কম্পিউটার

উইন্ডোজ 10 ওয়াই-ফাই পাসওয়ার্ড সংরক্ষণ না করে কীভাবে ঠিক করবেন

আপনি কি কখনও Windows 10 রিস্টার্ট করেছেন এবং দেখেছেন যে এটি আপনার Wi-Fi পাসওয়ার্ড ভুলে গেছে? আপনি একা নন, কারণ অন্যান্য ব্যবহারকারীরা তাদের ডিভাইস পুনরায় চালু করার সময় প্রতিবার তাদের হোম নেটওয়ার্কের পাসওয়ার্ড লিখতে সমস্যাগুলি রিপোর্ট করছে৷

যদিও চিন্তা করবেন না, কারণ আপনি সমস্যাটি সমাধান করতে যেতে পারেন এমন কয়েকটি উপায় রয়েছে এবং সেগুলির কোনওটিই কঠিন নয়! আপনাকে যা করতে হবে তা এখানে।

উইন্ডোজ 10 ওয়াই-ফাই পাসওয়ার্ড সংরক্ষণ না করে কীভাবে ঠিক করবেন

প্রথম পদ্ধতি হল Windows 10 কে আপনার Wi-Fi নেটওয়ার্ক ভুলে যাওয়া যাতে আপনি আবার সবকিছু সঞ্চয় করতে পারেন। এটি করার জন্য, প্রথমে, টাস্কবারের বেতার আইকনে ক্লিক করুন। তারপরে, নেটওয়ার্ক সেটিংস-এ ক্লিক করুন একবার মেনুতে, পরিচিত নেটওয়ার্কগুলি পরিচালনা করুন-এ ক্লিক করুন৷ (অথবা, Wi-Fi সেটিংস পরিচালনা করুন ক্লিক করুন৷ , তারপর পরিচিত নেটওয়ার্ক পরিচালনা করুন এ স্ক্রোল করুন )।

যে নেটওয়ার্কটি আপনাকে সমস্যা দিচ্ছে সেটিতে ক্লিক করুন, তারপর ভুলে যান ক্লিক করুন৷ . এখন, টাস্কবারে ওয়্যারলেস আইকনে ক্লিক করুন এবং অন্য যেকোনো সময়ের মতো আপনার নেটওয়ার্কে কানেক্ট করুন। আপনার পিসি রিস্টার্ট করুন এবং দেখুন এটি পাসওয়ার্ড মনে রেখেছে কিনা। যদি এটি না হয় তবে আপনাকে নীচে বর্ণিত অন্য পদ্ধতিটি চেষ্টা করতে হবে।

উইন্ডোজ 10 ওয়াই-ফাই পাসওয়ার্ড সংরক্ষণ না করে কীভাবে ঠিক করবেন

ডিভাইস ম্যানেজার খুলুন devmgmt টাইপ করে অনুসন্ধান বারে৷ নেটওয়ার্ক অ্যাডাপ্টার-এর অধীনে , আপনার অ্যাডাপ্টারে ডান-ক্লিক করুন, তারপর আনইনস্টল ক্লিক করুন। এখন, আপনাকে আপনার পিসি রিস্টার্ট করতে হবে, এবং আপনার নেটওয়ার্কের সাথে আবার সংযোগ করতে হবে (উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে ওয়্যারলেস অ্যাডাপ্টার সনাক্ত করবে)।

এই দুটি পদ্ধতির মধ্যে, আপনি সেই Wi-Fi পাসওয়ার্ডটি মনে রাখার জন্য Windows পেতে সক্ষম হবেন এবং একটি দ্রুত, আরও বেদনাদায়ক অভিজ্ঞতা কানেক্ট করতে পারবেন!

আপনি কি কোনো Windows 10 সমস্যার সম্মুখীন হয়েছেন যা আপনি ঠিক করতে পারছেন না? মন্তব্যে আপনার কষ্ট শেয়ার করুন, এবং হয়তো আমরা একটি সমাধান খুঁজে পেতে পারি!

ইমেজ ক্রেডিট:ShutterStock এর মাধ্যমে Cefo ডিজাইন


  1. Windows 10 বা Windows 11 এ কিভাবে একটি নেটওয়ার্ক ভুলে যায়

  2. কিভাবে উইন্ডোজ 10 টাস্কবার লুকিয়ে নেই ঠিক করবেন?

  3. Windows 10 এ সিস্টেম ত্রুটি 67 কিভাবে ঠিক করবেন

  4. Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?