কম্পিউটার

কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?

কিছু ব্যবহারকারী ERR_CACHE_MISS এর সম্মুখীন হচ্ছেন৷ গুগল ক্রোম ব্যবহার করার চেষ্টা করার সময় ত্রুটি কোড। এটি সত্যিই একটি ত্রুটি কোড নয় বরং একটি সতর্কতা যা আপনার ওয়েব ব্রাউজার দ্বারা অনুরোধ করা হয়েছে৷ এটি দেখা যাচ্ছে, এই আচরণটি ওয়েব ব্রাউজারকে বন্ধ করার লক্ষ্যে, অর্থাৎ Google Chrome-কে একটি ওয়েব ফর্মে তথ্যের নকল করা থেকে বিরত রাখা৷

কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?

এটি কারণ আপনি সম্ভবত একটি ওয়েবসাইটে একটি ফর্ম জমা দেওয়ার সময় সমস্যার সম্মুখীন হবেন৷ যাই হোক না কেন, আপনি এটির কাছাকাছি যেতে পারেন, এবং এইভাবে, এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি যে কীভাবে এটি করতে হয় তাই অনুসরণ করুন৷

এটি দেখা যাচ্ছে, আপনি যদি ERR_CACHE_MISS কোডটি দেখতে পান, তবে এটি পুনরাবৃত্তি না করা পর্যন্ত চিন্তা করার কিছু নেই৷ এটি যখন একটি সমস্যা হতে পারে, অনেকটা ওয়েব ব্রাউজারের ত্রুটি কোডের মতো, যেমন ERR_QUIC_PROTOCOL_ERROR৷

কিছু ক্ষেত্রে, আপনি যখন একটি ওয়েব ফর্মে কিছু ডেটা প্রবেশ করেন, তখন এটি আবার প্রয়োজন হতে পারে। আপনি সাধারণত পৃষ্ঠাটি রিফ্রেশ করে এটি প্রায় পেতে পারেন। যাইহোক, যেমন আমরা উল্লেখ করেছি, উল্লিখিত কোডটি যখন পুনরাবৃত্তি করতে থাকে, তখন এটি আপনার ব্রাউজার বা ক্যাশে করা ডেটার সাথে একটি সমস্যা উল্লেখ করতে পারে।

এটি ছাড়াও, সমস্যাটি ওয়েব সার্ভারের প্রান্ত থেকেও উদ্ভূত হতে পারে। এইভাবে, যদি এই নিবন্ধের শেষে, আপনি এখনও সমস্যা থেকে পরিত্রাণ পেতে সক্ষম না হন, তাহলে খুব সম্ভবত সমস্যাটি ওয়েব সার্ভার থেকে উদ্ভূত হয়েছে এবং আপনার শেষ নয়। এটি বলার সাথে সাথে, আসুন আমরা বিভিন্ন পদ্ধতি নিয়ে শুরু করি যা আপনি এই সমস্যাটি পেতে ব্যবহার করতে পারেন।

Google Chrome আপডেট করুন

আপনি যখন প্রশ্নে সমস্যাটির সম্মুখীন হন তখন আপনার প্রথম যে কাজটি করা উচিত তা হল নিশ্চিত করা যে আপনি আপনার সিস্টেমে ওয়েব ব্রাউজারের সর্বশেষ সংস্করণটি চালাচ্ছেন৷

একটি পুরানো ওয়েব ব্রাউজার থাকা প্রায়শই আপনার ব্রাউজিং অভিজ্ঞতার সাথে বিভিন্ন সমস্যা সৃষ্টি করতে পারে এবং যেমন, আপনার ওয়েব ব্রাউজারকে আপ টু ডেট রাখা সর্বদা একটি ভাল ধারণা। Google Chrome আপডেট করতে, নিচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনার ব্রাউজারে, আরো-এ ক্লিক করুন উপরের ডান কোণায় মেনু (তিনটি বিন্দু)।
  2. ড্রপ-ডাউন মেনু থেকে, সহায়তা বেছে নিন এবং তারপর Google Chrome সম্পর্কে ক্লিক করুন . কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  3. অনুসরণ পৃষ্ঠায়, Google Chrome স্বয়ংক্রিয়ভাবে উপলব্ধ যেকোনো আপডেটের জন্য এবং সেগুলি ইনস্টল করবে৷ কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  4. আপডেটগুলি ইনস্টল করার পরে আপনার ব্রাউজার পুনরায় চালু হবে৷ এর পরেও সমস্যা থেকে যায় কিনা দেখুন। যদি আপনার ব্রাউজার ইতিমধ্যেই আপ টু ডেট থাকে, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

তৃতীয়-পক্ষের এক্সটেনশন নিষ্ক্রিয় করুন

আপনার ব্রাউজারে ইনস্টল করা তৃতীয় পক্ষের এক্সটেনশনগুলির কারণে গুগল ক্রোম উল্লিখিত ত্রুটি কোড পুনরাবৃত্তি করতে পারে এমন একটি কারণ হতে পারে। যদিও এক্সটেনশনগুলি বেশিরভাগ সময় সত্যিই কার্যকর হতে পারে, এমন কিছু ক্ষেত্রে রয়েছে যেখানে সেগুলি নির্দিষ্ট সমস্যারও কারণ হতে পারে।

যখন এটি ঘটে, আপনি ইনস্টল করা এক্সটেনশনগুলি নিষ্ক্রিয় করার পরে সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করতে পারেন। এটি করার একটি উপায় হ'ল কেবল ছদ্মবেশী মোড ব্যবহার করা যেখানে ম্যানুয়ালি সক্ষম না হলে সমস্ত অ্যাড-অন ডিফল্টরূপে অক্ষম থাকে৷

এটি বলেছে, আমরা আরও পুঙ্খানুপুঙ্খ পদ্ধতির মধ্য দিয়ে যেতে যাচ্ছি যা আপনাকে নিজেরাই এক্সটেনশনগুলি অক্ষম করতে দেয়৷ এটি করার জন্য নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. শুরু করতে, আরো-এ ক্লিক করুন আপনার ব্রাউজারের উপরের ডানদিকে মেনু।
  2. ড্রপ-ডাউন মেনু থেকে, আরো টুলস-এ যান এবং তারপর এক্সটেনশন-এ ক্লিক করুন কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  3. এর পরে, এক্সটেনশন পৃষ্ঠায়, ইনস্টল করা সমস্ত অ্যাড-অন নিষ্ক্রিয় করুন৷
  4. এটা হয়ে গেলে, আপনার ব্রাউজার রিস্টার্ট করুন।
  5. অবশেষে, সমস্যাটি এখনও আছে কিনা তা দেখুন।

ব্রাউজিং ডেটা সাফ করুন

প্রশ্নে থাকা সমস্যাটি সমাধান করার জন্য আপনি চেষ্টা করতে পারেন এমন আরেকটি জিনিস হল আপনার ব্রাউজার ডেটা সাফ করা। যেহেতু সমস্যাটি ক্যাশিংয়ের সাথে সম্পর্কিত, তাই আপনার ব্রাউজারে আপনার ক্যাশে সাফ করলে কখনও কখনও আপনার সমস্যাটি সমাধান করা যেতে পারে। এটি করা বেশ সহজ, কেবল নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. শুরু করতে, আপনার ব্রাউজারে, আরো-এ ক্লিক করুন উপরের ডান কোণায় মেনু আইকন।
  2. ড্রপ-ডাউন মেনু থেকে, আরো টুলস-এ যান এবং তারপর ব্রাউজিং ডেটা সাফ করুন নির্বাচন করুন . কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  3. ফলো-আপ স্ক্রিনে, নিশ্চিত করুন যে সময় সীমা সব সময় সেট করা আছে .
  4. এটি ছাড়াও, নিশ্চিত করুন কুকিজ এবং অন্যান্য সাইট ডেটা , সেইসাথে ক্যাশ করা ছবি এবং ফাইল , চেক করা হয়। কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  5. সেটি হয়ে গেলে, ডেটা সাফ করুন ক্লিক করুন বোতাম
  6. আপনি এটি করার পরে, সমস্যাটি এখনও আছে কিনা তা দেখুন।

ব্রাউজার রিসেট করুন

কিছু ক্ষেত্রে, সমস্যাটি আপনার ব্রাউজার কনফিগারেশন বা সেটিংস দ্বারা ট্রিগার হতে পারে। আপনার ব্রাউজিং ডেটা সাফ করলে সমস্যা সমাধান না হলে, পরবর্তী পদক্ষেপটি আপনার ব্রাউজার রিসেট করা উচিত। আপনার ব্রাউজার রিসেট করলে এটি ডিফল্ট সেটিংসে রিসেট হবে।

যেমন, আপনি নিশ্চিত করতে সক্ষম হবেন যে সমস্যাটি আপনার ব্রাউজার থেকে উদ্ভূত হচ্ছে না। আপনার ব্রাউজার রিসেট করতে, নিচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজারে, আরো-এ ক্লিক করুন উপরের ডান কোণায় মেনু আইকন।
  2. ড্রপ ডাউন মেনু থেকে, সেটিংস বেছে নিন বিকল্প।
  3. এখন, সেটিংস পৃষ্ঠায়, উন্নত-এ ক্লিক করুন বাম দিকে দেওয়া বিকল্প। কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  4. এটি সম্পন্ন হলে, আপনি কয়েকটি অতিরিক্ত বিকল্প দেখতে সক্ষম হবেন৷ রিসেট এ ক্লিক করুন৷ এবং পরিষ্কার করুন . কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  5. অবশেষে, সেটিংস তাদের আসল ডিফল্টে পুনরুদ্ধার করুন ক্লিক করুন বিকল্প কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  6. তারপর, রিসেট এ ক্লিক করুন আপনার ব্রাউজার রিসেট করার জন্য সেটিংস। কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  7. আপনি এটি করার পরে, সমস্যাটি এখনও আছে কিনা তা দেখুন।

নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন

অবশেষে, যদি উপরের পদ্ধতিগুলির মধ্যে কোনটিই আপনার জন্য কাজ না করে, তবে সম্ভবত আপনার নেটওয়ার্ক সেটিংসের কারণে সমস্যাটি ঘটছে। এই ধরনের ক্ষেত্রে, আপনি খুব সহজেই আপনার নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে পারেন।

আপনি যখন আপনার নেটওয়ার্ক সেটিংস রিসেট করবেন, তখন আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারগুলি পুনরায় ইনস্টল করা হবে এবং অন্য প্রতিটি নেটওয়ার্কিং উপাদান তার ডিফল্ট সেটিংসে ফিরে আসবে৷ এটি করার জন্য নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, Windows কী + I টিপুন Windows সেটিংস আনতে আপনার কীবোর্ডে অ্যাপ।
  2. সেটিংস উইন্ডোতে, নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ আপনার পথ তৈরি করুন . কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  3. সেখানে, অ্যাডভান্সড নেটওয়ার্ক সেটিংস-এ ক্লিক করুন বিকল্প কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  4. উন্নত নেটওয়ার্ক সেটিংস স্ক্রিনে, নেটওয়ার্ক রিসেট বেছে নিন বিকল্প কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  5. অবশেষে, এখনই রিসেট করুন ক্লিক করুন আপনার নেটওয়ার্ক সেটিংস রিসেট করার বিকল্প। কিভাবে Google Chrome “ERR_CACHE_MISS” ঠিক করবেন?
  6. আপনার পিসি রিস্টার্ট হয়ে গেলে, দেখুন সমস্যাটি এখনও হচ্ছে কিনা।

  1. কিভাবে ঠিক করবেন Google Chrome কাজ করা ত্রুটি বন্ধ করে দিয়েছে

  2. Google Chrome এ ERR_SPDY_PROTOCOL_Error কিভাবে ঠিক করবেন

  3. Google Chrome এ “ERR_ADDRESS_UNREACHABLE” কিভাবে ঠিক করবেন

  4. Chrome-এ ERR_CACHE_MISS ত্রুটি কীভাবে ঠিক করবেন?