কম্পিউটার

একটি স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ফোনের সাথে সংযোগ না করা ঠিক করার 13টি উপায়৷

একটি স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ফোনের সাথে সংযোগ না করা ঠিক করার 13টি উপায়৷

সাধারণত, আপনার স্যামসাং গ্যালাক্সি ওয়াচ আপনার অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনের সাথে কোনো সমস্যা ছাড়াই সংযুক্ত হওয়া উচিত। কিন্তু যদি এটি পেয়ারিং স্ক্রিনে আটকে থাকে, বা এটি আপনার ফোনের সাথে সংযোগ করতে না পারে, তাহলে আমরা এখানে একটি Samsung Galaxy Watch একটি Android ফোন বা iPhone এর সাথে সংযোগ না হওয়া সমস্যার সমাধান করার বিভিন্ন উপায় সম্পর্কে বিস্তারিত জানাচ্ছি।

1. গ্যালাক্সি ওয়াচকে অ্যান্ড্রয়েড বা আইফোনের সাথে সঠিকভাবে সংযুক্ত করুন

প্রথম সমাধান হল ঘড়ি এবং আপনার মোবাইল সংযোগ করার জন্য সঠিক পদক্ষেপগুলি অনুসরণ করা৷ আপনার কাছে সম্পূর্ণ নতুন ঘড়ি থাকলে, আপনার ফোনে Galaxy অ্যাপ (Android, iOS) খুলুন।

আপনি একটি স্ক্রীন দেখতে পাবেন যা আপনাকে আপনার ঘড়ির মডেল নির্বাচন করতে বলবে, যাতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করা হয়। আপনার মোবাইল ডিভাইস আপনাকে আপনার ফোনে ব্লুটুথ সক্ষম করতে বলতে পারে৷ আপনি এটি করার অনুমতি দেওয়ার পরে, ঘড়িটি আপনার মোবাইল ফোনের সাথে সংযোগ করার জন্য অপেক্ষা করুন৷

তবে, আপনি যদি ইতিমধ্যে ঘড়িটি সেট আপ করে থাকেন, তবুও এটি সংযোগ করছে না বা আপনি জোড়া স্ক্রিনে আটকে থাকেন, নিম্নলিখিত পদ্ধতিগুলি সাহায্য করবে৷

2. ফোন এবং ঘড়ি পুনরায় চালু করুন

আপনার মোবাইল ফোন এবং গ্যালাক্সি ওয়াচ রিস্টার্ট করে শুরু করুন। আপনার ঘড়ি পুনরায় চালু করতে, আপনার ঘড়িতে হোম/পাওয়ার/অ্যাপস বোতাম টিপুন এবং ধরে রাখুন। বিকল্পগুলির একটি তালিকা থেকে পাওয়ার অফ এ আলতো চাপুন। একবার ঘড়িটি বন্ধ হয়ে গেলে, একই বোতাম টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না আপনি এটিকে আবার চালু করতে স্ক্রিনে লোগোটি দেখতে পাচ্ছেন না।

একটি স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ফোনের সাথে সংযোগ না করা ঠিক করার 13টি উপায়৷

3. ব্লুটুথ সক্ষম করুন

নিশ্চিত করুন যে আপনার ফোন এবং ঘড়ি উভয়েই ব্লুটুথ চালু আছে। এমনকি একটি ডিভাইসে এটি বন্ধ থাকলে, আপনি সংযোগের সমস্যার সম্মুখীন হবেন। ব্লুটুথ সক্ষম করতে:

  • অ্যান্ড্রয়েডে, "সেটিংস -> সংযোগ -> ব্লুটুথ" এ যান এবং টগলটি চালু করুন। আপনি দ্রুত সেটিংস থেকেও এটি সক্ষম করতে পারেন৷
  • আইফোনে, "সেটিংস -> ব্লুটুথ" এ যান এবং টগলটি চালু করুন। এটি নিয়ন্ত্রণ কেন্দ্রেও সক্রিয় করা যেতে পারে৷
  • আপনার ঘড়িতে, "সেটিংস -> সংযোগ -> ব্লুটুথ" এ যান। নিশ্চিত করুন যে ব্লুটুথ টগল চালু আছে।

একবার উভয় ডিভাইসে ব্লুটুথ সক্ষম হয়ে গেলে, ফোনটি রাখুন এবং ব্লুটুথ সংযোগের সীমার মধ্যে দেখুন (32 ফুট)।

4. ব্যাটারি লেভেল চেক করুন

আপনি যদি ফোন এবং ঘড়ির মধ্যে সিঙ্কিং সমস্যার সম্মুখীন হন তবে এটি আপনার ফোন বা ঘড়ির ব্যাটারি কম থাকার কারণে হতে পারে। Samsung ফোন এবং ঘড়িতে 25 শতাংশের বেশি ব্যাটারি লাইফ রাখার পরামর্শ দেয়৷ একইভাবে, আপনার ফোন বা ঘড়িতে কম বা ব্যাটারি-সাশ্রয়ী মোড বন্ধ আছে কিনা তা নিশ্চিত করুন।

5. Galaxy পরিধানযোগ্য অ্যাপ আপডেট করুন

প্রায়শই সমস্যাটি গ্যালাক্সি পরিধানযোগ্য অ্যাপের পুরানো সংস্করণের সাথে হয়। এটি আপডেট করতে, গুগল প্লে স্টোর (অ্যান্ড্রয়েড) বা অ্যাপ স্টোর (আইফোন) খুলুন। গ্যালাক্সি পরিধানযোগ্য অ্যাপের জন্য অনুসন্ধান করুন। উপলব্ধ থাকলে আপডেট বোতাম টিপুন। ফোন রিস্টার্ট করুন এবং ফোন এবং ঘড়ি কানেক্ট করার চেষ্টা করুন।

6. ফোন এবং ঘড়ি আপডেট করুন

অ্যাপের মতো, আপনার ফোন এবং ঘড়ি সফ্টওয়্যারকেও সঠিকভাবে কাজ করার জন্য সর্বশেষ সংস্করণে আপডেট করতে হবে। ওএস আপডেটগুলি কীভাবে ইনস্টল করবেন তা এখানে রয়েছে:

  • অ্যান্ড্রয়েডে, "সেটিংস -> সফ্টওয়্যার আপডেট -> ডাউনলোড" এ যান এবং ইনস্টল করুন। বিকল্পভাবে, "সেটিংস -> সম্পর্কে -> সফ্টওয়্যার আপডেট।"
  • এ যান
  • আইফোনে, "সেটিংস -> সাধারণ -> সফ্টওয়্যার আপডেট" এ যান৷
  • গ্যালাক্সি ওয়াচের জন্য, সংযুক্ত ফোনে গ্যালাক্সি পরিধানযোগ্য অ্যাপটি খুলুন। অ্যাপে নিচে স্ক্রোল করুন এবং "Watch Software update -> Download" এ আলতো চাপুন এবং ইনস্টল করুন।

7. ফোনের সিস্টেম ল্যাঙ্গুয়েজ চেক করুন

কিছু গ্যালাক্সি ওয়াচ ব্যবহারকারী ঘড়ির সাথে প্রথম জোড়া দেওয়ার সময় ফোনের ডিফল্ট ভাষা হিসাবে ইংরেজি রাখার পরামর্শ দেন। অ্যান্ড্রয়েডে ফোনের ভাষা পরিবর্তন করতে, "সেটিংস -> জেনারেল ম্যানেজমেন্ট (সিস্টেম) -> ভাষা" এ যান এবং ইংরেজি বেছে নিন। আইফোনে, "সেটিংস -> সাধারণ -> ভাষা এবং অঞ্চল -> আইফোনের ভাষা" এ যান এবং ইংরেজি নির্বাচন করুন৷

8. গ্যালাক্সি পরিধানযোগ্য অ্যাপের জন্য ক্যাশে সাফ করুন (কেবল অ্যান্ড্রয়েড)

অ্যান্ড্রয়েড ফোনে, আপনি ফোনের সমস্যার সাথে সংযোগ না হওয়া ঘড়িটি ঠিক করতে গ্যালাক্সি পরিধানযোগ্য ক্যাশে সাফ করার চেষ্টা করতে পারেন। এটি করতে, "সেটিংস -> অ্যাপস -> গ্যালাক্সি পরিধানযোগ্য অ্যাপ -> স্টোরেজ" এ যান। "ক্যাশে সাফ করুন" বোতাম টিপুন এবং ফোন পুনরায় চালু করুন৷

একটি স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ফোনের সাথে সংযোগ না করা ঠিক করার 13টি উপায়৷

9. ফোন এবং ঘড়ি সংযোগ বিচ্ছিন্ন করুন

আপনার ফোন এবং গ্যালাক্সি ঘড়ির মধ্যে সংযোগটি রিফ্রেশ করা সংযোগ না হওয়ার সমস্যাটি সমাধান করতেও সহায়তা করবে৷ এটি করার জন্য, আপনাকে তাদের একে অপরের থেকে সংযোগ বিচ্ছিন্ন করতে হবে এবং আবার সংযোগ করতে হবে৷

এর জন্য, গ্যালাক্সি পরিধানযোগ্য অ্যাপটি খুলুন এবং শীর্ষে থাকা তিন-বারের আইকনে আলতো চাপুন। সংযোগ বিচ্ছিন্ন নির্বাচন করুন। যদি এটি কানেক্ট দেখাচ্ছে, তাহলে ঘড়িটি ইতিমধ্যেই সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। সংযোগ করতে কানেক্ট এ আলতো চাপুন।

একটি স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ফোনের সাথে সংযোগ না করা ঠিক করার 13টি উপায়৷

আপনি যদি ফোন থেকে ঘড়িটি সংযোগ বিচ্ছিন্ন করেন তবে উভয়ই পুনরায় চালু করুন। Galaxy Wearable অ্যাপটি আবার খুলুন এবং হোম স্ক্রিনে কানেক্ট বোতাম টিপুন।

10. একটি নতুন ফোনে সংযোগ করুন

যদি আপনার Galaxy Watch পূর্বে একটি ভিন্ন ফোনে সংযুক্ত থাকে, তাহলে এটিকে আপনার নতুন ফোনে সংযুক্ত করার স্বাভাবিক পদ্ধতি কাজ করবে না। আপনাকে আপনার ঘড়িতে "একটি নতুন ফোনে সংযোগ করুন" বৈশিষ্ট্যটি ব্যবহার করতে হবে৷

এটি করতে, আপনার গ্যালাক্সি ওয়াচের সেটিংসে যান৷ শেষ পর্যন্ত স্ক্রোল করুন এবং Connect to new phone এ আলতো চাপুন। এটি আপনার ঘড়ি রিসেট করবে। তারপর ফোন এবং ঘড়ি সংযোগ করতে উপরের পদ্ধতি 1 অনুসরণ করুন।

একটি স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ফোনের সাথে সংযোগ না করা ঠিক করার 13টি উপায়৷

11. ঘড়ি পুনরায় জোড়া

কখনও কখনও ব্লুটুথ থেকে ঘড়িটি আনপেয়ার করা সাহায্য করে৷ অ্যান্ড্রয়েডে এটি করতে, "সেটিংস -> সংযোগ -> ব্লুটুথ" এ যান। গ্যালাক্সি ওয়াচের পাশে সেটিংস আইকনে আলতো চাপুন এবং আনপেয়ার বোতামে চাপ দিন, তারপর পরিধানযোগ্য অ্যাপ ব্যবহার করে সেগুলিকে আবার যুক্ত করুন।

একটি স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ফোনের সাথে সংযোগ না করা ঠিক করার 13টি উপায়৷

আইফোনে, "সেটিংস -> ব্লুটুথ" এ যান। গ্যালাক্সি ওয়াচের পাশের (i) আইকনে আলতো চাপুন এবং এই ডিভাইসটিকে ভুলে যান বিকল্পটি টিপুন, তারপরে দুটি ডিভাইস আবার মেরামত করুন৷

12. অ্যাপ এবং প্লাগইনগুলি পুনরায় ইনস্টল করুন

এছাড়াও আপনার Galaxy Wearable অ্যাপ এবং আপনার ডাউনলোড করা প্লাগইনগুলি পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত। আপনি এটি করার আগে, সেগুলি আনইনস্টল করতে ভুলবেন না৷

13. ঘড়ি রিসেট করুন

শেষ অবধি, যদি কিছুই কাজ করে না, আপনার ঘড়িটি পুনরায় সেট করা উচিত। এর জন্য, আপনার গ্যালাক্সি ওয়াচে সেটিংস খুলুন এবং "সাধারণ -> রিসেট" এ যান। রিসেট করার পরে, পদ্ধতি 1 এ দেখানো হিসাবে ফোন এবং ঘড়ি সংযোগ করুন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. আপনি কি দুটি ফোনের সাথে একটি গ্যালাক্সি ওয়াচ যুক্ত করতে পারেন?

আপনি একবারে একটি মোবাইল ফোনের সাথে শুধুমাত্র একটি গ্যালাক্সি ওয়াচ সংযোগ করতে পারেন৷ দ্বিতীয়টির সাথে সংযোগ করতে আপনাকে একটি ফোন থেকে এটি সংযোগ বিচ্ছিন্ন করতে হবে। যাইহোক, আপনি একই ফোনে একাধিক ঘড়ি ব্যবহার করতে পারেন।

2. আপনি একটি ফোন ছাড়া একটি গ্যালাক্সি ঘড়ি ব্যবহার করতে পারেন?

হ্যাঁ, আপনি একটি মোবাইল ডিভাইসের সাথে যুক্ত না করে একটি গ্যালাক্সি ওয়াচ ব্যবহার করতে পারেন৷ আপনি প্রাথমিক সেটআপ স্ক্রিনে একই বিকল্প পাবেন।

3. একটি গ্যালাক্সি ওয়াচ কি ফোন ছাড়া Wi-Fi এর সাথে সংযোগ করতে পারে?

হ্যাঁ, আপনার গ্যালাক্সি ওয়াচ ওয়াই-ফাইতে দূরবর্তী সংযোগ স্থাপন করতে পারে। এটি ব্লুটুথের মাধ্যমে আপনার ফোনের সাথে সংযুক্ত না থাকলে আপনার ঘড়িতে বিজ্ঞপ্তিগুলি পাওয়ার ক্ষেত্রে এটি কার্যকর হবে৷

আমরা আশা করি উপরের সমাধানগুলির মধ্যে একটি আপনাকে ফোনের সমস্যার সাথে সংযোগ না হওয়া গ্যালাক্সি ওয়াচের সমাধান করতে সাহায্য করেছে। যদি সমস্যাটি থেকে যায় এবং আপনি অন্য একটি স্মার্টওয়াচ কেনার কথা ভাবছেন, তাহলে ফিটবিট এবং অ্যাপল ওয়াচের মধ্যে পার্থক্য খুঁজে বের করুন৷


  1. অ্যাপল মাউস কাজ করছে না? ঠিক করার 9 উপায়

  2. ম্যাক ক্যামেরা কাজ করছে না? ঠিক করার ৬টি উপায়

  3. NordVPN সংযোগ হচ্ছে না:10টি উপায় এখনই এটি ঠিক করুন

  4. ExpressVPN কানেক্ট হচ্ছে না? ঠিক করার 6 উপায়