কম্পিউটার

সংগীত চেনার পাশাপাশি শাজম থেকে কীভাবে সর্বাধিক লাভ করবেন

আপনি কোনও ক্লাবে পার্টি করছেন বা কোনও দোকানে কেনাকাটা করছেন না কেন, কিছু সুর আমাদের মনে আটকে যায়। যে মুহুর্তে আমরা একটি দুর্দান্ত গান শুনি যা ব্যাকগ্রাউন্ডে বাজছে বা এমন কিছু যা আমরা আগে কখনও শুনিনি, আমরা অবিলম্বে আমাদের ফোনটি বের করি এবং সাউন্ডট্র্যাকটি সনাক্ত করতে Shazam চালু করি। হ্যাঁ, এটা জাদুর মত কাজ করে!

সংগীত চেনার পাশাপাশি শাজম থেকে কীভাবে সর্বাধিক লাভ করবেন

যে কোনো গানের নাম দিন, সেকেন্ডে, বেশ আক্ষরিক অর্থেই। Shazam ব্যাকগ্রাউন্ডে বাজছে এমন কিছু সনাক্ত করার দুর্দান্ত সুপার পাওয়ারের জন্য সুপরিচিত। এটি আমাদের স্মার্টফোনের জন্য একটি আবশ্যক-অ্যাপ, বিশেষ করে যদি আপনি এখন এবং তারপরে নতুন সঙ্গীত অন্বেষণ করতে আগ্রহী হন৷

ঠিক আছে, আপনি জেনে অবাক হবেন যে Shazam একটি শক্তিশালী অ্যাপ যাতে অনেকগুলি লুকানো বৈশিষ্ট্য এবং ক্ষমতা রয়েছে। এই জনপ্রিয় মিউজিক আইডেন্টিফিকেশন অ্যাপ থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে এখানে একগুচ্ছ Shazam টিপস এবং কৌশল রয়েছে।

Snapchat এ Shazam ব্যবহার করুন

দুর্দান্ত, সৃজনশীল, পাগল ফিল্টারগুলি অফার করার পাশাপাশি, স্ন্যাপচ্যাট সঙ্গীত সনাক্তকরণের ক্ষমতাতেও সক্ষম। আপনি যদি স্ন্যাপচ্যাটে আপনার বন্ধুদের সাথে গল্প করতে ব্যস্ত থাকাকালীন ব্যাকগ্রাউন্ডে কোনো গান বাজতে শুনতে পান, তাহলে অ্যাপটি ছেড়ে না দিয়ে আপনি সহজেই গানটির নাম শনাক্ত করতে পারবেন।

সংগীত চেনার পাশাপাশি শাজম থেকে কীভাবে সর্বাধিক লাভ করবেন

এটি করার জন্য, স্ন্যাপচ্যাট ক্যামেরার স্ক্রিনে দীর্ঘক্ষণ টিপুন যতক্ষণ না গানটির নাম জাদুকরীভাবে পর্দায় উপস্থিত হয়। Shazam ধন্যবাদ!

এছাড়াও পড়ুন:সঙ্গীত শনাক্ত করার জন্য Snapchat-এ Shazam কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে আরও জানতে, এই লিঙ্কে যান৷

গান, টিভি শো, সিনেমা যেকোন কিছু সনাক্ত করুন

হ্যাঁ, তুমি ঠিক শুনেছ। বলুন, আপনি টেলিভিশনে কিছু দেখছেন, হতে পারে একটি টিভি শো বা সিনেমা যা সম্পর্কে আপনি খুব কমই জানেন। টিভি অনুষ্ঠানের নাম দ্রুত শনাক্ত করতে Shazam চালু করুন। ব্যাকগ্রাউন্ডে বাজছে এমন যেকোনো সাউন্ডট্র্যাক বা টিভি অনুষ্ঠানের নাম জানা শাজামের জন্য একটি কেক। মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে, আপনার ফোনের স্ক্রিনে টিভি শোয়ের নাম প্রদর্শিত হবে।

শাজামের সাথে আরও কিছু করুন

সংগীত চেনার পাশাপাশি শাজম থেকে কীভাবে সর্বাধিক লাভ করবেন

তাই, হ্যাঁ, আমরা বিশ্বাস করি আপনি বেশিরভাগ গান শনাক্ত করার জন্য Shazam ব্যবহার করেন, তাই না? ঠিক আছে, শাজামের জাদু শুধু এখানেই শেষ নয়। Shazam একবার সাউন্ডট্র্যাক সনাক্ত করা হলে, আপনি আপনার সঙ্গীত যাত্রা এগিয়ে নিতে আরও অনেক কিছু করতে পারেন। গানের নাম অনুমান করার পরে Shazam আপনাকে বিভিন্ন বিকল্প অফার করে যেমন আপনি iTunes এ গানটি কিনতে পারেন, YouTube-এ ভিডিও দেখতে পারেন এবং অন্যান্য মিউজিক স্ট্রিমিং অ্যাপের সাথে যুক্ত করার জন্য প্রচুর অন্যান্য বিকল্প।

Dনতুন সঙ্গীত আবিষ্কার করুন

সংগীত চেনার পাশাপাশি শাজম থেকে কীভাবে সর্বাধিক লাভ করবেন

Shazam শুধুমাত্র একটি অসামান্য সঙ্গীত শনাক্তকরণ অ্যাপ হিসেবে প্রমাণিত হয় না, কিন্তু বিশ্বজুড়ে প্রবণতাপূর্ণ নতুন সঙ্গীত আবিষ্কার করার জন্য আপনাকে নিয়ে যেতে পারে। Shazam এর এই দিকটি অন্বেষণ করতে, অ্যাপটি চালু করুন, স্ক্রিনের উপরের-ডানদিকে "চার্ট" এ আলতো চাপুন। অ্যাপের এই বিভাগে, আপনি ভৌগলিক অবস্থান এবং অঞ্চলের উপর ভিত্তি করে শ্রেণীবদ্ধ ট্রেন্ডিং সঙ্গীতের একটি তালিকা দেখতে পাবেন। এইভাবে, আপনি একটি ধারণা পেতে পারেন যে সমস্ত সাউন্ডট্র্যাকগুলি চার্টের শীর্ষে রয়েছে, কোনটি প্রবণতা রয়েছে, একটি নির্দিষ্ট এলাকায়৷ একটি স্পিন করার জন্য অ্যাপটি নিন এবং সারা বিশ্ব থেকে নতুন মিউজিক ট্র্যাকগুলি অন্বেষণ করুন৷

উপসংহার

সংগীত চেনার পাশাপাশি শাজম থেকে কীভাবে সর্বাধিক লাভ করবেন

এই সমস্ত বছর ধরে, শাজাম একটি স্বতন্ত্র অ্যাপ্লিকেশন হিসাবে লীগে রয়েছে। গানের নামটি সঠিকভাবে অনুমান করতে শাজাম সবসময় আমাদের সাহায্য করেছে বলে এর সঙ্গীত স্বীকৃতির ক্ষমতার জন্য অভিনন্দন। আমরা আশা করি উপরের উল্লিখিত Shazam টিপস এবং কৌশলগুলি আপনাকে অ্যাপটিকে এর সর্বাধিক সম্ভাবনায় ব্যবহার করতে সহায়তা করবে৷

আপনি যদি এখন পর্যন্ত এই অ্যাপটি ব্যবহার না করে থাকেন তাহলে এখনই ডাউনলোড করুন। Shazam iOS এবং Android উভয় প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ।

সুতরাং, পরের বার যখনই আপনি ব্যাকগ্রাউন্ডে একটি আকর্ষণীয় সুর বাজতে শুনবেন, কেবল এটিকে শাজাম করুন!


  1. কিভাবে Google ক্যালেন্ডার থেকে সর্বাধিক লাভ করবেন

  2. উইন্ডোজ/ফুবারে ইউএসবি অডিও মিউজিক প্লেব্যাকের সর্বাধিক সুবিধা কীভাবে পাবেন

  3. অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

  4. অ্যাপলের নিজস্ব গ্যারেজব্যান্ড টুল থেকে সর্বাধিক পাওয়ার জন্য 5টি দরকারী টিপস