কম্পিউটার

পাইথনে মানক জবরদস্তি নিয়ম অনুসরণ করে সাধারণ প্রকার নির্ধারণ করুন


আদর্শ জবরদস্তি নিয়ম অনুসরণ করে সাধারণ প্রকার নির্ধারণ করতে, Python numpy-এ numpy.find_common_type() পদ্ধতি ব্যবহার করুন। 1ম আর্গুমেন্ট হল dtypes বা dtype কনভার্টেবল অবজেক্টের একটি তালিকা যা অ্যারে উপস্থাপন করে। 2য় যুক্তি হল dtypes বা dtype রূপান্তরযোগ্য বস্তুর একটি তালিকা যা স্কেলার প্রতিনিধিত্ব করে।

find_common_type() পদ্ধতিটি সাধারণ ডেটা টাইপ প্রদান করে, যা scalar_types উপেক্ষা করে সর্বাধিক ofarray_types, যদি না সর্বাধিক scalar_types একটি ভিন্ন ধরনের (dtype.kind) হয়। যদি ধরণটি বোঝা না যায়, তবে কিছুই ফেরত দেওয়া হয় না।

পদক্ষেপ

প্রথমে, প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন -

numpy np হিসাবে আমদানি করুন

Numpy এ find_common_type() পদ্ধতি ব্যবহার করে। মানক জবরদস্তি নিয়ম অনুসরণ করে সাধারণ প্রকার নির্ধারণ করুন −

প্রিন্ট("ফলাফল...",np.find_common_type([np.float32], [np.int64, np.float64]))print("ফলাফল...",np.find_common_type([], [ np.int64, np.float32, জটিল]))প্রিন্ট("ফলাফল...",np.find_common_type([np.float32], [np.int64, np.float64]))প্রিন্ট ("ফলাফল..." ,np.find_common_type([np.float32], [complex]))print("ফলাফল...",np.find_common_type([np.float64], [complex]))print("ফলাফল...",np .find_common_type(['f4', 'i4'], ['c8']))print("ফলাফল...",np.find_common_type([np.int64], [complex]))print("ফলাফল.. .",np.find_common_type([np.int64], [np.float64]))

উদাহরণ

numpy কে np# হিসাবে আমদানি করুন মানক জবরদস্তি নিয়ম অনুসরণ করে সাধারণ প্রকার নির্ধারণ করতে, Python numpy-এ numpy.find_common_type() পদ্ধতিটি ব্যবহার করুন# 1ম আর্গুমেন্ট হল dtypes বা dtype রূপান্তরযোগ্য বস্তুর তালিকা যা অ্যারে প্রতিনিধিত্ব করে। # ২য় আর্গুমেন্ট হল A dtypes বা dtype রূপান্তরযোগ্য বস্তুর তালিকা যা scalars.print("Numpy-এ find_common_type() পদ্ধতি ব্যবহার করে\n")# স্ট্যান্ডার্ড জবরদস্তি রুলসপ্রিন্ট ("ফলাফল...",np.find_common_type([np.float32] অনুসরণ করে সাধারণ প্রকার নির্ধারণ করুন , [np.int64, np.float64]))প্রিন্ট("ফলাফল...",np.find_common_type([], [np.int64, np.float32, জটিল]))প্রিন্ট("ফলাফল...", np.find_common_type([np.float32], [np.int64, np.float64]))প্রিন্ট("ফলাফল...", np.find_common_type([np.float32], [জটিল]))প্রিন্ট("ফলাফল। ..",np.find_common_type([np.float64], [complex]))print("ফলাফল...",np.find_common_type(['f4', 'i4'], ['c8']))প্রিন্ট ("ফলাফল...",np.find_common_type([np.int64], [complex]))print("ফলাফল...",np.find_common_type([np.int64], [np.float64])) 

আউটপুট

NumpyResult... float32Result... complex128Result... float32Result... complex128Result... complex128Result... complex128Result... complex128Result... float64

  1. পাইথনে একটি চিত্রের ধরন নির্ধারণ করুন?

  2. Python (sndhdr) ব্যবহার করে সাউন্ড ফাইলের ধরন নির্ধারণ করুন

  3. পাইথন (imghdr) ব্যবহার করে একটি চিত্রের ধরন নির্ধারণ করুন

  4. ফাংশন হিসাবে পাইথন স্ট্যান্ডার্ড অপারেটর