কম্পিউটার

5টি সেরা Google Photos বিকল্প

5টি সেরা Google Photos বিকল্প

অনেক মানুষ খুশি হননি যখন তারা Google-এর ঘোষণা পেয়েছিলেন যে Google Photos আর বিনামূল্যে সীমাহীন স্টোরেজ অফার করবে না, তারা Google Photos বিকল্পগুলি খুঁজছে। গুগল এমনকি দাবি করেছে যে বেশিরভাগ ব্যবহারকারী তিন বছরের জন্য 15GB সীমাতে আঘাত করবেন না। ব্যক্তিগতভাবে, আমি এটি এক বছরেরও কম সময়ে ব্যবহার করব।

যদিও 15GB এখনও বিনামূল্যের জন্য উদার, অনেক ব্যবহারকারী এখন বিকল্প খুঁজছেন। অনেক সীমাহীন বিকল্প উপলব্ধ নাও থাকতে পারে, তবে আপনি যদি Google-এর পরিবর্তিত শর্তাবলীতে বিরক্ত হয়ে থাকেন এবং এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হন, তাহলে আপনার কাছে বিবেচনা করার জন্য কিছু শক্তিশালী বিকল্প রয়েছে।

1. আমাজন ফটো

অ্যামাজন ফটোগুলি গুগল ফটোগুলির একটি দুর্দান্ত বিকল্প। সমস্ত ব্যবহারকারীরা ফটো এবং ভিডিওর জন্য বিনামূল্যে 5GB সঞ্চয়স্থান পান৷

5টি সেরা Google Photos বিকল্প

যদিও এটি আরও ভাল হয় তা এখানে।

অ্যামাজন প্রাইম সদস্যরা তাদের সদস্যপদে সীমাহীন উচ্চ-মানের ফটো স্টোরেজ পাবেন। ভিডিও স্টোরেজ এখনও 5GB পর্যন্ত সীমাবদ্ধ।

সমস্ত ব্যবহারকারীরা 100GB পর্যন্ত $1.99/মাস থেকে শুরু করে প্ল্যান সহ ফটো এবং ভিডিওর জন্য অতিরিক্ত স্টোরেজ কিনতে পারবেন। এটি এটিকে Google One-এর মতো দামে তৈরি করে, যা Google-এর স্টোরেজ পরিষেবা।

যাইহোক, আপনার যদি ইতিমধ্যেই প্রাইম মেম্বারশিপ থাকে, তাহলে $12.99/মাসে অন্যান্য প্রাইম সুবিধা সহ সীমাহীন ফটো স্টোরেজকে হারানো কঠিন। এছাড়াও, আপনার ফটোগুলি এক পরিষেবা থেকে অন্য পরিষেবাতে স্থানান্তর করা সহজ৷

2. মেগা

MEGA হল কম পরিচিত Google Photos বিকল্পগুলির মধ্যে একটি, কিন্তু এটি একটি চিত্তাকর্ষক প্ল্যাটফর্ম। এটি ফটোর জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়নি। পরিবর্তে, এটি ব্যক্তি এবং ব্যবসার জন্য একটি ক্লাউড স্টোরেজ এবং সহযোগিতার প্ল্যাটফর্ম। যাইহোক, এটি এখনও অনলাইনে ফটোগুলি সংরক্ষণ এবং অ্যাক্সেস করার জন্য দুর্দান্ত কাজ করে৷

5টি সেরা Google Photos বিকল্প

যদিও আপনি কোনও ফটো-নির্দিষ্ট বৈশিষ্ট্য পাবেন না, যেমন সম্পাদনা বা স্লাইডশো তৈরি করা। পরিবর্তে, আপনি মূলত স্টোরেজের জন্য অর্থ প্রদান করছেন। আপনি বিনামূল্যে পান 50GB, যা Google-এর 15GB-এর থেকে বেশি৷

প্রো প্ল্যানগুলি 400GB পর্যন্ত $6.04/মাস থেকে শুরু হয়। এমনকি প্রতি ব্যবহারকারী প্রতি $10/মাসে 15TB পর্যন্ত অফার করার একটি ব্যবসায়িক পরিকল্পনা রয়েছে। পরিবার প্রকৃতপক্ষে প্রতিটি ব্যবহারকারীর জন্য ফোল্ডার তৈরি করতে পারে এবং অর্থ বাঁচাতে সাহায্য করার জন্য একটি অ্যাকাউন্ট শেয়ার করতে পারে।

3. মাইলিও

Mylio হল আরও অনন্য Google Photos বিকল্পগুলির মধ্যে একটি, কারণ ফাইলের আকারের উপর ভিত্তি করে আপনাকে চার্জ করা হয় না। পরিবর্তে, পরিষেবার বিনামূল্যের পরিকল্পনা আপনাকে 25,000টি ফটো পর্যন্ত সঞ্চয় এবং সম্পাদনা করতে দেয়৷ MEGA-এর বিপরীতে, Mylio বিশেষভাবে ফটোর জন্য তৈরি করা হয়েছে এবং এটি সম্পাদনার সরঞ্জামগুলির একটি বিস্তৃত পরিসরও অফার করে।

5টি সেরা Google Photos বিকল্প

যেটি Mylio কে আরও ভাল বিকল্প করে তোলে তা হল প্রিমিয়াম প্ল্যান। সীমাহীন ফটো সঞ্চয় করুন, সীমাহীন ডিভাইস থেকে সিঙ্ক করুন (ফ্রি প্ল্যানে শুধুমাত্র তিনটি), এবং RAW ইমেজ-এডিটিং টুলও উপভোগ করুন। এটির দাম $9.99/মাস বা $99/বছর। এটি ভারী ফটো তোলার জন্য একটি দুর্দান্ত পরিকল্পনা বা আপনি যদি খরচগুলি ভাগ করতে চান এবং পরিবার বা বন্ধুদের সাথে ভাগ করতে চান৷

4. iCloud এবং Apple One

আমি আইক্লাউড এবং অ্যাপল ওয়ানকে একত্রিত করছি যেহেতু তারা উভয়ই অ্যাপল পণ্য এবং ফটো স্টোরেজ অফার করে। যাইহোক, তারা প্রত্যেকে একটু আলাদাভাবে কাজ করে।

5টি সেরা Google Photos বিকল্প

আইক্লাউড দীর্ঘদিন ধরে অ্যাপল ব্যবহারকারীদের জন্য জনপ্রিয় গুগল ফটো বিকল্প। যদিও আপনি বিনামূল্যে মাত্র 5GB পান, আপনি 50GB প্ল্যানে আপগ্রেড করতে পারেন মাত্র $0.99/মাসে, 200GB $2.99/মাসে, অথবা 2TB $9.99/মাসে। পরের দুটি পরিকল্পনা পরিবারের সদস্যদের মধ্যে ভাগ করা যেতে পারে।

আপনি যদি একাধিক Apple পণ্য একত্রিত করতে এবং অর্থ সাশ্রয় করতে চান, Apple One আরও ভাল। অ্যাপল ওয়ান বান্ডেলে মিউজিক, টিভি+, আর্কেড এবং আইক্লাউড (৫০ জিবি) রয়েছে, যা $14.95/মাস থেকে শুরু হয়। ফ্যামিলি প্ল্যানে 200GB রয়েছে এবং $19.95/মাসে পাঁচ জনের মধ্যে শেয়ার করা যাবে। $29.95/মাস প্ল্যান 2TB এর স্টোরেজ বাড়ায় এবং নিউজ+ এবং ফিটনেস+ যোগ করে।

5. OneDrive

OneDrive হল Microsoft এর ক্লাউড স্টোরেজ পরিষেবা। এটি অন্যান্য অনেক Google ফটো বিকল্পের সাথে তুলনীয়। এটি বিনামূল্যে মাত্র 5GB অফার করে, কিন্তু 100GB প্ল্যান মাত্র $1.99/মাস।

5টি সেরা Google Photos বিকল্প

আপনি যদি ইতিমধ্যেই Office 365 ব্যবহার করেন বা করতে চান, তাহলে আপনি বান্ডলিং করে সর্বাধিক সঞ্চয় করবেন। $69.99/বছরে, আপনি Outlook, Word, PowerPoint এবং Excel সহ 1TB স্টোরেজ পাবেন। অথবা, আপনার যদি সত্যিই অনেক জায়গার প্রয়োজন হয়, তাহলে একই অ্যাপের জন্য ফ্যামিলি প্ল্যান $99.99/বছর এবং 6TB স্টোরেজ।

অন্যান্য বিবেচনা

Google Photos-এর মতোই, এই পরিষেবাগুলির যেকোনও যেকোনও সময় তাদের শর্তাবলী পরিবর্তন করতে পারে। মূল্য, সীমা, এবং আরো পরিবর্তন হতে পারে. একটি বিকল্প হিসাবে, আপনি দূরবর্তীভাবে ফটোগুলি সংরক্ষণ এবং অ্যাক্সেস করতে একটি নেটওয়ার্ক-সংযুক্ত স্টোরেজ ডিভাইস ব্যবহার করতে পারেন (এখানে আপনার রাস্পবেরি পাইকে একটি NAS তে পরিণত করার পদক্ষেপগুলি রয়েছে)। ড্রাইভটি আপনার বাড়িতে সংরক্ষিত থাকে এবং আপনি একটি অ্যাপের মাধ্যমে এটির সাথে সংযোগ করেন৷ এটি স্থানীয় স্টোরেজ প্রদান করে এবং আপনাকে আপনার ফটো স্টোরেজের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয়।


  1. গিথুবের সেরা স্ব-হোস্টেড বিকল্পগুলির মধ্যে 5

  2. গুগল ইউআরএল শর্টনারের সেরা বিকল্পগুলির মধ্যে 5টি

  3. 6টি অটোক্যাডের সেরা বিকল্প

  4. 5টি সেরা বিকল্প Google Tasks