কম্পিউটার

গুগল ক্রোমে 'নিরাপদ সংযোগ স্থাপন' ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?

নিরাপদ সংযোগ স্থাপন করা হচ্ছে৷ ” হল একটি বার্তা যা আপনি একটি ওয়েবসাইট দেখার চেষ্টা করার পরে Google Chrome ব্রাউজার উইন্ডোর নীচে বাম কোণায় প্রদর্শিত হয়৷ HTTPS প্রোটোকল ব্যবহার করে এমন ওয়েবসাইটগুলি দেখার সময় এটি উপস্থিত হয়। এই ধরনের ওয়েবসাইটগুলি দেখার অর্থ হল একটি সুরক্ষিত, এনক্রিপ্ট করা সংযোগ স্থাপন করা প্রয়োজন৷

গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?

যাইহোক, গুগল ক্রোম ব্যবহারকারীরা দাবি করেন যে এই সংযোগটি সমস্ত ওয়েবসাইটে স্থাপন করতে অনেক বেশি সময় নেয়, বিশেষ করে যখন এজ বা ফায়ারফক্স ব্রাউজারের তুলনায়। এই সমস্যাটি সফলভাবে সমাধান করার জন্য লোকেরা বেশ কয়েকটি ভিন্ন পদ্ধতি ব্যবহার করেছে এবং আমরা এই নিবন্ধে সেগুলি তালিকাভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। নিচে সেগুলি দেখুন!

গুগল ক্রোমে সুরক্ষিত সংযোগ স্থাপনের ধীরগতির সমস্যার কারণ কী?

এই সমস্যার বেশ কয়েকটি ভিন্ন কারণ রয়েছে এবং আপনার দৃশ্যকল্পের সঠিক কারণটি সঠিকভাবে চিহ্নিত করতে আপনার নীচের তালিকাটি পরীক্ষা করা উচিত। এটি আপনি ব্যবহার করতে পারেন এমন সমস্যা সমাধানের পদ্ধতিগুলিকে সংকুচিত করবে! নীচে এটি পরীক্ষা করে দেখুন!

  • ক্রিপ্টোগ্রাফিক পরিষেবা ত্রুটিপূর্ণ হয়েছে৷ - এই পরিষেবাটি TLS হ্যান্ডশেকগুলি সমাধান করার দায়িত্বে রয়েছে যা ক্লায়েন্ট এবং সার্ভারের মধ্যে সুরক্ষিত সংযোগ স্থাপন করতে ব্যবহৃত হয়। এই পরিষেবাটি পুনরায় চালু করলে সমস্যার সমাধান হওয়া উচিত৷
  • সন্দেহজনক অ্যাডঅন – আপনি যদি Chrome ব্রাউজারে নতুন এক্সটেনশন এবং প্লাগইন যোগ করে থাকেন, তাহলে তাদের মধ্যে একটি সংযোগ সমস্যা সৃষ্টি করতে পারে এবং একটি নিরাপদ সংযোগ স্থাপনের জন্য প্রয়োজনীয় সময়কে দীর্ঘায়িত করতে পারে। Google Chrome থেকে সেগুলি সরানোর কথা বিবেচনা করুন৷
  • অ্যান্টিভাইরাস চেক - বেশিরভাগ অ্যান্টিভাইরাস স্যুট HTTP স্ক্যানিং বৈশিষ্ট্য প্রদান করে যা আপনি যে সংযোগগুলি স্থাপন করার চেষ্টা করছেন তা স্ক্যান করে। এটি সংযোগের জন্য প্রয়োজনীয় সময়কে দীর্ঘায়িত করবে এবং জিনিসগুলিকে গতি বাড়ানোর জন্য আপনার এটি নিষ্ক্রিয় করার কথা বিবেচনা করা উচিত।
  • TLS 1.3 – আপনি যদি আপনার Google Chrome ব্রাউজারে TLS 1.3 ব্যবহার করেন, কিছু ওয়েবসাইট বেমানান হতে পারে তাই আপাতত এটিকে নিষ্ক্রিয় করার কথা বিবেচনা করুন৷

সমাধান 1:নিম্নলিখিত কমান্ডের সেট ব্যবহার করুন

এই পদ্ধতিটি তার সরলতার জন্য বেশ জনপ্রিয় এবং প্রচুর লোক এটি ব্যবহার করে সমস্যার সাথে সম্পর্কিত বেশিরভাগ জিনিসগুলিকে ঠিক করতে। মজার বিষয় হল এটি কাজ করে এবং ব্যবহারকারীরা মন্তব্য করেছেন যে সমস্যাটি সমাধানের জন্য এটি নেওয়া একমাত্র পদক্ষেপ। সমাধান 2 চেক করে এটি এখনই ব্যবহার করে দেখুন আমাদের ফিক্স:Err_Connection_Closed থেকে নিবন্ধ নিশ্চিত করুন যে আপনি কমান্ড প্রম্পটে কমান্ডের সাহায্যে ধাপের প্রথম সেটটি সম্পাদন করছেন!

Google Chrome খোলার চেষ্টা করুন এবং "নিরাপদ সংযোগ বার্তা প্রতিষ্ঠা করা" এখনও খুব বেশিক্ষণ হ্যাং হয় কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 2:একটি নেটওয়ার্ক রিসেট সম্পাদন করুন

একটি নেটওয়ার্ক রিসেট সম্পাদন করা এই সমস্যাটি সমাধান করার আরেকটি সহজ পদ্ধতি। এটি অনেক ব্যবহারকারীর জন্য কাজ করেছে এবং আপনি যদি এটি চেষ্টা করেন তবে ব্যবহার করার জন্য আপনার কাছে একেবারে কিছুই নেই। নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং Google Chrome-এ একটি ওয়েবসাইট দেখার সময় "নিরাপদ সংযোগ স্থাপন" বার্তাটি অদৃশ্য হতে এখনও খুব বেশি সময় নেয় কিনা তা পরীক্ষা করুন!

  1. চালান খুলুন Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে ইউটিলিটি আপনার কীবোর্ডে (একই সময়ে এই কী টিপুন। টাইপ করুন “ms-settings: ” নতুন খোলা বাক্সে উদ্ধৃতি চিহ্ন ছাড়াই এবং সেটিংস খুলতে ওকে ক্লিক করুন টুল।
  2. একটি বিকল্প উপায় হল সেটিংস খুলতে হবে স্টার্ট মেনুতে ক্লিক করে এবং কগ ক্লিক করে আপনার পিসিতে টুল নিচের বাম অংশে আইকন। গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  3. এছাড়া, আপনি Windows কী + I কী সমন্বয় ব্যবহার করতে পারেন একই প্রভাব জন্য। নেটওয়ার্ক এবং ইন্টারনেট খুলতে ক্লিক করুন বিভাগে এবং স্থিতিতে থাকুন উইন্ডোর বাম দিকে ট্যাব।
  4. নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি নীল নেটওয়ার্ক রিসেট এ পৌঁছান বোতাম এটিতে ক্লিক করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন যা অন-স্ক্রীনে প্রদর্শিত হবে এবং নিশ্চিত করুন যে আপনি সবকিছু মেনে চলছেন। গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  5. একই সমস্যা থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 3:পরিষেবাগুলিতে ক্রিপ্টোগ্রাফিক পরিষেবা এবং DNS ক্লায়েন্ট পুনরায় চালু করুন

উইন্ডোজ 10-এর অন্যান্য বৈশিষ্ট্যের মতো ফাইল শেয়ারিং, সঠিকভাবে চালানোর জন্য নির্দিষ্ট পরিষেবার উপর নির্ভর করে। এই ক্ষেত্রে, পরিষেবাগুলিকে বলা হয় ফাংশন ডিসকভারি প্রোভাইডার হোস্ট এবং ফাংশন ডিসকভারি রিসোর্স পাবলিকেশন। এই পরিষেবাগুলি শুরু করা প্রয়োজন এবং ক্রমাগত চালানো প্রয়োজন। আপনার কম্পিউটারে এটি অর্জন করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন!

  1. চালান খুলুন Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে ইউটিলিটি আপনার কীবোর্ডে (একই সময়ে এই কী টিপুন। টাইপ করুন “services.msc ” নতুন খোলা বাক্সে উদ্ধৃতি চিহ্ন ছাড়াই এবং পরিষেবাগুলি খুলতে ওকে ক্লিক করুন টুল. গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  2. বিকল্প উপায় হল কন্ট্রোল প্যানেলটি স্টার্ট মেনু-এ অবস্থান করে খোলা। . আপনি স্টার্ট মেনুর অনুসন্ধান বোতাম ব্যবহার করেও এটি অনুসন্ধান করতে পারেন।
  3. কন্ট্রোল প্যানেল উইন্ডো খোলার পরে, “দেখুন পরিবর্তন করুন উইন্ডোর উপরের ডানদিকে "বড় আইকনগুলি বিকল্পে ” এবং আপনি প্রশাসনিক সরঞ্জামগুলি সনাক্ত না করা পর্যন্ত নীচে স্ক্রোল করুন৷ প্রবেশ এটিতে ক্লিক করুন এবং পরিষেবাগুলি সনাক্ত করুন৷ নীচে শর্টকাট। এটি খুলতেও ক্লিক করুন। গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  4. ক্রিপ্টোগ্রাফিক পরিষেবাগুলি সনাক্ত করুন৷ এবং DNS ক্লায়েন্ট তালিকার পরিষেবাগুলি, প্রতিটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হয়।
  5. যদি পরিষেবাটি শুরু হয়ে থাকে (আপনি এটি পরিষেবার স্থিতি বার্তার ঠিক পাশেই পরীক্ষা করতে পারেন), আপনার স্টপ ক্লিক করে আপাতত এটি বন্ধ করা উচিত উইন্ডোর মাঝখানে বোতাম। যদি এটি বন্ধ করা হয়, আমরা এগিয়ে না যাওয়া পর্যন্ত এটি থামিয়ে রাখুন। গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  6. নিশ্চিত করুন যে বিকল্পটি স্টার্টআপ প্রকারের অধীনে রয়েছে পরিষেবার বৈশিষ্ট্য উইন্ডোতে মেনু স্বয়ংক্রিয় সেট করা আছে আপনি অন্যান্য পদক্ষেপের সাথে এগিয়ে যাওয়ার আগে। স্টার্টআপ টাইপ পরিবর্তন করার সময় উপস্থিত হতে পারে এমন কোনো ডায়ালগ বক্স নিশ্চিত করুন। স্টার্ট-এ ক্লিক করুন প্রস্থান করার আগে উইন্ডোর মাঝখানে বোতাম। নিশ্চিত করুন যে আপনি আমাদের উল্লেখ করা সমস্ত পরিষেবার জন্য একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করেছেন৷

আপনি যখন Start:

এ ক্লিক করবেন তখন আপনি নিম্নলিখিত ত্রুটি বার্তা পেতে পারেন উইন্ডোজ স্থানীয় কম্পিউটারে পরিষেবা শুরু করতে পারেনি৷ ত্রুটি 1079:এই পরিষেবার জন্য নির্দিষ্ট করা অ্যাকাউন্টটি একই প্রক্রিয়ায় চলমান অন্যান্য পরিষেবাগুলির জন্য নির্দিষ্ট করা অ্যাকাউন্ট থেকে আলাদা৷

যদি এটি ঘটে থাকে তবে এটি ঠিক করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

  1. পরিষেবার বৈশিষ্ট্য উইন্ডো খুলতে উপরের নির্দেশাবলী থেকে ধাপ 1-3 অনুসরণ করুন। লগ অন-এ নেভিগেট করুন ট্যাবে ক্লিক করুন এবং ব্রাউজ করুন...-এ ক্লিক করুন বোতাম গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  2. নির্বাচনের জন্য অবজেক্টের নাম লিখুন এর অধীনে ” এন্ট্রি বক্সে, নেটওয়ার্ক সার্ভিস টাইপ করুন , নামগুলি পরীক্ষা করুন-এ ক্লিক করুন৷ এবং নাম উপলব্ধ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  3. ঠিক আছে ক্লিক করুন আপনি শেষ হয়ে গেলে এবং পাসওয়ার্ড-এ পাসওয়ার্ড টাইপ করুন যদি আপনি একটি পাসওয়ার্ড সেট আপ করে থাকেন তাহলে আপনাকে এটির সাথে অনুরোধ করা হলে বক্স করুন৷ Windows 10 ফাইল শেয়ারিং এখন সঠিকভাবে কাজ করবে!

সমাধান 4:সন্দেহজনক এক্সটেনশনগুলি পরীক্ষা করুন

যদি সমস্যাটি সম্প্রতি ঘটতে শুরু করে, তবে এটি একটি নতুন যুক্ত এক্সটেনশনের কারণে হতে পারে যা নিরাপত্তা কনসার্টের কারণ হচ্ছে৷ আপনি গুগল ক্রোম খুলে, একের পর এক এক্সটেনশন অক্ষম করে এবং কোনটি অপরাধী তা পরীক্ষা করে সহজেই তা পরীক্ষা করতে পারেন। পরে এটি মুছুন!

  1. Google Chrome খুলুন ডেস্কটপ থেকে এর আইকনে ডাবল ক্লিক করে বা স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে। এক্সটেনশন খুলতে ঠিকানা বারে নীচের ঠিকানায় টাইপ করুন৷ :
    chrome://extensions
  2. এক্সটেনশনটি সনাক্ত করার চেষ্টা করুন যা নিরাপত্তা সমস্যা সৃষ্টি করতে পারে বা একটি এক্সটেনশন যা সম্প্রতি যোগ করা হয়েছে এবং রিমুভ বোতামে ক্লিক করুন Google Chrome থেকে স্থায়ীভাবে মুছে ফেলার জন্য এটির পাশে। গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  3. Google Chrome পুনরায় চালু করুন এবং আপনি এখনও লক্ষ্য করেছেন যে "নিরাপদ সংযোগ স্থাপন" বার্তাটি আপনার কম্পিউটারে খুব বেশি সময় ধরে হ্যাং হয়ে আছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 5:আপনার অ্যান্টিভাইরাসে HTTP/পোর্ট চেকিং অক্ষম করুন

সমস্যার স্বাভাবিক কারণ হল আপনার অ্যান্টিভাইরাস অপ্রয়োজনীয়ভাবে সাইটের সার্টিফিকেট স্ক্যান করছে যা সার্ভার থেকে ফাইলের অনুরোধ করার প্রক্রিয়াকে ধীর করে দেয় যা কার্যত, Google Chrome-এ "একটি নিরাপদ সংযোগ স্থাপন" বার্তাটিকে দীর্ঘ সময়ের জন্য ঝুলিয়ে রাখতে পারে। .

যেহেতু বিভিন্ন অ্যান্টিভাইরাস সরঞ্জাম ব্যবহার করে ব্যবহারকারীদের কাছে ত্রুটিটি দেখা যায়, তাই এখানে কিছু জনপ্রিয় তৃতীয় পক্ষের AV সরঞ্জামগুলিতে HTTP বা পোর্ট স্ক্যানিং বিকল্পগুলি কীভাবে সনাক্ত করা যায় তা রয়েছে৷

  1. অ্যান্টিভাইরাস ইউজার ইন্টারফেস খুলুন সিস্টেম ট্রে (উইন্ডোর নীচে টাস্কবারের ডান অংশ) এর আইকনে ডাবল ক্লিক করে অথবা স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে৷
  2. HTTPS স্ক্যানিং সেটিং বিভিন্ন অ্যান্টিভাইরাস সরঞ্জাম সংক্রান্ত বিভিন্ন স্থানে অবস্থিত। এটি প্রায়শই খুব বেশি ঝামেলা ছাড়াই পাওয়া যায় তবে সবচেয়ে জনপ্রিয় অ্যান্টিভাইরাস সরঞ্জামগুলিতে এটি কীভাবে খুঁজে পাওয়া যায় তার কিছু দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:
Kaspersky ইন্টারনেট নিরাপত্তা :হোম>> সেটিংস>> অতিরিক্ত>> নেটওয়ার্ক>> এনক্রিপ্ট করা সংযোগ স্ক্যানিং>> এনক্রিপ্ট করা সংযোগ স্ক্যান করবেন না
গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
AVG :হোম>> সেটিংস>> উপাদান>> অনলাইন শিল্ড>> HTTPS স্ক্যানিং সক্ষম করুন (এটি আনচেক করুন)
গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
Avast :হোম>> সেটিংস>> উপাদান>> ওয়েব শিল্ড>> HTTPS স্ক্যানিং সক্ষম করুন (এটি আনচেক করুন)
ESET:হোম>> টুলস>> উন্নত সেটআপ>> ওয়েব এবং ইমেল>> SSL/TLS প্রোটোকল ফিল্টারিং সক্ষম করুন (এটি বন্ধ করুন)

দীর্ঘ সময়ের জন্য "একটি নিরাপদ সংযোগ স্থাপন" বার্তাটি না পেয়ে আপনি এখন কোনো ওয়েবসাইট পরিদর্শন করতে সক্ষম কিনা তা পরীক্ষা করে দেখুন! যদি ত্রুটিটি এখনও প্রদর্শিত হয়, আপনি একটি ভিন্ন ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন৷ অ্যান্টিভাইরাস বা ফায়ারওয়াল টুল, বিশেষ করে যদি আপনাকে সমস্যা দেয় সে বিনামূল্যে!

সমাধান 6:TLS 1.3 নিষ্ক্রিয় করুন

সমস্যাটি বেশিরভাগ TLS এর সাম্প্রতিক সংস্করণের সাথে সম্পর্কিত। কিছু বিকাশকারী আবিষ্কার করেছেন যে সমস্যাটি সহজে কিছু উন্নত Chrome সেটিংস সম্পাদনা করে সমাধান করা যেতে পারে যা TLS 1.3 অক্ষম করবে। TLS হল পরিবহন স্তর প্রোটোকল যা এনক্রিপশন এবং ডেটা স্থানান্তর পরিচালনা করে। একটি পুরানো সংস্করণ ব্যবহার করার চেষ্টা করুন. এই পদ্ধতিটি ব্যবহার করে দেখতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন!

  1. Google Chrome খুলুন ডেস্কটপ থেকে এর আইকনে ডাবল ক্লিক করে বা স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে। পরীক্ষা খুলতে ঠিকানা বারে নীচের ঠিকানাটি টাইপ করুন৷ :
    chrome://flags
    গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  2. পরীক্ষার ভিতরে নীচে তালিকাভুক্ত TLS অক্ষম করার বিকল্পটি সনাক্ত করুন উইন্ডো, উপলব্ধ-এর অধীনে ট্যাব তালিকাটি খুব দীর্ঘ হওয়ায় আপনি এটি সনাক্ত করতে উইন্ডোর শীর্ষে অনুসন্ধান বার ব্যবহার করতে পারেন। নিশ্চিত করুন যে আপনি TLS অনুসন্ধান করছেন৷ , সম্পর্কিত সেটিংস খুঁজুন এবং এটিকে অক্ষম এ সেট করুন .
  3. Google Chrome পুনরায় চালু করুন এবং সংযোগ স্থাপন করা এখনও একটি সমস্যা কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 7:নিশ্চিত করুন যে নির্দিষ্ট সেটিংস ইন্টারনেট বিকল্পগুলিতে সেট করা আছে

এটি সমস্যা সমাধানের জন্য ব্যবহৃত সবচেয়ে সহজ পদ্ধতিগুলির মধ্যে একটি। প্রক্সি সার্ভারগুলি লগইন প্রক্রিয়া ব্যর্থ করতে পারে এবং আপনাকে ইন্টারনেট বিকল্পগুলির মধ্যে সেগুলি অক্ষম করতে হবে৷ এই সমস্যাটি সমাধান করার আগে আপনি উপরের পদ্ধতিগুলি চেষ্টা করে দেখুন!

  1. ইন্টারনেট এক্সপ্লোরার খুলুন ডেস্কটপ বা স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে আপনার কম্পিউটারে। কগ-এ ক্লিক করুন উপরের ডান কোণায় অবস্থিত আইকন। খোলা মেনু থেকে, ইন্টারনেট বিকল্পগুলি-এ ক্লিক করুন৷ সম্পর্কিত সংযোগ সেটিংসে একটি তালিকা খুলতে। গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  2. আপনার ইন্টারনেট এক্সপ্লোরার অ্যাক্সেস না থাকলে, কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে অথবা Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে , “control.exe টাইপ করুন ” রান বাক্সে, এবং ঠিক আছে ক্লিক করুন কন্ট্রোল প্যানেল চালাতে .
  3. কন্ট্রোল প্যানেলে, এভাবে দেখুন:বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ ক্লিক করুন এই বিভাগটি খুলতে বোতাম। এই উইন্ডোর ভিতরে, ইন্টারনেট বিকল্প-এ ক্লিক করুন আপনি যদি ইন্টারনেট এক্সপ্লোরার খুলেন তাহলে একই স্ক্রিনে নেভিগেট করতে। গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  4. সংযোগে নেভিগেট করুন ট্যাব এবং LAN সেটিংস-এ ক্লিক করুন . সেটিংস স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করুন এর পাশের বাক্সটি আনচেক করুন৷ এবং নিশ্চিত করুন যে আপনার LAN এর জন্য একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন বিকল্পটি আনচেক করা হয়েছে। গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  5. নিশ্চিত করুন যে আপনি যে পরিবর্তনগুলি করেছেন তা প্রয়োগ করেছেন এবং অরিজিন অনলাইনে লগইন ত্রুটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা তা পরীক্ষা করার আগে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

সমাধান 8:ব্রাউজিং ডেটা সাফ করুন

কুকিজ, ব্রাউজার ক্যাশে এবং হিস্ট্রি ফাইলের আকারে ব্রাউজিং ডেটার অত্যধিক সঞ্চয় একটি ব্রাউজারের সংযোগ করার ক্ষমতাকে ধীর করে দিতে পারে এবং এটি প্রয়োজনের চেয়ে বেশি ইন্টারনেট সংস্থান ব্যবহার করতে পারে। একটি নিরাপদ ওয়েবসাইটে সংযোগ করার চেষ্টা করার সময় এটি লক্ষ্য করা যেতে পারে। ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তাদের ব্রাউজিং ডেটা মুছে ফেলা তাদের সমস্যা থেকে পরিত্রাণ পেতে সাহায্য করতে সক্ষম হয়েছে!

নিশ্চিত করুন যে আপনি সমাধান 3 থেকে পদক্ষেপগুলি অনুসরণ করছেন৷ আমাদের উইন্ডোজে গুগল ক্রোমের উচ্চ সিপিইউ ব্যবহার কীভাবে ঠিক করবেন? নিবন্ধ আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং "নিরাপদ সংযোগ স্থাপন করা" বার্তাটি প্রদর্শিত হচ্ছে কিনা তা পরীক্ষা করুন!

সমাধান 9:গ্রুপ পলিসি ফিক্স

এটি সমস্যা সমাধানের একটি সহজ উপায় কিন্তু দুর্ভাগ্যবশত, এটি Windows 10 হোম ব্যবহারকারীদের জন্য উপলব্ধ নয়। আপনি যদি Windows 10 প্রো বা এন্টারপ্রাইজ ব্যবহার করেন, তাহলে এই সমস্যা সমাধানের চেষ্টা করার জন্য নিচের ধাপগুলি অনুসরণ করছেন তা নিশ্চিত করুন!

  1. Windows Key + R ব্যবহার করুন চালান খুলতে কী সমন্বয় (এক সাথে কীগুলি আলতো চাপুন) সংলাপ বাক্স. "gpedit.msc লিখুন ” রান ডায়ালগ বক্সে, এবং স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে ওকে বোতাম টিপুন টুল. Windows 10-এ, আপনি স্টার্ট মেনুতে গ্রুপ পলিসি এডিটর টাইপ করার চেষ্টা করতে পারেন এবং উপরের ফলাফলে ক্লিক করুন। গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  2. স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের বাম নেভিগেশন প্যানে, কম্পিউটার কনফিগারেশনের অধীনে , Windows সেটিংস-এ ডাবল ক্লিক করুন , এবং নিরাপত্তা সেটিংস>> সর্বজনীন কী নীতিতে নেভিগেট করুন৷
  3. পাবলিক কী নীতি নির্বাচন করুন ফোল্ডারে বাম-ক্লিক করে এর ডান পাশের অংশটি দেখুন।
  4. সার্টিফিকেট পাথ যাচাইকরণ সেটিংস-এ ডাবল ক্লিক করুন ” নীতি এবং “নীতি সেটিংস সংজ্ঞায়িত করুন এর পাশে রেডিও বোতামটি চেক করুন৷ "বিকল্প। ব্যবহারকারী বিশ্বস্ত রুট CA-কে সার্টিফিকেট যাচাই করতে ব্যবহার করার অনুমতি দিন (প্রস্তাবিত) এর পাশের বক্সটি আনচেক করুন বিকল্প গুগল ক্রোমে  নিরাপদ সংযোগ স্থাপন  ধীরগতির সমস্যাটি কীভাবে ঠিক করবেন?
  5. প্রস্থান করার আগে আপনার করা পরিবর্তনগুলি প্রয়োগ করুন৷ আপনি রিস্টার্ট না হওয়া পর্যন্ত পরিবর্তনগুলি প্রয়োগ করা হবে না।
  6. অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে কম্পিউটারটি পুনরায় বুট করুন এবং আপনি এখনও ত্রুটির সাথে লক্ষ্যবস্তু হচ্ছেন কিনা তা পরীক্ষা করুন৷

  1. Google Chrome-এ HTTP ত্রুটি 431 কিভাবে ঠিক করবেন

  2. Google Chrome এ ERR_SPDY_PROTOCOL_Error কিভাবে ঠিক করবেন

  3. গুগল মিট ক্যামেরা কাজ করছে না? কিভাবে সমস্যার সমাধান করবেন

  4. Google Chrome এ “ERR_ADDRESS_UNREACHABLE” কিভাবে ঠিক করবেন