কম্পিউটার

AirPods Max সংযোগ সমস্যা? সেগুলি

পরিষ্কার করার চেষ্টা করুন৷

Apple AirPods Max হেডফোনগুলি সস্তা নয়, এমনকি সাম্প্রতিক মাসগুলিতে তারা প্রাপ্ত উল্লেখযোগ্য ছাড়ের সাথেও৷

$549.99 (ট্যাক্সের আগে) এর MSRP সহ, এগুলোর দাম একটি Chromebook, মিড-রেঞ্জ অ্যান্ড্রয়েড ফোন এবং ফিটবিট ফিটনেস ট্র্যাকারের চেয়ে বেশি।

ব্যয়বহুল? নিশ্চিত। কিন্তু তারা সত্যিই ভাল. তারা বোস এবং সেনহাইজারের অনুরূপ হাই-এন্ড হেডফোনগুলির মতোই শব্দ বাতিল করতে পারদর্শী। ব্যাটারি জীবন চমৎকার. তারা অ্যাপল ইকোসিস্টেম অনুগতদের জন্য নিখুঁত।

কিন্তু তারা তাদের ত্রুটি ছাড়া নয়। সময়ের সাথে সাথে, আমি একটি অদ্ভুত ত্রুটির সম্মুখীন হয়েছি। আমি হেডব্যান্ড সামঞ্জস্য করলে, সংযোগটি হঠাৎ করে ড্রপ হয়ে যাবে। আমি পুরোপুরি স্থির না থাকলে, একটি পডকাস্ট নিরবচ্ছিন্নভাবে শোনা প্রায় অসম্ভব ছিল।

পরিষ্কার হওয়ার জন্য:এটি ঘটতে পারে এমন অনেক কারণ রয়েছে। ভোক্তা ইলেকট্রনিক্স উল্লেখযোগ্যভাবে জটিল ডিভাইস।

যদি হাজার হাজার উপাদানের মধ্যে একটি ব্যর্থ হয়, সবকিছু ব্যর্থ হয় কিছু সমস্যা শুধুমাত্র ওয়ারেন্টির অধীনে তার প্রস্তুতকারকের কাছে ডিভাইসটি ফেরত দিয়ে সমাধান করা হয়। কিন্তু অন্যদের কনুই গ্রীস একটি বিট সঙ্গে পরিচালনা করা যেতে পারে.

আমি যেমন খুঁজে পেয়েছি, আমার এয়ারপডস ম্যাক্স সংযোগ সমস্যাটি পরবর্তী বিভাগে পড়ে। এই নিবন্ধটি আমার সমাধান ব্যাখ্যা করবে এবং বেশ সহজবোধ্য হবে৷

যদিও আমি গ্যারান্টি দিচ্ছি না যে এটি আপনার ডিভাইসের জন্য কাজ করবে, তবুও আপনার দামি হেডফোনগুলি অ্যাপলে ফেরত পাঠানোর আগে এটি চেষ্টা করার মতো কিছু।

AirPods Max কানেক্টিভিটি সমস্যা সমাধান করতে আপনার হেডফোনগুলি পরিষ্কার করুন

অন্যান্য ওভার-ইয়ার হেডফোনের মতো নয়, যখনই আপনি এগুলি ব্যবহার করবেন তখন আপনাকে ম্যানুয়ালি AirPods Max চালু করতে হবে না।

পরিবর্তে, হেডফোনগুলি স্বয়ংক্রিয়ভাবে বুঝতে পারে যে আপনি সেগুলি পরেছেন এবং অবিলম্বে আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন তার সাথে সংযোগ স্থাপন করে।

এই বৈশিষ্ট্যটি আমার সংযোগ সমস্যার মূল ছিল। সহজ করে বললে:কান-শনাক্তকারী সেন্সরগুলো ধুলো, ঘাম এবং মৃত চামড়া দিয়ে ছেয়ে গেছে। তবে, এর জন্য একটি সহজ সমাধান আছে।

AirPods Max এর প্রতিটি হেডফোনের মধ্যে একটি কান-সনাক্তকারী সেন্সর রয়েছে। এগুলি পরিষ্কার করতে, প্রথমে আপনার হেডফোনগুলি একটি সমতল পৃষ্ঠের উপরে রাখুন। তারপর কানের কুশনগুলোকে আঙুল দিয়ে তুলে ফেলুন।

আপনি যে কোনও বিল্ট-আপ গ্রাইম অপসারণ করতে চাইবেন। আপনি এর জন্য একটি সাধারণ লেন্স-ক্লিনিং অ্যালকোহল ওয়াইপ ব্যবহার করতে পারেন।

আরও ভাল ফলাফলের জন্য, আইসোপ্রোপাইল অ্যালকোহলে ভেজানো একটি কিউ-টিপ ব্যবহার করুন। এটি আপনাকে ধ্বংসাবশেষ অপসারণ করতে দেয় যা একটি সাধারণ মুছা থেকে বেঁচে থাকে। প্রতিটি ইয়ারপিসের জন্য এই ধাপটি পুনরাবৃত্তি করুন।

একটি পার্শ্ব নোট হিসাবে:আমি আইসোপ্রোপাইল অ্যালকোহলের জন্য কিছুটা ধর্মপ্রচারক। অদ্ভুত, কিন্তু সত্য. এটি এমন কিছু যা প্রতিটি প্রযুক্তি ব্যবহারকারীর চারপাশে থাকা উচিত।

এই পরিষ্কার তরলটি দ্রুত বাষ্পীভূত হয়, পিছনে কোনও অবশিষ্টাংশ রাখে না এবং অন্তর্নির্মিত ময়লা অপসারণে আশ্চর্যজনক। যেহেতু এটি দ্রুত বাষ্পীভূত হয়, তাই আপনি স্বাভাবিক জলের মতো ক্ষয় ক্ষতির ঝুঁকি চালান না।

এবং এটা সস্তা, খুব. আপনি কয়েক ডলারে ইবে বা অ্যামাজন থেকে একটি বড় বোতল পেতে পারেন। আপনি যদি কৌতূহলী হন, iFixit এখানে এর গুণাবলী ব্যাখ্যা করে। এই বিষয়ে আমার পাওয়া সেরা পঠন এটি।

আপনি যখন AirPods Max ইয়ার কাপগুলি প্রতিস্থাপন করবেন, তখন নিশ্চিত করুন যে সেগুলি সঠিকভাবে সারিবদ্ধ হয়েছে। প্রতিটি কাপে একটি গর্ত রয়েছে যা কানের সেন্সরের সাথে সারিবদ্ধ হওয়া উচিত।

অন্যান্য সমস্যা সমাধানের টিপস

আমি আশা করি এটি আপনার জন্য কাজ করে, যেমন এটি আমার জন্য করেছে। এটি লক্ষণীয় যে অনেক এয়ারপড ম্যাক্স মালিক কানের কাপের মধ্যে অত্যধিক ঘনীভবনের বিষয়ে অভিযোগ করেছেন।

অ্যাপল বর্তমানে কনডেনসেশন ইস্যুতে একটি ক্লাস অ্যাকশন মামলার মুখোমুখি। ত্রুটি-প্রবণ বাটারফ্লাই কীবোর্ডের বিপরীতে, এটি একটি মৌলিক নকশা ত্রুটির অস্তিত্ব স্বীকার করেনি৷

চটকদার বিপণন সত্ত্বেও, অ্যাপল গ্রাহকদের জানাতে ব্যর্থ হয়েছে যে তাদের হেডফোন পরিষ্কার করা AirPods Max বজায় রাখার একটি রুটিন অংশ৷

হেডফোনগুলি মৌলিকভাবে ত্রুটিযুক্ত কিনা তা দেখা বাকি, তবে এটি একটি সুস্পষ্ট তদারকি৷

যদি সংযোগের সমস্যা থেকে যায়, আপনার AirPods Max সেটিংসে স্বয়ংক্রিয় মাথা সনাক্তকরণ বন্ধ করার চেষ্টা করা উচিত। সেটিংস> ব্লুটুথ> আপনার হেডফোনের পাশে i আইকনে ট্যাপ করে এটি করুন .

এটি দীর্ঘমেয়াদে সমস্যার সমাধান করবে না, তবে এটি হবে অন্যান্য সম্ভাব্য কারণ বাতিল করুন। এবং, সৌভাগ্যক্রমে, আপনার সমস্যা হলে এটি চেষ্টা করার আরেকটি সহজ বিকল্প।

অন্যরা একটি হার্ড রিসেট সম্পাদন করার পরে এবং তাদের ডিভাইসে তাদের হেডফোনগুলি পুনরায় জোড়া দেওয়ার পরে সাফল্যের কথা জানায়। অন্য সব ব্যর্থ হলে, আপনাকে জিনিয়াস বারে একটি স্লট বুক করতে হতে পারে।

এই বিষয়ে কোন চিন্তা আছে? আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান৷

সম্পাদকদের সুপারিশ:

  • আইওএস 16 এ কীভাবে একটি গতিশীল আবহাওয়া লক স্ক্রিন ওয়ালপেপার সেট আপ করবেন
  • কিভাবে আপনার iPhone দিয়ে আপনার Apple Watch নিয়ন্ত্রণ করবেন
  • iOS 16 এর ব্যাটারি শতাংশ আইকন শুধুমাত্র এই ডিভাইসগুলিতে দেখাবে
  • ওয়্যারলেস কীবোর্ড কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে রয়েছে

শুধু একটি সতর্কতা, আপনি যদি আমাদের লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনে থাকেন তবে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আমরা এখানে লাইট জ্বালিয়ে রাখি এটা কিন্তু একটা উপায়। আরও জানতে এখানে ক্লিক করুন।


  1. AirPods Windows 11 এর সাথে সংযোগ করতে পারে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  2. ম্যাকের সাথে AirPods সংযোগ করতে অক্ষম? এই সমাধানগুলি চেষ্টা করুন

  3. এয়ারপডগুলি উইন্ডোজ 10 পিসিতে সংযুক্ত হচ্ছে না? এই 9টি সমাধান চেষ্টা করুন

  4. আইওএস 12-এ সাধারণ স্ক্রীন টাইম কাজ করছে না এবং কীভাবে সেগুলি ঠিক করবেন?