কম্পিউটার

ইনস্টাগ্রাম যাচাই করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

ইনস্টাগ্রামে কীভাবে যাচাই করা যায় তা জানতে চান এমন অনেক লোক আছে? কেন? কারণ এটি সবচেয়ে মর্যাদাপূর্ণ "ব্লু টিক" যে কোনো ব্যক্তি উপার্জন করতে পারে। তাদের অবস্থা বোঝাতে? না, জনপ্রিয় সামাজিক নেটওয়ার্কগুলি এগুলিকে সত্যতা বোঝাতে ডিজাইন করেছে!

একটি ইনস্টাগ্রাম ব্লু টিক থাকা আপনার অনুসরণকারীদের নিশ্চিত করে যে আপনিই আসল চুক্তি। এটি নির্দেশ করে যে লোকেরা যখন একটি নির্দিষ্ট সত্তার জন্য অনুসন্ধান করে তখন সঠিক অ্যাকাউন্টটি খুঁজে পেতে পারে৷

ইনস্টাগ্রাম যাচাই করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

ইন্সটাগ্রাম যাচাই করা মানে কি?

Facebook-এর ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম শুধুমাত্র সেই ব্যক্তিদের যাচাই করতে চায় যাদেরকে তারা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করে কেউ একটি জাল অ্যাকাউন্ট সেট আপ করতে বা নকল করতে চায়। ইনস্টাগ্রামের শর্তাবলী ও নিয়মানুযায়ী, আপনি যদি একজন সাধারণ ব্যক্তি হন, তাহলে আপনার ছদ্মবেশী করার কোনো কারণ নেই, তাই আপনাকে যাচাই করার কোনো কারণ নেই!

  • ইন্সটাগ্রাম যাচাই করা হচ্ছে, মানে আপনি খাঁটি, অনন্য এবং উল্লেখযোগ্য।
  • সেই সুন্দর ছোট্ট ‘ইনস্টাগ্রাম ব্লু টিক’ আপনার বা আপনার ব্র্যান্ডের বিশ্বাসযোগ্যতা বাড়ায়।
  • ইন্সটাগ্রাম যাচাইকরণ আপনার অ্যাকাউন্টকে বিশ্বস্ত দেখায়।
  • ইন্সটাগ্রাম যাচাইকৃত প্রোফাইলগুলি অনুসন্ধান এবং প্রস্তাবিত অ্যাকাউন্টগুলির শীর্ষে উপস্থিত হয়, তাই ব্র্যান্ড সচেতনতা বাড়ায় এবং আরও ফলোয়ার অর্জনে সহায়তা করে৷
  • ইন্সটাগ্রাম যাচাইকৃত অ্যাকাউন্টগুলি বিশেষ বৈশিষ্ট্যগুলির একটি অ্যাক্সেস পায় যা তাদের প্রোফাইলগুলিকে নগদীকরণে সহায়তা করে৷

ইনস্টাগ্রাম যাচাই করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

সুতরাং, এই সমস্ত সুবিধার সাথে যারা ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট যাচাই করার সুযোগ পেতে চান না।

তুমি কর? নিচের নির্দেশিকা পড়ুন এবং Instagram যাচাইকৃত ব্যাজ পেতে পুরো প্রক্রিয়াটি জানুন!

ইন্সটাগ্রাম যাচাই করার জন্য প্রয়োজনীয়তাগুলি কী কী?

যদিও এটি স্পষ্ট নয় যে প্রকৃত কারণগুলি ইনস্টাগ্রাম নির্ধারণ করে কোন প্রোফাইল জনস্বার্থের এবং কোনটি নয়। কিন্তু ইনস্টাগ্রাম ভেরিফাই হওয়ার আরও ভালো সুযোগ পেতে আপনার প্রোফাইলের যাচাইকরণের মানদণ্ডের একটি সেট রয়েছে।

  • সমস্ত মৌলিক ব্যবহারের শর্তাবলী পূরণ করার পাশাপাশি &সম্প্রদায় নির্দেশিকা ইনস্টাগ্রামের, আপনার প্রোফাইলও হতে হবে:

ইনস্টাগ্রাম যাচাই করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

যাচাইকরণ প্রক্রিয়া চলাকালীন পাওয়া যে কোনো বিভ্রান্তিকর বা ভুল তথ্য, আপনার অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলার জন্য Instagram চালাতে পারে৷

আমি কিভাবে Instagram যাচাইকরণের জন্য অনুরোধ করব?

ইনস্টাগ্রাম ভেরিফাইড ব্যাজ খোঁজা শুরু করতে, উপরে উল্লিখিত সমস্ত প্রয়োজনীয়তা অবশ্যই পূরণ করতে হবে, সাথে অ্যাকাউন্ট মেনে চলতে হবে – Instagram ব্যবহারের শর্তাবলী এবং সম্প্রদায় নির্দেশিকা!

ধাপ 1- মনে রাখবেন, ইনস্টাগ্রাম যাচাইকরণের জন্য আপনাকে বিখ্যাত হতে হবে না, তবে আপনাকে এমন কাউকে করতে হবে যা ইনস্টাগ্রাম যাচাই করার যোগ্য বলে মনে করে। সুতরাং, প্রামাণিক, অনন্য, উল্লেখযোগ্য, সম্পূর্ণ তথ্য প্রদান করুন, পুঙ্খানুপুঙ্খভাবে থাকুন এবং সক্রিয় থাকুন।

আপনি যদি সত্যিই মনে করেন যে আপনার Instagram প্রোফাইল Instagram ব্লু টিক পাওয়ার যোগ্য, তাহলে Instagram যাচাইকরণের জন্য অনুরোধ করার জন্য পরবর্তী প্রক্রিয়া অনুসরণ করুন।

ধাপ 2-  আপনার Instagram অ্যাকাউন্ট চালু করুন. উপরের-ডানদিকে অবস্থিত সেটিংসে যান (তিন-অনুভূমিক লাইন আইকন)।

ইনস্টাগ্রাম যাচাই করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

ধাপ ৩-  গিয়ার আইকনে ক্লিক করুন, সেটিংস (নীচে)।

ধাপ ৪-  অ্যাকাউন্ট ট্যাবের অধীনে, 'অনুরোধ যাচাইকরণ' বিকল্পটি খুঁজুন এবং ক্লিক করুন।

ইনস্টাগ্রাম যাচাই করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

ধাপ 5-  'ইনস্টাগ্রাম ভেরিফিকেশনের জন্য আবেদন করুন'-এর একটি আবেদন প্রদর্শিত হবে। আপনার ইউজারনেম, পুরো নাম, আপনি কী 'পরিচিত' হিসেবে এবং আপনার বিভাগ (মিডিয়া, প্রভাবক, ব্র্যান্ড ইত্যাদি) পূরণ করুন।

ইনস্টাগ্রাম যাচাই করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

ধাপ 6-  আপনার ফটো আপলোড করুন (যদি আপনি একজন ব্যক্তি হিসাবে Instagram যাচাই করে থাকেন)

অথবা ব্যবসার আইডি (যদি আপনি একটি ব্র্যান্ড হিসাবে যাচাই করতে চান বা একটি Instagram ব্যবসায়িক অ্যাকাউন্ট থাকতে চান)।

পদক্ষেপ 7-  অবশেষে, ইনস্টাগ্রামে আপনার যাচাইকরণের অনুরোধ জমা দিতে 'পাঠান' বোতাম টিপুন!

বেশ সহজ তাই না?

এখন Instagram আপনার আবেদন পর্যালোচনা করার জন্য অপেক্ষা করুন! যদি এটি মনে করে যে আপনার প্রোফাইলটি Instagram যাচাইকৃত ব্যাজের যোগ্য, তাহলে এটি আপনাকে আপনার বিজ্ঞপ্তি ট্যাবে অবহিত করবে।

নীচের লাইন

সেই ইনস্টাগ্রাম ভেরিফাইড ব্যাজটি পাওয়া আপনার এখনই একটি লক্ষ্য হতে পারে। তবে আসুন আমরা আপনাকে সতর্ক করি যে এটি ইনস্টাগ্রাম যাচাই করা মোটেও সহজ প্রক্রিয়া নয়! কারণ, Facebook এবং Twitter-এর তুলনায় প্লাটফর্মে বিশেষ করে সবচেয়ে কঠিন যাচাইকরণ প্রোগ্রাম রয়েছে!

আপনার আবেদনের জন্য বেশ কয়েক বছর সময় লাগতে পারে, তাই আপনি যদি তাদের কাছ থেকে ফিরে না পান তবে এটি একটি খারাপ লক্ষণ নয়। যাইহোক, একবার Instagram তাদের সিদ্ধান্ত নিলে, আপনি Instagram যাচাই করার যোগ্য কিনা তা তারা আপনাকে জানিয়ে দেবে!

যদি আপনার অনুরোধ প্রত্যাখ্যান করা হয়, আশা হারাবেন না। আপনি 30 দিন পরে Instagram যাচাইকরণের অনুরোধ জমা দেওয়ার জন্য একই প্রক্রিয়া অনুসরণ করতে পারেন।

আশা করি এই সহজ নির্দেশিকাটি সঠিক পথে যেতে আপনার কাজে লেগেছে!


  1. জাভা কম্পাইলার:একটি ধাপে ধাপে গাইড

  2. jQuery find():একটি ধাপে ধাপে গাইড

  3. কীভাবে আইপ্যাডে ইনস্টাগ্রাম পাবেন

  4. কিভাবে স্ন্যাপচ্যাটে যাচাই করা যায়?