কম্পিউটার

Pokémon Sword &Shield:Competitive Guide Vol.1 – Introduction

প্রতিযোগিতামূলক পোকেমন সোর্ড ও শিল্ডের একাধিক-ভলিউম গাইডের এটি প্রথম অংশ। দুই ভাগে প্রচেষ্টার মান এবং EXP কভার করা হয় যখন তিন ভাগে প্রজনন করা হয়।

পোকেমন সোর্ড এবং শিল্ড মাত্র কয়েক সপ্তাহ আগে বাদ পড়েছে এবং খেলোয়াড়রা একেবারে সেগুলো খেয়ে ফেলছে - এবং ঠিকই তাই।

সিরিজে অনেক নতুন খেলোয়াড়ের সাথে এবং জীবনের অনেক মানের পরিবর্তনের সাথে, আমি কীভাবে আপনার দলকে The Very Best™ বানাতে হয় সে সম্পর্কে নাট এবং বোল্টে খনন করতে চাই৷ এই নির্দেশিকাগুলিতে, আপনার যা জানা দরকার তা আপনি শিখবেন।

চলুন শুরু করা যাক।

পরিভাষা – EVs, IVs, প্রকৃতি এবং আরও অনেক কিছু

ছবি:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি

প্রথম জিনিসগুলি প্রথমে:আপনার দল থেকে কীভাবে সবচেয়ে বেশি ব্যবহার করা যায় তা বোঝার জন্য, আপনাকে প্রথমে বিভিন্ন শব্দের অর্থ কী তা বুঝতে হবে নাট এবং বোল্টগুলি। এমন পাঁচটি শর্ত আছে যে সম্পর্কে আপনি সচেতন হতে চান৷

  • প্রচেষ্টার মান (EVs) :আমি সবচেয়ে কঠিনটি দিয়ে শুরু করছি, কারণ এখানেই বেশিরভাগ মানুষ বিভ্রান্ত হয়। প্রচেষ্টার মান, বা ইভি, নির্দিষ্ট পরিসংখ্যানের অভিজ্ঞতার পয়েন্টের মতো। উদাহরণস্বরূপ, যখনই আপনি যুদ্ধে একজন রুকিডিকে পরাজিত করেন আপনি গতির জন্য 1 EV পাবেন (এবং সোর্ড অ্যান্ড শিল্ড-এ অটো এক্সপেরিয়েন্স শেয়ারের কারণে , আপনার পার্টির সমস্ত পোকেমন পাবেন 1)। একটি স্ট্যাটে প্রতি 4টি EV-এর জন্য, সেই স্ট্যাটটি 100 স্তরে 1 দ্বারা বাড়ানো হয়। যে কোনও প্রদত্ত স্ট্যাটাস শুধুমাত্র 252 EV পেতে পারে (তাই সেই স্ট্যাটে +51) এবং একটি পোকেমন মোট 510 EVs উপার্জন করতে পারে। আমরা পরবর্তী বিভাগে এই বিষয়ে আরও বিশদে খনন করব।
  • ব্যক্তিগত মান (IVs) :যেখানে প্রচেষ্টার মানগুলি অভিজ্ঞতা পয়েন্টের মতো অর্জিত হয়, সেখানে স্বতন্ত্র মান (বা IV) জেনেটিক এবং পরিবর্তন করা যায় না। প্রতিটি পোকেমনের প্রতিটি স্ট্যাটাসে 0 থেকে 31 এর মধ্যে একটি IV থাকে, যেটি পয়েন্টের সংখ্যা যার দ্বারা এটি সেই স্ট্যাটটিকে 100 স্তরে বাড়িয়ে দেয়।
  • প্রকৃতি :প্রতিটি পোকেমনের একটি প্রকৃতি রয়েছে, যা তাদের তথ্য পর্দায় প্রদর্শিত হয় একটি স্ট্যাট লাল রঙে হাইলাইট করা এবং একটি স্ট্যাট নীল রঙে হাইলাইট করা। লাল স্ট্যাটাস স্বাভাবিকের চেয়ে 10% বেশি এবং নীল স্ট্যাটা 10% কম। যদি কোনও লাল এবং নীল পরিসংখ্যান না থাকে, অভিনন্দন আপনার পোকেমনের একটি নিরপেক্ষ প্রকৃতি রয়েছে (যা প্রতিযোগিতামূলকভাবে মূলত অকেজো)। তরোয়াল এবং ঢাল-এ প্রকৃতি পরিবর্তন করা যেতে পারে , যা নতুন এবং আশ্চর্যজনক, কিন্তু শুধুমাত্র অত্যন্ত নির্দিষ্ট মাধ্যমে। (দ্রষ্টব্য:কোন প্রকৃতি HP বৃদ্ধি বা হ্রাস করে না।)
  • ক্ষমতা :প্রতিটি পোকেমনের একটি ক্ষমতা থাকে (যেমন গায়ারাডোস ভীতি প্রদর্শন করতে পারে), যা এটি পায় একটি প্যাসিভ প্রভাব। বেশিরভাগ পোকেমনের 2টি ক্ষমতা রয়েছে যা তাদের সম্ভাব্যভাবে থাকতে পারে, যা নির্দিষ্ট উপায়ে পরিবর্তন করা যেতে পারে। কিছু পোকেমনের তৃতীয়, লুকানো ক্ষমতা থাকতে পারে, তবে তরোয়াল ও ঢালে, লুকানো ক্ষমতা শুধুমাত্র একটি অভিযানে পোকেমন ধরার মাধ্যমে পাওয়া যেতে পারে (যার পরে, এটি কিছু সময়ের মধ্যে সন্তানদের মধ্যে বংশবৃদ্ধি করা যেতে পারে)।

আপনি দেখতে পাচ্ছেন যে এই লুকারিওর একটি প্রকৃতি রয়েছে যা গতি বাড়ায় এবং আক্রমণ কমায় এবং এর ক্ষমতা হল ইনার ফোকাস। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

  • চালানো৷ :প্রতিটি পোকেমনের চাল আছে, যেগুলি আপনি যুদ্ধে আপনার পালা থেকে বেছে নিন। "দুহ," আপনি ভাবতে পারেন, কিন্তু এখানে দেখার মতো আরও অনেক কিছু আছে! পোকেমনের চালগুলি রয়েছে যা তারা সমতলকরণের মাধ্যমে শেখে, বিকশিত থেকে সরে যায়, এমন চালগুলি যা শুধুমাত্র পোকেমন কেন্দ্রের মুভ রিমারারে শেখা যায়, চালগুলি যা টিএম/টিআর দ্বারা শেখা যায়, এবং চালগুলি যা "ডিম চাল" যা শুধুমাত্র শেখা যায় নির্দিষ্ট উপায়ে তাদের বংশবৃদ্ধি করে। এর মধ্যে সবচেয়ে জটিল হল ডিম চালনা, যার জন্য আমাদের বাহ্যিক সংস্থানগুলির প্রয়োজন হবে যা আমি মুহূর্তের মধ্যে ব্যাখ্যা করব।
  • আইটেমগুলি৷ :প্রতিটি পোকেমন একটি আইটেম ধরে রাখতে পারে এবং এগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ উদাহরণস্বরূপ, একটি চয়েস ব্যান্ড একটি পোকেমনকে অন্য কিছু ব্যবহার করতে বাধা দেয় তবে এটি বের হওয়ার সময় প্রথম পদক্ষেপটি বেছে নেয় তবে এটি শারীরিক ক্ষতিকে 50% বাড়িয়ে দেয়। আপনার রাখা আইটেমগুলির তালিকার সাথে পরিচিত হন, কারণ আপনার সেগুলি প্রয়োজন হবে৷

সম্পদ - Serebii, Bulbapedia, এবং Smogon

এর গাঢ় অংশটি সেরেবিই, ডানদিকের হালকা অংশটি হল বুলবাপিডিয়া। Serebii-তে, মনে রাখবেন যে আপনার অবশ্যই নিশ্চিত হওয়া উচিত যে Gen VIII Dex নির্বাচন করা আছে যাতে সঠিক তরোয়াল এবং ঢালের তথ্য দেখতে পাওয়া যায়। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

যখন Pokémon Sword &Shield  তথ্যকে আগের চেয়ে আরও স্বচ্ছ করে তুলুন, এখনও প্রচুর আছে যেখানে আপনাকে বাহ্যিক সংস্থানগুলি উল্লেখ করতে হবে৷

লিঙ্কগুলি এবং সেগুলি কীসের জন্য ভাল তা সহ এখানে সেরা সেরাগুলি রয়েছে:

  • সেরেবি :Serebii হল Pokémon-এর সাথে যা করতে হবে তার সব কিছুর শেষ-সকল, সব কিছুর বিশাল ডাটাবেস। গেমস, কিন্তু এটি বিশাল এবং নেভিগেট করার জন্য কিছুটা জানার প্রয়োজন। উদাহরণ স্বরূপ, ধরা যাক লুকারিও কি চাল শিখতে পারে তা আমি শেখার চেষ্টা করছি। আমি সার্চ বারে "লুকারিও" টাইপ করব, কিন্তু বিভিন্ন ফলাফল আছে। প্রতিটি ফলাফল গেমের জন্য আলাদা পোকেডেক্স যেখানে লুকারিও উপস্থিত হয়। আমি একটিতে ক্লিক করতে পারি, তবে আমি "জেন VIII ডেক্স" (তরোয়াল এবং ঢাল-এ ক্লিক না করা পর্যন্ত আমাকে উপরের দিকের ডেক্স নম্বরগুলিতে ক্লিক করতে হবে৷ পোকেমন গেমের জেনারেশন 8 প্রতিনিধিত্ব করে), অন্যথায়, তথ্যটি ভুল হবে।
  • বুলবাপিডিয়া :সবচেয়ে সুন্দর নাম থাকার পাশাপাশি, আমি বুলবাপিডিয়া পছন্দ করি কারণ এটি একটু বেশি ব্যবহারকারী-বান্ধব এবং কখনও কখনও উল্লেখযোগ্যভাবে পড়া সহজ। উদাহরণস্বরূপ, যেখানে আমি মুভ পুলগুলি দেখতে সেরেবি ব্যবহার করব, আমি প্রজনন গোষ্ঠীগুলি সন্ধান করতে বুলবাপিডিয়া ব্যবহার করব৷
  • স্মোগন :স্মোগন একটি বিতর্কিত পছন্দ কারণ কিছু লোক এটি পছন্দ করে এবং কিছু লোক এটিকে ঘৃণা করে, কিন্তু ব্যক্তিগতভাবে আমি মনে করি এটি অনুপ্রেরণা এবং ধারণার একটি দুর্দান্ত উত্স। এটি একটি প্রতিযোগীতামূলক সাইট যা হাই-লেভেল খেলা নিয়ে বিশদ বিবরণে আলোচনা করে, যার মধ্যে হাইপার-স্পেসিফিক বিল্ড এবং টিম কম্পোজিশন থেকে EV অপ্টিমাইজেশান, মুভ সেট এবং আইটেম অন্তর্ভুক্ত। আমি কখনই স্মোগনকে আপনাকে ঠিক কী চালাতে হবে এবং কীভাবে এটি চালাতে হবে তা বলতে দেব না, তবে আপনি যদি অন্য লোকেরা কী ভেবেছেন তাতে আগ্রহী হন তবে আমি অবশ্যই এটি দেখার মূল্য বলে মনে করি।

এই পাঠের জন্য আপনার হোমওয়ার্ক হল:

তরোয়াল এবং ঢাল-এ একটি পোকেমন (কোন কিংবদন্তি নয় এবং একই রকম) বেছে নিন যে আপনি পছন্দ করেন এবং এটি সম্পর্কে সবকিছু শিখুন। এর ভিত্তি পরিসংখ্যান কি? এর কী ক্ষমতা থাকতে পারে (এবং তারা কী করে)? এটা স্বাভাবিকভাবে কি চালনা শেখে? এটি টিএম/টিআর, মুভ টিউটর বা প্রজনন দ্বারা যা শিখতে পারে তার তুলনায় সমতলকরণের মাধ্যমে কী শিখতে পারে? এটা কি সঙ্গে বংশবৃদ্ধি করতে পারেন, যদি কিছু? এটা কিভাবে বিবর্তিত হয়? আপনি এর সবচেয়ে শক্তিশালী পদক্ষেপ কি মনে করেন? কি প্রকৃতি তার সর্বোচ্চ পরিসংখ্যান বৃদ্ধি করবে

এখানে একমাত্র লক্ষ্য জিনিসগুলি দেখতে অভ্যস্ত হওয়া। সমস্ত পরিভাষাগুলির অর্থ কী তা জেনে উপরের সংস্থানগুলি কীভাবে নেভিগেট করতে হয় তার সাথে পরিচিত হন৷

যখন আপনি আপনার প্রিয় পোকেমন সম্পর্কে সবকিছু শিখে ফেলেন, প্রশিক্ষণ শুরু করা এবং আপনার প্রথম প্রতিযোগী দলের সদস্যের জন্য সেট আপ করার পরবর্তী নিবন্ধের জন্য ফিরে আসুন!

আপনি কি মনে করেন? বিস্মিত যে প্রতিযোগিতামূলক পোকেমন প্রশিক্ষণ এত গভীর? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • পোকেমন চাদরে ঘুম, রাস্তায় মনস্তাত্ত্বিক কারসাজি
  • নিন্টেন্ডো সুইচ অনলাইন পাচ্ছে সুপার পাঞ্চ-আউট!!, ব্রেথ অফ ফায়ার 2, এবং আরও অনেক কিছু
  • সুতরাং, আপাতদৃষ্টিতে, পরবর্তী প্রজন্মের Xbox সিরিজ X কে শুধু "Xbox" বলা হবে
  • KnowTechie Roundtable:কিছু কারিগরি উপহার কী যা আপনি দিতে এবং/অথবা গ্রহণ করতে দুঃখিত হবেন?

আপনি যদি আমাদের লিঙ্কের মাধ্যমে কিছু কিনেন, তাহলে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আরও জানতে এখানে ক্লিক করুন।


  1. iMovie কি? শুরু করার জন্য একটি নির্দেশিকা

  2. এক্সবক্স ওয়ান সফ্টওয়্যার সমস্যার সমাধান করার জন্য একটি নির্দেশিকা

  3. ইনস্টাগ্রাম যাচাই করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

  4. একটি সম্পূর্ণ নির্দেশিকা:Fitbit Pay