কম্পিউটার

আপনার রোবট ভ্যাকুয়াম থেকে কীভাবে সবচেয়ে বেশি সুবিধা পাবেন

ভ্যাকুয়াম ক্লিনারগুলি মূলত আমাদের মেঝে থেকে ময়লা পরিষ্কার করার জন্য ব্যবহৃত হয়। কখনও কখনও, এমনকি একটি উচ্চ-প্রযুক্তির ভ্যাকুয়াম সহ, এটি ব্যবহার করা বেশ ক্লান্তিকর হয়ে উঠতে পারে। যাইহোক, রোবোটিক্স এবং নতুন প্রযুক্তির অগ্রগতির সাথে, এখন রোবট ভ্যাকুয়াম উপলব্ধ রয়েছে যা তাদের নিজস্ব কাজ করতে সক্ষম। একটি রোবোটিক ভ্যাকুয়াম মূলত একটি বুদ্ধিমান ক্লিনিং মেশিন যা মেঝে থেকে ময়লা এবং ধুলো অপসারণের জন্য প্রযুক্তি ব্যবহার করে।

আপনি যদি ইতিমধ্যেই একটি রোবট ভ্যাকুয়ামের মালিক হন বা একটি কেনার পরিকল্পনা করছেন, তাহলে ডিভাইসের সর্বোচ্চ ব্যবহারে আপনাকে সাহায্য করার জন্য নিম্নলিখিত ছয়টি সহজ কৌশল এবং টিপস রয়েছে:

নির্দেশগুলি সাবধানে পড়ুন

এই ধরনের গ্যাজেট কেনার সময়, নির্দেশাবলী মনোযোগ সহকারে পড়া অপরিহার্য কারণ সেখানেই আপনি অনুসরণ করার জন্য লিখিত নির্দেশাবলী পাবেন৷ কোনও গ্যাজেট না কেনা এবং তারপরে মেশিনের পদ্ধতি বা সুরক্ষা সতর্কতাগুলি কী তা আগে না জেনে অবিলম্বে এটি ব্যবহার করা ভাল। রোবট ভ্যাকুয়াম হল সবচেয়ে সংবেদনশীল ডিভাইসগুলির মধ্যে যেগুলি উপলব্ধ কারণ তারা নিজেরাই কাজ করে। এছাড়াও, যদিও তারা প্রযুক্তি যেভাবে বিকশিত হচ্ছে তার একটি দুর্দান্ত উদাহরণ, তবুও যদি আপনি এটিকে আপনার মেঝে পরিষ্কার করতে সক্ষম হন তবে সমস্যাগুলি এখনও দেখা দিতে পারে তবে এটি এখনও ভাল যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ। আপনি ঝামেলামুক্ত এবং মসৃণ উপায়ে রোবট ভ্যাকুয়াম ব্যবহার চালিয়ে যেতে পারেন তা নিশ্চিত করার জন্য নির্দেশাবলী অনুসরণ করা খুবই গুরুত্বপূর্ণ৷

মেঝে থেকে অপ্রয়োজনীয় বিশৃঙ্খলা দূর করে

যদিও একটি রোবট ভ্যাকুয়াম মেঝে থেকে ধুলো এবং ময়লা পরিষ্কার করে, ডিভাইসটি কোনও কঠিন আবর্জনা পরিষ্কার করতে পারে না। আপনি একটি রোবট ভ্যাকুয়াম ব্যবহার করার আগে, নিশ্চিত করুন যে সমস্ত বড় ট্র্যাশ প্রথমে সরানো হয়েছে যাতে এই ডিভাইসটি কীভাবে কাজ করে তাতে বাধা না দেয়। এটি শুধুমাত্র আপনার মেঝে থেকে ময়লা এবং ধুলো শোষণ করতে পারে এবং এটি খুব সহায়ক, বিশেষ করে ধুলো, পোষা প্রাণীর চুল এবং অন্যান্য ধ্বংসাবশেষ দিয়ে কার্পেট এবং ম্যান্টেল পরিষ্কার করার ক্ষেত্রে৷

মাঝে মাঝে ব্যাটারি চেক করুন

আপনার ডিভাইসটি এখনও সম্পূর্ণভাবে চার্জ করা আছে কিনা বা ব্যাটারি প্যাক পরিবর্তন করার প্রয়োজন হলে বা এটির নতুন ব্যাটারির প্রয়োজন হলে বা রোবট ভ্যাকুয়ামটি নিজেই চার্জ করা প্রয়োজন কিনা তা জানার জন্য এটির ব্যাটারি কম হচ্ছে কিনা তা নিশ্চিত করার জন্য এটি পরীক্ষা করা অপরিহার্য। আপনার হাতে এবং আপনার রিচার্জেবল ইউনিটের জন্য অতিরিক্ত ব্যাটারি থাকতে হবে, সেইসাথে একটি অ্যাডাপ্টার প্রস্তুত থাকতে হবে। আপনার রোবট ভ্যাকুয়ামের ব্যাটারি নিরীক্ষণ করুন এর জীবনকালের যত্ন নিতে।

এটি অতিরিক্ত ব্যবহার করবেন না

রোবট ভ্যাকুয়ামের সীমা আছে। আপনার বাড়ির মেঝে পরিষ্কার করার পরে রোবট ভ্যাকুয়ামটি অবিলম্বে বন্ধ করা খুব গুরুত্বপূর্ণ। আপনি কীভাবে আপনার রোবট ভ্যাকুয়াম ব্যবহার করবেন সে সম্পর্কে স্মার্ট হন এবং আপনি এটি থেকে দুর্দান্ত ফলাফল পাবেন৷

আপনার রোবট ভ্যাকুয়াম বজায় রাখা

আপনি মাঝে মাঝে আপনার রোবট ভ্যাকুয়াম পরীক্ষা করা উচিত. এটি এখনও সঠিকভাবে কাজ করছে তা নিশ্চিত করুন। এটা কি কাজ বন্ধ? ভিতরে আটকে কোন কঠিন পদার্থ আছে? আপনার ডিভাইসে আপনার চেক করা উচিত এমন বিভিন্ন জিনিস রয়েছে। উদাহরণস্বরূপ, ডাস্ট সেন্সরটি মাঝে মাঝে পরিষ্কার করা দরকার। আপনি যদি নিশ্চিত করেন যে আপনি রোবট ভ্যাকুয়াম বজায় রেখেছেন তবে এটি দীর্ঘস্থায়ী হবে।

রক্ষণাবেক্ষণ টিপস

  1. রোবট ভ্যাকুয়াম ব্যাটারি

iRobot অনুযায়ী, Roomba ব্যাটারি সর্বোচ্চ 2 ঘন্টা চলতে সক্ষম এবং প্রায় 400 চার্জের জন্য স্থায়ী হবে। যাইহোক, যদি আপনি ব্যাটারি-সচেতন অভ্যাস গড়ে না তোলেন তবে এটি মেশিনের প্রত্যাশিত জীবনকে উল্লেখযোগ্যভাবে ছোট করবে। ব্যাটারির আয়ু বাড়ানোর জন্য আপনি সবচেয়ে গুরুত্বপূর্ণ যে কাজটি করতে পারেন তা হল আপনার রুম্বাকে চার্জ রাখা। বারবার ডিসচার্জ করা এবং রিচার্জ করা হল আপনার রুম্বার নিকেল-ভিত্তিক ব্যাটারিটিকে শীর্ষ আকৃতিতে রাখতে আপনি যা করতে পারেন তা হল সেরা জিনিস। দীর্ঘ সময়ের জন্য আংশিক চার্জে আপনার ব্যাটারি সংরক্ষণ করা থেকে বিরত থাকুন বা এটিকে অব্যবহৃত রেখে দিন এবং এটি কাজ না করলে Roomba এর চার্জিং বেসে অ্যাক্সেস রয়েছে তা নিশ্চিত করার চেষ্টা করুন। Roomba এর শক্তি সম্পূর্ণভাবে ফুরিয়ে না যাওয়া পর্যন্ত চালানো চালিয়ে যাওয়ার অনুমতি দিয়ে মাঝে মাঝে পূর্ণ স্রাব করাও কার্যকর। আপনার রুমবাকে প্রতি ক্লিনিং সাইকেলের পরেই রিচার্জ করা উচিত কারণ এর ব্যাটারি দীর্ঘ সময়ের জন্য চার্জ না করে রাখলে ডিভাইসের ক্ষতি হতে পারে।

  1. চরম তাপমাত্রা এড়িয়ে চলুন

চরম ঠান্ডা এবং তাপ উভয়ই আপনার রোবট ভ্যাকুয়ামের ব্যাটারি এবং ইলেকট্রনিক্সের ক্ষতি করতে পারে। চার্জিং বেসের জন্য একটি জায়গা খুঁজে বের করার সময়, এমন জায়গাগুলি এড়াতে ভুলবেন না যেখানে কোনও যন্ত্র বা ভেন্ট থেকে অতিরিক্ত তাপ থাকে বা তীব্র সূর্যালোক পায়। যদিও একটি রোবট ভ্যাকুয়াম গ্যারেজের মতো ঠান্ডা স্থান পরিষ্কার করার জন্য ব্যবহার করা যেতে পারে, সেখানে ডিভাইসটি সংরক্ষণ করা এড়িয়ে চলুন। সর্বোত্তম ধরণের স্টোরেজ একটি শুষ্ক এবং শীতল স্থান। অতিরিক্ত আর্দ্রতা বা হিমাঙ্কের তাপমাত্রা আপনার রোবটের ইউনিটের জীবনকালকে মারাত্মকভাবে প্রভাবিত করতে পারে।

  1. ফ্লোর ব্রাশের যত্ন এবং রক্ষণাবেক্ষণ

রোবট ভ্যাকুয়ামের সাথে আসা শক্তিশালী ব্রাশ রয়েছে যা চুল, ধুলো এবং ময়লা তুলে নেয়। যাইহোক, যদি আপনি প্রভাবিত লিটার বা চুলের জন্য আপনার ব্রাশগুলিকে ধারাবাহিকভাবে পরিদর্শন করতে ব্যর্থ হন, তাহলে এর ফলে রোবট ভ্যাকুয়াম সব কিছু সুচারুভাবে চলার জন্য প্রয়োজনীয়তার চেয়ে অনেক বেশি শক্তি ড্রইং করবে। আপনার যদি পোষা প্রাণী থাকে, তাহলে বিশেষ করে আপনার রোবট ভ্যাকুয়ামের পরিচ্ছন্নতার ক্ষমতা সর্বাধিক করার জন্য শক্তি-দক্ষতা অপারেশন নিশ্চিত করতে সাপ্তাহিক ভিত্তিতে ব্রাশ পরিষ্কার এবং অপসারণ করতে হবে। মনে রাখবেন যে Roomba একটি mop নয়, এবং একটি ভ্যাকুয়াম। রুমবাকে আঠালো ধ্বংসাবশেষ, ছিটকে পড়া বা একই রকম অন্যান্য অবস্থার জায়গায় পরিষ্কারের চক্র পরিচালনা করার অনুমতি দেওয়া এড়িয়ে চলুন।

  1. নন-OEM আফটারমার্কেট আনুষাঙ্গিক ব্যবহার করা এড়িয়ে চলুন

আপনার, বিশেষ করে, নন-OEM চার্জিং স্ট্যান্ড এবং ব্যাটারিগুলি এড়ানো উচিত। যদিও এই পণ্যগুলির মধ্যে অনেকগুলি কারখানার আসলগুলির তুলনায় কম ব্যয়বহুল, সেগুলি আপনার ডিভাইসের স্বাস্থ্যের প্রচার করার পরিবর্তে বিক্রি করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার যদি একটি প্রতিস্থাপন ব্যাটারি বা চার্জের প্রয়োজন হয়, তাহলে এটি একটি আসল ডিভাইসের জন্য কিছুটা অতিরিক্ত অর্থ প্রদানের মূল্য যা একটি Roomba এর সাথে কাজ করার জন্য সঠিকভাবে ডিজাইন করা হয়েছে৷

  1. নিয়মিত ভিত্তিতে রোবট ভ্যাকুয়াম ব্যবহার করুন

অপব্যবহারের বর্ধিত সময়কাল থাকা আপনার রোবট ভ্যাকুয়ামে দীর্ঘ জীবনকাল নিশ্চিত করার জন্য আদর্শ নয়। একটি সাপ্তাহিক পরিস্কার চক্র, ন্যূনতমভাবে, Roomba এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে তা নিশ্চিত করতে ব্যবহার করা উচিত। আপনি যদি শুধুমাত্র মাঝে মাঝে পরিষ্কার করার জন্য একটি Roomba কেনার পরিকল্পনা করেন, তাহলে আপনার একটি ভিন্ন পণ্য পাওয়ার কথা বিবেচনা করা উচিত। আপনি যদি বাড়ি থেকে দূরে থাকতে চান বা কোনো কারণে দীর্ঘ সময়ের জন্য আপনার রুমবা নিয়মিত চালাতে অক্ষম হন তবে এটিকে "অবকাশ মোডে" রাখুন। একটি রোবট ভ্যাকুয়াম চার্জিং রেখে এবং বর্ধিত সময়ের জন্য কার্যকলাপ ছাড়া ডক করা উচিত নয়।

  1. রোবট ভ্যাকুয়াম অসুবিধা

যদিও রোবট ভ্যাকুয়ামগুলি আপনার পুরো পরিবারের জন্য খুব আকর্ষণীয় এবং সহায়ক, তবুও কিছু ব্যক্তি আছেন যারা নিশ্চিত নন যে তারা পণ্যটি কিনতে চান কিনা তার কিছু অসুবিধার কারণে। প্রধান অসুবিধা হল রুম্বা কীভাবে কাজ করে তা নিয়ন্ত্রণ করতে অক্ষম কারণ এটি নিজে থেকে এটি করে। তাই রোবট ভ্যাকুয়াম আসলে তার কাজ করছে কিনা তা জানা সবসময় সহজ নয়। একটি রোবট ভ্যাকুয়ামের সংক্ষিপ্ত ব্যাটারি জীবন আরেকটি অসুবিধা কারণ এটি দ্রুত শক্তি খরচ করে। সেজন্য এটি কখন কাজ করা বন্ধ করে দিয়েছে তা জানার জন্য এটিকে পর্যবেক্ষণের পাশাপাশি বেশিরভাগ সময় এটির যত্ন নেওয়া প্রয়োজন। এর বাইরে, রোবট ভ্যাকুয়াম একটি চমৎকার পণ্য যা আপনার বাড়িতে থাকা খুবই উপযোগী।

সংক্ষিপ্তসারে, আপনি কীভাবে আপনার রোবট ভ্যাকুয়াম ব্যবহার করেন তা নিশ্চিত করতে আপনি এটির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করুন। এছাড়াও, সতর্ক থাকুন এবং সতর্ক থাকুন কারণ রোবট ভ্যাকুয়ামগুলি চমৎকার ডিভাইস যা অবহেলার কারণে ভেঙে যাওয়া উচিত নয়।


  1. আপনার র‌্যাম থেকে সর্বাধিক সুবিধা পেতে কীভাবে ইন্টেল এক্সএমপি সক্ষম করবেন

  2. অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

  3. সারফেস স্লিম পেন 2 টিপস এবং ট্রিকস - কীভাবে আপনার নতুন পেন থেকে সর্বাধিক সুবিধা পাবেন

  4. সংগীত চেনার পাশাপাশি শাজম থেকে কীভাবে সর্বাধিক লাভ করবেন