কম্পিউটার

ফোনের ওয়াই-ফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট কাজ করবে না – 2022 সালে কীভাবে ঠিক করবেন তা এখানে

আমাদের ফোন দেখায় যে আপনার Wi-Fi কানেক্টিভিটি আছে কিন্তু কোনোভাবেই আপনার সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ্লিকেশনের কোনোটিই নেই অথবা ব্রাউজারগুলি কাজ করছে বলে মনে হচ্ছে৷

সুসংবাদটি হল যে এটি সমস্যা একটি বিপদ যা আমরা সকলেই সম্মুখীন হয়৷ এখন গুগল যুগের ঘন ঘন ফোন ব্যবহারকারী হিসাবে। তবে খারাপ খবর হল যে দোষের জন্য একটি বিশেষ কারণ নাও থাকতে পারে।

ত্রুটিটি সাধারণত সংকেত দেয় যে আপনার ফোনআপনার স্থানীয় নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারে , কিন্তু এটি ইন্টারনেটের সাথে সংযোগ করতে পারে না। সমস্যাটি নির্মূল করার জন্য, আমাদের খুঁজে বের করতে হবে যে আমাদের ডিভাইসটি নেটওয়ার্কে একমাত্র প্রভাবিত কিনা।

নীচে, আমি একাধিক পরিস্থিতির আকারে সমাধানগুলি লিখেছি . উপরের থেকে নীচের দিকে শুরু করে সংশোধন করার চেষ্টা করুন এবং শেষ পর্যন্ত আপনি ঠিক হয়ে যাবেন।

নেটওয়ার্কের অন্যান্য সমস্ত ডিভাইস চেক করুন

আপনার নেটওয়ার্কের সাথে কয়টি ডিভাইস সংযুক্ত আছে?অনেক, মাত্র কয়েকটি নাকি আপনার? এটি একটি টন গুরুত্বপূর্ণ এবং আপনার শেষে ত্রুটির জন্য একটি সম্ভাব্য কারণ হতে পারে। যদি একটি ডিভাইসে ইন্টারনেট কাজ না করে, তবে একই নেটওয়ার্কের সাথে সংযুক্ত অন্য ডিভাইসে এটি অ্যাক্সেস করার চেষ্টা করুন।

আপনি যদি অন্য ডিভাইসে ইন্টারনেট অ্যাক্সেস করতে পারেন, তাহলে এটি নির্দেশ করে যে হয় আপনার ডিভাইসে কিছু প্রযুক্তিগত ত্রুটি আছে বা আপনার রাউটার সর্বোচ্চ সংখ্যক সংযোগে পৌঁছেছে .

আগেরটি ঠিক করতে, নীচে দেওয়া সমস্ত সমাধান পড়ুন। পরবর্তীটি ঠিক করতে, আপনার ISP-এর গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করুন এবং আপনার রাউটার সেটিংস সংশোধন করুন সমবর্তী সংযোগের একটি বৃহত্তর সংখ্যক জন্য অনুমতি দিতে.

আপনার ISP চেক করুন

সমস্ত ইন্টারনেট প্রদানকারীর একটি ওয়েব-ভিত্তিক ড্যাশবোর্ড বা একটি অ্যাপ আছে আপনার অ্যাকাউন্ট ড্যাশবোর্ডে সংযোগ করতে। সেই ড্যাশবোর্ডটি অ্যাক্সেস করার চেষ্টা করুন এবং সংযোগের স্থিতি বিভাগটি সন্ধান করুন৷

ড্যাশবোর্ড ব্যবহারকারী ইন্টারফেস ISP থেকে ISP-তে পরিবর্তিত হতে পারে , তাই বেশিরভাগ সময় ব্যবহারকারীদের এই পদক্ষেপটি সম্পাদন করতে গ্রাহক সহায়তা পরিষেবা থেকে সহায়তার প্রয়োজন হতে পারে।

রাউটার চেক করুন

আপনার রাউটারের সমস্যা হতে পারে এবং আপনি এই কয়েকটি সহজ কৌশল ব্যবহার করে এটি ঠিক করতে পারেন। রাউটার পুনরায় চালু করা এই পরিস্থিতিতেও কাজ করে যাতে আপনি অন্য কিছুর আগে এটি চেষ্টা করতে পারেন।

যদি এটি কাজ না করে তবে দেখুন রাউটার নেটওয়ার্ক ট্র্যাফিক ব্লক করছে রাউটার ড্যাশবোর্ডে।

পুনরায় সংযোগ করুন ৷ ওয়াইফাই

এই যুগের পুরানো কৌশল সর্বদা প্রযুক্তির জগতে বিস্ময়কর কাজ করেছে। যদি কিছু কাজ না করে, প্রথম যে জিনিসটি মনে আসে তা হল পারফর্ম করা একটি নরম রিসেট। শুধু আপনার ফোন বন্ধ করুন এবং তারপর আবার চালু করুন৷

তারপর আপনার ফোন সেটিংসে যান এবং wifi বিভাগে নেভিগেট করুন এটি চালু বা বন্ধ করতে। এখন আপনার প্রিয় ব্রাউজারে যান এবং দেখুন এটি আপনার সমস্যার সমাধান করে কিনা।

ক্ষমা করুন এবং ভুলে যান

কখনও কখনও, যখন কিছুই কাজ করে না, তখন ভাল ওল' ভুলে যাওয়ার পদ্ধতিটি কাজে আসে। এই সমাধান শুধুমাত্র একটি আপগ্রেড সংস্করণ পুনঃসংযোগ সমাধানের।

আপনাকে যা করতে হবে তা হল সেটিংসে যান, তারপর যেকোন Wifi নেটওয়ার্ক ভুলে যান৷ আপনি এর সাথে সংযুক্ত এবং তারপর এটির সাথে পুনরায় সংযোগ করুন৷

ফোনে নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন

নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করা হচ্ছে৷ আপনার ফোনে কখনও কখনও বিশাল সাহায্য হতে পারে, বিশেষ করে যদি আপনি হার্ড রিসেট ছাড়াই দীর্ঘ সময়ের জন্য ডিভাইসটি ব্যবহার করছেন।

প্রক্রিয়াটি বেশিরভাগ ফোনে এবং তুলনামূলকভাবে একই রকম সহজ অ্যাপল এবং অ্যান্ড্রয়েড উভয়েই৷

এটি কি করে? এটা কি নিরাপদ?

এটি সম্পূর্ণ নিরাপদ এবং আপনার হার্ড ড্রাইভের কোনো ডেটা মুছে বা মুছে ফেলবে না . নেটওয়ার্ক সেটিংস রিসেট করা সমস্ত নেটওয়ার্ক সম্পর্কিত সেটিংসকে তাদের আসল অবস্থায় ফিরিয়ে আনে।

আসল অবস্থা দ্বারা, আমরা বোঝাই যে সেগুলি কীভাবে উপস্থিত হবে এবং কাজ করবে৷ একটি নতুন ডিভাইসে বা আপনি যখন সম্পূর্ণরূপে রিসেট করেন (ফ্যাক্টরি রিসেট) আপনার ডিভাইস।
আইওএস ব্যবহারকারীদের জন্য

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য

উপসংহার

আপনি যদি সমস্ত সমাধান পড়ে থাকেন তবে আপনার সমস্যা এখনই ঠিক করা উচিত। তা না হলে আতঙ্কিত হওয়ার দরকার নেই। যদিও প্রযুক্তি আমাদের জীবনকে তুলনামূলকভাবে সহজ করে তুলেছে , এমন কিছু সময় আছে যখন আমরা এমনকি সহজতম সমস্যাগুলি থেকে পরিত্রাণ পাওয়ার চেষ্টা করার সময় একটি সম্পূর্ণ মাথাব্যথা পেতে পারি।

সুতরাং, আপনি যদি এখনও ইন্টারনেট সংযোগ সমস্যার সম্মুখীন হন আপনার ফোনে, আপনার ফোনের মডেল আমাদের জানান এবং নীচের মন্তব্য বিভাগে জানান এবং আমাদের ডেভ টিম আপনাকে সহায়তা করার চেষ্টা করবে।

আপনি যে নিবন্ধগুলিতে আগ্রহী হতে পারেন 

আমার Windows 10 এ কি মাদারবোর্ড আছে

Asus মাদারবোর্ড BIOS


  1. FIX:Wi-Fi সংযুক্ত কিন্তু Windows 10 এ ইন্টারনেট অ্যাক্সেস নেই (সমাধান)

  2. 15 যখন iOS Wi-Fi এর সাথে সংযুক্ত থাকে কিন্তু কোনো ইন্টারনেট থাকে না

  3. Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

  4. 'আপনি একটি নেটওয়ার্কের সাথে সংযুক্ত নন' সমস্যাটি কীভাবে ঠিক করবেন