কম্পিউটার

অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

এটি চালু হওয়ার পর থেকে, অ্যাপল মিউজিক আরও ভাল এবং উন্নত হয়েছে বলে মনে হচ্ছে। আইটিউনস, আইওএস, এবং (আশ্চর্যজনকভাবে) অ্যান্ড্রয়েডের মাধ্যমে উপলব্ধ, আপনি মাসে মাত্র কয়েক টাকায় প্রচুর সঙ্গীতে অ্যাক্সেস পান।

যাইহোক, আপনি আসলে আপনার অ্যাপল মিউজিক সাবস্ক্রিপশন থেকে সর্বোচ্চ মূল্য নাও পেতে পারেন। বেশ কিছু দরকারী বৈশিষ্ট্য রয়েছে যেগুলি যথেষ্ট হাইলাইট করা হয় না বা যেগুলি সম্পর্কে আপনি সচেতন নাও হতে পারেন৷

অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

এই কারণেই আমরা কিছু টিপস তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছি যা আপনাকে আপনার Apple Music অভিজ্ঞতা থেকে সর্বাধিক সুবিধা পেতে সাহায্য করবে৷

"প্রয়োজনীয়" এবং "পরবর্তী পদক্ষেপ" প্লেলিস্টগুলি সন্ধান করুন

প্যান্ডোরার মতো পরিষেবাগুলির বিপরীতে, অ্যাপল মিউজিক মানব-নিয়োজিত প্লেলিস্টগুলির ভারী ব্যবহার করে। আপনি প্রচুর প্রস্তাবিত প্লেলিস্ট পাবেন যা অ্যাপল নির্দিষ্ট বিরতিতে আপডেট করে। তাই আপনার পছন্দের যেকোনো নতুন গান আপনার নিজের প্লেলিস্টে সেভ করতে ভুলবেন না অথবা নতুন তালিকা প্রকাশিত হলে আপনি সেই সুরগুলি হারাবেন।

অ্যাপল মিউজিক যে কিউরেটেড এবং জেনারেট করা প্লেলিস্টগুলি আপনার দিকে ঠেলে দেয় সেগুলি সম্পর্কে প্রায় সবাই জানে, তবে এমন দুটি ধরণের প্লেলিস্ট রয়েছে যা আপনি সুপারিশের অধীনে দেখতে পাবেন না যেগুলি তবুও অত্যন্ত দরকারী৷

অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

এই তালিকাগুলি "প্রয়োজনীয়" বা "পরবর্তী পদক্ষেপ" শব্দের সাথে একজন শিল্পীর নাম ব্যবহার করে। আপনি যদি একজন নতুন শিল্পীর ডিসকোগ্রাফির সাথে পরিচিত হতে চান, তাহলে প্রয়োজনীয় তালিকাগুলি আপনাকে তাদের অ্যালবামের তালিকা থেকে সর্বাধিক অ্যাক্সেসযোগ্য, মূলধারার এবং জনপ্রিয় গানগুলি দেবে৷

যদি এই গানগুলির কোনওটিই আপনার আগ্রহ ধরাতে না পারে, তাহলে এই শিল্পী আপনার জন্য নয়। এটি বিশেষভাবে উপযোগী কারণ অনেক শিল্পীর অ্যাপল মিউজিকের গভীর লাইব্রেরি রয়েছে এবং কার কাছে আপনার প্রথমে কোন গানগুলি চেষ্টা করা উচিত তা বের করার সময় আছে?

অপরিহার্য তালিকায় আপনি যা শুনেছেন তা যদি আপনি পছন্দ করেন, তাহলে পরবর্তী ধাপের তালিকা আপনাকে বি-পার্শ্ব এবং সাধারণত কম মূলধারার কাজগুলি নিয়ে আলোচনা করবে। দুটি তালিকাই শুনলে তা ঠিক করার জন্য যথেষ্ট নমুনা প্রদান করে যে আপনি এইমাত্র রেডিওতে শুনেছেন সেই ব্যান্ডটি সময়ের প্রতিশ্রুতির মূল্যবান কিনা।

ম্যাক্স আউট স্ট্রিমিং কোয়ালিটি

দুঃখের বিষয় অ্যাপল মিউজিক বর্তমানে অডিওফাইল-গ্রেড সঙ্গীত সরবরাহ করে না, তবে বেশিরভাগ লোকের জন্য, অডিওটি যথেষ্ট ভাল শোনাবে। অর্থাৎ, যতক্ষণ আপনি WiFi এর মাধ্যমে আপনার স্ট্রিম শুনছেন। ডিফল্টরূপে, অ্যাপটি শুধুমাত্র ওয়াইফাই-এর মাধ্যমে সর্বোচ্চ মানের স্ট্রিম করার জন্য সেট করা আছে।

হেডফোন ব্যবহার করার সময় বা একটি শালীন গাড়ির স্টেরিওতে খেলার সময় নিম্ন স্ট্রিম গুণমানটি আসলে বেশ লক্ষণীয়, দুটি পরিস্থিতিতে যেখানে আপনি সেলুলার ডেটাতে থাকতে পারেন, শুরুতে। আপনি অ্যাপের সেটিংসে এটিকে ওভাররাইড করতে পারেন।

অ্যান্ড্রয়েডে, তিনটি বিন্দুতে আলতো চাপুন, সেটিংসে আলতো চাপুন এবং তারপরে সেলুলার ডেটা আলতো চাপুন৷

অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

এখন কেবল টগল করুন “সেলুলারে উচ্চ গুণমান

iOS এ, সাধারণ iOS সেটিংস পৃষ্ঠায় যান, সঙ্গীত আলতো চাপুন৷ , মোবাইল ডেটা আলতো চাপুন এবং টগল করুন উচ্চ মানের স্ট্রিমিং চালু করতে।

অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

অবশ্যই, আপনি যদি সীমিত বা ব্যয়বহুল মোবাইল ডেটা নিয়ে কাজ করেন তবে আপনি সেলুলার স্ট্রিমিং সম্পূর্ণরূপে অক্ষম করতে পারেন, তবে আমাদের মধ্যে যারা সস্তা বা সীমাহীন প্ল্যান আছে তারা ট্যাপ করার সময় অতিরিক্ত গুণমান উপভোগ করতে পারে।

আপনার প্লেলিস্ট ডাউনলোড করুন

আপনি যদি মোবাইল ডেটার মাধ্যমে মিউজিক স্ট্রিম করতে মুক্ত না হন বা আপনার কাছে অবিচ্ছিন্ন ইন্টারনেট অ্যাক্সেস না থাকে তবে আপনার প্লেলিস্টগুলি ডাউনলোড করার বিষয়ে সত্যিই বিবেচনা করা উচিত।

শুধুমাত্র ডাউনলোডগুলিই সর্বদা সর্বোচ্চ মানের হয় না, আপনি আপনার যাতায়াতের জন্য বা বাড়ি এবং ওয়াইফাই থেকে দূরে থাকা অন্যান্য সময়ের জন্য প্রস্তুতি নিয়ে অনেক ঝামেলা থেকে বাঁচতে পারেন৷

অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

এটি সহজও হতে পারে না, শুধু প্লেলিস্টের শীর্ষে ক্লাউড আইকনে আলতো চাপুন এবং আপনার ট্র্যাকগুলি স্থানীয় স্টোরেজে ডাউনলোড হতে শুরু করবে৷

EQ ব্যবহার করুন!

আপনার কানের টিউবগুলির নিচে যাওয়া শব্দটি পরিবর্তন করার ক্ষেত্রে অ্যাপল মিউজিকের কিছু সুন্দর বিকল্প রয়েছে। iOS-এ, EQ প্রিসেটের ন্যায্য বৈচিত্র্য রয়েছে এবং Android-এ, আপনার নির্দিষ্ট ফোন বিশেষ অডিও বিকল্পগুলি অফার করলে আপনি আরও বেশি পেতে পারেন। উদাহরণস্বরূপ, আমাদের Galaxy S8 ডিভাইসে আপনাকে সরাসরি ফোনের অভিযোজিত অডিও বৈশিষ্ট্যগুলিতে নিয়ে যাওয়া হয়েছে৷

নির্দিষ্ট EQ বিকল্পগুলি নির্বিশেষে, আপনার কাছে আছে, আপনার পছন্দ অনুসারে একটি বাছাই করা এবং আপনি যে স্পিকার বা হেডফোনগুলি ব্যবহার করছেন তা সেই ফ্ল্যাট শব্দটিকে আরও আনন্দদায়ক কিছুতে রূপান্তরিত করবে। iOS-এ আপনি Android-এ iOS সেটিংস> সঙ্গীত> EQ-এর অধীনে এটি পাবেন আপনি তিনটি বিন্দু, তারপর সেটিংস, ট্যাপ করে অ্যাপ থেকে সরাসরি সেখানে যেতে পারবেন। এবং তারপর EQ .

অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

লিরিক্স ফিচার ব্যবহার করুন

আমাদের সকলের প্রিয় গান আছে যেগুলির কথা আমরা ভুল শুনেছি। কিছু গানও একেবারেই দুর্বোধ্য। শারীরিক অ্যালবাম কেনার বিষয়ে একটি চমৎকার জিনিস ছিল যে বুকলেট সন্নিবেশ প্রায়ই ভিতরে মুদ্রিত প্রতিটি গানের গান ছিল. এর অর্থ হল আপনি শব্দগুলি সঠিকভাবে শিখতে পারেন বা অন্তত শেষ পর্যন্ত বুঝতে পারেন যে কণ্ঠশিল্পীটি কী গাইছিলেন।

ভাগ্যক্রমে অ্যাপল মিউজিকের সাথে, আপনাকে এই বিশেষ বৈশিষ্ট্যটি হারাতে হবে না। যতক্ষণ পর্যন্ত শিল্পী গানের কথাগুলি প্রদান করেছেন, আপনি আসলে যে কোনও গানের শব্দগুলিকে বাজানোর সময় কল করতে পারেন৷

আপনাকে যা করতে হবে তা হল এখন প্লে করা উইন্ডোতে তিনটি বিন্দুতে ট্যাপ করুন। তারপর গীতি আলতো চাপুন . যদি নির্দিষ্ট গানের লিরিক উপলব্ধ না থাকে তবে বিকল্পটি কেবল সেখানে থাকবে না।

অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

এখন আমরা অবশেষে বুঝতে পেরেছি যে ড্যাডি স্নো ইনফর্মারে কী গাইছিল!

রেটিং সিস্টেম ব্যবহার করুন এবং স্টেশন তৈরি করুন

অ্যাপল মিউজিক নির্দিষ্ট ব্যবধানে আপনার জন্য প্লেলিস্ট তৈরি করে, কিন্তু আপনি অবিলম্বে নির্দিষ্ট গানের আশেপাশে "রেডিও" স্টেশন তৈরি করতে পারেন। আপনার পছন্দের একটি গান বাজানোর সময়, কেবল তিনটি বিন্দুতে আলতো চাপুন এবং তারপরে স্টেশন তৈরি করুন আলতো চাপুন .

আপনি রেডিও -এও যেতে পারেন ট্যাব এবং প্লে স্টেশন যা অ্যাপল তৈরি করেছে। সুতরাং আপনি যখন শোনার মতো জিনিসের অভাবের মধ্যে ভুগছেন তখন সঙ্গীত পছন্দ তৈরি করার প্রচুর উপায় রয়েছে৷

আপনি যা জানেন না তা হল এই সমস্ত পরিস্থিতিতে আপনি যে গানগুলিকে রেট দিতে পারেন! সমস্যা হল রেটিং বোতামগুলি একটু লুকানো। আপনাকে “ভালোবাসা প্রকাশ করতে এখন বাজানো উইন্ডোতে তিনটি বিন্দুতে ট্যাপ করতে হবে ” এবং “অপছন্দ "বোতাম। এটি গানগুলিকে রেটিং দেওয়ার মতো কারণ এটি ভবিষ্যতের পরামর্শগুলিকে আরও ভাল করে তুলবে!

পরবর্তী অর্ডার পরিবর্তন করুন

এই এক মিস করা খুব সহজ. আপনি যখন কোনো প্লেলিস্ট (হ্যাঁ, এমনকি অ্যাপলও) চালাচ্ছেন তখন আপনি এখন প্লেয়িং স্ক্রিনে শুধুমাত্র সোয়াইপ করে আসন্ন ট্র্যাকের ক্রম পরিবর্তন করতে পারেন৷

অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

তারপরে আপনি ট্র্যাকের নামের ডানদিকে ছোট অনুভূমিক লাইনগুলি ব্যবহার করে গানগুলিকে টেনে আনুন এবং ছেড়ে দিন৷ আপনি যদি আপনার পছন্দের গানগুলিকে জেনারেট করা তালিকায় স্থানান্তর করতে চান তাহলে এটি একটি দুর্দান্ত কৌশল।

জীবন শুধু একটি প্রবাহ

অ্যাপল মিউজিকের জন্য এখন অনেক কিছু চলছে এবং এই টিপসগুলির কিছু বাস্তবায়ন করে, আপনি অবশ্যই আগের থেকে আরও বেশি সঙ্গীত আবিষ্কার করবেন এবং উপভোগ করবেন। তাই এগিয়ে যান এবং শিলা! বা জাজ চালু। সত্যিই, যেকোনো মিউজিক ভালো।

শীর্ষ ছবির উৎস: অ্যাপল নিউজরুম


  1. Chrome-এ আপনার বুকমার্কগুলি থেকে সর্বাধিক পেতে 5টি দুর্দান্ত টিপস

  2. সংগীত চেনার পাশাপাশি শাজম থেকে কীভাবে সর্বাধিক লাভ করবেন

  3. অ্যাপলের নিজস্ব গ্যারেজব্যান্ড টুল থেকে সর্বাধিক পাওয়ার জন্য 5টি দরকারী টিপস

  4. অ্যাপল ম্যাপ থেকে সর্বাধিক তৈরি করার ৭টি সহজ টিপস