কম্পিউটার

দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন

এই নির্দেশিকা আপনাকে দেখাবে কীভাবে একটি নিরাপদ এবং নির্ভরযোগ্য (এবং বিনামূল্যে!) অ্যাপ ব্যবহার করতে হয় আপনার হোম নেটওয়ার্ক দুর্বলতার জন্য স্ক্যান করতে।

এটি অসম্ভাব্য যে আমি এই টুলটিকে যারা এটি তৈরি করেছেন তাদের থেকে ভালভাবে পরিচয় করিয়ে দিতে পারব, তাই বিটডিফেন্ডার হোম স্ক্যানার পৃষ্ঠা থেকে –

বিটডিফেন্ডার হোম স্ক্যানার হল একটি বিনামূল্যের টুল যা আপনার ওয়াই-ফাই নেটওয়ার্ক স্ক্যান করে, ডিভাইস ম্যাপ করে এবং নেটওয়ার্ক নিরাপত্তা ত্রুটি চিহ্নিত করে এবং হাইলাইট করে। বিটডিফেন্ডার হোম স্ক্যানার দুর্বল পাসওয়ার্ড, সেইসাথে দুর্বল বা খারাপভাবে এনক্রিপ্ট করা যোগাযোগের সন্ধান করে। এটি অনলাইন দুর্বলতা ডেটাবেসের সাথে আপনার সংযুক্ত ডিভাইসগুলি থেকে সংগৃহীত তথ্যের সাথে সম্পর্কযুক্ত করে এবং আপনাকে একটি পুঙ্খানুপুঙ্খ প্রতিবেদন দেয় যাতে আপনি আপনার নেটওয়ার্কের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে পারেন৷

আসুন সরাসরি অ্যাপটি ইনস্টল, সেট আপ এবং ব্যবহারে ঝাঁপিয়ে পড়ি! যতক্ষণ পর্যন্ত আপনি Windows 7 SP1 বা তার পরের সংস্করণ চালাচ্ছেন, আপনি সম্পূর্ণ প্রস্তুত৷

  1. বিটডিফেন্ডার হোম স্ক্যানার পৃষ্ঠায় যান, বিনামূল্যে ডাউনলোড খুঁজুন বোতাম এবং এটি একটি ক্লিক করুন. ফাইলটি আপনার ডাউনলোডগুলিতে সংরক্ষণ করুন৷ ফোল্ডার এবং তারপর ডাউনলোড সম্পূর্ণ হলে এটি চালান। ইনস্টলার খোলে ব্যবহারের শর্তাবলী পর্যালোচনা করা নিশ্চিত করুন (হ্যাঁ ডান) তারপর ব্যবহারের শর্তাবলী-এ একটি চেক রাখুন বাক্স আপনি যদি বেনামী ডেটা পাঠাতে চান বিটডিফেন্ডারে ফিরে যান, সেই বাক্সটিকে চেক করে রাখুন - অন্যথায় এটি সরান। অবশেষে, ইন্সটলেশন শুরু করুন ক্লিক করুন বোতাম।
  2. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন

  3. কয়েক মিনিট পরে ইনস্টলেশন করা উচিত। হোম স্ক্যানার ব্যবহার করা শুরু করুন ক্লিক করুন৷ বোতাম।
  4. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন

  5. আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে তাই প্রদত্ত স্থানগুলিতে প্রয়োজনীয় তথ্য লিখুন এবং তারপরে অ্যাকাউন্ট তৈরি করুন ক্লিক করুন বোতাম।
  6. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন

  7. এখন আপনি প্রথম স্ক্যানের জন্য প্রস্তুত৷ নিশ্চিত করুন যে আপনি আসলে আপনার হোম নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছেন এবং তারপর হ্যাঁ, এটি আমার হোম নেটওয়ার্ক ক্লিক করুন বোতাম।
  8. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন

  9. প্রম্পট করা হলে, নিশ্চিত করুন এ ক্লিক করুন
  10. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন

  11. Bitdefender এখন আপনার হোম নেটওয়ার্ক স্ক্যান করবে। এতে কয়েক মিনিট সময় লাগতে পারে – এখন এক কাপ চা বা কফি খাওয়ার জন্য সবচেয়ে খারাপ সময় হবে না।
  12. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন

  13. আপনার হোম নেটওয়ার্কের সমস্ত ডিভাইস সনাক্ত করার পরে, এটি প্রতিটি ডিভাইস স্ক্যান করা শুরু করবে।
  14. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন
    বড় করতে ক্লিক করুন

  15. স্ক্যান সম্পূর্ণ হলে, বিটডিফেন্ডার একটি ছোট পপ-আপ উইন্ডোর মাধ্যমে আপনাকে অবহিত করবে। CLOSE ক্লিক করুন ফলাফল পর্যালোচনা করার জন্য বোতাম।
  16. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন

  17. প্রথমে যা করতে হবে তা হল পর্যালোচনা সম্ভাব্য ঝুঁকিতে আইটেমগুলির জন্য কলাম৷ অথবা ঝুঁকিতে অবস্থা যদি একটি (বা একাধিক) ডিভাইস এই অবস্থাগুলির মধ্যে একটি প্রদর্শন করে, আরও তথ্য পেতে এটিতে ক্লিক করুন৷
  18. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন

  19. সব সম্ভাবনায়, আরও তথ্যের লিঙ্ক সহ সমস্যার পর্যালোচনা করা হবে। এটা সব পর্যালোচনা নিশ্চিত করুন.
  20. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন
    বড় করতে ক্লিক করুন

  21. সমস্যার উপর নির্ভর করে, Bitdefender সম্ভবত যেকোন সমস্যা সমাধানের জন্য আপনাকে কয়েকটি 'পরবর্তী পদক্ষেপ' পরামর্শ দেবে।
  22. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন
    বড় করতে ক্লিক করুন

  23. বিটডিফেন্ডার হোম স্ক্যানারের একটি অতিরিক্ত (এবং চমত্কার) বৈশিষ্ট্য হল যে আপনি যদি এটিকে চলমান রেখে দেন (সিস্টেম ট্রেতে) এটি প্রতিবার আপনার হোম নেটওয়ার্কের সাথে একটি নতুন ডিভাইস সংযোগ করার সময় আপনাকে অবহিত করবে। আপনাকে সেই ডিভাইসটি স্ক্যান করার বিকল্পও দেওয়া হবে যাতে এটির কোনো দুর্বলতা আছে কিনা তা পরীক্ষা করতে (যা আপনার নেটওয়ার্কের ডিভাইসগুলিতে ছড়িয়ে পড়তে পারে)।
  24. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন

  25. আপনি যদি একটি নতুন কানেক্ট ডিভাইস স্ক্যান করা বেছে নেন, তাহলে আপনার হোম নেটওয়ার্কের প্রাথমিক 'সম্পূর্ণ' স্ক্যান করতে যে সময় লেগেছে তার একটি ছোট অংশই লাগে৷
  26. দুর্বলতার জন্য আপনার পুরো হোম নেটওয়ার্ক কীভাবে পরীক্ষা করবেন
    বড় করতে ক্লিক করুন

  27. নতুন দুর্বলতা আবিষ্কৃত হওয়ার সাথে সাথে আপনার নেটওয়ার্ক স্ক্যান করার জন্য আপনি প্রতিবার অ্যাপটি চালাতে পারেন (যখন আপনি এটি চালাবেন তখন এটি আপনাকে যেকোনো আপডেটের বিষয়ে অবহিত করবে)।

  1. আপনার Wi-Fi নেটওয়ার্কে ডিভাইসগুলির জন্য কীভাবে স্ক্যান করবেন

  2. আপনার ওয়াইফাই নেটওয়ার্কে কে কানেক্টেড তা কিভাবে চেক করবেন?

  3. আপনার বাড়ি বা অফিস নেটওয়ার্কে কীভাবে একটি নেটওয়ার্ক প্রিন্টার ইনস্টল করবেন

  4. আপনার পিসি উইন্ডোজ 11 ফ্রি আপগ্রেডের জন্য যোগ্য কিনা তা কীভাবে পরীক্ষা করবেন