কম্পিউটার

এরর কোড 0xc10100be

কিভাবে ঠিক করবেন

একটি MP4 বা একটি MOV ফাইল চালানোর চেষ্টা করার সময়, আপনি নিম্নলিখিত বার্তাগুলির যেকোনো একটি পেতে পারেন:"এই ফাইলটি চালানোর যোগ্য নয় কারণ ফাইলটি অসমর্থিত, ফাইল এক্সটেনশনটি ভুল বা ফাইলটি 0xc10100be নষ্ট হয়ে গেছে" বা "ক্যান ভিডিও ত্রুটি কোড oxc101100be চালাবেন না”। এগুলি উভয়ই একটি পড়া বা লেখার ত্রুটির নির্দেশক যার অর্থ হল আপনি যে মিডিয়া প্লেয়ারটি ব্যবহার করছেন সেটি আপনার ডিভিডি, সিডি, মেমরি কার্ড বা ফ্ল্যাশ ডিস্কের ডেটা পড়তে অক্ষম এবং এটি তৈরি করা ছবি এবং শব্দগুলিতে অনুবাদ করতে পারে না। চলচ্চিত্রটি. অন্য কথায়, আপনাকে মুভি দেওয়ার পরিবর্তে, মিডিয়া প্লেয়ার রিপোর্ট করে যে ফাইলটি গঠনের মতো প্লে করা যায় না।

এখন যেহেতু আমরা "ত্রুটি কী?" প্রশ্নের উত্তর দিতে জানি। আসুন আমরা বিবেচনা করি যে বিভিন্ন উপায়ে সমস্যাটি মোকাবেলা করা যায়।

এরর কোড 0xc10100be এর প্রধান কারণ কি?

ত্রুটি কোড 0xc10100be প্রায়শই MP4 ফাইলের সাথে যুক্ত হয়, যদিও অন্যান্য ফাইল ফর্ম্যাটগুলিও প্রভাবিত হয়। এছাড়াও উল্লেখযোগ্য বিষয় হল যে ব্যবহারকারীরা যখন GoPro এর মাধ্যমে বা তাদের স্মার্টফোনে তাদের নিজস্ব ফাইল তৈরি করে, তখন তারা ত্রুটি পেতে পারে, এবং যা নীচে তালিকাভুক্ত তিনটি সমস্যার যেকোনো একটির ফলে হয়:

  • মিডিয়া প্লেয়ার ফাইল ফরম্যাট সমর্থন করে না।
  • ভুল কোডেক।
  • দুষ্ট ফাইল।

ফাইল ফরম্যাট হল প্রথম জিনিস যা আপনার চেক করা উচিত কারণ উইন্ডোজ মিডিয়া প্লেয়ারের মতো মিডিয়া প্লেয়ারগুলি শুধুমাত্র সীমিত সংখ্যক ফাইল ফর্ম্যাট সমর্থন করে৷ এর মানে হল যে আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন কারণ আপনার মিডিয়া প্লেয়ারের পছন্দ এইভাবে সীমিত। তাই আপনি অন্য কিছু করার আগে, আপনার মিডিয়া প্লেয়ারটিকে এমন একটিতে পরিবর্তন করার চেষ্টা করুন যা একটু বেশি বহুমুখী, এবং এখানে প্রচুর পরিমাণে বিনামূল্যে পাওয়া যায়, যেমন VLC মিডিয়া প্লেয়ার। বিকল্পভাবে, আপনি Windows এ নতুন কোডেক ইনস্টল করতে পারেন, যা Windows Media Player দ্বারা সমর্থিত ফাইল ফরম্যাটের পরিসর বাড়িয়ে দেবে।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

এটি করার জন্য, আপনাকে স্বয়ংক্রিয়ভাবে কোডেক ডাউনলোড করতে Windows Media Player কনফিগার করতে হবে। Windows Media Player 11-এর জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি নিতে হবে:

  1. টুল মেনুতে যান এবং "বিকল্প" এ ক্লিক করুন।
  2. প্লেয়ার ট্যাবে, ক্লিক করুন এবং "স্বয়ংক্রিয়ভাবে কোডেক ডাউনলোড করুন" নির্বাচন করুন, এই বাক্সটি চেক করুন এবং তারপরে "ঠিক আছে" ক্লিক করুন৷
  3. এখন ফাইলটি চালানোর চেষ্টা করুন; একটি নতুন কোডেক ইনস্টল করার জন্য অনুরোধ করা হলে, "ইনস্টল করুন" এ ক্লিক করুন৷

যদি উপরের পদ্ধতিটি কাজ না করে, মাইক্রোসফ্ট আপনাকে উন্নত সমস্যা সমাধান করার পরামর্শ দেয়। উন্নত সমস্যা সমাধানের জন্য, আপনাকে প্রথমে কম্পিউটারে নির্দিষ্ট ফাইল কোডেক ইনস্টল করা আছে কিনা তা নির্ধারণ করতে হবে এবং এর জন্য আপনাকে নিম্নলিখিতগুলি করতে হবে:

  1. আপনার মিডিয়া প্লেয়ারের "এখন চলছে" এলাকায়, ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং "বৈশিষ্ট্য" বিভাগে যান।
  2. "ফাইল ট্যাব"-এ, উল্লেখিত কোডেকগুলি নোট করুন, e. উভয় অডিও এবং ভিডিও কোডেক।
  3. কোন কোডেক নির্দিষ্ট না থাকলে, Microsoft ওয়েব সাইট থেকে কোডেক ডাউনলোড করে পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন। সাইটটি স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রয়োজনীয় নির্দিষ্ট কোডেক সনাক্ত ও ইনস্টল করবে।
  4. ফাইলটি চালানোর চেষ্টা করুন।

এই সবের পরেও যদি আপনি একটি ভিডিও চালানোর চেষ্টা করার সময় ত্রুটি কোড 0xc10100be পেয়ে থাকেন, তাহলে এর অর্থ হল আপনার ফাইলটি নষ্ট হতে পারে এবং আপনাকে এটি মেরামত করতে হবে৷

কিভাবে দুর্নীতিগ্রস্ত MP4 এবং MOV ফাইলগুলি মেরামত করবেন

কোনও দূষিত ভিডিও বা অডিও ফাইল কিভাবে মেরামত করতে হয় তা শেখার আগে, আসুন প্রথমে কিছু কারণ দেখে নেওয়া যাক কেন একটি ফাইল নষ্ট হতে পারে:

  • একটি ভাঙ্গা হেডার
  • ফাইলের অংশ অনুপস্থিত; একটি ভিডিও ফাইল সম্পূর্ণরূপে ডাউনলোড হতে বাধাগ্রস্ত হতে পারে।
  • অনুপযুক্ত পঠন এবং লেখার ক্রিয়াকলাপ।
  • কম্প্রেশন সমস্যা
  • ফাইল চালানোর সময় হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়া।
  • অনির্ভরযোগ্য ইন্টারনেট উৎস থেকে একটি ফাইল ডাউনলোড করা।
  • ডিস্টার্বড মিডিয়া ফাইল(গুলি) স্থানান্তর।
  • ভাইরাস সংক্রমণ।

VLC-এর মতো কিছু মিডিয়া প্লেয়ারের দূষিত মিডিয়া ফাইলগুলি মেরামত করার ক্ষমতা রয়েছে। VLC ব্যবহার করে একটি দূষিত ফাইল মেরামত করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. VLC প্লেয়ার চালু করুন এবং তারপরে হয় "রূপান্তর বা সংরক্ষণ করুন" নির্বাচন করুন৷
  2. যে ফাইলগুলিকে আপনি রূপান্তর করতে বা সংরক্ষণ করতে চান সেগুলি যোগ করুন৷
  3. রূপান্তর উইন্ডোতে, আপনি ফাইলের গন্তব্য চয়ন করার এবং এটির নাম পরিবর্তন করার বিকল্প পাবেন।
  4. ভিএলসি আপনাকে যে তালিকা দেয় তা থেকে পছন্দসই ইনপুট কোডেক প্রোফাইল নির্বাচন করুন।
  5. নির্বাচিত প্রোফাইল সম্পাদনা করুন বা একটি নতুন প্রোফাইল যোগ করুন৷
  6. স্টার্ট টিপুন।

এই পদ্ধতিটি ভিডিও ফাইলটিকে VLC দ্বারা প্লেযোগ্য করে তুলবে; বিকল্পভাবে, আপনি ভিডিও ফাইলগুলিকে প্রতিলিপি করতে পারেন যাতে সেগুলি অ্যাক্সেসযোগ্য হতে পারে। এটি নিম্নলিখিত কাজ করে অর্জন করা হয়:

  1. MOV বা MP4 ফাইলের একটি কপি তৈরি করুন।
  2. ভিডিও ফাইলটিকে VLC-এর নেটিভ ফরম্যাটে পুনঃনামকরণ করুন, e. AVI।
  3. VLC প্লেয়ার চালু করুন এবং "পছন্দসই" এ, "ইনপুট বা কোডেকস" এ ক্লিক করুন।
  4. সংরক্ষণ ক্লিক করুন এবং পছন্দ উইন্ডো বন্ধ করুন।
  5. "AVI ফাইল মেরামত করুন" এর কাছে "সর্বদা ঠিক করুন" নির্বাচন করুন৷

যেমন উহ্য, কিছু ফাইল মেরামতের বাইরে, বিশেষ করে যেগুলি ডাউনলোড করার সময় বাধাগ্রস্ত হয় বা কিছু অনুপস্থিত অংশ থাকে। একটি ভিডিও মেরামতের সরঞ্জাম VLC বা অন্য কোনো মিডিয়া প্লেয়ার যা করতে পারে তার বাইরে যেতে পারে, তবে আপনার ফাইলগুলিকে দুর্নীতি থেকে সুরক্ষিত রাখার সর্বোত্তম উপায় হল আপনার কম্পিউটারকে সুস্থ রাখা। এটির জন্য, আপনার একটি পিসি মেরামতের সরঞ্জাম প্রয়োজন যা আপনার ফাইল এবং সফ্টওয়্যারগুলির অবস্থাকে প্রভাবিত করে এমন সমস্যাগুলির জন্য ক্রমাগত সন্ধানে থাকবে৷ আপনি এখানে একটি পিসি মেরামতের টুল ডাউনলোড করতে পারেন।


  1. উইন্ডোজে কীভাবে "ত্রুটি কোড:0x0 0x0" ঠিক করবেন?

  2. উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0X800701B1 কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ 0xc10100be ভিডিও ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ কিভাবে 0xc10100be ভিডিও ত্রুটি ঠিক করবেন