কম্পিউটার

কীভাবে একটি ম্যাকে অ্যাপল নিউজ থেকে সর্বাধিক পাওয়া যায়

সব দিক থেকে আমাদের কাছে খবর আসে এবং সাম্প্রতিক আলোচিত বিষয়গুলি এড়ানো কঠিন হতে পারে। সুতরাং আপনি যদি খবরটি হারাতে না পারেন তবে কেন এটি গ্রহণ করবেন না?

যদিও Apple News অ্যাপটি কিছু সময়ের জন্য iOS এর একটি প্রধান বিষয় ছিল, অ্যাপ্লিকেশনটি শুধুমাত্র 2018 সালে Mojave-এর রিলিজের সাথে macOS-এ এসেছে। আপনার Mac-এ অ্যাপটির উপস্থিতি লক্ষ্য না করার জন্য আমরা আপনাকে ক্ষমা করব, কারণ এটি কিছুটা হারিয়ে গেছে। বিশৃঙ্খল অবস্থায়।

যাইহোক, অ্যাপল নিউজ অন্বেষণের জন্য উপযুক্ত, তাই আসুন ম্যাক অ্যাপ্লিকেশন এবং এর সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলিকে গভীরভাবে দেখে নেওয়া যাক৷

কিভাবে ম্যাক অ্যাপল নিউজ অ্যাপে গল্প সংরক্ষণ করবেন

নিউজ অ্যাপ ব্যবহার করার সময়, আপনি পরে পড়তে বা রেফারেন্সের জন্য বুকমার্ক করতে চান এমন একটি গল্পে হোঁচট খেতে পারেন। অ্যাপল গল্পগুলি সংরক্ষণকে সহজ করে তোলে এবং কাজটি সম্পন্ন করার একাধিক উপায় অফার করে। আপনি macOS নিউজ অ্যাপে একটি নিবন্ধ বুকমার্ক করতে নিম্নলিখিত পদ্ধতিগুলির যেকোনও ব্যবহার করতে পারেন:

  • গল্প সংরক্ষণ করুন ক্লিক করুন একটি নিবন্ধ দেখার সময় অ্যাপের শীর্ষে বুকমার্ক আইকন।
  • আরো বিকল্প (…) ক্লিক করুন একটি নিবন্ধে আইকন এবং গল্প সংরক্ষণ করুন নির্বাচন করুন .
  • ফাইল> গল্প সংরক্ষণ করুন ক্লিক করুন একটি নিবন্ধ দেখার সময়।
  • একটি নিবন্ধ নিয়ন্ত্রণ-ক্লিক করুন এবং গল্প সংরক্ষণ করুন নির্বাচন করুন .
  • শেয়ার করুন ক্লিক করুন আইকন এবং গল্প সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ .
কীভাবে একটি ম্যাকে অ্যাপল নিউজ থেকে সর্বাধিক পাওয়া যায়

অনেকগুলি উপায় উপলব্ধ থাকায়, সেভ স্টোরি বৈশিষ্ট্যটি অনুপস্থিত হলে কিছু গুরুতর প্রচেষ্টা লাগবে। একবার আপনি একটি নিবন্ধ বুকমার্ক করলে, এটি সংরক্ষিত গল্পের অধীনে প্রদর্শিত হবে পাশের মেনুতে।

বর্তমানে, Apple আপনাকে ফোল্ডার তৈরি করতে বা তালিকাটি অর্ডার করার অনুমতি দেয় না, তাই নিবন্ধগুলি জমা হওয়ার সাথে সাথে আপনার সংগ্রহটি কিছুটা অগোছালো হয়ে যেতে পারে। অতএব, দীর্ঘমেয়াদী ফাইলিং সমাধান হিসাবে, সেভ স্টোরিজ বৈশিষ্ট্যটি আদর্শ নয়।

কীভাবে ম্যাক অ্যাপল নিউজ অ্যাপে চ্যানেলগুলি অনুসরণ বা ব্লক করবেন

চ্যানেলগুলিকে অনুসরণ করা এবং ব্লক করা হল আপনার নিউজ ফিড কিউরেট করার এবং আপনি যে প্রকাশনাগুলি উপভোগ করেন তাতে সহজে অ্যাক্সেস পাওয়ার একটি চমৎকার উপায়৷ আপনি যখন একটি চ্যানেল অনুসরণ করেন, তখন প্রকাশকের নাম পাশের মেনুতে অনুসরণ করা এর অধীনে প্রদর্শিত হয় . আপনি যদি আপনার ফিড থেকে একটি চ্যানেল সম্পূর্ণরূপে সরাতে চান এবং সেই নির্দিষ্ট প্রকাশনা থেকে কিছু দেখা এড়াতে চান, ব্লক করা কৌশলটি করবে৷

আবার, অ্যাপল টাস্ক সম্পূর্ণ করার জন্য একাধিক পদ্ধতি প্রদান করে। macOS News অ্যাপে আপনি যে সমস্ত উপায় অনুসরণ বা ব্লক করতে পারেন সেগুলি এখানে দেওয়া হল:

  • ফাইল> চ্যানেল অনুসরণ করুন ক্লিক করুন অথবা ফাইল> ব্লক চ্যানেল একটি নিবন্ধ দেখার সময়।
  • আরো বিকল্প (…) ক্লিক করুন একটি নিবন্ধে আইকন, প্রকাশকের নামের উপরে হভার করুন এবং অনুসরণ করুন নির্বাচন করুন অথবা ব্লক চ্যানেল .
  • শেয়ার করুন ক্লিক করুন আইকন এবং অনুসরণ করুন নির্বাচন করুন৷ অথবা ব্লক চ্যানেল .

একই মেনু থেকে, আপনি আনফলোও করতে পারেন৷ প্রয়োজনে একটি চ্যানেল। উপরন্তু, পাশের মেনুতে একটি অনুসরণ করা প্রকাশনার নামে নিয়ন্ত্রণ-ক্লিক করা আনফলো প্রদান করে এবং ব্লক চ্যানেল বিকল্প।

আপনি যদি ব্লক করেছেন এমন চ্যানেলগুলির একটি তালিকা দেখতে চান, তাহলে আপনি ফাইল> ব্লক করা চ্যানেল এবং বিষয়গুলি পরিচালনা করুন ক্লিক করে তা করতে পারেন . এখান থেকে, আপনি মাইনাস (–) ব্যবহার করতে পারেন তালিকা থেকে একটি এন্ট্রি সরাতে বোতাম।

অন্যান্য দরকারী অ্যাপল সংবাদ বৈশিষ্ট্যগুলি

Apple News অ্যাপটি কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য অফার করে যা উল্লেখ করার মতো:

  • বেশি সাজেস্ট করুন আর কম সাজেস্ট করুন
  • ইতিহাস
  • ট্যাব
  • চ্যানেল আবিষ্কার করুন

আরো সাজেস্ট করুন ব্যবহার করে এবং কম সাজেস্ট করুন বোতামগুলি অ্যাপটিকে খবরে আপনার স্বাদ শেখায়। বিকল্পগুলি ফাইল-এ উপস্থিত হয়৷ , কন্ট্রোল-ক্লিক, এবং শেয়ার করুন মেনু, কিন্তু বৈশিষ্ট্যটি ব্যবহার করার সবচেয়ে সহজ উপায় হল থাম্বস আপ ক্লিক করা অথবা আঙুল নিচে একটি গল্পের উপরে আইকন।

কীভাবে একটি ম্যাকে অ্যাপল নিউজ থেকে সর্বাধিক পাওয়া যায়

Apple News আপনার দেখা নিবন্ধগুলির একটি ইতিহাসও বজায় রাখে, যা পূর্বে পড়া গল্পগুলিকে সহজ করে তোলে। ইতিহাস পাশের মেনুতে উপলব্ধ, এবং আপনি সংবাদ> ইতিহাস সাফ করুন এর অধীনে অতিরিক্ত বিকল্পগুলি পাবেন .

ট্যাবগুলি অন্যান্য অ্যাপের মতোই কাজ করে। আপনি Cmd + T ব্যবহার করে একটি নতুন ট্যাব খুলতে পারেন অথবা ফাইল> নতুন ট্যাব ক্লিক করে . আপনি যদি অনেকগুলি খোলা ট্যাব জমা করে থাকেন, তাহলে আপনি Shift + Cmd + ব্যবহার করতে পারেন অথবা দেখুন> সমস্ত ট্যাব দেখান আরো ভালো ভিউ পেতে।

অবশেষে, চ্যানেলগুলি আবিষ্কার করুনফাইল এর অধীনে বৈশিষ্ট্য আপনি কোথায় শুরু করবেন তা নিশ্চিত না হলে মেনু আপনাকে অনুসরণ করার জন্য প্রকাশকদের বেছে নিতে সাহায্য করতে পারে। আপনি যে চ্যানেলগুলি যোগ করতে চান সেগুলিতে কেবল ক্লিক করুন এবং সম্পন্ন টিপুন৷ শেষ হলে।

অ্যাপল নিউজ উইজেট ব্যবহার করা

ভাল খবর, সবাই! Apple News অ্যাপটি একটি উইজেটের সাথে আসে যা আপনার বিজ্ঞপ্তি কেন্দ্রে একটি সুবিধাজনক ফিড প্রদান করে। macOS-এ উইজেট যোগ করা একটি সহজ প্রক্রিয়া:

  1. তারিখ এবং সময় ক্লিক করুন বিজ্ঞপ্তি কেন্দ্র খুলতে মেনু বারে।
  2. উইজেট সম্পাদনা করুন ক্লিক করুন .
  3. সংবাদ এ ক্লিক করুন পাশের মেনুতে।
  4. আপনি যে উইজেট যোগ করতে চান তার জন্য একটি আকার নির্বাচন করুন।
  5. বিজ্ঞপ্তি কেন্দ্রে যোগ করতে উইজেটটিতে ক্লিক করুন।
কীভাবে একটি ম্যাকে অ্যাপল নিউজ থেকে সর্বাধিক পাওয়া যায়

নিউজ উইজেটগুলি সক্ষম করে, আপনি আপনার মিনি ফিড দেখতে যে কোনও সময় বিজ্ঞপ্তি কেন্দ্র খুলতে পারেন৷

এছাড়াও, আপনি উইজেট সম্পাদনা করুন-এ সংবাদ বিষয় উইজেটের জন্য একটি বিষয় নির্বাচন করতে পারেন তালিকা. শুধু যোগ করা উইজেটটিকে চারপাশে ঘুরাতে ক্লিক করুন, বর্তমান বিষয়ে ক্লিক করুন এবং তালিকা থেকে একটি নতুন বিকল্প নির্বাচন করুন৷

Apple News পছন্দ পরিবর্তন করা হচ্ছে

অ্যাপল নিউজ পছন্দগুলি বিরল, তবে অ্যাপটি কিছু বিকল্প সরবরাহ করে। সংবাদ> পছন্দের মধ্যে , আপনি আজকের মধ্যে গল্প সীমাবদ্ধ করতে পারেন , যা এটি করে যে শুধুমাত্র অনুসরণ করা চ্যানেলগুলি আপনার ফিডে প্রদর্শিত হবে৷

আপনার কাছে স্পষ্ট বিষয়বস্তু সহ গল্পগুলিকে সীমাবদ্ধ করার বিকল্পও রয়েছে৷ এবং পত্রিকাগুলির জন্য স্বয়ংক্রিয়ভাবে সংখ্যাগুলি ডাউনলোড করুন৷ Apple News+ এ।

Apple News+ কি?

Apple News+ হল একটি ম্যাগাজিন সাবস্ক্রিপশন পরিষেবা যা আপনি আপনার Mac বা iOS ডিভাইসে ব্যবহার করতে পারেন। সদস্যতা নিলে আপনি একটি অ্যাপল অ্যাকাউন্টের অধীনে প্রচুর ম্যাগাজিন এবং সংবাদপত্র অ্যাক্সেস করতে পারবেন।

আরও কিছু জনপ্রিয় প্রকাশনা থেকে পেওয়াল মুছে ফেলার মূল্য হতে পারে এবং আপনি ফ্যামিলি শেয়ারিং সেট আপ করে এবং ব্যবহার করে আপনার সদস্যতা শেয়ার করতে পারেন।

Apple নিউজ+ এর এক মাসের বিনামূল্যের ট্রায়াল অফার করে, তাই পরিষেবাটি চেষ্টা করার মতো, বিশেষ করে যদি আপনি একজন ভারী সংবাদ গ্রাহক হন৷

MacOS-এর জন্য Apple News হল একটি সলিড অ্যাপ্লিকেশন

সামগ্রিকভাবে, macOS Apple News অ্যাপটি স্বজ্ঞাত এবং এই ধরনের অ্যাপ্লিকেশন থেকে আপনি যা আশা করেন তার বেশিরভাগই এটি করে।

গল্প সংরক্ষণ করা সহজ, এবং ব্লক, চ্যানেল অনুসরণ করুন, আরও পরামর্শ দিন এবং কম সাজেস্ট করুন আপনার নিউজ ফিড কিউরেট করার জন্য কার্যকর। নিউজ উইজেট সহ অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি এটিকে অ্যাপল থেকে প্রত্যাশিত প্রিমিয়াম অ্যাপ তৈরি করতে সহায়তা করে৷

News+ অ্যাক্সেস করার জন্য একটি সাবস্ক্রিপশন প্রয়োজন, কিন্তু পরিষেবাটি অর্থের জন্য ভাল মূল্য প্রদান করে কিনা তা দেখতে আপনি এক মাসের বিনামূল্যের ট্রায়ালের সুবিধা নিতে পারেন৷


  1. কিভাবে Google ক্যালেন্ডার থেকে সর্বাধিক লাভ করবেন

  2. ম্যাকে ফাইন্ডার থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার জন্য 20 টি টিপস

  3. অ্যাপল মিউজিক থেকে সর্বাধিক পাওয়ার জন্য 6 টি টিপস

  4. 6টি অ্যাপল পেন্সিল টিপস এর থেকে সর্বাধিক পেতে