কম্পিউটার

ক্রোমে ফাইলটি সাধারণত ডাউনলোড করা ত্রুটি নয়? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

কিছু Google Chrome ব্যবহারকারীর অভিজ্ঞতা হচ্ছে 'ফাইল সাধারণত ডাউনলোড হয় না এবং বিপজ্জনক হতে পারে৷ নিশ্চিত করুন যে আপনি ফাইলটি খোলার আগে বিশ্বাস করেন৷ ' প্রতিবার তারা নির্দিষ্ট ফাইল ডাউনলোড করার চেষ্টা করার সময় ত্রুটি করে। এই নিবন্ধটি আপনাকে দেখানোর জন্য যে কেন এটি ঘটে এবং আপনি ত্রুটিটি বাইপাস করতে কী করতে পারেন৷

ক্রোমে ফাইলটি সাধারণত ডাউনলোড করা ত্রুটি নয়? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

ব্যবহারকারীরা যখন এক্সিকিউটেবল জিপ করা ফাইল এবং BAT স্ক্রিপ্ট ডাউনলোড করার চেষ্টা করে তখন এই ধরনের সমস্যাটি সবচেয়ে বেশি দেখা যায়।

কেন ফাইলটি সাধারণত ডাউনলোড করা হয় না' ত্রুটি ঘটছে?

মনে রাখবেন যে Chrome-এর একটি অন্তর্নির্মিত অ্যান্টিভাইরাস স্ক্যান রয়েছে যা Chrome ব্রাউজারের মাধ্যমে ডাউনলোড শুরু হওয়ার আগে প্রতিটি ফাইল বিশ্লেষণ করার জন্য প্রোগ্রাম করা হয়৷

আপনি যদি এমন ফাইল ডাউনলোড করার চেষ্টা করেন যা Google অনিরাপদ বা সম্ভাব্য বিপজ্জনক বলে মনে করে তবে আপনি এই সমস্যার মুখোমুখি হওয়ার আশা করতে পারেন৷

দ্রষ্টব্য: Google ম্যালওয়্যার এবং অ্যাডওয়্যারের সাথে সম্পর্কিত ফাইলগুলির একটি ডাটাবেস বজায় রাখে। আপনি যে ফাইলটি ডাউনলোড করার চেষ্টা করছেন সেটি যদি এই তালিকায় বৈশিষ্ট্যযুক্ত থাকে, আপনি যখন সন্দেহজনক ফাইলটি ডাউনলোড করার চেষ্টা করবেন তখন আপনি এই ত্রুটি বার্তাটি পাবেন৷

একজন ব্যবহারকারী হিসাবে এই ত্রুটির সাথে কি করবেন?

আপনি যদি একটি সাধারণ ব্যবহারকারী একটি ফাইল ডাউনলোড করার চেষ্টা করে এই ত্রুটিটি পান তবে মনে রাখবেন যে আপনার কাছে দুটি বিকল্প রয়েছে:

  1. আপনি বাতিল করুন এ ক্লিক করতে পারেন ডাউনলোড শুরু হতে বাধা দিতে।
  2. আপনি তীর আইকনে ক্লিক করতে পারেন এবং তারপর কিপ এ ক্লিক করতে পারেন৷ আপনি এইমাত্র যে সতর্কতা পেয়েছেন তা সত্ত্বেও ডাউনলোড শুরু করতে।
ক্রোমে ফাইলটি সাধারণত ডাউনলোড করা ত্রুটি নয়? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

আপনি 'কিপ' করার সিদ্ধান্ত নেওয়ার আগে ফাইলটি এবং ডাউনলোড শুরু করুন, নিজেকে এই প্রশ্নগুলি জিজ্ঞাসা করুন:

  1. আপনি যে ওয়েবসাইট থেকে ডাউনলোড করছেন সেটি কি আপনি বিশ্বাস করেন?
  2. আপনি যে ফাইলটি ডাউনলোড করছেন সেটি ম্যালওয়্যার বা অ্যাডওয়্যার হওয়ার ক্ষেত্রে আপনার কি অ্যান্টিভাইরাস সক্রিয় আছে?

যদি কোনো প্রশ্নের উত্তর না, হয় একটি নিরাপত্তা বিকল্প আছে তা নিশ্চিত করার আগে ডাউনলোড শুরু করবেন না।

আপনি যদি Windows Defender, ব্যবহার করেন 'ফাইল সাধারণত ডাউনলোড করা হয় না' দেখানো ফাইলটি ডাউনলোড করতে বেছে নেওয়ার আগে আপনার কাছে সর্বশেষ উপলব্ধ ভাইরাস স্বাক্ষর ইনস্টল করা আছে তা নিশ্চিত করুন। নিশ্চিত করুন যে আপনি ফাইলটি খোলার আগে বিশ্বাস করেন৷ ' ত্রুটি৷

অন্যদিকে, আপনি যদি মাইক্রোসফটের হাতে আপনার পিসি নিরাপত্তার উপর আস্থা না রাখেন, তাহলে আপনি আমাদের আপডেট করা তালিকা থেকে একটি উপযুক্ত তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুট বেছে নিতে পারেন .

একটি অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে, আপনি ভাইরাসটোটালে আপনার ডাউনলোড করা ফাইলটি আপলোড করতে পারেন এটি আপনার পিসিতে খোলার আগে।

ক্রোমে ফাইলটি সাধারণত ডাউনলোড করা ত্রুটি নয়? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

মিথ্যা-ইতিবাচকদের সাথে মোকাবিলা করা

আপনি যদি ফাইলটি স্ক্যান করেন যা 'ফাইলটি সাধারণত ডাউনলোড হয় না। নিশ্চিত করুন যে আপনি ফাইলটি খোলার আগে বিশ্বাস করেন৷ ' ত্রুটি এবং আপনি নিশ্চিত করেছেন যে এতে দূষিত কোড নেই, আপনার এটিকে মিথ্যা ইতিবাচক হিসাবে বিবেচনা করা উচিত।

এই ক্ষেত্রে, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনি সঠিক ডিরেক্টরি থেকে ফাইলটি ডাউনলোড করার চেষ্টা করছেন৷

উদাহরণস্বরূপ, আপনি যদি একটি টুল ডাউনলোড করার চেষ্টা করছেন, নিশ্চিত করুন যে আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড শুরু করেছেন এবং কোনো অনলাইন সংগ্রহস্থল থেকে নয়৷

দ্রষ্টব্য: অনলাইন রিপোজিটরিগুলিতে বৈধ প্রোগ্রাম রয়েছে যা প্রায়শই অ্যাডওয়্যার বা এমনকি ম্যালওয়্যার দ্বারা বান্ডিল করা হয়। পারলে তাদের থেকে দূরে থাকুন।

আপনি যদি 'ফাইলটি সাধারণত ডাউনলোড করা হয় না। নিশ্চিত করুন যে আপনি ফাইলটি খোলার আগে বিশ্বাস করেন৷ ' আপনি একটি বৈধ বিক্রেতার থেকে একটি ফাইল ডাউনলোড করার চেষ্টা করার সময় ত্রুটি, ডেভেলপারের সাথে যোগাযোগ করার চেষ্টা করুন এবং তাদের জানান যে অ্যাপটি পতাকাঙ্কিত হয়েছে৷

দ্রষ্টব্য: সম্ভবত, তাদের ওয়েবসাইট হয় হ্যাক করা হয়েছে, অথবা তারা যে ফাইলটি ডাউনলোডের জন্য অফার করছে সেটি একটি বৈধ শংসাপত্র সহ স্বাক্ষরিত নয়৷

একজন ওয়েবমাস্টার হিসাবে এই ত্রুটির সাথে কি করবেন?

আপনি যদি একজন ওয়েবমাস্টার হন এবং আপনি এইমাত্র জানতে পেরেছেন যে ব্যবহারকারীরা আপনার ওয়েবসাইট থেকে ফাইল ডাউনলোড করার চেষ্টা করছেন তারা 'ফাইল সাধারণত ডাউনলোড হয় না৷ নিশ্চিত করুন যে আপনি ফাইলটি খোলার আগে বিশ্বাস করেন৷ ' ত্রুটি, আপনাকে Google-এ আপনার কোম্পানির ডোমেনকে সাদা তালিকাভুক্ত করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে আপনি একাধিক প্রয়োজনীয়তা পূরণ করছেন।

আপনার ওয়েবসাইটের দর্শকরা যাতে 'ফাইল সাধারণত ডাউনলোড হয় না তা নিশ্চিত করতে আপনাকে যা করতে হবে (একজন ওয়েবমাস্টার হিসেবে) তা এখানে দেওয়া হল। নিশ্চিত করুন যে আপনি ফাইলটি খোলার আগে বিশ্বাস করেন৷ ' আপনার ওয়েবসাইট থেকে ফাইল ডাউনলোড করার চেষ্টা করার সময় ত্রুটি:

  1. নিশ্চিত করুন যে সমস্ত প্রোগ্রাম (এক্সিকিউটেবল) আপনি ডাউনলোডের জন্য অফার করছেন সেগুলি ডিজিটালি স্বাক্ষরিত৷
  2. যদি আপনার ওয়েবসাইটে .msi ফাইল থাকে, তবে নিশ্চিত করুন যে সেগুলির সবকটিতেই GlobalSign থেকে একটি নিরাপদ স্ট্যাম্প রয়েছে .
  3. যদি এই সমস্যাটি Chrome-এর জন্য একচেটিয়া হয়, তাহলে নিশ্চিত করুন যে আপনার কোম্পানি, সংস্থা বা ওয়েবসাইটের ডোমেন Google-এ তালিকাভুক্ত আছে। এই একটি রেফারেন্স হিসাবে অফিসিয়াল Google নির্দেশিকা ব্যবহার করুন .

ওয়েবমাস্টার হিসাবে আপনি আরেকটি জিনিস যা করতে পারেন তা হল ভাইরাসটোটাল-এ আপনার ওয়েবসাইটে ডাউনলোড করার জন্য বর্তমানে আপনার কাছে থাকা সমস্ত ফাইল চেক করা . নিশ্চিত করুন যে তাদের সব পরিষ্কার আছে.

দ্রষ্টব্য: আপনি যদি উপরের সমস্তটি ইতিমধ্যেই করে থাকেন তবে পরবর্তী পদক্ষেপ নেওয়ার আগে 48 ঘন্টা অপেক্ষা করুন৷ Google-এর রক্ষণাবেক্ষণ করা ডাটাবেস সাধারণত প্রতি 2 দিনে আপডেট করা হয়।


  1. গুগল ক্রোম ত্রুটি 0xc00000a5 কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে Google Chrome এ “ERR_SPDY_PROTOCOL_ERROR” ঠিক করবেন?

  3. কিভাবে ঠিক করবেন “ওহ!” Chrome

  4. Chrome-এ ERR_CACHE_MISS ত্রুটি কীভাবে ঠিক করবেন?