কম্পিউটার

Tunlr এর সাথে হুলু, নেটফ্লিক্স এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে আরও অনেক কিছু দেখুন

Tunlr এর সাথে হুলু, নেটফ্লিক্স এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে আরও অনেক কিছু দেখুন

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস না করেন তবে আপনি হুলু, নেটফ্লিক্স, প্যান্ডোরা এবং ইত্যাদির মতো সাইটগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবেন না৷ যদিও প্রচুর ভিপিএন পরিষেবা রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন, সেগুলির বেশিরভাগই আপনাকে একটি উপভোগ করার জন্য একটি ফি দিতে হবে৷ ভাল সংযোগ। Tunlr হল একটি দরকারী পরিষেবা যা আপনি USA-এর বাইরে থেকে Hulu, Netflix এবং আরও অনেক সাইট বিনামূল্যে অ্যাক্সেস করতে ব্যবহার করতে পারেন।

বেশিরভাগ ইউএস-ভিত্তিক সাইট আইপি ঠিকানার উপর ভিত্তি করে এন্ট্রি ব্লক করে। আপনি যদি একটি নন-ইউএস আইপি থেকে সাইটটি অ্যাক্সেস করেন তবে আপনাকে অ্যাক্সেস দেওয়া হবে না। Tunlr হল একটি DNS আনব্লকিং পরিষেবা যা আপনার DNS ম্যানিপুলেট করে এবং রিসিভারকে কৌশলে ভাবতে পারে যে আপনি USA-তে আছেন।

Tunlr ব্যবহার করা

যেহেতু Tunlr শুধুমাত্র একটি DNS সমাধানকারী পরিষেবা, আপনাকে যা করতে হবে তা হল Tunlr সার্ভারে আপনার DNS নির্দেশ করা এবং আপনার কাজ শেষ। ডাউনলোড এবং ইন্সটল করার জন্য কোন সফটওয়্যার নেই।

লিনাক্সে (উবুন্টু), আপনাকে শুধু /etc/resolv.conf ফাইলটিকে Tunlr-এর সার্ভারে নির্দেশ করতে কনফিগার করতে হবে:

sudo nano /etc/resolv.conf

প্রতিটি লাইনের সামনে একটি হ্যাশ (#) সন্নিবেশ করে সমস্ত এন্ট্রি মন্তব্য করুন। তারপর শেষে, নিম্নলিখিত লাইনগুলি সন্নিবেশ করুন:

nameserver 69.197.169.9
nameserver 192.95.16.109

Tunlr এর সাথে হুলু, নেটফ্লিক্স এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে আরও অনেক কিছু দেখুন

ফাইলটি সংরক্ষণ করুন এবং প্রস্থান করুন। কম্পিউটার পুনরায় চালু করার প্রয়োজন নেই। সহজ ব্রাউজার খুলুন এবং সাইট সার্ফিং শুরু করুন (যদি এটি কাজ না করে, আপনার কুকি এবং সেশন মুছে ফেলার চেষ্টা করুন)। বিকল্পভাবে, নতুন সেট করা DNS কাজ করছে কিনা তা দেখতে আপনি Tunlr স্ট্যাটাস সাইটে যেতে পারেন।

ম্যাক, উইন্ডোজ, আইফোন, অ্যান্ড্রয়েড এবং অন্যান্য সমস্ত ডিভাইসের জন্য, কনফিগারেশনের বিস্তারিত জানার জন্য শুরু করুন গাইডটি দেখুন।

Tunlr:

ব্যবহার করার আগে আমি এই স্ক্রীনটি দেখছি

Tunlr এর সাথে হুলু, নেটফ্লিক্স এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে আরও অনেক কিছু দেখুন

এবং Tunlr সক্রিয় করার পরে আমি এটি দেখতে পাচ্ছি:

Tunlr এর সাথে হুলু, নেটফ্লিক্স এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে আরও অনেক কিছু দেখুন

Tunlr ব্যবহার করার টিপস

1. Tunlr-এ স্থায়ীভাবে আপনার DNS সেট করবেন না

Tunlr একটি প্রিমিয়াম পরিষেবা নয় এবং এটি সম্পূর্ণ পরিকাঠামোর সাথে আসে না। প্রতিদিনের ওয়েব সার্ফিংয়ের জন্য Tunlr-এর পরিকাঠামোতে চাপ দেওয়া ভাল ধারণা নয়। আপনি যখন সীমাবদ্ধ সাইটগুলি অ্যাক্সেস করতে চান শুধুমাত্র তখনই Tunlr-এর DNS-এ স্যুইচ করুন।

২. আপনার কাজের মেশিনের পরিবর্তে একটি ভার্চুয়াল মেশিনে Tunlr ব্যবহার করুন

যদি আপনি একটি সম্ভাব্য অজানা DNS সার্ভারের নিরাপত্তার বিষয়ে উদ্বিগ্ন হন, তাহলে আপনি পরিবর্তে একটি ভার্চুয়াল মেশিনে Tunlr ব্যবহার করতে পারেন। Tunlr দ্বারা হাইলাইট করা কিছু সুবিধার মধ্যে রয়েছে:

  • আপনি আপনার প্রধান কাজের জন্য সম্ভাব্য অনিরাপদ DNS সার্ভার ব্যবহার করছেন না যা আপনার গোপনীয়তা এবং নিরাপত্তা বাড়ায়
  • আপনার প্রদানকারীর DNS DNS প্রশ্নের উত্তর Tunlr থেকে অনেক দ্রুত (যেহেতু ভৌগলিকভাবে কাছাকাছি) দেবে
  • Tunlr পরিষেবা বিভ্রাটের ক্ষেত্রে আপনার প্রধান কাজটি প্রভাবিত হবে না

3. দ্রুত আপনার DNS পরিবর্তন করতে একটি DNS পরিবর্তনকারী সফ্টওয়্যার ব্যবহার করুন

আপনি যদি একজন উইন্ডোজ ব্যবহারকারী হন, আপনি আপনার DNS দ্রুত পরিবর্তন করতে DNS জাম্পারের মতো সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন। এটি ম্যানুয়ালি DNS পরিবর্তন করার জন্য আপনার সময় এবং শ্রম সাশ্রয় করবে।

উপসংহার

USA-এর বাইরে থেকে সীমাবদ্ধ সাইটগুলি অ্যাক্সেস করার জন্য প্রচুর উপায় রয়েছে এবং Tunlr হল এমন একটি উপায় যা প্রায় প্রতিটি প্ল্যাটফর্মের জন্য ভাল কাজ করে। এটি বিনামূল্যে এবং আপনাকে কোনো VPN পরিষেবাতে সদস্যতা নিতে হবে না। সর্বোপরি, এটি লোডিং গতির সাথে আপস না করে সত্যিই ভাল কাজ করে। একমাত্র অপূর্ণতা হল যে আপনাকে ম্যানুয়ালি প্রতিবার DNS সেটিং পরিবর্তন করতে হবে, কিন্তু অতিরিক্ত সফ্টওয়্যার বা স্ক্রিপ্ট দিয়েও তা কাটিয়ে উঠতে পারে।

Tunlr ব্যবহার করে দেখুন এবং এটি আপনার জন্য যথেষ্ট ভাল কিনা তা আমাদের জানান। উপভোগ করুন!

Tunlr


  1. একটি কীবোর্ড এবং মাউস দিয়ে কিভাবে দুই বা তার বেশি কম্পিউটার নিয়ন্ত্রণ করা যায়।

  2. Windows 10

  3. মার্কিন যুক্তরাষ্ট্রে বা বাইরে NordVPN এর সাথে Netflix কিভাবে দেখবেন

  4. আপনার বন্ধুদের সাথে অনলাইনে Netflix কিভাবে দেখবেন