কম্পিউটার

কিভাবে PS4 হোয়াইট লাইট অফ ডেথ 2022 ঠিক করবেন?


আপনি যদি একজন অভিজ্ঞ PS4 গেমার হন তাহলে আপনি হয়ত অবিলম্বে ত্রুটিটিকে কুখ্যাত PS4 মৃত্যুর সাদা আলো হিসেবে চিনতে পেরেছেন। . এটি একটি সাধারণ ত্রুটি যা PS4 ব্যবহারকারীদের জর্জরিত করে এবং নতুন খেলোয়াড়দের আটকে রাখে এবং উত্তর খুঁজতে থাকে। কিন্তু এখানেই আপনার অনুসন্ধান শেষ হয় এবং ফিক্সিং শুরু হয় কারণ এই নির্দেশিকাটি আপনাকে সেই সমস্ত কৌশলগুলি অফার করে যা আপনাকে এই সমস্যাটি পেতে জানতে হবে। তাই পড়ুন এবং আবার গেমিং শুরু করুন!



পার্ট 1:PS4 সাদা আলোর ওভারভিউ

1. PS4-এ সাদা আলোর মানে কী?

একটি ক্রমাগত ব্লিঙ্কিং PS4 সাদা আলো অনেক PS4 গেমারদের জন্য ভয়ের আলো কারণ এটি তাদের কনসোলগুলিতে কিছু ভুল হওয়ার পরামর্শ দেয়। সাধারণত এর মানে হল যে আপনার PS4 এ একটি সিস্টেম ত্রুটি ঘটেছে যা সমাধান করার জন্য আপনাকে সমস্যা সমাধান করতে হবে৷

2. কেন আমার PS4 হালকা সাদা?

একটি PS4 সাদা আলোর ত্রুটি একপাশে ব্রাশ করার কিছু নয়। ত্রুটিটি সঠিকভাবে নির্মূল করার জন্য আমাদের প্রথমে জানতে হবে এটি কী কারণে হয়েছে। এখানে সম্ভাব্য কারণগুলির তালিকা রয়েছে যা এর পিছনে থাকতে পারে:

  • HDMI সমস্যা টিভিতে সংযোগের অভাব ঘটায়।
  • PS4 এর HDMI পোর্টে ব্লোন আইসি চিপ।
  • ধুলো জমা হয়।
  • মাদারবোর্ডে একটি সমস্যা।
  • সেকেলে ড্রাইভার।


পর্ব 2:মৃত্যুর সাদা আলো PS4 কিভাবে ঠিক করবেন?

ফিক্স 1:কনসোল রিবুট করুন

সন্দেহ হলে, রিবুট করুন। একটি পুরানো প্রবাদ যা মৃত্যুর ত্রুটির ps4 সাদা আলোর জন্যও সত্য। তাই নিচের ধাপগুলো অনুসরণ করুন এবং PS4 চালু করার চেষ্টা করুন।

ধাপ 1 :একই সাথে PS এবং শেয়ার বোতাম টিপুন।

ধাপ 2 :আপনার PS4 চালু হওয়ার সাথে সাথে কয়েক সেকেন্ড অপেক্ষা করুন৷ দেখুন ত্রুটি চলে গেছে কিনা, না হলে পরবর্তী সমাধানে যান।

ফিক্স 2:HDMI এবং টিভি সংযোগ পরীক্ষা করুন

মৃত্যুর সাদা আলোর একটি প্রধান কারণ হিসাবে ps4 ত্রুটি হল HDMI কেবল, তারের এবং সংযোগগুলি বায়ুরোধী কিনা তা নিশ্চিত করা কোনও বুদ্ধিমানের কাজ নয়৷ কনসোল এবং টিভির মধ্যে HDMI সংযোগ অপসারণ দিয়ে শুরু করুন। তারের কোন ভাঙ্গন আছে কিনা তা পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে পোর্টগুলি পরিষ্কার। এর পরে, কনসোল এবং টিভিতে পোর্টগুলি পরীক্ষা করুন। তারা পাশাপাশি পরিষ্কার নিশ্চিত করুন. তারগুলি পুনরায় সংযোগ করুন এবং সমস্যাটি এখনও থেকে যায় কিনা তা দেখুন।

ফিক্স 3:হার্ডওয়্যার সমস্যা চেক করুন

পরবর্তী যৌক্তিক সমাধানটি এই ত্রুটির কারণ হতে পারে এমন কোনও হার্ডওয়্যার সমস্যার সন্ধান করছে। কোনো ক্ষতির জন্য কনসোলের বাহ্যিক অংশ পরীক্ষা করে শুরু করুন। আপনার যদি একটি T-13 স্ক্রু ড্রাইভার থাকে তবে আপনি PS4 কেসটি খুলতে পারেন এবং কনসোলের ভিতরে সমস্যাগুলি সন্ধান করতে পারেন। বিভিন্ন স্লট এবং হার্ড ডিস্ক পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে তারা সঠিকভাবে স্থাপন করা হয়েছে।

ফিক্স 4:কনসোল রিসেট করুন

উপরের পদক্ষেপগুলি যদি আপনার ps4 আলো সাদা ত্রুটি ঠিক না করে তবে আপনি আপনার কনসোল পুনরায় সেট করার চেষ্টা করতে পারেন। এখানে আপনি কিভাবে এটি করতে পারেন এবং কনসোলটি পুনরায় সেট করতে পারেন:

ধাপ 1 :আপনার কনসোলে 'পাওয়ার' বোতামটি ধরে রাখুন এবং আপনার ডিভাইসটিকে পাওয়ার ডাউন করুন৷

ধাপ 2 :এটি বন্ধ হয়ে যাওয়ার পরে সমস্ত তারগুলি সরিয়ে দিন এবং PS4 কে 30 সেকেন্ডের জন্য বিশ্রাম দিন৷

ধাপ 3 :অপেক্ষা করার পরে, সমস্ত তারগুলি পুনরায় সংযোগ করুন এবং কনসোলটি পাওয়ার আপ করুন৷

ফিক্স 5:কন্ট্রোলার ড্রাইভার আপডেট বা পুনরায় ইনস্টল করুন

আপনার ড্রাইভার আপডেট করতে ভুলে যাওয়া বা উপেক্ষা করা একটি সর্বজনীন সমস্যা। পুরানো ড্রাইভাররা সাধারণত খুব বেশি সমস্যা সৃষ্টি করে না যতক্ষণ না তারা না করে এবং ps4 কঠিন সাদা আলো তার নিখুঁত উদাহরণ। সুতরাং যদি আপনার ত্রুটিটি পুরানো ড্রাইভারগুলির কারণে হয় তবে তাদের আপডেট করার সময় এসেছে এবং আমরা আপনাকে বলব কিভাবে।

ধাপ 1 :আপনার পিসিতে PS4 সংযোগ করুন এবং রান বক্স খুলতে 'Win+r' টিপুন। রান বক্সে 'devmgmt.msc' লিখুন এবং এন্টার টিপুন।

ধাপ 2 :ডিভাইস ম্যানেজারে, গেমিং ডিভাইসে ডান-ক্লিক করুন এবং 'আনইনস্টল' বিকল্পে ক্লিক করুন। এছাড়াও, 'এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন' বিকল্পটি নির্বাচন করুন এবং আনইনস্টল এ ক্লিক করুন।

ধাপ 3 :আপনার পিসিতে কনসোলটি পুনরায় সংযোগ করুন এবং প্রস্তুতকারকের ওয়েবসাইটে সর্বশেষ ড্রাইভার অনুসন্ধান করুন৷

ফিক্স 6:PS4 কন্ট্রোলার রিসেট করুন

যদি উপরের সমস্ত পদক্ষেপগুলি সমস্যার সমাধান না করে, PS4 কন্ট্রোলার রিসেট করা একটি খারাপ বিকল্প নয়। এটি একটি সাধারণ ps4 হোয়াইট লাইট অফ ডেথ ফিক্স যা নিম্নলিখিত উপায়ে করা যেতে পারে৷

ধাপ 1 :আপনার PS4 বন্ধ করুন এবং আপনার কন্ট্রোলারটিকে আপনার দিকে ধরে রাখুন৷

ধাপ 2 :কন্ট্রোলারের উপরের ডানদিকে ছোট বোতামটি সনাক্ত করুন৷ একটি হেয়ারপিন ব্যবহার করুন এবং সেই বোতামটি 5 সেকেন্ডের জন্য চেপে রাখুন।

ধাপ 3 :এটি ছেড়ে দিন এবং কন্ট্রোলারটিকে কনসোলে সংযুক্ত করুন৷ PS4 রিস্টার্ট করে PS বোতাম টিপুন এবং ধরে রাখুন।

7 সংশোধন করুন:নিরাপদ মোডে প্রবেশ করুন

PS4 সাদা আলোর ত্রুটি চালু না করার জন্য এই শেষ সমাধানটি মূলত PS4 এর সম্পূর্ণ ফ্যাক্টরি রিসেট।

ধাপ 1 :PS4 বন্ধ করুন এবং ক্রমাগত পাওয়ার বোতাম টিপুন যতক্ষণ না আপনি একটি দ্বিতীয় বীপ শুনতে পাচ্ছেন৷

ধাপ 2 :এখন আপনার কন্ট্রোলারকে কনসোলে সংযুক্ত করুন এবং PS বোতাম টিপুন৷

ধাপ 3 :PS4 এখন নিরাপদ মোডে থাকা উচিত৷ নিরাপদ মোডে, আপনি আপনার রিগ পুনরায় চালু করতে পারেন এবং ফ্যাক্টরি রিসেট করতে পারেন৷

আপনি যদি এখানে পৌঁছে থাকেন এবং আপনার সমস্যা এখনও ঠিক না হয়, তাহলে আপনার কনসোলটি মেরামতের দোকানে নিয়ে যাওয়ার সময় হয়েছে কারণ সমস্যাটি আরও বড় হতে পারে৷


পর্ব 3:সাদা আলোর সমস্যা ঠিক করার পরে PS4 থেকে হারিয়ে যাওয়া ডেটা কীভাবে পুনরুদ্ধার করবেন?

প্রায়শই ps4 প্রো সাদা আলোর মত সমস্যা আপনার ডিভাইসে দীর্ঘস্থায়ী প্রভাব ফেলে। সবচেয়ে বিশিষ্ট একটি তথ্য ক্ষতি হয়. এখন আপনি যদি আমাদের মত কিছু হয় তথ্য ক্ষতি একটি মোট না-না. তাই আপনার কোনো ডেটা যাতে হারিয়ে না যায় তা নিশ্চিত করতে আমরা Tenorshare 4DDiG ডেটা রিকভারি চালু করেছি। এটি ডেটা হারানোর প্রশ্নের সর্ব-একটি উত্তর। এর বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে,

  • স্থানীয় এবং বহিরাগত ড্রাইভ (USB/SD কার্ড/বহিরাগত ডিভাইস/ডিজিটাল ক্যামেরা), হারিয়ে যাওয়া পার্টিশন, রিসাইকেল বিন, ক্র্যাশ হওয়া পিসি, ইত্যাদি থেকে ডেটা পুনরুদ্ধার
  • ফটো, ভিডিও, মিউজিক, ডকুমেন্ট ইত্যাদি সহ 1000+ ফাইলের ধরন সমর্থন করে।
  • আনবুটযোগ্য কম্পিউটার থেকে ডেটা পুনরুদ্ধার করুন
  • উইন্ডোজ এবং ম্যাক উভয়ের জন্যই উপলব্ধ৷
  • কোন লুকানো ভাইরাস, ম্যালওয়্যার, বা অ্যাডওয়্যার নেই৷
  • বাজারে উপলব্ধ অন্যান্য অ্যাপের তুলনায় অধিক সাফল্যের হার সহ দ্রুত।
ম্যাকের জন্য

PS4 স্লিম সাদা মৃত্যুর আলো ঠিক করার সময় হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে আপনি কীভাবে 4DDiG অ্যাপ ব্যবহার করতে পারেন তা এখানে রয়েছে৷

  1. আপনার PS4 হার্ড ড্রাইভ পিসিতে সংযুক্ত করুন এবং অ্যাপটি চালু করুন। এখানে আপনি স্টোরেজ ড্রাইভের একটি তালিকা পাবেন। যেটি থেকে আপনি ডেটা পুনরুদ্ধার করতে চান সেটি নির্বাচন করুন এবং স্ক্যান ক্লিক করুন।
  2. এখন স্ক্যানিং শুরু হবে এবং এটি আপনার তালিকার ফাইলগুলিকে একে একে তালিকাভুক্ত করা শুরু করবে৷
  3. একবার স্ক্যানিং সম্পূর্ণ হলে আপনি আপনার ফাইলগুলির পূর্বরূপ দেখতে পারেন এবং আপনার ডিভাইসে আপনি যেগুলি চান সেগুলি পুনরুদ্ধার করতে পারেন৷ যে ড্রাইভে এটি পাওয়া গেছে সেই একই ড্রাইভে ডেটা সংরক্ষণ করবেন না কারণ এটি ওভাররাইট করার ঝুঁকি বহন করে।



পার্ট 4:PS4 FAQs

1. কিভাবে PS4 রিসেট করবেন?

আপনি এটিকে বন্ধ করে এবং সবকিছু থেকে আনপ্লাগ করে PS4 রিসেট করতে পারেন। 30 সেকেন্ড অপেক্ষা করুন এবং আপনার PS4 আবার চালু করুন।

2. কিভাবে একটি PS4 ঠিক করবেন যা চালু হবে না?

আপনি একটি PS4 ঠিক করতে পারেন যা নিম্নলিখিত উপায়ে চালু করতে অস্বীকার করে:

  • কনসোল রিবুট করুন
  • এইচডিএমআই এবং টিভি সংযোগ পরীক্ষা করুন
  • হার্ডওয়্যার সমস্যাগুলি পরীক্ষা করুন
  • কনসোল রিসেট করুন
  • কন্ট্রোলার ড্রাইভার আপডেট বা পুনরায় ইনস্টল করুন
  • কন্ট্রোলার ড্রাইভার আপডেট বা পুনরায় ইনস্টল করুন
  • PS4 কন্ট্রোলার রিসেট করুন
  • নিরাপদ মোড

3. কিভাবে PS4 এ নষ্ট ডেটা ঠিক করবেন?

আপনি ডাউনলোড করা এবং দূষিত PS4 ফাইলগুলি মুছে এবং সেগুলি পুনরায় ডাউনলোড করে PS4 এ ক্ষতিগ্রস্থ ডেটা ঠিক করতে পারেন।



সারাংশ

গেমাররা ব্যর্থ মিশনের চেয়ে বেশি অপছন্দ করে তা হল একটি কনসোল যা চালু হবে না। সৌভাগ্যবশত আপনার জন্য, আমরা কঠিন সমাধানগুলির একটি তালিকা তৈরি করেছি যা আপনার PS4 সাদা আলোর সমস্যাটি অল্প সময়ের মধ্যেই যত্ন নেবে৷ এবং যদি আপনি এই প্রক্রিয়ায় আপনার ডেটা হারানোর বিষয়ে চিন্তিত হন, চিন্তা করবেন না আমরা Tenorshare 4DDiG ডেটা পুনরুদ্ধারের পাশাপাশি এটির যত্ন নিয়েছি যা ডেটা পুনরুদ্ধার করে এবং সময় বাঁচায়। তাই এখনই এটি ঠিক করুন এবং চিরতরে খেলুন!



  1. উইন্ডোজ 10-এ মৃত্যুর সাদা পর্দা? কিভাবে এটা ঠিক করবেন?

  2. গুগল ক্রোম হোয়াইট স্ক্রীন ত্রুটি ঠিক করার ৫টি উপায়? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে (2022)

  3. অ্যান্ড্রয়েডে মৃত্যুর কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন

  4. 2022 সালে উইন্ডোজ 10 স্টার্টআপ সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন