কম্পিউটার

সমাধান:Chrome এ "মিডিয়া ফাইল লোড করার সময় ত্রুটি চালানো যায়নি"

ব্যবহারকারীরা "মিডিয়া লোড করার সময় ত্রুটি:ফাইল চালানো যায়নি" সম্মুখীন হবে একটি স্ব-হোস্ট করা ভিডিও সামগ্রী ওয়েবসাইটে একটি ভিডিও দেখার চেষ্টা করার সময় ত্রুটি৷ JW Player ব্যবহার করে একটি অসমর্থিত বিন্যাসে একটি ফাইল লোড করার চেষ্টা করার সময় প্রধানত সমস্যাটি ঘটে। বেশিরভাগ সময়, যখন JW প্লেয়ারকে .wmv লোড করার দায়িত্ব দেওয়া হয় তখন ত্রুটিটি ট্রিগার হয় অথবা .mov ভিডিও যা H264 ভিডিও ব্যবহার করে না কোডেক।

সমাধান:Chrome এ  মিডিয়া ফাইল লোড করার সময় ত্রুটি চালানো যায়নি

যদিও সমস্যাটি সাধারণত Chrome-এর ডেস্কটপ এবং মোবাইল উভয় সংস্করণেই দেখা যায়, তবে ত্রুটিটি এই ব্রাউজারে একচেটিয়া নয় – সমস্যাটি Firefox এবং Safari-এও দেখা যায় বলে জানা যায়। যেহেতু দেখা যাচ্ছে, সমস্যাটি হয় এমবেডেড মিডিয়া প্লেয়ারের ভুল কনফিগারেশনের কারণে হয়েছে অথবা নির্দিষ্ট ব্রাউজার কুকিজ বা প্লাগইন (এক্সটেনশন) দ্বারা ট্রিগার হয়েছে।

JWPlayer কি?

20 বিলিয়ন মাসিক স্ট্রিম সহ JW Player হল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এমবেডযোগ্য মিডিয়া প্লেয়ার। যেহেতু এটি অত্যন্ত হালকা, সমস্ত ব্রাউজারে (এমনকি পুরানো সংস্করণগুলি) জুড়ে বেশ ভাল কাজ করে এবং প্রতিটি বিজ্ঞাপন নেটওয়ার্কের সাথে নির্বিঘ্নে সংহত করে, এটি স্ব-হোস্ট করা ভিডিও সামগ্রী বৈশিষ্ট্যযুক্ত সমস্ত প্রধান ওয়েবসাইটগুলির জন্য পছন্দের পছন্দ হয়ে উঠেছে৷

যদিও এটি যুক্তিযুক্তভাবে এমবেড করা ভিডিওগুলির জন্য সবচেয়ে স্থিতিশীল মিডিয়া প্লেয়ার, একটি ভুল কনফিগারেশন JW প্লেয়ারকে একটি ভিডিও ফাইল লোড করতে বাধ্য করতে পারে যা মিডিয়া প্লেয়ার দ্বারা সমর্থিত নয়। এটি মিডিয়া লোড করার সময় ত্রুটি:ফাইল চালানো যায়নি  ট্রিগার করবে৷ ত্রুটি. যদি ত্রুটিটি ওয়েব প্রশাসকের দ্বারা করা একটি ভুল হয়, তবে শেষ ব্যবহারকারীর কাছে সমস্যাটি সমাধান করার খুব কম উপায় রয়েছে৷

মিডিয়া ফাইল লোড করার ত্রুটির সমাধান করা যাচ্ছে না

আপনি যদি বর্তমানে এই সমস্যাটির সাথে লড়াই করছেন, তাহলে এটি একটি মিডিয়া প্লেয়ার সমস্যা কিনা বা আপনার ব্রাউজার সমস্যা সৃষ্টি করছে কিনা তা নির্ধারণ করে আপনার শুরু করা উচিত।

আপনি একটি ভিন্ন ব্রাউজারে একই ইউআরএল খুলে সহজেই এটি করতে পারেন। আপনি যদি একই ত্রুটির সম্মুখীন হন, আপনি সম্ভবত অনুমান করতে পারেন যে সমস্যাটি আপনার নিয়ন্ত্রণের বাইরে। এই ক্ষেত্রে সবচেয়ে ভালো কাজ হল সংশ্লিষ্ট ওয়েবসাইটের ওয়েব অ্যাডমিনিস্ট্রেটরের সাথে যোগাযোগ করা এবং আপনার সমস্যার বিষয়ে তদন্তের জন্য বলা।

অন্য কোনো ব্রাউজারে ভিডিওটি ঠিকঠাকভাবে চালানো হলে, সমস্যাটি শনাক্ত করতে আপনাকে কিছু সমস্যা সমাধানের ধাপ অনুসরণ করতে হবে। নীচে আপনার কাছে পদ্ধতির একটি সংগ্রহ রয়েছে যা সফলভাবে ক্রোম ব্যবহারকারীদের মিডিয়া ফাইল লোড করার ত্রুটি প্লে করা যায়নি অতিক্রম করতে সক্ষম করেছে। ত্রুটি৷

আপনি যদি বর্তমানে এই সমস্যাটির সাথে লড়াই করছেন এবং আপনি এর জন্য আপনার ক্রোম ব্রাউজারকে দায়ী করেন তবে নীচের পদ্ধতিগুলি ব্যবহার করে সমস্যা সমাধান করুন৷ আপনি একটি কার্যকর সমাধান না পাওয়া পর্যন্ত প্রতিটি সম্ভাব্য সমাধান অনুসরণ করুন৷
দ্রষ্টব্য:৷ মনে রাখবেন যে প্ল্যাটফর্মের উপর নির্ভর করে, সমস্ত পদ্ধতি প্রযোজ্য হবে না।

পদ্ধতি 1:সাম্প্রতিক সংস্করণে Chrome আপডেট করুন

আপনি যদি পূর্বে নির্ধারণ করে থাকেন যে ত্রুটিটি শুধুমাত্র Chrome এর সাথে দেখা যাচ্ছে, তাহলে আপনার কাছে সর্বশেষ সংস্করণ আছে কিনা তা নিশ্চিত করে শুরু করুন। JW Player নিয়মিত সমর্থিত ফরম্যাটের সাথে তালিকা আপডেট করে, কিন্তু আপনি যদি Chrome-এর পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে সেগুলি সঠিকভাবে কাজ নাও করতে পারে।

PC ব্যবহারকারী

সাধারণত, আপনি যখনই ব্রাউজারটি বন্ধ করেন এবং পুনরায় খুলবেন তখনই পটভূমিতে আপডেটগুলি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং প্রয়োগ করার জন্য Chrome কনফিগার করা হয়৷ কিন্তু আপনি যদি কিছু সময়ের জন্য এটি বন্ধ না করেন তবে আপনার একটি মুলতুবি আপডেট থাকতে পারে। পিসিতে ম্যানুয়ালি ক্রোম আপডেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Chrome-এ, অ্যাকশন মেনু অ্যাক্সেস করুন (তিন-বিন্দু আইকন) উপরের-ডান কোণায়।
  2. Google Chrome আপডেট করুন-এ ক্লিক করুন . সমাধান:Chrome এ  মিডিয়া ফাইল লোড করার সময় ত্রুটি চালানো যায়নি

    দ্রষ্টব্য: আপনি যদি এই এন্ট্রিটি দেখতে না পান তবে আপনি সর্বশেষ সংস্করণে আছেন৷

  3. আপডেটটি সফলভাবে ডাউনলোড হয়ে গেলে, পুনরায় লঞ্চ করুন ক্লিক করুন বোতাম ক্রোম স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ সংস্করণের সাথে চালু হবে৷

Android ব্যবহারকারীরা

এটি পিসিতে যেভাবে হয়, একইভাবে, যখনই Android এ একটি নতুন সংস্করণ উপলব্ধ হয় তখন Chrome স্বয়ংক্রিয়ভাবে আপডেট হওয়া উচিত। যাইহোক, Google Play Store সেটিংস দ্বারা এই প্রক্রিয়াটি বন্ধ হয়ে যেতে পারে। ডিফল্টরূপে, প্লে স্টোর মোবাইল ডেটা সংযোগ থেকে অ্যাপ আপডেটগুলি ডাউনলোড করতে বাধা দিচ্ছে৷ আপনি যদি কিছু সময়ের জন্য একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত না থাকেন তবে আপনার কাছে সর্বশেষ সংস্করণ নাও থাকতে পারে৷ আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে কীভাবে Chrome আপডেট করবেন তা এখানে রয়েছে:

  1. Play স্টোর খুলুন অ্যাপ এবং অ্যাকশন মেনুতে ট্যাপ করুন (উপরে-বাম কোণে)।
  2. আমার অ্যাপস এবং গেমস এ যান আপডেট-এর অধীনে তালিকাভুক্ত সমস্ত উপলব্ধ আপডেটের একটি তালিকা দেখতে . সমাধান:Chrome এ  মিডিয়া ফাইল লোড করার সময় ত্রুটি চালানো যায়নি
  3. Chrome খুঁজুন প্রবেশ করুন এবং আপডেট এ আলতো চাপুন এর সাথে যুক্ত বোতাম।

পদ্ধতি 2:আপনার ক্যাশে এবং কুকিজ মুছে ফেলা

এখন আপনি সর্বশেষ সংস্করণে আপডেট করেছেন, আসুন দেখি ব্রাউজিং ডেটা সাফ করার পরে সমস্যাটি সমাধান করা হবে কিনা। আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে, প্রক্রিয়াটি একটু ভিন্ন।

PC ব্যবহারকারী

  1. Chrome খুলুন এবং অ্যাকশন মেনু অ্যাক্সেস করুন (তিন-বিন্দু আইকন) উপরের-ডান কোণায়।
  2. আরো টুল> ব্রাউজিং ডেটা সাফ করুন এ যান .
  3. মৌলিক নির্বাচন করুন ট্যাব করুন এবং সময় সীমার কাছে ড্রপ-ডাউন মেনু ব্যবহার করুন সর্বক্ষণ নির্বাচন করতে .
  4. কুকিজ এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন এবং অন্যান্য সাইট ডেটা এবং ক্যাশ করা ছবি এবং ফাইলের পাশের একটি . ডেটা সাফ করুন টিপুন আপনার ক্রোমের কুকিজ ক্যাশে করা ফাইল মুছে দিতে।
    সমাধান:Chrome এ  মিডিয়া ফাইল লোড করার সময় ত্রুটি চালানো যায়নি
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, Chrome পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটির সমাধান হয়েছে কিনা৷

Android ব্যবহারকারীরা

  1. আপনার Android ডিভাইসে Chrome লঞ্চ করুন এবং অ্যাকশন মেনু আলতো চাপুন (উপর-ডান) কোণে।
  2. সেটিংস-এ যান এবং গোপনীয়তা-এ আলতো চাপুন .
  3. সমস্ত পথ নিচে স্ক্রোল করুন এবং ব্রাউজিং ডেটা সাফ করুন এ আলতো চাপুন .
  4. মৌলিক নির্বাচন করুন ট্যাব এবং সময় সীমা সেট করুন প্রতি সর্বক্ষণ ড্রপ-ডাউন মেনু ব্যবহার করে। কুকিজ এবং সাইট ডেটা এর সাথে যুক্ত বাক্সে টিক চিহ্ন দিন এবং ক্যাশ করা ছবি এবং ফাইল . তারপর, ডেটা সাফ করুন টিপুন তাদের মুছে ফেলতে।
    সমাধান:Chrome এ  মিডিয়া ফাইল লোড করার সময় ত্রুটি চালানো যায়নি

পদ্ধতি 3:Chrome এক্সটেনশনগুলি নিষ্ক্রিয় করা (শুধুমাত্র পিসি)

Chrome এক্সটেনশনগুলি "মিডিয়া লোড করার সময় ত্রুটি:ফাইল চালানো যায়নি" কারণ হিসেবে পরিচিত ক্রোমে ত্রুটি। আপনি যদি আপনার অনলাইন সার্ফিংকে সুরক্ষিত রাখতে এক্সটেনশন ব্যবহার করেন তবে এটির সম্ভাবনা আরও বেশি।

ভাগ্যক্রমে, এক্সটেনশনগুলি সমস্যাটিকে ট্রিগার করছে কিনা তা খুঁজে বের করার একটি দ্রুত উপায় রয়েছে। শুধু ছদ্মবেশী মোডে Chrome খুলুন৷ এটি করতে, অ্যাকশন মেনুতে ক্লিক করুন (উপরে-ডান কোণায়) এবং নতুন ছদ্মবেশী উইন্ডো নির্বাচন করুন . আপনাকে আরও ব্যক্তিগতভাবে ব্রাউজ করার অনুমতি দেওয়ার পাশাপাশি, ছদ্মবেশী মোড আপনার সমস্ত এক্সটেনশন ডিফল্টরূপে অক্ষম করে (যদি না আপনি তাদের ম্যানুয়ালি অনুমতি দেন)।

ছদ্মবেশী মোডে থাকাকালীন, URLটি খুলুন যা প্রদর্শন করছে "মিডিয়া লোড করার সময় ত্রুটি:ফাইল চালানো যায়নি"৷ যদি ভিডিওটি ছদ্মবেশী মোডে ঠিকঠাকভাবে প্রদর্শিত হয় , একটি এক্সটেনশন ভিডিওর প্লেব্যাকে হস্তক্ষেপ করছে এমন একটি উচ্চ সম্ভাবনা রয়েছে৷ এই ক্ষেত্রে, “chrome://extensions”  পেস্ট করুন ক্রোমের সর্বমহলে। এটি আপনাকে একটি পৃষ্ঠায় নিয়ে যাবে যেখানে আপনি আপনার সমস্ত এক্সটেনশন তত্ত্বাবধান করতে পারেন৷ সক্ষম আনচেক করে আপনার এক্সটেনশনগুলিকে পদ্ধতিগতভাবে অক্ষম করতে এই পৃষ্ঠাটি ব্যবহার করুন বাক্স প্রতিটি নিষ্ক্রিয় এক্সটেনশনের পরে, আপনি ভিডিওটি চালাতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন। একবার আপনি অপরাধীকে শনাক্ত করলে, ট্র্যাশ আইকনে ক্লিক করে এক্সটেনশনটি সরান৷
সমাধান:Chrome এ  মিডিয়া ফাইল লোড করার সময় ত্রুটি চালানো যায়নি

পদ্ধতি 4:Chrome সেটিংস ডিফল্টে রিসেট করুন (শুধুমাত্র পিসি)

আপনি যদি কোনও ফলাফল ছাড়াই এতদূর এসে থাকেন তবে একটি চূড়ান্ত জিনিস আপনি করতে পারেন। যদিও এটি সম্ভবত সমস্যা সৃষ্টি করছে এমন কোনো সেটিং বা এক্সটেনশনকে সরিয়ে দেবে, এটি কিছু সমস্যাও তৈরি করতে পারে।

আপনি যখন আপনার Chrome সেটিংস রিসেট করেন, তখন বেশিরভাগ সেটিংস সাইট ডেটা, কুকিজ, এক্সটেনশন বা থিম সহ ডিফল্ট অবস্থায় পরিবর্তিত হবে৷ শুধুমাত্র আপনার কাস্টম ফন্ট, বুকমার্ক, এবং সংরক্ষিত পাসওয়ার্ড সংরক্ষণ করা হবে।

আপনার Chrome ব্রাউজার সেটিংস ডিফল্টে রিসেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Chrome খুলুন এবং উপরের-ডান কোণায় অ্যাকশন মেনুতে (তিন-বিন্দু আইকন) ক্লিক করুন।
  2. সেটিংস-এ যান এবং Advanced -এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু প্রসারিত করতে।
    সমাধান:Chrome এ  মিডিয়া ফাইল লোড করার সময় ত্রুটি চালানো যায়নি
  3. সরাসরি নিচে স্ক্রোল করুন এবং রিসেট বিভাগে যান এবং এটিতে ক্লিক করুন। আপনাকে আবার নিশ্চিত করতে হবে, তারপর Chrome পুনরায় চালু করার জন্য অপেক্ষা করুন।

পদ্ধতি 5:হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করা

কিছু ক্ষেত্রে, ক্রোম ব্রাউজারের হার্ডওয়্যার ত্বরণ বৈশিষ্ট্য অনলাইনে মিডিয়া চালানোর ক্ষেত্রে সমস্যা সৃষ্টি করে বলে জানা গেছে। অতএব, এই ধাপে, আমরা সেটিংস থেকে হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করব। এর জন্য:

  1. Chrome খুলুন এবং একটি নতুন ট্যাব চালু করুন।
  2. “তিনটি বিন্দু”-এ ক্লিক করুন উপরের ডান কোণায় এবং "সেটিংস" নির্বাচন করুন৷
  3. নীচে স্ক্রোল করুন এবং “উন্নত”-এ ক্লিক করুন ড্রপডাউন।
  4. “সিস্টেম”-এর অধীনে শিরোনামে, “উপলব্ধ হলে হার্ডওয়্যার ত্বরণ ব্যবহার করুন-এ ক্লিক করুন এটি বন্ধ করতে টগল করুন। সমাধান:Chrome এ  মিডিয়া ফাইল লোড করার সময় ত্রুটি চালানো যায়নি
  5. সমস্যা বজায় আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

একবার Chrome ডিফল্ট অবস্থায় ফিরে গেলে, সমস্যাটি সরানো উচিত। উপরের প্রতিটি পদ্ধতি অনুসরণ করার পরেও যদি আপনি সমস্যার সম্মুখীন হন, তাহলে সমস্যাটি আপনার নিয়ন্ত্রণের বাইরে এবং আপনাকে ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর এর সমাধান করার জন্য অপেক্ষা করতে হবে।


  1. [স্থির] Chrome-এ মিডিয়া লোড করা যায়নি ত্রুটি

  2. Chrome-এ লোড হচ্ছে না এমন ছবিগুলি কীভাবে ঠিক করবেন

  3. স্টিম স্টোর লোড হচ্ছে না ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. ফাইল সংরক্ষণ না করা পাওয়ারপয়েন্ট ত্রুটি ঠিক করুন