কম্পিউটার

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

আগের ব্লগে, আমরা 10টি হাই-টেক গ্যাজেট সম্পর্কে কথা বলেছিলাম যা আপনি আপনার বাড়িকে "সত্যিকার ভবিষ্যতবাদী" করতে কিনতে পারেন। এবং যেহেতু আমরা আমাদের আগের ব্লগে প্রতিশ্রুতি দিয়েছিলাম, চলুন কোনো সময় নষ্ট না করে আপনার ভবিষ্যত বাড়ির জন্য আরও কিছু দুর্দান্ত উচ্চ প্রযুক্তির গ্যাজেট সম্পর্কে কথা বলি৷

  1. এলইডি সিলিং

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

 চিত্রের উৎস :- architectureartdesigns.com

ভবিষ্যৎ হল গতিশীলতা এবং স্বাচ্ছন্দ্যের সাথে জিনিসগুলি সম্পাদন করা। তাই, সিও ডং-হুন এলইডি সিলিং-এর এই আকর্ষণীয় ধারণা নিয়ে এসেছে। একটি কাস্টমাইজযোগ্য সিলিং এর জন্য ডং-হুনের ধারণা আপনাকে বিভিন্ন সেটিংস এবং পার্টির জন্য আলোর স্বাধীনতা এবং নমনীয়তা দেয়৷

এতে, সিলিংটি বৃত্তাকার LED ইউনিটের ওয়েব হিসাবে ডিজাইন করা হয়েছে, যা আমাদের পছন্দ বা মুড অনুযায়ী হালকা ওয়ান্ড রিমোট ব্যবহার করে কাস্টমাইজ করা যেতে পারে। আলোর কাঠি LED ইউনিটের ভিতরে একটি সেন্সরের মাধ্যমে যোগাযোগ করে।

  1. LULA - ফুসফুসের বাতি

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

চিত্রের উৎস :- lovelace-media.imgix.net

এই বাতিটি আপনাকে ঘিরে থাকা বাতাসের গুণমান পরীক্ষা করতে সাহায্য করে৷ ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকাকালীন, এটি আপনাকে সম্ভাব্য স্বাস্থ্য সমস্যাগুলির ডেটা দেয় যা দীর্ঘায়িত এক্সপোজারের সাথে দেখা দিতে পারে। নীল আলো বিশুদ্ধ বাতাস নির্দেশ করে এবং হলুদ রঙ অস্বাস্থ্যকর বাতাসকে নির্দেশ করে।

এছাড়াও পড়ুন: Gizmo Freaks-এর জন্য Cool Office Gadgets – Part 1

  1. WAT ল্যাম্প

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

চিত্রের উৎস :- themag.it

এই বাতিটির একটি ভয়ঙ্কর ভবিষ্যত ধারণা রয়েছে৷ জল খাওয়ানো হলে এটি আলো তৈরি করে, যা এই বাতির জন্য জ্বালানী হিসাবে কাজ করে। জল একটি জলবিদ্যুৎ ব্যাটারি জ্বালানী যা এর কার্যকারিতার জন্য প্রয়োজনীয় শক্তি উৎপন্ন করে। ফরাসি ডিজাইনার ম্যানন লেব্ল্যাঙ্ক দ্বারা ডিজাইন করা, এটি একটি কর্ডলেস ল্যাম্প যা হাইড্রোইলেকট্রিক ব্যাটারি এবং কার্বন স্টিক দিয়ে ম্যাগনেসিয়াম স্টিক দিয়ে আবৃত একটি কমনীয় উষ্ণ আলো প্রদান করে। ল্যাম্পশেডটি ব্যাটারি সুরক্ষিত এবং নিরোধক এবং জল ধরে রাখার জন্য বায়োপ্লাস্টিক দিয়ে তৈরি স্যান্ডেড ব্লো গ্লাস থেকে তৈরি করা হয়।

  1. ওয়েভ আল্ট্রা সোনিক ওয়াইন এজার এবং রেফ্রিজারেটর

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

চিত্রের উৎস :- yankodesign.com

এটি ওয়াইন প্রেমীদের জন্য একটি চূড়ান্ত ডিভাইস যারা স্থানের স্বল্পতার কারণে ওয়াইন র্যাক কিনতে পারে না৷ ডিজাইনার মিকা ইয়ামামোটো এই সমস্যার সমাধান করেছেন যাতে আপনি ওয়াইনের প্রতি আপনার ভালবাসাকে লালন করতে পারেন। তিনি তার তৈরি ডিভাইস WAVE Ultrasonic Wine Ager এবং Refrigerator-এ ওয়াইনগুলিকে বার্ধক্য এবং ফ্রিজে রাখার জন্য একটি অনন্য ধারণা নিয়ে এসেছেন৷

এই যন্ত্রটিতে দ্বি-স্তরযুক্ত তাক রয়েছে, ভিতরের প্রাচীরটি আণবিক স্তরে কাজ করে ওয়াইনের বার্ধক্যকে সাহায্য করে অতিস্বনক তরঙ্গ নির্গত করে৷ দরজায় টাচস্ক্রিন রয়েছে যা সেটিংস এবং ভিতরে রাখা ওয়াইন, বার্ধক্য গতি, ওয়াইনের ইতিহাস সম্পর্কিত তথ্য এবং আরও অনেক কিছু সম্পর্কে অন্যান্য তথ্যের জন্য একটি নেভিগেশন প্যানেল হিসাবে কাজ করে৷

  1. SWAN আমব্রেলা ড্রায়ার

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

চিত্রের উৎস :- yankodesign.com

আমরা সকলেই বর্ষাকালে একটি বাজে পরিস্থিতির সাক্ষী হতাম যখন লোকেরা মল, দোকান, পাবলিক প্লেস এমনকি আমাদের বাড়ির ভিতরে ভিজে ছাতা নিয়ে শেষ পর্যন্ত মেঝে ভিজে যায়। এটি পতনের আঘাতের ঝুঁকি সৃষ্টি করতে পারে এবং আমাদের মধ্যে কেউ কেউ এর শিকারও হতে পারে। আমাদের ত্রাণকর্তা হল কনসেপ্ট গ্যাজেট সোয়ান আমব্রেলা ড্রায়ার। তাই, আমাদের অতিথিদের তাদের ছাতাগুলি প্রবেশদ্বারের কাছাকাছি এমন জায়গায় রেখে যেতে বলার পরিবর্তে যা অভদ্র শোনাতে পারে, আমরা তাদের এই অনন্য ড্রায়ারে তাদের ছাতা শুকাতে বলতে পারি।

এছাড়াও দেখুন: Gizmo Freaks-এর জন্য কুল অফিস গ্যাজেট – পার্ট 2

  1. 1 সীমা কল

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

চিত্র উৎস:- inhabitat.com

যদিও আমাদের গ্রহ পৃথিবী 75% জল নিয়ে গঠিত, তবুও এই জীবনদানকারী অমৃত সংরক্ষণ করা খুবই গুরুত্বপূর্ণ৷ যেখানে আমরা সর্বাধিক জল সংরক্ষণের চেষ্টা করতে পারি তার মধ্যে একটি হল আমাদের বাড়িতে। বেশিরভাগ কল আধা মিনিটে প্রায় 6 লিটার জল উত্পাদন করে এবং যার মধ্যে আমরা প্রায় দেড় লিটার ব্যবহার করি। তাই, বাকিগুলো শুধু ড্রেনের নিচে চাপা পড়ে।

Yonggu Do, Dohyung Kim &Sewon Oh একটি মার্জিত কল ডিজাইন করেছেন যা জলের ব্যবহার সীমিত করে৷ কলটি ট্যাপের উপরের অংশে সংযুক্ত একটি উল্টানো টেস্ট টিউবের মতো। কাচের নলটিতে মোট 1 লিটার জল থাকে, যা দ্রুত হাত ধোয়ার জন্য যথেষ্ট। 1 লিটার শেষ হলেই টেস্ট টিউব রিফিল করা হয়।

  1. ICHEF + ওভেন

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

চিত্রের উৎস:- static14.gorenje.com

এই ধারণাটি আপনার ওভেনকে একটি ভবিষ্যতমূলক চেহারা দেয়, আমাদের কাছে এখন এটি পাওয়ার সম্ভাবনা খুব কম। আইসিএইচইএফ + ওভেনের দুটি স্বতন্ত্র বৈশিষ্ট্য রয়েছে একটি রান্নার বই মুখস্থ করা এবং দ্বিতীয়টি রোবটিক শেফ। ওভেন একটি সাধারণ মাইক্রোকন্ট্রোলারের পরিবর্তে একটি কম্পিউটার মস্তিষ্ক দিয়ে সজ্জিত। একটি টাচ স্ক্রিন প্যানেল সহ ওভেনের নকশাটি খুব ব্যবহারকারী-বান্ধব। ওভেন রান্না এবং বেকিং অনেক সহজ এবং দক্ষ করে তোলে। সফলভাবে খাবার রান্না করার জন্য, ওভেন আপনাকে খাবার এবং এর ওজন নির্ধারণে সাহায্য করে, অবশেষে ওভেনকে সক্রিয় করে।

ICHEF এর তিনটি মোড আছে - MyBake, ProBake এবং StepBake৷ মোডগুলিতে রান্নার প্রক্রিয়ার পর্যায় রয়েছে যেমন ডিফ্রস্টিং, বেকিং এবং গরম রাখা একই সময়ে রেসিপি এবং প্রোগ্রামগুলি সংরক্ষণ করে। এই আধুনিক ওভেন রান্নার সময় এবং তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারে এবং নিশ্চিত করতে পারে যে এটি কখনই জ্বলবে না।

  1. হাই-ক্যান বেড

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

চিত্র উৎস:- gadgetflowcdn.com

যখন চারপাশে অনেক কিছু পাওয়া যাচ্ছে, ভবিষ্যত এমন দেখাচ্ছে, আমাদের আসবাবপত্র কেন নয়। দিনের যেকোনো সময় সর্বোচ্চ অন্ধকার দিতে হাই-ক্যান বেড রিমোট কন্ট্রোল ব্লাইন্ড দিয়ে সজ্জিত। এটি এইচডি প্রজেক্টর এবং উচ্চ মানের অডিও সিস্টেমের সাথে তৈরি করা হয়েছে। আপনি আলো এবং গদির উচ্চতাও সামঞ্জস্য করতে পারেন।

  1. শব্দযোগ্য

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

চিত্র উৎস:- designboom.com

Acoustable হল একটি উচ্চ-প্রযুক্তিগত কফি টেবিল যার মধ্যে একটি এমবেডেড সাউন্ড সিস্টেম রয়েছে৷ এটি বেলজিয়ান ডিজাইনার জেরোম স্প্রিয়েট এবং উলফগ্যাং ব্রেগেন্টজার দ্বারা ডিজাইন করা হয়েছে। Acoustable হল একটি মাল্টি-ফাংশনাল টেবিল যাতে রয়েছে Teac স্পিকার, woofers এবং USB এবং iPod সংযোগ পোর্ট সহ স্টেরিও এমপ্লিফায়ার। সাউন্ড সিস্টেমটি টেবিলের বেস এবং উপরের পৃষ্ঠের মধ্যে একটি পলিপ্রোপিলিন ফোমে স্থাপন করা হয়। টেবিলের আকৃতি একটি স্থিতিস্থাপক ঝিল্লির প্রাকৃতিক বক্ররেখা চিত্রিত করে এবং স্থানটিকে ইঙ্গিতপূর্ণভাবে পূর্ণ করে এবং তাই এর শব্দ।

  1. আইকিউ অ্যালার্ম ঘড়ি

আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

চিত্রের উৎস:- static1.squarespace.com

সকালে অ্যালার্মের সেই শব্দটি বেশ বিরক্তিকর এবং এখনও সময়মতো পৌঁছানো একটি কঠিন কাজ হয়ে ওঠে৷ ঠিক আছে, আমাদের অবাক করার জন্য এই নতুন স্মার্ট ফিউচারিস্টিক অ্যালার্মটিতে স্নুজ বোতামের কার্যকারিতা নেই। পরিবর্তে এটি আপনাকে কিছু ধাঁধাঁর সাথে জাহির করবে যাতে ব্ল্যারিং অ্যালার্মকে নীরব করার জন্য সমাধান করা যায়। তাই, এই স্মার্ট আইকিউ অ্যালার্ম ঘড়িটি আপনাকে সেই স্নুজ বোতামের উপর নির্ভর না করে দ্রুত এবং সময়মতো ঘুম থেকে উঠার বিষয়টি নিশ্চিত করে৷

এলার্ম ঘড়িটি আপনাকে ধাঁধার অসুবিধার স্তর নির্বাচন করার বিকল্পও দেয়৷ আপনি রিংিং অ্যালার্ম এড়িয়ে যেতে বলা নম্বর ধাঁধা নির্বাচন করতে পারেন।

এর সাথে, আমরা ফিউচারিস্টিক হোম গ্যাজেটগুলির দ্বিতীয় অংশটি শেষ করব৷ পরবর্তী ব্লগ যা সম্ভবত ভবিষ্যতের গ্যাজেটগুলির উপর শেষ ব্লগ হবে, আপনাকে আরও কিছু আকর্ষণীয় গ্যাজেট সম্পর্কে বলবে যা আপনাকে আপনার দৈনন্দিন কাজ এবং কাজে সাহায্য করতে পারে৷


  1. পেশাদার ফটোগ্রাফারদের জন্য 20টি গ্যাজেট- পার্ট 1

  2. উজ্জ্বল ভবিষ্যতের জন্য দুর্দান্ত ধারণা গ্যাজেট – পার্ট 1

  3. আপনার বাচ্চাদের জন্য 10টি সেরা Google হোম গেম

  4. আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1