কম্পিউটার

আপনার Galaxy S9 ক্যামেরা থেকে সর্বাধিক সুবিধা পেতে টিপস এবং কৌশল

আপনি এতক্ষণে জানেন, নতুন গ্যালাক্সি মডেলটি সফ্টওয়্যারের পরিপ্রেক্ষিতে টেবিলে বৈপ্লবিক কিছু আনে না, তবে, S9 এর ক্যামেরা সম্পূর্ণ ভিন্ন গল্প। মাত্র কয়েক মাস আগে, স্যামসাং একটি নতুন ক্যামেরার প্রতিশ্রুতি দিয়েছিল যা আমাদের মোবাইল শ্যুটারগুলি ব্যবহার করার পদ্ধতিকে পরিবর্তন করবে।

ক্যামেরা সম্পর্কে নতুন কি?

আসুন একটি সংক্ষিপ্ত ইতিহাস পাঠ দিয়ে শুরু করা যাক:S5 এর একটি F/2.4 লেন্স ছিল; S6 একটি F/1.9, এবং S7 একটি F/1.7 লেন্স। প্রায় এক দশক আগে, স্মার্টফোনগুলি উচ্চতর মেগাপিক্সেল গণনার দিকে দৌড় শুরু করেছিল। যাইহোক, সাম্প্রতিক বছরগুলিতে, স্মার্টফোন নির্মাতারা আরও ভাল কম-আলো পারফরম্যান্সের লক্ষ্য শুরু করেছে।

নতুন গ্যালাক্সি, অন্য যে কোনো ফোনের মতো নয়, এতে একটি পরিবর্তনশীল-অ্যাপারচার ক্যামেরা লেন্স রয়েছে। তার মানে আপনি যখন কম আলোতে ছবি তোলেন তখন এটি একটি F/1.5 লেন্স অ্যাপারচার ব্যবহার করে। এবং আপনি যখন দিনের বেলায় একটি ফটো তোলেন, উজ্জ্বল আলোতে, সেই পুরানো ফোনগুলির মতো, এটি F/2.4 অ্যাপারচার ব্যবহার করে।

আপনি ক্যামেরার মধ্যে না থাকলে, উপরের সংখ্যাগুলি সম্ভবত আপনার কাছে খুব বেশি অর্থ বহন করে না। কিন্তু সে কারণেই আমরা এখানে আছি। f-সংখ্যাগুলি ক্যামেরার লেন্সের গর্তের আকারকে নির্দেশ করে। সেই ছিদ্র দিয়ে, আলো ক্যামেরার সেন্সরে পৌঁছানোর জন্য ভ্রমণ করে।

এবং সংখ্যাটি যত ছোট হবে - গর্তটি তত প্রশস্ত হবে। যখন একটি ক্যামেরায় প্রশস্ত ছিদ্র থাকে, স্বাভাবিকভাবেই, আরও আলো আসে। আপনার সীমিত আলো থাকলে এর ফলে আরও ভালো ছবি পাওয়া যায়। যেহেতু S9-এ ডুয়াল-লেন্স সেটআপ রয়েছে, তাই ফোনটি আপনাকে সীমিত- এবং উচ্চ-আলো উভয় অবস্থায়ই দুর্দান্ত ছবি তুলতে দেয়।

Galaxy S9 এর আসলে একটি ফোনে এখনও পর্যন্ত প্রশস্ত অ্যাপারচার রয়েছে। ডি/1.6 লেন্স সহ পূর্ববর্তী রেকর্ডটি LG V30-এর কাছে ছিল। তবে প্রযুক্তিগত বৈশিষ্ট্য সম্পর্কে যথেষ্ট, আসুন S9-এর ক্যামেরার অফার করা কিছু নতুন বৈশিষ্ট্য দেখি।

Galaxy S9 ক্যামেরা মোড

আপনি ক্যাম অ্যাপটি খোলার সাথে সাথে আপনি নীচের অংশে বিভিন্ন আইকনে ভরা একটি জ্যাম-প্যাকড ভিউফাইন্ডার স্ক্রীন এবং স্ক্রিনের উপরের দিকে মোডের আধিক্য দেখতে পাবেন। প্রতিকৃতি অভিযোজনে S9-এর দিকে তাকিয়ে, এই মোডগুলি কী করে:

লাইভ ফোকাস মোড

ছবি:টমস গাইড

ক্যামেরা অ্যাপ আপনাকে ডিফল্টরূপে অটো মোডে শুরু করে। ডানদিকে সোয়াইপ করে, আপনি লাইভ ফোকাস মোডে প্রবেশ করুন৷ এই মোডটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড ব্লার করে দেয় এবং ডেপথ-অফ-ফিল্ড বাড়ায়। লাইভ ফোকাস এটি অর্জন করতে উভয় লেন্স ব্যবহার করে। স্ক্রিনের নীচে, আপনি একটি সহজ স্লাইডার দেখতে পাবেন যা আপনাকে ক্যামেরা আপনার ছবিতে যোগ করার পরিমাণ অস্পষ্ট করার অনুমতি দেয়।

প্রো মোড

ছবি:বিশ্বস্ত পর্যালোচনা

আপনি লাইভ ফোকাস মোড থেকে ডানদিকে সোয়াইপ করে প্রো মোডে প্রবেশ করুন৷ এই মোডটি আপনাকে সম্ভাব্য সেরা ছবি অর্জনের জন্য ফোকাস, এক্সপোজার এবং সাদা ভারসাম্য পরিবর্তন করতে দেয়। সর্বোপরি, এটিকে একটি ভাল কারণে প্রো মডেল বলা হয়। স্ট্যান্ডার্ড আইকনে ক্লিক করে, আপনি প্রো মোডে অন্যান্য সমস্ত বৈশিষ্ট্য সামঞ্জস্য করার সময় বিভিন্ন ফিল্টার বাছাই করতে পারবেন। টু টোন বৈশিষ্ট্যটি আপনাকে রিয়েল টাইমে ছবির বৈসাদৃশ্য, ছায়া, হাইলাইট এবং অন্যান্য দিক পরিবর্তন করতে দেয়।

প্যানোরামা মোড

ছবি:টেক ম্যাগাজিন

আমাদের পরবর্তী মোডটি হল প্যানোরামা। আপনি যখন প্যানোরামা মোডে প্রবেশ করেন, ফোনটি আপনাকে একটি বিস্তৃত স্ক্রিন দেয়, যা আপনাকে আপনার চারপাশের সবকিছু একটি ওয়াইডস্ক্রিন-স্টাইলের ছবিতে ক্যাপচার করতে দেয়৷ আপনাকে শুধু শাটার রিলিজে ক্লিক করতে হবে এবং আপনার ফোনের স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করতে হবে। এছাড়াও, S9-এ একটি দরকারী গাইড রয়েছে যা ব্যাখ্যা করে যে কীভাবে আপনার ছবিগুলি সোজা হয় তা নিশ্চিত করা যায়। আরেকটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল মোশন প্যানোরামা যা আপনাকে একটি ভিডিও রেকর্ড করতে এবং একই সময়ে একটি প্যানোরামিক ছবি ক্যাপচার করতে দেয়।

খাবার মোড

ছবি:Samsung

ডানদিকে শেষ সোয়াইপ আপনাকে ফুড মোডে নিয়ে যাবে। আজকাল, বেশিরভাগ লোকেরা তারা যা খায় তার এক টন ছবি তোলে এবং এই বৈশিষ্ট্যটি সেটিংস সামঞ্জস্য করার জন্য রয়েছে যাতে আপনার ছবিগুলি আপনার খাবারের স্বাদ প্রতিফলিত করে। একবার সক্রিয় হয়ে গেলে, ফুড মোড আপনার ছবির ফোকাল পয়েন্টের চারপাশে একটি ঝাপসা করে দেয় - আপনার খাবার - লাইভ ফোকাস ব্যবহার করে খাবারকে আলাদা করে।

সুপার স্লো-মো মোড

ছবি:জেসন সিপ্রিয়ানি/CNET

সুপার স্লো-মো মোডে প্রবেশ করতে, আপনাকে বাম দিকে সোয়াইপ করতে হবে এবং প্রথমে ডিফল্ট অটো মোডে ফিরে যেতে হবে। এখন, এটি S9-এর জন্য একটি ব্র্যান্ড বৈশিষ্ট্য যা আপনার ফোনকে 960 FPS-এ ভিডিওর বিস্ফোরণ রেকর্ড করতে দেয়। ফলাফল সাধারণত চমকপ্রদ হয়. আপনি শুধু এটি একটি হ্যাং পেতে প্রয়োজন. ফোনটি স্বয়ংক্রিয়ভাবে স্লো-মো ভিডিও রেকর্ড করতে পারে, অথবা আপনি নিজে নিজেও করতে পারেন। স্বয়ংক্রিয়/ম্যানুয়াল বোতামটি আপনার স্ক্রিনের বাম দিকে অবস্থিত।

হাইপারল্যাপস মোড

শেষ মোডটি হাইপারল্যাপস। আপনি যদি আগে কখনও আইফোনের মালিক হন তবে আপনি অবশ্যই এই বৈশিষ্ট্যটির সাথে পরিচিত। হাইপারল্যাপস মোড ব্যবহারকারীকে একটি উচ্চ গতিতে একটি ভিডিও রেকর্ড করতে দেয়, দীর্ঘ দৃশ্যগুলিকে আরও পরিচালনাযোগ্য সময়ে সংকুচিত করে।

শেষ নয় কিন্তু সর্বনিম্ন:ক্যামেরা টিপস

যেহেতু আপনি এখন S9 এর প্রতিটি একক মোডের সাথে পরিচিত, তাই আমাদের আপনাকে কয়েকটি টিপস দেওয়া উচিত এবং অটো মোডে উপলব্ধ অন্যান্য বৈশিষ্ট্যগুলি দেখা উচিত।

  • আপনি যদি পুরো স্ক্রিনটি ব্যবহার করতে চান, তাহলে দৃশ্যটি প্রসারিত করতে বাম থেকে দ্বিতীয় আইকনে ক্লিক করুন৷
  • ডান দিক থেকে দ্বিতীয় আইকনটি আপনাকে ফিল্টার মেনুতে নিয়ে যাবে, যেখানে আপনি ডিফল্ট ফিল্টারগুলি ব্যবহার করতে পারেন বা প্লে স্টোর থেকে নতুনগুলি ডাউনলোড করতে পারেন৷
  • ফোনটিতে একটি হাইব্রিড জুম বিকল্পও রয়েছে যা আপনাকে প্রক্রিয়ায় কোনো ছবির গুণমান না হারিয়ে আপনার বিষয় 2X জুম করতে দেয়৷
  • চোখের মতো দেখতে আকর্ষণীয় আইকনটি Samsung এর AI-চালিত সহকারী, Bixby কে সক্রিয় করে, যা পাঠ্য অনুবাদ করে, QR কোড পড়ে, অবস্থানের তথ্য প্রদান করে এবং আরও অনেক কিছু করে৷

এই সব দিয়ে সজ্জিত, আপনাকে যা করতে হবে তা হল বাইরে গিয়ে আপনার নতুন ফোন ব্যবহার করে দেখুন৷ চিন্তা করবেন না - ক্যামেরা অ্যাপটি প্রথমে কিছুটা জটিল মনে হতে পারে, তবে আপনি কয়েক মিনিটের মধ্যে এটি আয়ত্ত করতে সক্ষম হবেন।

যদি আপনার নিজস্ব কোনো Samsung Galaxy S9 টিপস থাকে বা আপনি মনে করেন যে আমরা কিছু মিস করেছি, তাহলে নীচের মন্তব্য বিভাগে একটি মন্তব্য করে সে সম্পর্কে আমাদের জানান।


  1. 6 টি টিপস এবং কৌশলগুলি Pinterest থেকে সর্বাধিক লাভ করার জন্য

  2. 6টি দরকারী টিপস এবং ট্রিকস ফ্লিকারের সর্বাধিক ব্যবহার করার জন্য

  3. আপনার হুলু সাবস্ক্রিপশনের সর্বাধিক সুবিধা নেওয়ার জন্য 8 টি টিপস এবং কৌশল

  4. আপনার অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করার জন্য সেরা Vimeo টিপস এবং কৌশল