কম্পিউটার

আপনার স্মার্ট টিভিতে আরও ভাল স্ট্রিমিং পেতে 5 টি টিপস

আপনি কি জানেন মনের ব্যথার চেয়ে খারাপ কি? আপনি যখন Netflix-এ আপনার প্রিয় মুভি দেখছেন এবং ঠিক যখন ক্লাইম্যাক্স সাসপেন্স বাদ পড়তে চলেছে, তখন ভিডিও স্ট্রিমিং বন্ধ হয়ে যায়—উফ! স্মার্ট টিভিতে বিষয়বস্তু বাফার করার সময় ইন্টারনেট সংযোগ প্রায়শই বিঘ্নিত হয় যার ফলে প্লেব্যাক বিরতি, কম রেজোলিউশন ছবির গুণমান, দুর্বল বাফার গতি এবং আরও অনেক কিছু। শুধুমাত্র Netflix-এ নয়, আপনি যখন কনসোলে গেম খেলছেন বা Hulu, Amazon ইত্যাদির মতো অন্য কোনো ইন্টারনেট সম্পর্কিত মুভি পরিষেবা দেখছেন তখন এটি ঘটতে পারে।

আপনার স্মার্ট টিভির জন্য একটি বিদ্যুত দ্রুত স্ট্রিমিং গতি পেতে হলে একটি ত্রুটিহীন ইন্টারনেট সংযোগও প্রয়োজন৷ একবার বলতে পারেন, স্মার্ট টিভি এবং ইন্টারনেট সংযোগ একটি অবিচ্ছেদ্য বন্ধন ভাগ করে নেয়!

সুতরাং, আপনার স্মার্ট টিভিতে স্ট্রিমিং কোয়ালিটি আপগ্রেড করতে চাইলে আমাদের কাছে কিছু টিপস আছে যা আপনাকে সাহায্য করতে পারে৷

আপনার স্মার্ট টিভিতে কীভাবে আরও ভাল স্ট্রিমিং পাবেন

আসুন তাদের প্রত্যেকটি নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

1. আপনার ইন্টারনেট প্ল্যান আপগ্রেড করুন

আপনার স্মার্ট টিভিতে আরও ভাল স্ট্রিমিং পেতে 5 টি টিপস

আচ্ছা, এটা স্পষ্ট বলার মত! আজকাল বিভিন্ন পরিষেবা প্রদানকারী স্মার্ট টিভিতে আপনার মুভি দেখার অভিজ্ঞতা বাড়াতে বিভিন্ন ধরনের অবিশ্বাস্য ইন্টারনেট প্ল্যান অফার করছে, তাও পকেটের বন্ধুত্বপূর্ণ দামে। সুতরাং, আপনাকে যা করতে হবে তা হল আপনার ফোনটি তুলে নিন এবং আপনার পরিষেবা প্রদানকারীর টোল ফ্রি নম্বর ডায়াল করুন৷ দরকারী কিছু খুঁজে অলসতা কবজ বিরতি. শুভকামনা!

2. আপনার রাউটার বা মডেম আপগ্রেড করুন

আপনার স্মার্ট টিভিতে আরও ভাল স্ট্রিমিং পেতে 5 টি টিপস

সত্যি বলতে গেলে, বিনামূল্যে পাওয়া সমস্ত পণ্য দরকারী নয়! এই নিয়মটি আপনার ওয়াইফাই রাউটারেও প্রযোজ্য। ওয়াইফাই মডেম যেটি প্রাথমিকভাবে নতুন ইন্টারনেট সংযোগের সাথে সেট আপ করা হয়েছে তা কিছুতেই ভালো নয়। সুতরাং, আপনি যদি একজন বড় সময়ের মুভি জাঙ্কি হন যিনি ছবির রেজোলিউশনের সাথে আপস করতে চান না তবে সম্ভবত এটি আপনার ওয়াইফাই রাউটার প্রতিস্থাপন করার সময়। চিন্তা করবেন না এটি বেশ সাশ্রয়ী মূল্যের (অবশ্যই ততটা নয় যতটা আপনি সম্ভবত এখনই ভাবছেন)।

3. ইথারনেটে স্যুইচ করুন

আপনার স্মার্ট টিভিতে আরও ভাল স্ট্রিমিং পেতে 5 টি টিপস

সেবা প্রদানকারীরা যতই বিদ্যুতের দ্রুত গতির ইন্টারনেটের দাবি করুক না কেন, সময়ের সাথে সাথে এটি ধীরে ধীরে শেষ হয়ে যায়৷ ওয়াইফাই এর দেয়াল বা দূরত্বের সাথে বেশ কিছু সমস্যা রয়েছে তাই এই ক্ষেত্রে আপনি যা করতে পারেন তা হল ইথারনেটে স্যুইচ করুন যা একটি তারযুক্ত এবং সবচেয়ে নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগ।

4. পজিশনিং খুব সাহায্য করতে পারে

আপনার স্মার্ট টিভিতে আরও ভাল স্ট্রিমিং পেতে 5 টি টিপস

উপরে উল্লেখিত সমস্ত চেষ্টা করার পরেও আপনি যদি আপনার স্মার্ট টিভিতে বাফারিং গতি কম অনুভব করেন তবে আপনার ওয়াইফাই রাউটার সরানো সাহায্য করতে পারে। ঘন প্রাচীর বা শোকেসের কারণে প্রায়শই সংযোগের গতি বাধাগ্রস্ত হয়, তাই আপনি ওয়াইফাই রাউটারের অবস্থান পরিবর্তন করার চেষ্টা করতে পারেন এবং এটি কাজ করে কিনা তা দেখতে পারেন।

5. "কম" হল Merrier

আপনার স্মার্ট টিভিতে আরও ভাল স্ট্রিমিং পেতে 5 টি টিপস

"The More the merrier" বাক্যাংশটি এই পরিস্থিতিতে উপযুক্ত নয়৷ ধরুন আপনি আপনার বন্ধুদের সাথে বসার ঘরে একটি সিনেমা দেখার পরিকল্পনা করেছেন। এবং ইউটিউবে কার্টুন ভিডিও দেখার সময় আপনার বাচ্চাদের পাশের রুম পুরো ওয়াইফাই সংযোগ বন্ধ করে দিচ্ছে। হ্যাঁ, এটা ব্যাথা! এটি স্ট্রিমিং গতিকেও বাধা দেবে এবং আপনাকে অসীম বিরতি দিয়ে সিনেমাটি দেখতে হবে। সুতরাং, নিশ্চিত করুন যে আপনার ওয়াইফাই সংযোগটি অপ্রয়োজনীয়ভাবে অন্য ডিভাইসে নির্দেশিত হচ্ছে না।

পরবর্তী পড়ুন: Netflix এ কীভাবে 'কন্টিনিউ ওয়াচিং' তালিকা আইটেমগুলি সরিয়ে ফেলবেন

স্মার্ট টিভিতে আপনার স্ট্রিমিং অভিজ্ঞতা বাড়ানোর জন্য এখানে কয়েকটি টিপস দেওয়া হল৷ এই সমাধানগুলির সাথে একগুচ্ছ স্ট্রিমিং সমস্যা সমাধান করা যেতে পারে। তাই তাদের চেষ্টা করে দেখুন এবং আমাদের জানান কোনটি আপনার জন্য কাজ করেছে!


  1. আপনার নোটগুলিকে আরও ভালভাবে সাজানোর জন্য 13 OneNote টিপস এবং কৌশল

  2. 6 টি টিপস এবং ট্রিকস আপনার স্কাইপের অভিজ্ঞতাকে আরও ভাল করে তুলতে!

  3. আপনার স্যামসাং স্মার্ট টিভির জন্য 6 টি টিপস, কৌশল এবং হ্যাক

  4. আপনার স্মার্ট টিভি সুরক্ষিত করার এবং হ্যাকারদের দূরে রাখার ৫ টিপস