কম্পিউটার

পাইথনে জটিল মানের ইনপুটের জন্য বেস 2 লগারিদম ফেরত দিন


ইনপুট অ্যারের বেস 2 লগারিদম ফেরত দিতে, Python Numpy-এ numpy.log2() পদ্ধতি ব্যবহার করুন, পদ্ধতিটি x এর বেস-2 লগারিদম প্রদান করে। এটি একটি স্কেলার যদি x একটি স্কেলার হয়। 1ম প্যারামিটার, x হল ইনপুট মান, অ্যারের মত। 2য় পরামিতি আউট, একটি অবস্থান যেখানে ফলাফল সংরক্ষণ করা হয়. প্রদান করা হলে, এটির একটি আকৃতি থাকতে হবে যা ইনপুটগুলি সম্প্রচার করে৷ যদি প্রদান করা না হয় বা কোনটিই না হয়, একটি নতুনভাবে বরাদ্দকৃত বিন্যাস ফেরত দেওয়া হয়। একটি টিপল (শুধুমাত্র একটি কীওয়ার্ড আর্গুমেন্ট হিসাবে সম্ভব) অবশ্যই আউটপুট সংখ্যার সমান দৈর্ঘ্য থাকতে হবে।

3য় প্যারামিটারটি হল যেখানে, শর্তটি ইনপুটের মাধ্যমে সম্প্রচার করা হয়। অবস্থানে যেখানে শর্ত সত্য, আউট অ্যারেটি ufunc ফলাফলে সেট করা হবে। অন্যত্র, আউট অ্যারে তার আসল মান বজায় রাখবে। মনে রাখবেন যে যদি ডিফল্ট out=None-এর মাধ্যমে একটি uninitialized আউট অ্যারে তৈরি করা হয়, তাহলে সেটির মধ্যে অবস্থান যেখানে False শর্তটি অপ্রচলিত থাকবে।

পদক্ষেপ

প্রথমে, প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন -

numpy np হিসাবে আমদানি করুন

array() পদ্ধতি -

ব্যবহার করে একটি অ্যারে তৈরি করুন
arr =np.array([0+1.j, 1, 2+0.j])

অ্যারে প্রদর্শন করুন −

মুদ্রণ("অ্যারে...\n", আরার)

অ্যারের ধরন পান −

মুদ্রণ("\nআমাদের অ্যারের প্রকার...\n", arr.dtype)

অ্যারে-

এর মাত্রা পান
মুদ্রণ("\nআমাদের অ্যারে মাত্রা...\n", arr.ndim)

অ্যারের আকৃতি পান −

মুদ্রণ("\nআমাদের অ্যারে আকৃতি...\n", arr.shape)

ইনপুট অ্যারের বেস 2 লগারিদম ফেরত দিতে, Python Numpy -

-এ numpy.log2() পদ্ধতি ব্যবহার করুন।
প্রিন্ট("\nফলাফল...\n", np.log2(arr))

উদাহরণ

np# হিসাবে numpy আমদানি করুন অ্যারে() methodarr =np.array([0+1.j, 1, 2+0.j])# অ্যারেপ্রিন্ট ("অ্যারে...\n) ব্যবহার করে একটি অ্যারে তৈরি করুন ", arr)# অ্যারেপ্রিন্টের ধরন পান("\nআমাদের অ্যারের প্রকার...\n", arr.dtype)# অ্যারেপ্রিন্টের মাত্রা পান("\nআমাদের অ্যারে মাত্রা...\n", arr. ndim)# অ্যারেপ্রিন্টের আকৃতি পান("\nআমাদের অ্যারে শেপ...\n",arr.shape)# ইনপুট অ্যারের বেস 2 লগারিদম ফেরত দিতে, Python Numpy-এ numpy.log2() পদ্ধতি ব্যবহার করুন# পদ্ধতিটি x এর বেস-2 লগারিদম প্রদান করে। এটি একটি স্কেলার যদি x একটি scalar.print("\nফলাফল...\n",np.log2(arr))

আউটপুট

অ্যারে...[0.+1.j 1.+0.j 2.+0.j]আমাদের অ্যারের ধরন...জটিল128আমাদের অ্যারের মাত্রা...1আমাদের অ্যারে আকৃতি...(3,)ফলাফল ...[0.+2.26618007j 0.+0.j 1.+0.j ]

  1. পাইথনে ইনপুট অ্যারের বেস 2 লগারিদম ফেরত দিন

  2. পাইথনে জটিল-মূল্যবান ইনপুটের জন্য প্রাকৃতিক লগারিদম গণনা করুন

  3. পাইথনে একটি স্ট্রিং অ্যারের উপাদানের দৈর্ঘ্য ফেরত দিন

  4. প্রতিটি উপাদানের জন্য স্ট্রিংয়ের সর্বোচ্চ সূচকটি ফেরত দিন যেখানে পাইথনে সাবস্ট্রিং পাওয়া যায়