কম্পিউটার

6 টি টিপস এবং ট্রিকস আপনার স্কাইপের অভিজ্ঞতাকে আরও ভাল করে তুলতে!

আপনি একটি ক্লায়েন্টের সাথে একটি পেশাদার ভিডিও কল করতে চান বা আপনার থেকে মাইল দূরে থাকা আপনার প্রিয়জনের সাথে সংযোগ করতে চান না কেন, স্কাইপ সর্বদা সমস্ত দূরত্বের বাধা কমাতে আমাদের ধ্রুবক ত্রাণকর্তা। এটি 2003 সাল থেকে অনলাইন যোগাযোগের সবচেয়ে নির্ভরযোগ্য উত্সগুলির মধ্যে একটি এবং বিশ্বব্যাপী লক্ষ লক্ষ মানুষ আনন্দের সাথে ব্যবহার করে৷

6 টি টিপস এবং ট্রিকস আপনার স্কাইপের অভিজ্ঞতাকে আরও ভাল করে তুলতে!

শুধু ভিডিও কল নয়, স্কাইপ খুব সাশ্রয়ী মূল্যে মোবাইল এবং ল্যান্ডলাইন কল সমর্থন করে। তা ছাড়া, আপনি টেক্সট করতে পারেন, আপনার মনের অবস্থা প্রকাশ করতে স্টিকার পাঠাতে পারেন, সারা বিশ্বের যে কারো সাথে সংযোগ করতে পারেন! সুতরাং, আপনার অভিজ্ঞতাকে আগের মতো উন্নত করতে, এখানে কয়েকটি স্কাইপ টিপস এবং কৌশল রয়েছে যা আপনার ভ্রমণকে আরও বেশি ফলপ্রসূ করে তুলতে পারে৷

আসুন এই সহজ টিপস এবং কৌশলগুলির সাথে স্কাইপের সর্বাধিক ব্যবহার করি!

1. আপনার কল রেকর্ড করুন

6 টি টিপস এবং ট্রিকস আপনার স্কাইপের অভিজ্ঞতাকে আরও ভাল করে তুলতে!

স্কাইপ হল আপনাকে আপনার প্রিয়জনদের কাছাকাছি নিয়ে আসা। এই সত্যটি বোঝার জন্য, স্কাইপ একটি নতুন বৈশিষ্ট্যও চালু করেছে যা আপনাকে আপনার ভয়েস কলগুলি রেকর্ড করতে এবং ক্যাপচার করতে দেয় যাতে আপনি আপনার সুন্দর মুহূর্তগুলিকে লালন করতে পারেন এবং সেগুলি চিরতরে রাখতে পারেন৷ এই বৈশিষ্ট্যটি ডেস্কটপের পাশাপাশি স্কাইপের মোবাইল সংস্করণ উভয়েই উপলব্ধ। স্কাইপে একটি কল রেকর্ড করতে, কেবল স্ক্রিনে "+" আইকনে আলতো চাপুন এবং তারপর তালিকা থেকে "রেকর্ডিং শুরু করুন" বিকল্পটি নির্বাচন করুন৷ একবার কল রেকর্ড হয়ে গেলে, আপনি একটি নির্দিষ্ট স্থানে আপনার ডেস্কটপ বা ফোনে সংরক্ষণ করতে পারেন।

২. আপনার স্কাইপ অ্যাকাউন্ট পরিচিতিগুলি স্থানান্তর করুন

আপনার পরিচিতিগুলিকে একটি স্কাইপ অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে স্থানান্তর করা একটি তুমুল কাজ। আপনার নতুন স্কাইপ অ্যাকাউন্ট থেকে একটি নতুন যোগাযোগের অনুরোধ পাঠানোর সাথে সাথে আপনার সমস্ত বন্ধুদের জানানো হবে তাই আগে তাদের জানিয়ে দিন। এখন, আপনাকে যা করতে হবে তা এখানে:

প্রথমে, আপনার প্রাথমিক (পুরানো) অ্যাকাউন্টে সাইন ইন করুন যেখান থেকে আপনাকে পরিচিতি পাঠাতে হবে৷

এখন, সার্চ বক্সে আপনার নতুন অ্যাকাউন্টের স্কাইপ নাম বা আইডি টাইপ করুন। আপনার অ্যাকাউন্টের নাম নির্বাচন করুন এবং "পরিচিতিতে যোগ করুন" এ আলতো চাপুন৷

6 টি টিপস এবং ট্রিকস আপনার স্কাইপের অভিজ্ঞতাকে আরও ভাল করে তুলতে!

এখন, আপনাকে আপনার নতুন স্কাইপ অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে। যত তাড়াতাড়ি আপনি লগইন করবেন আপনি একটি নতুন যোগাযোগের অনুরোধ দেখতে পাবেন (আপনার পুরানো অ্যাকাউন্ট থেকে)। এগিয়ে যেতে এটি গ্রহণ করুন৷

একবার আপনার উভয় অ্যাকাউন্টই বন্ধু হিসাবে যুক্ত হয়ে গেলে আপনি সহজেই আপনার সমস্ত পরিচিতির ফাইল, ছবি সহজেই স্থানান্তর করতে পারবেন।

আপনার আগের পরিচিতিতে আবার সাইন ইন করুন, একটি নতুন চ্যাট খুলুন এবং চ্যাট উইন্ডোতে "পরিচিতি পাঠান" বোতামে আলতো চাপুন৷

6 টি টিপস এবং ট্রিকস আপনার স্কাইপের অভিজ্ঞতাকে আরও ভাল করে তুলতে!

আপনি যতগুলি পরিচিতি স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন এবং তারপরে "পাঠান" বোতামটি আলতো চাপুন৷

ভয়েলা, হয়ে গেছে! এখন যখনই আপনি আপনার নতুন অ্যাকাউন্টে লগইন করবেন, আপনি সক্রিয় চ্যাট উইন্ডোতে সমস্ত পরিচিতি পাবেন যেখান থেকে আপনি সহজেই এটিকে আপনার তালিকায় যুক্ত করতে পারবেন।

3. স্কাইপ অ্যাড-ইন ব্যবহার করুন

6 টি টিপস এবং ট্রিকস আপনার স্কাইপের অভিজ্ঞতাকে আরও ভাল করে তুলতে!

রাতের খাবারের জন্য কোন রেসিপি রান্না করতে হবে বা কীভাবে আপনার ব্যস্ত সময়সূচী পরিচালনা করতে হবে তার মধ্যে বিভ্রান্ত, স্কাইপ অ্যাড-ইনগুলি আপনাকে চলতে চলতে সাহায্য করতে পারে। আপনি আপনার স্কাইপ গ্রুপ চ্যাটে যেকোন সংখ্যক অ্যাড-ইন যোগ করতে পারেন এবং আপনার কথোপকথনগুলিকে আরও প্রাণবন্ত করে তুলতে পারেন। শুধু চ্যাটে যোগ করুন বোতামে ট্যাপ করুন এবং গ্রুপ চ্যাটে যে অ্যাড-ইন যোগ করতে চান সেটি বেছে নিন। স্কাইপে সর্বাধিক ব্যবহৃত কিছু অ্যাড-ইনগুলির মধ্যে রয়েছে খবর, বিং চলচ্চিত্র, রেস্তোরাঁ, পোল, জিআইএফ এবং আরও অনেক কিছু।

4. শেয়ার করা বিষয়বস্তু দ্রুত খুঁজুন

6 টি টিপস এবং ট্রিকস আপনার স্কাইপের অভিজ্ঞতাকে আরও ভাল করে তুলতে!

মিডিয়া থেকে ফাইলের লিঙ্ক পর্যন্ত, এখন স্কাইপে শেয়ার করা বিষয়বস্তু খুঁজে পাওয়া অত্যন্ত সহজ। ডেস্কটপে স্কাইপ ব্যবহার করার সময় ব্যবহারকারী এখন একটি নতুন "গ্যালারি ফলক" বিকল্প দেখতে পাবেন যেখানে সমস্ত ভাগ করা মিডিয়া এক ছাদের নীচে সংরক্ষণ করা হবে। এমনকি আপনি ফাইলের প্রকারের ভিত্তিতে আপনার অনুসন্ধানটি ফিল্টার করতে পারেন, ডেস্কটপে একটি ফাইল সংরক্ষণ করতে পারেন বা নির্দিষ্ট ফাইল বা লিঙ্কটি ভাগ করা হলে সামগ্রীতে ফিরে যেতে পারেন৷

5. আপনার ইতিমধ্যে প্রেরিত বার্তাগুলি পুনরায় সম্পাদনা করুন

6 টি টিপস এবং ট্রিকস আপনার স্কাইপের অভিজ্ঞতাকে আরও ভাল করে তুলতে!

টাইপ করার সময় ভুল করা অনিবার্য কিছু। তবে হ্যাঁ, আপনার ভুলগুলি সংশোধন করা এমন কিছু যা আমাদের মনোযোগ দেওয়া উচিত। স্কাইপ আপনাকে আপনার শেষ পাঠানো বার্তাগুলিকে পুনরায় সম্পাদনা করতে দেয় যাতে কোনো ধরনের বানান ত্রুটি বা ভুল টাইপ না হয়। আপনি বার্তায় না পৌঁছানো পর্যন্ত আপনার কীবোর্ডের আপ-অ্যারো কী টিপুন, আপনার সংশোধন করুন এবং এন্টার টিপুন।

আপনার প্রিয়জনদের কাছে ছুটির আনন্দ ছড়িয়ে দিন

6 টি টিপস এবং ট্রিকস আপনার স্কাইপের অভিজ্ঞতাকে আরও ভাল করে তুলতে!

ছুটির মরসুম হল বছরের সেই সময় যখন আমরা সবাই আমাদের বন্ধু এবং পরিবারের সাথে পুনরায় মিলিত হতে চাই। তাই, আপনার ছুটির স্পিরিট ধরে রাখতে আপনি এখন স্কাইপ ব্যবহার করে আপনার প্রিয়জনের সাথে ছুটির ইমোজি, ফ্রেম, স্টিকার এবং ইমোটিকন শেয়ার করতে পারেন। হলিডে জিঙ্গেল পাঠান, মাস্ক সহ রেইনডিয়ার গেমে যোগ দিন, লাইট সহ আপনার ক্রিসমাস ভিব দেখান এবং আরও অনেক কিছু।

তাই বন্ধুরা, আপনার যাত্রাকে আরও আনন্দদায়ক করতে এখানে কয়েকটি আকর্ষণীয় স্কাইপ টিপস এবং কৌশল ছিল। এই টিপসগুলির সর্বাধিক ব্যবহার করুন এবং যে কোনো সময়, যে কোনো জায়গায় আপনার প্রিয়জনের সাথে সংযোগ করুন!


  1. টিপস এবং ট্রিকস আপনাকে Google ফটোতে দক্ষ করে তুলতে

  2. আপনার অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করার জন্য সেরা Vimeo টিপস এবং কৌশল

  3. ভাল উপস্থাপনা করার জন্য Google স্লাইডের টিপস ও কৌশল

  4. 5টি জুম মিটিং টিপস এবং আরও ভাল ভিডিও কল করার অভিজ্ঞতার জন্য কৌশল