কম্পিউটার

4 উপায় ভার্চুয়াল রিয়েলিটি (VR) 2019 সালে বিকাশ করবে

4 উপায় ভার্চুয়াল রিয়েলিটি (VR) 2019 সালে বিকাশ করবে

অতীতে বহু বছর ধরে প্রোটোটাইপ এবং ব্যর্থ ডিভাইসের পরে, VR অবশেষে প্রযুক্তিগত দৃশ্যে তার পাদদেশ পেয়েছে। এখন এটি এখানে থাকার জন্য, এটি আরও অর্জনের জন্য কীভাবে VR তৈরি করা যেতে পারে তা দেখার সময়। যদিও VR গেমগুলি খেলাটি দুর্দান্ত মজার, প্রযুক্তিটি এমনভাবে উন্নত কাজগুলি সম্পাদন করতে ব্যবহার করা যেতে পারে যা শুধুমাত্র VR করতে পারে৷ এখানে কিছু উপায় রয়েছে যা 2019 সালে VR বিকাশ করবে।

শিক্ষা

4 উপায় ভার্চুয়াল রিয়েলিটি (VR) 2019 সালে বিকাশ করবে

পাঠ প্যাকেজের অংশ হিসেবে ভার্চুয়াল রিয়েলিটি ট্যুর থাকলে ক্লাসটি কতটা উত্তেজনাপূর্ণ হবে? পাঠ্যপুস্তকের পিছনে বসে থাকা একটি পুরানো ফর্ম্যাটে পরিণত হতে পারে, কারণ লোকেরা ক্লাসরুমে VR ব্যবহার নিয়ে পরীক্ষা করে। বিজ্ঞান, ইতিহাস এবং প্রকৌশল ক্ষেত্রগুলি থেকে উদ্ভূত সর্বাধিক আগ্রহের সাথে তাদের পাঠ শেখাতে সাহায্য করার জন্য অনেক শিক্ষক VR সরঞ্জামগুলি ব্যবহার করার ধারণার প্রতি আন্তরিক। এটি এমন কিছু হবে যা আমরা 2019 সালে সামান্য অগ্রগতি দেখতে পাব।

শিক্ষায় VR শুধুমাত্র ভার্চুয়াল ফিল্ড ট্রিপে লোকেদের নিয়ে যাওয়ার চেয়ে বেশি কিছু। এটিতে শেখার প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অ্যাপ্লিকেশন রয়েছে যারা একটি সাধারণ শ্রেণীকক্ষ সেটিংয়ে লড়াই করতে পারে। একটি ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট একজন সংগ্রামী শিক্ষার্থীকে সঠিকভাবে শেখার জন্য প্রয়োজনীয় পরিবেশ পেতে দেয়।

প্রশিক্ষণ

4 উপায় ভার্চুয়াল রিয়েলিটি (VR) 2019 সালে বিকাশ করবে

বাচ্চাদের শিক্ষিত করার মতোই, VR হল প্রাপ্তবয়স্কদের প্রশিক্ষণ দেওয়ার জন্য একটি খুব দরকারী টুল কীভাবে একটি নির্দিষ্ট কাজ সম্পাদন করতে হয়। কেন জটিল যন্ত্রপাতির জন্য সহজ প্রশিক্ষণের সরঞ্জামগুলি ব্যবহার করবেন যখন আপনি একটি ভিআর বিশ্বে একটি নিখুঁত প্রতিরূপ পেতে পারেন? এটি ব্যবহারকারীদের যতটা সম্ভব বাস্তবসম্মত টুলগুলির সাথে কাজ করতে দেয়, যাতে বাস্তব জীবনে কাজ করতে হলে তারা আরও সহজে প্রস্তুত থাকে৷

Walmart ইতিমধ্যেই তাদের কর্মীদের প্রশিক্ষণের জন্য VR চালু করেছে। কোম্পানিটি বলেছে যে VR প্রশিক্ষণ প্রশিক্ষণার্থীদের বাস্তব জগতে আরও আত্মবিশ্বাসী বোধ করতে দেয় এবং তাদের চাকরিতে প্রদর্শিত প্রযুক্তির সাথে তাদের পরিচিতি বাড়ায়। এটি একটি নিরাপদ এবং নিয়ন্ত্রিত জায়গায় কীভাবে জটিল যন্ত্রপাতি কাজ করতে হয় তা লোকেদের শেখানোর জন্য সঠিক পথে একটি পদক্ষেপ যেখানে ব্যর্থতার মানে নেই৷

ভ্রমণ

4 উপায় ভার্চুয়াল রিয়েলিটি (VR) 2019 সালে বিকাশ করবে

আপনি সেই বিদেশী গন্তব্যে যাত্রা করার আগে, এটি আপনার জন্য কিনা তা দেখতে ভার্চুয়াল টেস্টার ট্যুরে যাবেন না কেন? ভার্চুয়াল রিয়েলিটি লোকেদের বিখ্যাত স্থানগুলির মাধ্যমে নিমজ্জিত ভ্রমণগুলি ডাউনলোড করতে এবং দেখতে দেয়, যা আপনাকে আপনার পরবর্তী ছুটিতে কোথায় যেতে হবে সে বিষয়ে অনুপ্রাণিত করতে সহায়তা করতে পারে৷

এমনকি আপনি প্লেনে থাকাকালীনও, আপনি একটি VR অভিজ্ঞতার সাথে ধাক্কা খেতে পারেন। প্লেনগুলি ফ্লাইটে যাত্রীদের এবং এর নিরাপত্তা প্রোটোকলগুলিকে শিক্ষিত করার জন্য VR ব্যবহার করছে এবং এটি ফ্লাইটে বিনোদনের একটি ভাল উত্সও। এটি অবশ্যই প্রি-ফ্লাইট বক্তৃতাকে অনেক বেশি আকর্ষণীয় করে তোলে!

বিজ্ঞাপন এবং বিক্রয়

4 উপায় ভার্চুয়াল রিয়েলিটি (VR) 2019 সালে বিকাশ করবে

আপনি যখন এর পরিবর্তে একটি নিমজ্জনশীল VR পরিবেশ তৈরি করতে পারেন তখন কেন একটি ভিডিও বা পোস্টারে আপনার নতুন পণ্য দেখান? VR বিকশিত হওয়ার সাথে সাথে, পণ্য বিক্রি করতে চান এমন লোকেদের আগ্রহও তৈরি হয়। ভিআর আসলে বিজ্ঞাপনের ভিতরে ব্যবহারকারীকে রাখার আকর্ষণীয় কোণ দেয়। গাড়ি নির্মাতারা ভিআর ব্যবহারকারীদের সরাসরি গাড়িতে বসাতে পারে, যখন আসবাবপত্রের দোকানগুলি তাদের পণ্যের টু-স্কেল মডেলগুলি লোকেদের পরীক্ষা করার জন্য দেখাতে পারে৷

বিজ্ঞাপনদাতারা কিছু অতিরিক্ত সরঞ্জামও পান যাতে নিশ্চিত করা যায় যে লোকেরা আসলে তাদের বিজ্ঞাপনগুলি ব্যবহার করছে। উদাহরণ স্বরূপ, আই ট্র্যাকিং সহ VR হেডসেটগুলি ব্যবহারকারী আসলে বিজ্ঞাপনটি দেখছে কিনা তা নিরীক্ষণ করতে ব্যবহার করা যেতে পারে। এটি বিজ্ঞাপনদাতাদের জন্য ভাল খবর যারা তাদের বিজ্ঞাপনগুলি দেখা হচ্ছে তা নিশ্চিত করতে চান৷ ব্যবহারকারীরা, যদিও, অসন্তুষ্ট হতে পারে যে তারা বিজ্ঞাপন চলাকালীন সরে যেতে পারে না!

ভিআর দেখা হচ্ছে

VR অনেক দূর এসেছে, কিন্তু এখনো থামছে না! VR-এর জন্য অনেকগুলি ব্যবহারিক ব্যবহারের সাথে, আমরা সম্ভবত 2019 সালে কিছু নতুন উন্নয়ন দেখতে পাব যা এই হার্ডওয়্যারটি ব্যবহার করে।

আপনি কোন ভিআর উন্নয়নের জন্য সবচেয়ে বেশি অপেক্ষা করছেন? VR-এর অন্য কোন ক্ষেত্র আছে যা নিয়ে আপনি উত্তেজিত? নিচে আমাদের জানান।


  1. ওকুলাস গো দিয়ে ভার্চুয়াল রিয়েলিটিকে পরবর্তী স্তরে নিয়ে যান!

  2. 6 ভিডিও গেম জেনার ভার্চুয়াল রিয়েলিটি আবার সংজ্ঞায়িত করতে পারে

  3. 2022 সালে 10 সেরা ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট | VR হেডসেট

  4. চারটি উপায়ে লোকেরা কর্মক্ষেত্রে সঠিক ব্যাকআপ ব্যবহার করে