কম্পিউটার

ম্যাপ অ্যাপ এআর সহ Google টেস্টিং ওয়াকিং নেভিগেশন

ম্যাপ অ্যাপ এআর সহ Google টেস্টিং ওয়াকিং নেভিগেশন

এটি খুব বেশি আশ্চর্যের বিষয় নয় যে এটি কাজ করছে, তাই না? গুগল সোমবার ঘোষণা করেছে যে এটি গুগল ম্যাপে একটি আপডেট পরীক্ষা করছে, বিশেষত এআর ব্যবহার করে হাঁটা নেভিগেশনের জন্য একটি বৈশিষ্ট্য সহ। আপনি যখন হাঁটবেন, আপনার স্মার্টফোন আপনার ক্যামেরা ভিউতে AR দিকনির্দেশকে সুপার ইম্পোজ করবে। প্রযুক্তিটি সেখানে রয়েছে, যা আপনাকে প্রায় আশ্চর্য করে তোলে যে এই বৈশিষ্ট্যটি ইতিমধ্যে বিদ্যমান নেই৷

Google Maps AR পরীক্ষা করা হচ্ছে

বৈশিষ্ট্যটি প্রাথমিকভাবে প্রায় এক বছর আগে গত মে মাসে গুগলের I/O বিকাশকারী সম্মেলনে ঘোষণা করা হয়েছিল। সোমবার তারা ঘোষণা করেছে যে তারা বৈশিষ্ট্যযুক্ত কিছু "স্থানীয় গাইড"-এর কাছে চালু করতে শুরু করেছে, এমন একদল ব্যবহারকারী যারা স্থানীয় তথ্য প্রদান করে এবং নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করে।

যে কেউ Google মানচিত্রে হাঁটার দিকনির্দেশ অনুসরণ করার চেষ্টা করেছেন তারা প্রমাণ করতে পারেন যে এটি অনুসরণ করা সর্বদা সহজ নয়। মানচিত্রের সাথে আপনি কোন পথের মুখোমুখি হচ্ছেন তা দেখা কঠিন।

আমি একবার একটি দলে ছিলাম যে নির্দেশাবলী অনুসরণ করার চেষ্টা করছিলাম যা আমরা জানতাম ট্রেন স্টেশন থেকে রাস্তার নিচে। আমরা ভুল পথে ঘুরলাম, নীল বিন্দুটিকে ভুল বুঝিয়ে, ট্রেন স্টেশন থেকে প্রস্থান করার সময় যেটি রাস্তায় আসেনি, এবং ঠান্ডায় অনেক ব্লক হেঁটেছি। আমাদের যেখানে যেতে হবে সেখানে নিয়ে যাওয়ার জন্য আমরা একটি ক্যাব ধরলাম কারণ আমরা সবাই ঘুরে দাঁড়িয়েছি।

ম্যাপ অ্যাপ এআর সহ Google টেস্টিং ওয়াকিং নেভিগেশন

এই নতুন বৈশিষ্ট্যটি দেখে মনে হচ্ছে এটি ক্যামেরা ভিউয়ের সাথে দিকনির্দেশের পাশাপাশি বড় তীরগুলির সাথে মোড় নেওয়ার সঠিক উপায় দেখানোর সাথে সমাধান করবে৷

"আপনি বিশ্বের আপেক্ষিক কোথায় তা খুঁজে বের করার চেষ্টা করছেন," বলেছেন গুগল ম্যাপের পণ্য ব্যবস্থাপক জোয়ানা কিম। "কিন্তু সেই নীল বিন্দুটি সবসময় আপনাকে সত্যিই বলে না যে আপনি কোথায় আছেন।"

এই নতুন Google Maps AR বৈশিষ্ট্যের সাহায্যে, আপনি কেবল একটি ঠিকানা লিখুন যেমন আপনি সাধারণত করেন, হাঁটার দিকনির্দেশ মোডে প্রবেশ করুন এবং AR শুরু করতে বোতাম টিপুন। আপনার ফোনটি আপনার সামনে ধরে রাখলে, আপনি একটি ক্যামেরা ভিউ পাশাপাশি একটি ঐতিহ্যগত মানচিত্র উভয়ই দেখতে পাবেন। আপনার ফোন ভাইব্রেট করবে এবং তীর যোগ করবে কারণ এটি আপনাকে আপনার গন্তব্যে নিয়ে যাবে।

এমনকি আপনাকে পুরো সময় আপনার সামনে আপনার ফোনটি ধরে রাখার দরকার নেই – কেবলমাত্র সেই মুহুর্তে আপনাকে এটি নিশ্চিত করতে হবে যে কোথায় ঘুরতে হবে এবং আপনি সঠিক পথে যাচ্ছেন। আসলে, ফোনটি আপনাকে সতর্ক করে যে আপনি যদি AR মোড খুব বেশি সময় ধরে রাখেন তাহলে ফোনটি নামিয়ে রাখুন।

গুগলের পরীক্ষা

এই সময়ে Google Maps AR বৈশিষ্ট্যের জন্য আরও সার্বজনীন রিলিজের জন্য কোন সময়রেখা নেই। তাদের পরীক্ষামূলক গোষ্ঠীর সাথে, তারা বেশ কয়েকজন সাংবাদিককেও এটি চেষ্টা করে দেখতে দেয়, তাই আশা করা যায় যে এটি খুব বেশি দূরে নয়, কিন্তু যেহেতু তারা একটি টাইমলাইন প্রদান করেনি, তাই হতে পারে।

আপনি Google মানচিত্রের জন্য এই নতুন হাঁটা নেভিগেশন বৈশিষ্ট্য সম্পর্কে কি মনে করেন? এটি কি এমন কিছু যা আপনি অপেক্ষা করছেন? আপনি কি Google মানচিত্রের সাথে আরও ভাল হাঁটার নেভিগেশন কামনা করছেন? নীচের মন্তব্য বিভাগে ঝাঁপ দাও এবং আপনি কি মনে করেন তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Google


  1. Google ম্যাপ থেকে নেক্সিট নেভিগেশন অ্যাপ কীভাবে আলাদা?

  2. Google মানচিত্রের সাথে আরও স্মার্ট ভ্রমণ করুন

  3. Google Photos অ্যাপ দিয়ে নড়বড়ে ভিডিও স্থির করুন

  4. এই বৈশিষ্ট্যগুলির সাথে Google লেন্স অ্যাপকে উপযোগী করে তুলুন