কম্পিউটার

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

গত 5 বছরে গ্যাজেট এবং গিজমোর ক্ষেত্রে অসাধারণ উন্নতি হয়েছে৷ এগুলি আমাদের দৈনন্দিন কাজের একটি খুব প্রয়োজনীয় অংশ হয়ে উঠেছে। প্রতিটি প্রযুক্তিগত অগ্রগতির সাথে, আমরা কিছু নতুন গ্যাজেট বা অন্যের সাক্ষী থাকি৷

আমাদের পূর্ববর্তী ব্লগগুলিতে, আমরা ছাত্র, পেশাদার এবং ভবিষ্যতের অফিসের জন্য কিছু ভবিষ্যত গ্যাজেট দেখেছি৷ এই অংশে, আমরা আপনাকে আপনার বাড়ির জন্য উচ্চ প্রযুক্তির গ্যাজেটগুলির একটি লোডাউন দেব। এর মধ্যে কিছু ইতিমধ্যেই আপনার কেনার জন্য উপলব্ধ এবং কিছু এই তালিকার কনসেপ্ট গ্যাজেট যা এখনও বিকাশে রয়েছে৷

তাহলে, এই নিন…

  1. স্বচ্ছ টিভি –

এই টিভিটি মাইকেল ফ্রিবে ডিজাইন করেছেন৷ এই নকশা টিভি দেখার পরবর্তী বড় জিনিস. স্বচ্ছ টিভি হল একটি অদৃশ্য ফ্ল্যাট স্ক্রিন যা বাড়ির পরিবেশে মিশে যায়। স্বচ্ছ টিভিটিকে Loewe Invisio নামেও উল্লেখ করা হয়। এই টেলিভিশন ধারণাটি 2011 IF কনসেপ্ট ডিজাইন প্রতিযোগিতায় একটি বড় হিট ছিল। আপনি পাওয়ার বোতামে আঘাত করলে টেলিভিশন ডিসপ্লেটি প্রাণবন্ত হয়ে ওঠে এবং আপনি এটি বন্ধ করলে তাৎক্ষণিকভাবে অদৃশ্য হয়ে যায়।

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

  1. ফ্লোর প্ল্যান স্যুইচ –

আমরা যখন আলোর কথা বলি, তখন আপনারা সবাই আমার সাথে একটা বিষয়ে একমত হবেন যে আমরা অনেক দূর এগিয়েছি। প্রাকৃতিক আলো, মোমবাতি থেকে শুরু করে মোবাইল দ্বারা নিয়ন্ত্রিত রঙিন এলইডি লাইট, আলো প্রযুক্তি অনেক দূর এগিয়েছে। প্রত্যেকেরই একটি নতুন বাড়ি বা অফিসে কোনও লেবেল ছাড়াই দীর্ঘ সারিতে রাখা আলোর সুইচগুলির গ্যাগলের মুখোমুখি হয়। এবং আলোর বিন্যাসের ক্রম মনে রাখতে বয়স লাগে!

Yanko ডিজাইনের একজন পণ্য ডিজাইনার এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত ডিজাইন ফার্ম, Taewon Hwang আধুনিক সুইচ স্থাপন সম্পর্কে একটি উজ্জ্বল ধারণা নিয়ে এসেছেন। ধারণাটি হল সমস্ত সুইচগুলিকে একটি প্লেটে স্থাপন করা যাতে মেঝে পরিকল্পনার প্রতিলিপি করা হয়৷ এটি অনুমান কম করে কোন সুইচ কোন আলোর জন্য তা মনে রাখা অনেক সহজ করে তোলে।

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

  1. রিমা ল্যাম্প –

আচ্ছা, চারটি কন্ট্রোলার রিংয়ের মাধ্যমে আলো নিয়ন্ত্রণ করার অনন্য উপায়ের কারণে এটি একটি খুব আকর্ষণীয় বাতি৷ এই সুন্দর ডেস্ক ল্যাম্পটি ম্যাথিয়াস পিঙ্কার্ট তৈরি করেছেন, এতে তাপ, তীব্রতা, মরীচির কোণ এবং রঙ নিয়ন্ত্রণ করার জন্য একটি প্রসেসরও রয়েছে। রিমা, প্রাচীন পৌরাণিক কাহিনী অনুসারে আলোর একটি ভাল আত্মা। এই বাতিটি এর নামের প্রকৃত প্রতীক, কারণ এটি উচ্চ-মানের উষ্ণ-সাদা আলো ফেলে এবং এটি LED প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি।

লাইট স্ট্রিপে মোট 56টি LED আছে৷ চারটি কন্ট্রোলার রিং একটি হালকা সুইচ হিসাবে কাজ করে এবং জোড়ার মধ্যবর্তী অংশটি খোলার সাথে সাথে কোন মধ্যবর্তী পদক্ষেপ ছাড়াই আলোকিত হয়৷

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

  1. সেলফ-স্টেরিলাইজেশন সিস্টেম সহ দরজার হাতল –

যেমনটা ঠিকই বলা হয়েছে, "পরিচ্ছন্নতা ঈশ্বরের কাছাকাছি"। মহামারীর সময়ে, শুধুমাত্র আপনার আশেপাশের পরিচ্ছন্নতাই নয় বরং আপনি ব্যাকটেরিয়া/ভাইরাসের সংস্পর্শে আসছেন না তাও পরীক্ষা করা আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। জীবাণুর প্রজনন স্থলগুলির মধ্যে একটি, আমাদের মধ্যে বেশিরভাগই দরজার নব এবং হ্যান্ডেলগুলি পরিষ্কার করার দিকে মনোযোগ দেয় না। স্ব-জীবাণুমুক্ত ডোর হ্যান্ডলগুলি এটির যত্ন নেয়! এটি ছিল রেড ডট ডিজাইন কনসেপ্টের বিজয়ী এন্ট্রি৷

এই বিশেষ দরজার হ্যান্ডেলটি হ্যান্ডেল বারকে জীবাণুমুক্ত করার জন্য UV আলো ব্যবহার করে। হ্যান্ডেলের কাজ খুবই সহজ। নিষ্ক্রিয় অবস্থায়, UV আলো ক্রমাগত হ্যান্ডেলটিকে জীবাণুমুক্ত করে। যখন কেউ দরজা খোলার জন্য হ্যান্ডেলটি ধাক্কা দেয়, তখন সেই মুহুর্তের জন্য UV আলো বন্ধ হয়ে যায় এবং যখন হ্যান্ডেলটি নিষ্ক্রিয় অবস্থানে ফিরে আসে তখন চালু হয়৷

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

  1. সেনজো নাইট লাইট –

একটি জিনিস যা আমাদের অনেককে বিরক্ত করে এবং ভয় দেখায় তা হল মাঝরাতে ঘুম থেকে উঠে আলোর সুইচ না পাওয়া৷ সেনজো নাইট লাইট হল এই দুর্দশা আছে এমন প্রত্যেকের জন্য সেরা কেনাকাটা৷

সোলেদাদ ক্ল্যাভেল এবং মার্কোস মাডিয়া এই চমৎকার রাতের আলো তৈরি করেছেন যা এটি স্পর্শ করলে আলোকিত হয়। এই আলোটি মেঝে থেকে 80 সেন্টিমিটার উপরে দেয়ালে লাগানো হয়েছে যাতে বাচ্চা থেকে প্রাপ্তবয়স্ক সবাই সুবিধামত এটি পেতে পারে। অন্য অনন্য বৈশিষ্ট্য হল আলো ব্যাটারির সাথে এমবেড করা আসে। সুতরাং, পাওয়ার কাটের সময় এটি জরুরি আলো হিসাবে কাজ করে।

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

  1. ইলেক্ট্রোলাক্স ফায়ারপ্লেস –

ইলেক্ট্রোলাক্স ফায়ারপ্লেস হল ক্যামিলো ভ্যানাকোর দ্বারা তৈরি একটি পোর্টেবল গ্যাজেট৷ অগ্নিকুণ্ডটি চালু করা হলে আপনি একটি সুন্দর রূপান্তর দেখতে পাবেন কারণ এটি অস্বচ্ছ সিরামিক কলাম থেকে এটির ভিতরে আগুন জ্বলে যাওয়ার সাথে সাথে এটির চেহারা পরিবর্তিত হয়।

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

  1. ইকো ক্লিনার –

এটি একটি বহনযোগ্য এবং কমপ্যাক্ট ডিশওয়াশার যা ডিটারজেন্ট ব্যবহার করে না৷ পরিবর্তে এটি প্লেট পরিষ্কার করার জন্য অতিস্বনক তরঙ্গ ব্যবহার করে! অতিস্বনক তরঙ্গ ব্যবহার করে, এটি প্লেটের অবশিষ্ট খাদ্য কণাগুলিকে আয়নিত করে এবং অবশেষে খাদ্য বা গ্রীসকে উদ্ভিদের জন্য কম্পোস্টে রূপান্তরিত করে। এখন এটিকে আপনি প্রযুক্তি বলছেন যা আমাদের পরিবেশের জন্যও যত্নশীল।

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

  1. ডকুমেন্ট এক্সট্র্যাক্টর – কম্বি মনিটর –

আমাদের মধ্যে বেশিরভাগই আমাদের ডেস্কগুলিকে সুসংগঠিত এবং পরিষ্কার রাখতে পছন্দ করি। ডকুমেন্ট এক্সট্র্যাক্টর - কম্বি মনিটর আপনার ডেস্কে স্থান সংরক্ষণ করার জন্য স্থানের সমস্যাকে মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। মনিটর সম্পর্কে ধারণাটি হল স্ক্রিন এবং প্রিন্টারকে একত্রিত করা। অতএব, আপনার ডেস্কে প্রিন্টারগুলির খালি করা স্থানটি আপনার জন্য আরও দরকারী অন্যান্য জিনিস রাখার জন্য আপনি ব্যবহার করতে পারেন। এই মনিটরটি স্ক্যানার বৈশিষ্ট্য সহ প্যাক ইন আসে। মনিটরটি সময় বাঁচাতেও সাহায্য করে যা আমরা ব্রাউজ করা ছবি এবং পৃষ্ঠাগুলির সম্পাদনা এবং মুদ্রণে দিয়ে থাকি।

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

  1. এটি ওয়াল পরিবর্তন করুন –

এই প্রাচীরটি ইন্টারনেটে অনেক আকর্ষণ পেয়েছে৷ এই ইন্টারেক্টিভ প্রাচীর ধারণাটি আবদুরখমানভ বা "আমিরকো" দ্বারা ডিজাইন করা হয়েছে। এটি আপনার পছন্দের ডিজাইনের দেয়াল তৈরি করার একটি সহজ, বুদ্ধিমান উপায়, ডিজাইন যা আপনার ইচ্ছা অনুযায়ী পরিবর্তন করা যেতে পারে। প্রাচীরটি এলইডি বা ডিজিটাল কিছু দিয়ে তৈরি নয়। এটি সাদা, কালো এমনকি রংধনুর সাতটি রঙের মতো বিভিন্ন রঙের বাঁকানো ত্রিভুজ দিয়ে তৈরি।

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

  1. অরবিটাল ওয়াশিং মেশিন –

ওয়াশিং মেশিনটি অনেক অগ্রগতির মধ্য দিয়ে গেছে:ড্রায়ার সিস্টেম, সম্পূর্ণ-স্বয়ংক্রিয়, আধা-স্বয়ংক্রিয় এবং পছন্দগুলি৷ এরকম আরও একটি উদ্ভাবন যা আপনাকে শুধু ভালোভাবে ধোয়া কাপড়ই দেয় না, বরং আপনার লোডিং এবং আনলোড করার কাজকে আরও সহজ করে তোলে।

অরবিটাল ওয়াশিং মেশিন আপনার কাপড় ধোয়ার নিয়মিত প্রক্রিয়া থেকে কিছু ধাপ কমিয়ে দেয়। এই মেশিনটি দুটি আলাদা করা যায় এমন ড্রামের সাথে আসে যা ঝুড়ি আকারে থাকে। সাদা কাপড়ের জন্য একটি সাদা ঝুড়ি এবং রঙিন জন্য নীল আছে। এই ড্রামের ঝুড়িতে রাখার সময় আপনি রঙ অনুযায়ী কাপড় বাছাই করুন। ধোয়া এবং শুকানোর লাইনে একই ঝুড়ি নিয়ে যান।

অন্য অনন্য বৈশিষ্ট্য হল এই ড্রামটি দুটি অক্ষের উপর পিভট করে, যা কাপড় ধোয়ার একটি দ্রুত এবং আরও বেশি শক্তি সাশ্রয়ী উপায় দেয়।

আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1

আমাদের পরবর্তী ব্লগে, আমরা জীবনকে আরও সহজ করতে এবং আপনার নিজের জন্য আরও বেশি সময় দিতে এই ধরনের আরও গ্যাজেট সম্পর্কে কথা বলব৷ কিন্তু তার আগে, আমাদের জানান এই তালিকায় আপনি কোন গ্যাজেটটি সবচেয়ে বেশি পছন্দ করেছেন?


  1. পেশাদার ফটোগ্রাফারদের জন্য 20টি গ্যাজেট- পার্ট 1

  2. আপনার বাচ্চাদের জন্য 10টি সেরা Google হোম গেম

  3. আপনার বাড়ি আলোকিত করার জন্য 5টি সেরা স্মার্ট লাইট বাল্ব

  4. ভ্যালেন্টাইন ডে স্পেশাল:যখন টেক আপনার "কেবল ভ্যালেন্টাইন" (কঠোরভাবে অবিবাহিতদের জন্য)