যাপকভাবে ব্যবহৃত হয় এতে একটি ক্যালেন্ডার, টাস্ক ম্যানেজার, যোগাযোগ ব্যবস্থাপক, নোট নেওয়া এবং একটি জার্নাল অন্তর্ভুক্ত থাকে। অনেক লোক এই প্রোগ্রামটি ব্যবহার করছে এবং রিপোর্ট করেছে যে এটি একটি ত্রুটি নিয়ে আসছে যার মধ্যে ত্রুটি বার্তা রয়েছে:

ত্রুটি 0x800ccc90

ত্রুটির কারণ 0x800ccc90 ত্রুটি

সাধারণত এই ধরনের একটি ত্রুটি নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত করে এমন অনেকগুলি দ্বারা সৃষ্ট হয়:

  • POP3 এবং SMTP সার্ভার সঠিক নয়
  • রেজিস্ট্রি কী ক্ষতিগ্রস্ত হয়েছে
  • Windows সেটিংস স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হয়েছে
  • নেটওয়ার্ক সংযোগ সঠিকভাবে কাজ করছে না

0x800ccc90 ত্রুটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 – POP3 এবং SMTP সেটিংস কনফিগার করুন

ইমেল পাঠানো এবং গ্রহণ করার জন্য সঠিক সেটিংস কনফিগার করা গুরুত্বপূর্ণ কারণ সেটিংস সঠিকভাবে কনফিগার না হলে আপনি সঠিকভাবে ইমেল পাঠাতে এবং গ্রহণ করতে পারবেন না। POP3 এবং SMTP সেটিংস কনফিগার করার জন্য আপনাকে এই নির্দেশাবলী অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে:

  • শুরুতে ক্লিক করুন
  • Microsoft Outlook খুলুন
  • সরঞ্জাম নির্বাচন করুন, বিকল্পগুলি নির্বাচন করুন তারপর উইন্ডোটি উপস্থিত হলে মেল সেটআপ নির্বাচন করুন
  • তারপর ইমেল অ্যাকাউন্ট নির্বাচন করুন

ধাপ 2 - আপনার নেটওয়ার্ক সংযোগ পুনরায় সেট করুন

কখনও কখনও আপনার নেটওয়ার্ক সেটিংস পরিবর্তন বা সামান্য পরিবর্তন করতে পারে যার কারণে জিনিসগুলি সঠিকভাবে কাজ করতে পারে না তাই এটি আপনার নেটওয়ার্ক সংযোগ পুনরায় সেট করার সুপারিশ করা হয়

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

  • রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন

0x800ccc90 ত্রুটির একটি বড় কারণ হল আপনার কম্পিউটারের "রেজিস্ট্রি" ডাটাবেসের মাধ্যমে। এটি একটি বড় ডাটাবেস যা আপনার পিসির জন্য অত্যাবশ্যক তথ্য ও সেটিংস সঞ্চয় করে এবং এটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল, সেটিংস এবং বিকল্পগুলি পড়তে উইন্ডোজকে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হয়। যদিও রেজিস্ট্রি প্রতিটি উইন্ডোজ সিস্টেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, এটি ক্রমাগতভাবে প্রচুর সমস্যা সৃষ্টি করছে কারণ এটি প্রায়শই দূষিত এবং অপঠনযোগ্য হয়ে উঠবে। এটি অনেক 0x800ccc90 ত্রুটির কারণ, এবং একটি নির্ভরযোগ্য "রেজিস্ট্রি ক্লিনার" অ্যাপ্লিকেশন ব্যবহার করে সমাধান করা প্রয়োজন৷

এই ধাপটি RegAce সিস্টেম স্যুট ডাউনলোড করে সম্পূর্ণ করা হয় , এবং আপনার সিস্টেমের অভ্যন্তরে যে কোন সমস্যা থাকতে পারে তা পরিষ্কার করতে দেয়।


  1. কিভাবে আউটলুক ত্রুটি 0x80042108 ঠিক করবেন?

  2. উইন্ডোজ লাইভ মেইলে আমি কীভাবে ত্রুটি 0x800CCC90 ঠিক করব

  3. কিভাবে Urlmon.dll ত্রুটি ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ 7 ত্রুটি 43 ঠিক করবেন