কম্পিউটার

Chrome-এ "err_cache_miss" ত্রুটি কীভাবে ঠিক করবেন

Chrome-এ  err_cache_miss  ত্রুটি কীভাবে ঠিক করবেন

আপনি যখন হঠাৎ একটি ত্রুটি বার্তা পান তখন আপনি আনন্দের সাথে Chrome এ ব্রাউজ করছেন। সাধারণত, Chrome-এ "err_cache_miss" ত্রুটি দেখা দেয় যখন ডেটা জমা দেওয়ার সময় আপনার সংযোগ বিঘ্নিত হয়, যেমন অনলাইনে কেনাকাটা করার সময় অর্থপ্রদানের বিবরণ।

আতঙ্কিত বা চিন্তা করবেন না। এই ত্রুটি মাঝে মাঝে ঘটে। কেন এটি ঘটে এবং এটি কীভাবে ঠিক করা যায় তা জানা পরবর্তী সময় এটি ঘটলে এটিকে ঘিরে ধরার চাবিকাঠি।

Chrome-এ err_cache_miss ত্রুটির কারণ কী

Chrome-এ "err_cache_miss" ত্রুটি ঠিক করার জন্য, কেন এটি ঘটছে তা আপনাকে জানতে হবে। নামটি বোঝায়, ত্রুটিটি আপনার ক্যাশে জড়িত। এই কারণে আপনি যখন একটি ফর্ম জমা দেওয়ার চেষ্টা করেন তখন আপনি প্রায়ই ত্রুটি পান, কিন্তু সংযোগটি কোনওভাবে বাধাগ্রস্ত হয়।

Chrome-এ  err_cache_miss  ত্রুটি কীভাবে ঠিক করবেন

পরবর্তী পৃষ্ঠাটি লোড করার জন্য ডেটা অত্যাবশ্যক, কিন্তু সংযোগ বন্ধ হওয়ার কারণে, পৃষ্ঠাটি আপনার ক্যাশে সঠিকভাবে পড়তে সক্ষম নয় বা ডেটা মোটেও সংরক্ষণ করা হয়নি। ডেটা সাময়িকভাবে সংরক্ষণ করা হয়, কারণ এটি এক পৃষ্ঠা থেকে অন্য পৃষ্ঠায় চলে যায়। আপনি যখন একটি ওয়েবপৃষ্ঠায় লগ ইন করেন, তখন আপনি পরে যান প্রতিটি অন্যান্য পৃষ্ঠা দেখায় যে আপনি লগ ইন করেছেন৷

সমস্যাটি আপনার পক্ষ থেকে বা ব্রাউজার ত্রুটির কারণে ঘটতে পারে। যদি এইগুলির মধ্যে যেকোন একটি কারণ হয়ে থাকে তবে সমস্যার সমাধান করার উপর আপনার আরও নিয়ন্ত্রণ আছে। যাইহোক, কখনও কখনও এটি ওয়েবসাইটের সার্ভারের সমস্যা, এবং সেই সময়ে আপনি অনেক কিছু করতে পারেন না। কিন্তু আপনি কারণ খুঁজে বের করতে সমস্যা সমাধান করতে পারেন এবং সম্ভব হলে এটি ঠিক করতে পারেন।

নিরাপদ থাকলে পৃষ্ঠা রিফ্রেশ করুন

প্রায়শই, Chrome-এ err_cache_miss ত্রুটিটি ডেটা পাস করার সময় ঘটে, যেমন একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করার জন্য একটি ফর্ম পূরণ করা। পৃষ্ঠাটি কেবল রিফ্রেশ করলে দুটি জিনিসের একটি হতে পারে। প্রথমত, এটি কেবল একটি ফাঁকা ফর্ম সহ মূল পৃষ্ঠাটি পুনরায় লোড করতে পারে। অথবা, এটি আপনার প্রাথমিকভাবে জমা দেওয়া ডেটা পুনরায় পাঠানোর চেষ্টা করতে পারে।

Chrome-এ  err_cache_miss  ত্রুটি কীভাবে ঠিক করবেন

পরেরটি দুর্দান্ত শোনাচ্ছে, তাই না? আপনাকে কিছুতেই পুনরায় প্রবেশ করতে হবে না। যাইহোক, যখন আপনি এই ত্রুটিটি পান, এর অর্থ এই নয় যে আপনার ডেটা সফলভাবে প্রেরণ করা হয়নি। সত্যি বলতে, আপনি এটি যাচাই করার চেষ্টা না করলে আপনার কাছে কোনো ক্লু নেই।

উদাহরণস্বরূপ, আপনি যদি একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করেন এবং Chrome-এ "err_cache_miss" ত্রুটি পেয়ে থাকেন, তাহলে আপনি একটি নতুন পৃষ্ঠা খোলার চেষ্টা করতে পারেন এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন৷ যদি এটি কাজ না করে, তাহলে আপনি জানতে পারবেন যে আপনাকে আসল পৃষ্ঠাটি রিফ্রেশ করতে হবে।

বেশিরভাগ ক্ষেত্রে, আপনার হারানোর কিছুই নেই। কিন্তু আপনি যদি একটি অনলাইন অর্ডার জমা দেন বা বিল পরিশোধ করেন, তাহলে আপনি দুইবার লেনদেন শেষ করতে পারেন। রিফ্রেশ করার পরিবর্তে, একটি পৃথক ওয়েবপৃষ্ঠা বা এমনকি একটি ভিন্ন ব্রাউজারে আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন৷ আপনার লেনদেন হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন। দুর্ঘটনাক্রমে দুবার লেনদেন করার চেয়ে প্রয়োজনে কয়েক ঘন্টা অপেক্ষা করা ভাল।

এছাড়াও আপনি ক্রোম সম্পূর্ণভাবে বন্ধ করে পুনরায় চালু করতে পারেন। এটি আপনার পৃষ্ঠাকে রিফ্রেশ করবে না যদি না আপনি Chrome কে পূর্বে খোলা সমস্ত ট্যাব খোলার অনুমতি না দেন৷

Chrome আপডেট করুন

কখনও কখনও, ক্রোমে "err_cache_miss" ত্রুটি Chrome এর একটি পুরানো সংস্করণ ব্যবহার করার কারণে ঘটে। যদি ত্রুটিটি প্রায়শই এবং একাধিক সাইটে ঘটতে থাকে তবে এটি একটি ভাল লক্ষণ যে এটি সমস্যা হতে পারে।

Chrome উইন্ডোর ডানদিকে মেনু খুলুন এবং "সহায়তা -> Chrome সম্পর্কে।"

বেছে নিন Chrome-এ  err_cache_miss  ত্রুটি কীভাবে ঠিক করবেন

যদি এটি পুরানো হয়, Chrome স্বয়ংক্রিয়ভাবে আপডেটের জন্য পরীক্ষা করা শুরু করে। আপনি Google Chrome-এর অধীনে আপডেটের জন্য চেক টিপে ম্যানুয়ালি আপডেটগুলি পরীক্ষা করতে পারেন৷

আপনি আপ টু ডেট থাকলে, আপনি একটি চেকমার্ক এবং "Google Chrome আপ টু ডেট" বার্তা দেখতে পাবেন৷

Chrome-এ  err_cache_miss  ত্রুটি কীভাবে ঠিক করবেন

সমস্যাযুক্ত এক্সটেনশনগুলি নিষ্ক্রিয় করুন

ক্রোম এক্সটেনশনগুলি আপনার ব্রাউজারে কার্যকারিতা এবং গতি যোগ করার জন্য নিখুঁত, কিন্তু তারা সবসময় ওয়েবসাইটগুলির সাথে সুন্দরভাবে খেলতে পারে না। সাহায্য করার পরিবর্তে, কিছু এক্সটেনশন একটি ওয়েবসাইটের সাথে আপনার সংযোগে হস্তক্ষেপ করে এবং আপনার ব্রাউজার কীভাবে ফাইলগুলি ক্যাশে করে।

আপনার এক্সটেনশনগুলিকে নিষ্ক্রিয় করার চেষ্টা করুন, বিশেষ করে আপনি সম্প্রতি যোগ করেছেন যেগুলি, এটি পুনরাবৃত্তি হওয়া থেকে ত্রুটি বন্ধ করে কিনা তা দেখতে।

একটি Chrome ট্যাবে, chrome://extensions/ লিখুন আপনার ইনস্টল করা সমস্ত বর্তমান এক্সটেনশনগুলির একটি তালিকা দেখতে এবং সেগুলি সক্ষম বা নিষ্ক্রিয় কিনা৷

Chrome-এ  err_cache_miss  ত্রুটি কীভাবে ঠিক করবেন

ডানদিকের টগল সুইচটি ব্যবহার করে একটি এক্সটেনশন অক্ষম করুন বা সরান বোতামটি ব্যবহার করে এটি সম্পূর্ণরূপে সরান৷ অ্যাডব্লকাররা সাধারণ অপরাধী। আপনার সমস্যা হলে কোনো সাইটকে সাদা তালিকাভুক্ত করতে আপনি আপনার অ্যাডব্লকার এক্সটেনশন সেটিংস ব্যবহার করতে পারেন।

আপনার ক্যাশে সাফ করুন

আপনি একটি ত্রুটি বার্তা না পাওয়া পর্যন্ত আপনার ক্যাশে ফাইলগুলি দূষিত হয়েছে কিনা তা জানা কঠিন। যাইহোক, Chrome-এ "err_cache_miss" ত্রুটি কখনও কখনও ঘটে যখন আপনার ফাইলগুলি নষ্ট হয়ে যায়। প্রয়োজনীয় ফাইলগুলি পড়তে সক্ষম হওয়ার পরিবর্তে, ওয়েবসাইটটি সংযোগটি বন্ধ করে দেয় কারণ ক্যাশে সঠিকভাবে কাজ করছে না। এটি বরং অসহায় ত্রুটি বার্তা ছুড়ে দেয়৷

Chrome এ যান এবং উপরের ডানদিকে মেনু খুলুন। সেটিংস নির্বাচন করুন এবং "গোপনীয়তা এবং নিরাপত্তা" এ যান। "ব্রাউজিং ডেটা সাফ করুন" নির্বাচন করুন৷

Chrome-এ  err_cache_miss  ত্রুটি কীভাবে ঠিক করবেন

উন্নত ট্যাবটি নির্বাচন করুন এবং সময়সীমাটি "সর্বকাল" এ সেট করুন। সবকিছু চেক করা হয়েছে তা নিশ্চিত করুন এবং "ডেটা সাফ করুন" বোতামে ক্লিক করুন। এটি সম্পূর্ণ হতে কয়েক সেকেন্ড সময় নিতে পারে৷

Chrome-এ  err_cache_miss  ত্রুটি কীভাবে ঠিক করবেন

আপনার নেটওয়ার্ক রিসেট করুন

আপনি যদি এখনও Chrome-এ "err_cache_miss" ত্রুটি পেয়ে থাকেন, তাহলে চেষ্টা করার জন্য একটি চূড়ান্ত জিনিস আছে। যদি এটি কাজ না করে, এবং আপনি অন্য কোনও সাইটে ত্রুটি না পান, তাহলে সমস্যাটি সম্ভবত ওয়েবসাইটের সাথেই হতে পারে। সাইটের মালিকের কিছু দিনের মধ্যে সমস্যার সমাধান করা উচিত।

আপনার নেটওয়ার্ক সেটিংস রিসেট করা আপনার DNS এবং ইন্টারনেট সংযোগ রিফ্রেশ করতে সাহায্য করে৷ এটি সাধারণত কারণ নয়, তবে এটি মাঝে মাঝে ঘটে।

আপনার স্টার্ট মেনু খুলুন এবং cmd টাইপ করুন . কমান্ড প্রম্পট বিকল্পটি নির্বাচন করুন।

Chrome-এ  err_cache_miss  ত্রুটি কীভাবে ঠিক করবেন

কমান্ড প্রম্পট উইন্ডোতে নিচের প্রতিটি কমান্ড একে একে লিখুন। কমান্ডটি কার্যকর করতে প্রতিটির পরে "এন্টার" টিপুন। আগেরটি শেষ হওয়ার পরে লাইনে পরবর্তী কমান্ডটি প্রবেশ করান৷

ipconfig /release
ipconfig /all
ipconfig /flushdns
ipconfig /renew
netsh int ip set dns
netsh winsock reset
Chrome-এ  err_cache_miss  ত্রুটি কীভাবে ঠিক করবেন

আপনি শেষ হয়ে গেলে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হতে পারে। সর্বদা প্রথমে সবচেয়ে সহজ সমস্যা সমাধানের ধাপ দিয়ে শুরু করুন। সন্দেহ হলে, ওয়েবসাইটের মালিকের সাথে যোগাযোগ করার চেষ্টা করুন যে ত্রুটিটি তাদের প্রান্তে হতে পারে কিনা। তারা সাধারণত খুশি হয় যখন কেউ তাদের জানায় যে তাদের সাইটে কিছু ভুল হতে পারে।


  1. উইন্ডোজ 10 এ 0xc00d36cb ত্রুটি কিভাবে ঠিক করবেন?

  2. Windows 11 এ 0xc00007b ত্রুটি কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে ঠিক করবেন “ওহ!” Chrome

  4. Chrome-এ ERR_CACHE_MISS ত্রুটি কীভাবে ঠিক করবেন?