কম্পিউটার

প্রিন্সেস লিয়াকে শ্রদ্ধা:6টি সায়েন্স-ফাই নাটকে অবিশ্বাস্য মহিলা লিড

ক্যারি ফিশারের অপ্রত্যাশিত মৃত্যু আমরা রোগ ওয়ানে সিজিআই-পুনর্নির্মিত তরুণ প্রিন্সেস লিয়া-এর আভাস পাওয়ার কয়েকদিন পরেই বরং অদ্ভুত। স্টার ওয়ার্স সিরিজে ফিশারের প্রিন্সেস - এবং পরবর্তীতে জেনারেল - লিয়া অর্গানা চরিত্রটি, সায়েন্স ফিকশন মুভি-ডোমের সবচেয়ে আইকনিক মহিলা চরিত্রগুলির মধ্যে একটি।

বিদ্রোহী রাজকুমারী সম্ভবত শক্তিশালী মহিলা নেতৃত্ব সহ আরও মূলধারার সাই-ফাই চলচ্চিত্রের পথ প্রশস্ত করার জন্য দায়ী ছিলেন৷ প্রয়াত অভিনেত্রীর প্রতি শ্রদ্ধা হিসেবে, এখানে এমন কিছু স্মরণীয় নারী নেতৃত্বের দিকে নজর দেওয়া হচ্ছে যারা গত 4o বছরে সাই-ফাই ফিল্মে আমাদের কল্পনাকে ধারণ করেছেন।

এলিয়েন সিরিজে এলেন রিপলি চরিত্রে সিগর্নি ওয়েভার

প্রিন্সেস লিয়াকে শ্রদ্ধা:6টি সায়েন্স-ফাই নাটকে অবিশ্বাস্য মহিলা লিড এছাড়াও দেখুন:2017 সালে আপনার সায়েন্স-ফাই সিনেমাগুলি মিস করা উচিত নয়

দ্য এলিয়েন সিরিজটি আজ নারদের মধ্যে একটি কাল্ট ক্লাসিক৷ সিরিজের প্রথমটি 1979 সালে প্রথম স্টার ওয়ার্স চলচ্চিত্রের মাত্র কয়েক বছর পরে মুক্তি পায়। এটি ছিল প্রথম মহাকাশ চলচ্চিত্রগুলির মধ্যে একটি যেখানে একজন মহিলা প্রধান ভূমিকায় ছিলেন। আসলে, এলেন রিপলি চরিত্রটি সম্ভবত সিনেমার চেয়ে বড়। ওয়েভার অনেক হৃদয় এবং মনোভাবের সাথে নেতৃত্বে অভিনয় করেছেন:একটি শক্ত বাইরের নীচে লুকানো একটি নরম দিক সহ দুর্দান্ত এলিয়েন-বাশার৷

টার্মিনেটর 2:জাজমেন্ট ডে-তে সারা কনর চরিত্রে লিন্ডা হ্যামিল্টন

প্রিন্সেস লিয়াকে শ্রদ্ধা:6টি সায়েন্স-ফাই নাটকে অবিশ্বাস্য মহিলা লিড

90-এর দশকে পোস্ট-অ্যাপোক্যালিপটিক সিনেমাগুলি প্রায় অস্তিত্বহীন ছিল। এটি এমন কাছাকাছি ছিল যতটা যে কেউ নৈরাজ্যের সাথে পরিপূর্ণ বিশ্বের ধারণা পেতে পারে। মুভিটি যতটা চর্বিহীন এবং পেশীবহুল হ্যামিল্টনের সাথে সম্পর্কিত ছিল ততটাই এটি আর্নির ছিল। যে ক্রমটিতে তিনি আশ্রয়দাতাদের স্লিপ দিচ্ছেন বা যে কয়েকটি দৃশ্যে তিনি তার বন্দুক লোড করছেন তা মনে আছে? গুজবাম্পস!

জোডি ফস্টার পরিচিতিতে এলিয়েনর অ্যারোওয়ে হিসেবে

প্রিন্সেস লিয়াকে শ্রদ্ধা:6টি সায়েন্স-ফাই নাটকে অবিশ্বাস্য মহিলা লিড

অবশ্যই জোডি ফস্টার সর্বকালের সবচেয়ে বিরক্তিকর দুটি সিনেমার জন্য তার অভিনয় দক্ষতার জন্য পরিচিত – অভিযুক্ত এবং মেষশাবকের নীরবতা , যদি আপনি ভাবছেন - কিন্তু 1997-এর পরিচিতিতে ঝুঁকি নেওয়ার জন্য ডঃ অ্যারোওয়ের পালা তাকে এই তালিকায় স্থান দেয়। সে কার সাথে যোগাযোগ করার চেষ্টা করছে তা অনুমান করার জন্য কোন ব্রাউনি পয়েন্ট নেই। অতিরিক্ত স্থলজ প্রাণী, স্পষ্টতই!

স্টার ওয়ার্স (এপিসোড 1-3) এ প্যাডমে আমিদালা চরিত্রে নাটালি পোর্টম্যান

প্রিন্সেস লিয়াকে শ্রদ্ধা:6টি সায়েন্স-ফাই নাটকে অবিশ্বাস্য মহিলা লিড

ওহ তাকে এখানে থাকতে হবে, ঠিক আমিদালা রাজকুমারী লিয়ার কিংবদন্তির আগে। সে তার জন্ম দিয়েছে! পদমে আমিদালা ছিলেন নাবুর রানী এবং গ্যালাকটিক প্রজাতন্ত্রের সিনেটর। অমিদালা হল সেই সব বিরল প্রজাতির শক্তিশালী মহিলা চরিত্রগুলির মধ্যে একটি, সাই-ফাইতে, যারা বন্দুক না নিয়েই কর্তৃত্ব এবং আত্মবিশ্বাসকে প্রকাশ করতে পরিচালনা করে৷

এছাড়াও পড়ুন:6টি কাল্ট সাই-ফাই নাটক যা আপনি কখনই বাস্তব হতে চান না!

প্রমিথিউসে এলিজাবেথ শ-এর চরিত্রে নুমি রেপেস

প্রিন্সেস লিয়াকে শ্রদ্ধা:6টি সায়েন্স-ফাই নাটকে অবিশ্বাস্য মহিলা লিড

একটি স্পেসশিপে আপনার নিজের সি-সেকশন করার কল্পনা করুন৷ এলিজাবেথ শ তার পেট থেকে স্কুইড-সদৃশ প্রাণী বের করার জন্য এটিই করেছিলেন। তিনি তার সঙ্গীকে আগুন নিক্ষেপের যন্ত্র দিয়ে পুড়িয়ে মারা হতে দেখেন। যদি এটা খারাপ না হয়, তাহলে কি?

আপনি পছন্দ করতে পারেন:7টি সাই-ফাই মুভি যা ভবিষ্যতের অধিকার পেয়েছে

ম্যাট্রিক্স সিরিজে ট্রিনিটি হিসেবে ক্যারি অ্যান মস

প্রিন্সেস লিয়াকে শ্রদ্ধা:6টি সায়েন্স-ফাই নাটকে অবিশ্বাস্য মহিলা লিড

নিওকে একবারের জন্য ভুলে যান৷ রহস্যময় ট্রিনিটি ছাড়া ম্যাট্রিক্স অর্ধেক হবে না। অ্যান মস তার পেশীবহুল চিত্র এবং বন্দুক দক্ষতার সাথে হ্যামিল্টনের কনরের সাথে গুরুতর প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এছাড়াও, তিনিই সেই একজন যিনি নিওকে তার ভাগ্যকে দ্য ওয়ান হিসাবে আলিঙ্গন করতে বাধ্য করেছেন। চলুন মরফিয়াস ছিলেন কেবল সহায়ক। ট্রিনিটি সমস্ত কঠোর পরিশ্রম করেছে!

আপনি কি এই তালিকায় যোগ করার জন্য অন্য কোনো চরিত্রের কথা ভাবতে পারেন? নিচের মন্তব্যে আমাদের জানান।

সমস্ত ছবি সোর্স:images.google.com


  1. 10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

  2. ইএ গেমে প্রবেশ করতে হ্যাকাররা স্ল্যাকের অপব্যবহার করেছিল

  3. ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট 3D অ্যাক্সিলারেশন ত্রুটি শুরু করতে অক্ষম ছিল [FIXED]

  4. অবিশ্বাস্য মহিলাদের দ্বারা দুর্দান্ত আবিষ্কার