কম্পিউটার

আপনার বাড়ি বা অফিসের জন্য সঠিক কম্পিউটার ডেস্কটি কীভাবে চয়ন করবেন

একটি শক্তিশালী এবং আধুনিক কম্পিউটার বা ল্যাপটপ কেনা সফল কাজের জন্য একটি তাত্ক্ষণিক রেসিপি নয়। অবশ্যই, সুন্দর প্যাকেজিংয়ে প্রচুর কম্পিউটেশনাল পাওয়ার থাকা সত্যিই দুর্দান্ত জিনিস, কিন্তু কম্পিউটারে কয়েক ঘন্টা কাজ করার পরে যখন একটি অনুপযুক্ত কম্পিউটার ডেস্কের কারণে আপনার শরীর ব্যথা করে তখন আপনি কী করবেন?

আপনাকে একটি উপযুক্ত কম্পিউটার ডেস্ক খুঁজে বের করতে হবে, যেটি শুধুমাত্র আপনার সমস্ত জিনিসপত্র সঞ্চয় করতে সক্ষম হবে না কিন্তু এরগোনোমিক দিকগুলিরও যত্ন নেবে (সমস্ত তারগুলি লুকিয়ে রাখা, আপনার উচ্চতা ফিট করা ইত্যাদি)। আপনার কম্পিউটারের জন্য নিখুঁত ergonomic কম্পিউটার ডেস্ক নির্বাচন করার বিষয়ে আপনাকে কিভাবে যেতে হবে তা এখানে।

উপাদান

আপনার বাড়ির জন্য একটি কম্পিউটার ডেস্ক নির্বাচন করার সময়, সর্বোপরি, এটি তৈরি করা হয় এমন উপাদানটির দিকে মনোযোগ দিন। আপনার ডেস্কে আপনার জীবনকাল এটির উপর নির্ভর করে। ফাইবারবোর্ড এবং চিপবোর্ড থেকে তৈরি সস্তা ডেস্কগুলি বরং দ্রুত ব্যবহারের অনুপযোগী হয়ে যাবে – বিশেষ করে যদি আপনি প্রতিদিন আপনার ডেস্ক ব্যবহার করেন।

আপনার যদি বাজেট থাকে, তাহলে আপনি শক্ত কাঠের তৈরি একটি কম্পিউটার ডেস্ক বেছে নেওয়ার চেয়ে অনেক ভালো হবেন যা সময়ের পরীক্ষায় দাঁড়াবে।

ডেস্কের আকার

The Home Dweller, এর মতে একটি কম্পিউটার ডেস্কের আকারও একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিবেচনা। এখানে আপনার শুধুমাত্র আপনার স্বাদ এবং অভ্যন্তরীণ নকশা নয়, কিছু ব্যবহারিক নির্দিষ্ট বৈশিষ্ট্যের উপরও মনোযোগ দেওয়া উচিত।

উদাহরণস্বরূপ, আপনার যদি এইগুলির মধ্যে একটির মতো একটি ছোট অ্যাপার্টমেন্ট থাকে এবং স্থান সীমিত থাকে তবে একটি কোণার ডেস্ক নির্বাচন করা ভাল:এই ধরণের ডেস্ক কম জায়গা নেবে এবং আপনি বই, ম্যাগাজিন এবং ফিট করতে সক্ষম হবেন। এটিতে পেরিফেরাল ডিভাইসগুলি বরং সহজে।

যদি স্থান-সংরক্ষণ আপনার জন্য এক নম্বর উদ্বেগ হয়, আমরা প্রযুক্তিগত ডিভাইস, কাগজপত্র এবং বইয়ের জন্য উচ্চ বিল্ট-ইন স্ট্যাক সহ মডেলগুলিতে মনোযোগ দেওয়ার পরামর্শ দিই। যদিও, এই ক্ষেত্রে, আপনার মনে রাখা উচিত যে এই জাতীয় ডেস্ক জানালার কাছে রাখা উচিত নয়, কারণ এটি আপনার ঘরে সূর্যের আলো প্রবেশ করতে বাধা দেবে।

কম্পিউটার ডেস্কের অর্গোনমিক দিকগুলি

একটি স্মার্ট ধারণা হল ম্যাট ফিনিশ সহ একটি ডেস্ক বেছে নেওয়া যা প্রতিফলিত আলো কমাতে সাহায্য করবে এবং এর ফলে আপনার চোখের উপর চাপ পড়বে। একটি কম্পিউটার ডেস্ক কেনার সময়, এটি নিশ্চিত করাও বুদ্ধিমানের কাজ যে এর উচ্চতা আপনার হাতগুলিকে কোমরের উপরে নিচু বা উপরে তোলার প্রয়োজন ছাড়াই কীবোর্ডে ট্যাপ করতে দেয়৷

কিছু ক্ষেত্রে, আপনাকে ডেস্কের নীচে একটি কীবোর্ড স্ট্যান্ড যুক্ত করতে হবে। আপনাকে ডেস্কে আরামদায়কভাবে বসতে হবে, আপনার হাঁটু 90 ডিগ্রি কোণে বাঁকিয়ে এবং আপনার হাত কোমরের সাথে সামঞ্জস্য রেখে মেঝেতে দাঁড়িয়ে পা রাখতে হবে। তাহলে আপনি আপনার শরীরে খুব বেশি চাপ বা চাপ না দিয়ে কম্পিউটারে কাজ করতে পারবেন।

কিভাবে আপনার ডেস্ককে আরও অর্গোনমিক করা যায়

ধাপ 1:আপনার স্বাভাবিক ভঙ্গি খুঁজুন

উপরে বর্ণিত হিসাবে আদর্শ শরীরের অবস্থান খুঁজে বের করার চেষ্টা করে কয়েক মিনিট ব্যয় করুন। উচ্চতা সঠিক না হওয়া পর্যন্ত আপনার চেয়ার সামঞ্জস্য করুন, ডেস্কের চারপাশে ঘোরাঘুরি করুন এবং আপনার শরীর সবচেয়ে আরামদায়ক বোধ করে এমন অবস্থান খুঁজুন। সর্বদা এটি করে আপনার দিন শুরু করুন।

ধাপ 2:কীবোর্ড এবং একটি কম্পিউটার মাউস বিন্যাস

আপনার স্বাভাবিক ভঙ্গির উপর নির্ভর করে, কীবোর্ড এবং একটি মাউস এমনভাবে অবস্থিত হওয়া উচিত, যাতে আপনি আপনার কনুই প্রতিটি পাশে এবং হাত দুটি 90 ডিগ্রি কোণে রাখতে পারেন। এইভাবে, পেশীর ভার কমে যায় এবং আপনি আপনার পেশীতে টান দেন না।

এছাড়াও, ডিজিটাল কীপ্যাড ছাড়াই কীবোর্ড কেনার কথা ভাবুন, কারণ ডিজিটাল কীপ্যাডে অক্ষর কী (ইনপুটের আপনার প্রাথমিক সরঞ্জাম) কেন্দ্রের বাইরে রয়েছে। একটি মাউস এবং কীবোর্ড স্তরের নিয়ন্ত্রণের জন্য, আপনাকে কিছু প্ল্যাটফর্মের সাহায্যে কীবোর্ড বাড়াতে বা একটি চাটুকার মাউস পেতে হতে পারে৷

ধাপ 3:আপনার স্ক্রীন সনাক্ত করুন

স্ক্রীন লোকেটিং জটিল হওয়া উচিত নয়। যদি আপনার স্ক্রিন খুব বেশি দূরে থাকে, তাহলে আপনি সেই কাজটি শুরু করবেন যা আর্গোনোমিক্স বিশেষজ্ঞরা "কচ্ছপ" বা ঘাড়ে ক্রেন বলে ডাকেন। মনিটরের সর্বোত্তম দূরত্ব খোঁজার জন্য, নিজেকে পিছনে ধাক্কা দিন এবং আপনার হাত ধরে রাখুন। আপনার মধ্যমা আঙ্গুলের টিপস পর্দা স্পর্শ করতে হবে.

আপনার যদি দুটি মনিটর থাকে, সেগুলিকে একে অপরের কাছাকাছি (গ্যাপলেস) সনাক্ত করুন এবং সেকেন্ডারি মনিটরটিকে কেন্দ্রে রাখুন। যারা দুটি মনিটর ব্যবহার করেন তাদের উভয়ের উপর ফোকাস করা উচিত। এখন, নিজেকে পিছনে ধাক্কা দিন এবং দুটি মনিটরের মাঝখানে আপনার হাতটি ধরে রাখুন। আপনি যখন মনিটরের আউটলাইন বরাবর আপনার হাত ধরে রাখেন, আপনার আঙ্গুলের ডগা প্রায় সবসময় মনিটরকে স্পর্শ করা উচিত। অন্যান্য আইটেম যেমন একটি নথি ধারক বা একটি ফোন সনাক্ত করার সময় একই কৌশল ব্যবহার করুন৷

উচ্চতা সামঞ্জস্য করতে, এই কৌশলটি চেষ্টা করুন:আপনার চোখ বন্ধ করুন। আপনি যখন আপনার চোখ খুলবেন, তারা সরাসরি ঠিকানা বারে তাকাবে। পরিস্থিতি ভিন্ন হলে মনিটর কম বা বাড়ান।

সেরা কম্পিউটার ডেস্ক নির্বাচন করার জন্য অন্যান্য গুরুত্বপূর্ণ টিপস

এটা জানা গুরুত্বপূর্ণ যে, ডকুমেন্ট স্ট্যান্ড সহ একটি ডেস্ক কেনার সময়, কীবোর্ডের জন্য একটি রোলআউট শেল্ফ পাওয়া প্রয়োজন – অন্যথায়, আপনার চোখ থেকে 45-ইঞ্চি দূরত্ব বজায় রাখা বরং সমস্যাযুক্ত হতে চলেছে। মনিটর।

একটি কম্পিউটার ডেস্ক এবং একটি চেয়ার নির্বাচন করার সময় আপনার মনে রাখা উচিত যে একটি মনিটর ব্যবহারকারীর চোখের স্তরে অবস্থিত হওয়া উচিত, তাই আপনার ডেস্কের উচ্চতা নিয়ে খুব বেশি চেষ্টা করা উচিত নয় বা বিপরীতভাবে, খুব কম ডেস্ক বাছাই করা উচিত নয়। পি>

একটি বাচ্চাদের কম্পিউটার ডেস্ক নির্বাচন করার সময় এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ, তাই, আজকাল, একটি বাচ্চার জন্য নিখুঁত বৈকল্পিক একটি "ক্রমবর্ধমান" ডেস্ক। ডেস্কের আকার এবং এর নিচের স্থানের ক্ষেত্রে, ডেস্কটি অবশ্যই 60 ইঞ্চি গভীর এবং 70 ইঞ্চি চওড়া হতে হবে যাতে আমরা আরামদায়ক বোধ করি।

আপনি কি মনে করেন? আপনি কিভাবে নিখুঁত ডেস্ক সিদ্ধান্ত নেবেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • Google Maps এখন বাইক চালানো এবং রাইড-শেয়ারিং বিকল্পগুলির সাথে ট্রানজিট দিকনির্দেশ যুক্ত করে
  • এখানে একটি নতুন ধরনের ক্যালেন্ডার স্প্যাম রয়েছে - এটি কীভাবে প্রতিরোধ করা যায় তা এখানে রয়েছে
  • প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন যে গুগলকে তদন্ত করা উচিত কারণ তারা একটি "বিশ্বাসঘাতক কোম্পানি"
  • Uber এবং Lyft চালকদের কাছ থেকে প্রত্যাশার চেয়ে বেশি টাকা নিচ্ছে

  1. WooCommerce বনাম BigCommerce:কিভাবে আপনার স্টোরের জন্য সঠিক প্ল্যাটফর্ম চয়ন করবেন

  2. আপনার কাজের ডেস্কের জন্য 9 Nerdy অফিস গ্যাজেট

  3. আপনার ডেস্কটপ বা ল্যাপটপের জন্য সঠিক সঞ্চয়স্থান কীভাবে সনাক্ত করবেন

  4. ওয়্যারলেস গেমিং মাউস বনাম তারযুক্ত – আপনার জন্য সঠিকটি কীভাবে চয়ন করবেন