কম্পিউটার

কীভাবে আরও ভাল টিভি অভ্যর্থনা পাবেন:চেষ্টা করার জন্য 3 টিপস

সবাই আজকাল কর্ড কাটার উন্মাদনায় ঝাঁপিয়ে পড়েছে বলে মনে হচ্ছে। যদিও অনেক লোক স্ট্রিমিং-এ স্যুইচ করার জন্য তারের ডিচিং করছে বলে মনে হচ্ছে, কেউ কেউ আসলে অ্যান্টেনার দিনগুলিতে ফিরে যাচ্ছে।

অনেক লোক একটি ভাল পুরানো ফ্যাশনের অ্যান্টেনা সেট আপের সরলতা পছন্দ করে। যাইহোক, পুরানো পদ্ধতির সাথে ফিরে যাওয়ার অর্থ হল কিছু পুরানো সমস্যা প্রবর্তন করা। আপনি যদি একটি সঠিক চিত্র পেতে সংগ্রাম করছেন, তাহলে আপনাকে আরও ভাল টিভি অভ্যর্থনা কীভাবে পেতে হবে তা দেখতে হবে। নীচের টিপসগুলি আপনাকে কয়েকটি সম্ভাব্য সমাধানের মাধ্যমে নিয়ে যাবে যা আপনি চেষ্টা করতে চাইতে পারেন৷

আপনার অ্যান্টেনাকে একটি জানালার কাছে রাখুন

আপনি যখন আপনার অ্যান্টেনা সেট করেন, তখন আপনার এটিকে এমন একটি অবস্থানে নেওয়ার চেষ্টা করা উচিত যেখানে এটি এবং সম্প্রচার টাওয়ারের মধ্যে যতটা সম্ভব কম বাধা রয়েছে৷

আপনি যদি এটি আপনার বাড়ির মাঝখানে এবং বাইরের মধ্যে বেশ কয়েকটি দেয়াল দিয়ে রাখেন? আপনার টেলিভিশনে সঠিকভাবে সিগন্যাল তৈরি করার জন্য আপনি নাটকীয়ভাবে কমিয়ে দিতে পারেন।

আপনার উইন্ডোতে আপনার অ্যান্টেনা স্থাপন করা আপনাকে এটির বাইরে সম্প্রচার টাওয়ারের সাথে একটি স্পষ্ট সংযোগ করার সর্বোত্তম সুযোগ দেবে। একই কারণে এটি একটি বড় গাছ বা এই জাতীয় কিছু দ্বারা অস্পষ্ট একটি জানালা স্থাপন করা এড়ানো।

স্পষ্ট যোগাযোগের সাথে, আপনি আপনার ছবির গুণমান বৃদ্ধি দেখতে পাবেন৷

আপনার অ্যান্টেনা যতটা সম্ভব উচ্চতায় আনুন

একটি স্পষ্ট সংকেত পাওয়ার কথা বললে, আরেকটি প্লেসমেন্ট টিপ রয়েছে যা আপনার টেলিভিশন অভ্যর্থনার স্বচ্ছতার উপর একটি বড় প্রভাব ফেলতে পারে। উচ্চতা!

আপনার অ্যান্টেনা যে উচ্চতায় স্থাপন করা হয়েছে তা বাইরের বিশ্ব থেকে কতটা ভালোভাবে সংকেত নিতে পারে তার উপর একটি বড় প্রভাব ফেলবে। যত উপরে আপনি এটি স্থাপন করতে পারেন, তত ভাল। আপনার যদি একটি দোতলা বাড়ি থাকে, তবে এটি অবশ্যই দ্বিতীয় তলায় থাকা বিবেচনা করা উচিত।

এমনকি যদি সম্ভব হয় তবে আপনি এটিকে আপনার অ্যাটিকের কাছে একটি জানালায় রাখতে চাইতে পারেন, শুধুমাত্র এটিকে আরও কয়েক ফুট দেওয়ার জন্য৷

আপনার বাড়ির সর্বোচ্চ স্থানটি যদি এখনও খুব কম থাকে, তাহলে আপনাকে সাহায্য করার জন্য আপনি একটি টিভি সিগন্যাল বুস্টারে বিনিয়োগ করার কথা বিবেচনা করতে পারেন।

ধাতু বস্তু দূরে সরান

যদি সেখানে এমন কোনো উপাদান থাকে যা টেলিভিশন সংকেতগুলিতে বড় হস্তক্ষেপের কারণ হতে পারে, তবে এটি ধাতু। ধাতব পৃষ্ঠতলগুলি বাতাসের মাধ্যমে প্রেরিত ডিজিটাল সংকেতগুলিতে হস্তক্ষেপ করার ক্ষমতা রাখে৷

আপনার অ্যান্টেনার খুব কাছাকাছি কোনো ধরনের ধাতব বস্তু থাকলে, সেগুলি ব্লক বা অন্যথায় অভ্যর্থনা ব্যাহত করার সম্ভাবনা রয়েছে।

আপনি যে উইন্ডোটির কাছে আপনার অ্যান্টেনা রেখেছেন সেখানে এটি একটি ধাতব বাগ পর্দার মতো সহজ কিছু হতে পারে৷

আপনার বাড়ির প্রতিটি ধাতব আইটেম আবর্জনার মধ্যে ফেলে দেওয়ার দরকার নেই, তবে আপনি যদি ভাল অভ্যর্থনা পেতে চান তবে আপনাকে ধাতু সরাতে হবে। একটি কঠিন ছয় ফুট দূরত্ব সুপারিশ করা হয়.

কিভাবে আপনার বাড়িতে আরও ভালো টিভি অভ্যর্থনা পাবেন

আপনি যদি অ্যান্টেনা টেলিভিশনে ফিরে যান, তাহলে আপনাকে কিছুটা সমস্যা সমাধান করতে হবে। আপনি যদি উপরের টিপস এবং কৌশলগুলি অনুসরণ করেন তবে আপনার বাড়িতে কীভাবে আরও ভাল টিভি অভ্যর্থনা পাওয়া যায় তা জানা সহজ হতে পারে৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচে মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook-এ নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • লাইভ টিভি সহ Hulu এখন প্লেস্টেশন 4 এ উপলব্ধ
  • টিম কুক মনে করেন অ্যাপল টিভিতে 'ফ্রেন্ডস' পুনঃরান হবে খোঁড়া হবে
  • Redbox একটি বিনামূল্যের লাইভ টিভি পরিষেবা চালু করেছে যা আপনি সম্ভবত কখনও ব্যবহার করবেন না
  • টিভি বক্স কোথায় কিনবেন

  1. কীভাবে আইপ্যাডে ইনস্টাগ্রাম পাবেন

  2. অ্যান্ড্রয়েডে কীভাবে আরও ভাল অবস্থানের তথ্য পাবেন

  3. আপনার স্মার্ট টিভিতে আরও ভাল স্ট্রিমিং পেতে 5 টি টিপস

  4. পিসিতে ফোর্টনাইটকে আরও ভালোভাবে চালানোর টিপস