কম্পিউটার

Pokémon Sword &Shield:Competitive Guide Vol.4 – Battle Tower &Tricks

প্রতিযোগিতামূলক Pokémon Sword &Shield-এর উপর একাধিক-ভলিউমের নির্দেশিকাতে এটি চতুর্থ। যদি আপনি এটি মিস করেন, প্রথম অংশটি মৌলিক পরিভাষা এবং সংস্থানগুলি কভার করে, দ্বিতীয় অংশে প্রচেষ্টার মূল্য, অভিজ্ঞতা এবং প্রশিক্ষণ এবং তৃতীয় অংশটি প্রজনন সংক্রান্ত সমস্ত বিষয় কভার করে৷

পোকেমন সোর্ড এবং শিল্ড মাত্র কয়েক সপ্তাহ আগে বাদ পড়েছে এবং খেলোয়াড়রা তাদের একেবারে খেয়ে ফেলেছে - এবং ঠিকই তাই। সিরিজে অনেক নতুন খেলোয়াড়ের সাথে এবং জীবনের অনেক মানের পরিবর্তনের সাথে, আমি কীভাবে আপনার দলকে The Very Best™ বানাতে হয় সে সম্পর্কে নাট এবং বোল্টে খনন করতে চাই৷ এই নির্দেশিকাগুলিতে, আপনার যা জানা দরকার তা আপনি শিখবেন।

চতুর্থ ভলিউমে স্বাগতম, যেখানে আমরা এখন পর্যন্ত যা শিখেছি তার সবকিছুই গ্রহণ করব এবং আপনার জীবনকে অনেক সহজ করে তুলব!

ব্যাটল টাওয়ার

দেখো, ব্যাটল টাওয়ার। হ্যাঁ, আপনি এখানে সরাসরি উড়তে পারবেন। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

শেষ বেশ কয়েকটি পোকেমন  শিরোনামগুলির মধ্যে কিছু ধরণের এন্ডগেম ব্যাটল টাওয়ার এবং সোর্ড অ্যান্ড শিল্ড  অন্তর্ভুক্ত রয়েছে কোন ব্যতিক্রম নয় ব্যাটল টাওয়ার হল সর্বোচ্চ স্তরের খেলা যা আপনি পোকেমন সোর্ড অ্যান্ড শিল্ড-এ উপভোগ করতে পারেন টুর্নামেন্টের বাইরে বা সত্যিকারের মানুষের বিরুদ্ধে যুদ্ধ। এটিতে, আপনি আপনার সেরা দলকে একটি 3v3 একক ম্যাচ বা একটি 4v4 ডাবলস ম্যাচে নিয়ে যান। আপনি পুশওভারের সাথে লড়াই শুরু করেন, কিন্তু শেষ পর্যন্ত সমস্ত ব্যবহার করে কম্পিউটারের দ্বারা সংগ্রহ করা কঠিনতম, শক্তিশালী দলগুলির সাথে লড়াই করার জন্য আপনার উপায় কাজ করবে যুদ্ধ ব্যবস্থার কদর্য কৌশল।

আপনি কেন এটি করতে চান?

  • এটা মজার। দুহ।
  • রিয়েল টুর্নামেন্টে প্রতিযোগিতামূলক লড়াইগুলি কীভাবে কাজ করবে তার জন্য এটি দুর্দান্ত অনুশীলন৷
  • যুদ্ধ জিতলে আপনি ব্যাটল পয়েন্ট (BP) অর্জন করেন, যা আমরা বেশিরভাগ  এখানে আগ্রহী।
  • চতুর্থ স্তর সম্পূর্ণ করা আপনার নিজের ইন-গেমে আপনার IV চেক করার ক্ষমতা আনলক করে।

আপনার সেরা স্কোয়াড প্রস্তুত করুন বা গেম বা আপনার বন্ধুদের থেকে একটি বিনামূল্যে ভাড়া টিম ভাড়া করুন (হ্যাঁ, আপনি ব্যাটল টাওয়ারে আপনার বন্ধুদের দলের সাথে খেলতে পারেন), তারপর যুদ্ধে নামুন!

তোমার পাছাটা তোমার হাতে তুলে দিচ্ছ? এটা সম্পূর্ণ স্বাভাবিক! আপনার কিছু প্রতিযোগিতামূলক আইটেম লাগবে, যেখানে ব্যাটল পয়েন্ট আসে।

যুদ্ধের পয়েন্ট

বাম বিক্রেতারা BP জন্য আইটেম বিক্রি. ডান পাশের কাউন্টারটি হল যেখানে আপনি হাইপার ট্রেনিং এর জন্য বোতলের ক্যাপ খরচ করেন। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

প্রথমে, আপনি দুটি জায়গায় ব্যাটল পয়েন্ট কাটাতে পারেন: দ্য ব্যাটল টাওয়ার  এবং হ্যামারলকের প্রধান পোকেমন সেন্টার . উভয় স্পটেই বিভিন্ন আইটেম রয়েছে, তাই কোথায় কী দেখা যাচ্ছে সেদিকে নজর রাখুন। এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ আইটেমগুলির সন্ধান করতে হবে:

  • মিন্টস . এগুলো Pokémon -এ নতুন এবং পুরো খেলায় আমার প্রিয় সংযোজনগুলির মধ্যে একটি। 50 BP এর জন্য, আপনি যে কোনো একটি পুদিনা কিনতে পারেন প্রকৃতি, যে কোনো পোকেমনকে এটি খাওয়ানো, এবং সেই পোকেমন স্থায়ীভাবে প্রকৃতি পরিবর্তন করে। হ্যাঁ! আপনার যদি রক্তচাপ কম থাকে তবে আপনি প্রকৃতির জন্য প্রজনন সম্পূর্ণভাবে বাদ দিতে পারেন। আপনার কিংবদন্তিদের উপর সঠিক প্রকৃতি পেতে আর কোন নরম রিসেটিং নেই! আপনি যে চকচকে অবশেষে সম্মুখীন হয়েছেন তা আর আবর্জনা প্রকৃতির ছিল যা আপনি চান না! পুদিনা একটি অবিশ্বাস্য  সিরিজের সংযোজন।
  • অ্যাবিলিটি ক্যাপসুল . পুদিনা যেভাবে প্রকৃতি পরিবর্তন করতে পারে, ক্যাপসুলগুলি ক্ষমতা পরিবর্তন করতে পারে। আপনি কি লুকারিওর বংশবৃদ্ধি করেছেন এবং ইনার ফোকাসের পরিবর্তে স্টেডফাস্ট ছাড়া আপনি যা চেয়েছিলেন ঠিক তাই পেয়েছেন? এটিকে একটি ক্ষমতা ক্যাপসুল দিন এবং এটি পরিবর্তন হবে।
    • দ্রষ্টব্য:আপনি পারবেন না  লুকানো ক্ষমতা পেতে ক্ষমতা ক্যাপসুল ব্যবহার করুন. Pokémon Sword &Shield -এ আপনি শুধুমাত্র বিশেষ মাধ্যমে লুকানো ক্ষমতা পেতে পারেন, যা বর্তমানে শুধুমাত্র অভিযান অন্তর্ভুক্ত করে।
  • চয়েস ব্যান্ড/স্পেক্স/স্কার্ফ . প্রতিযোগিতামূলক খেলার সবচেয়ে শক্তিশালী, গুরুত্বপূর্ণ কিছু আইটেম, আপনি এই তিনটিই চান। চয়েস আইটেমগুলি সমস্ত আপনার পোকেমনকে লক করে দেয় যা এটি প্রথমে ব্যবহার করে তা বাইরে আসার পরে, তবে প্রতিটি একটি স্ট্যাটাসকে 50% বৃদ্ধি করে। চয়েস ব্যান্ড আক্রমণ বাড়ায়, চয়েস স্পেক্স বিশেষ আক্রমণ বাড়ায় এবং চয়েস স্কার্ফ গতি বাড়ায়। একটি রাক্ষস Tyranitar ব্যবহার করতে চান কিন্তু চিন্তিত এটি খুব ধীর হতে পারে? এটিকে একটি চয়েস স্কার্ফ দিন এবং আর চিন্তা করবেন না।
  • বোতলের ক্যাপস . প্রতিটি 25 BP এ এগুলি অত্যন্ত ব্যয়বহুল, তবে এগুলি অবিশ্বাস্যভাবে শক্তিশালীও। একবার একটি পোকেমন 100 স্তরে পৌঁছে গেলে, আপনি এটিকে ব্যাটল টাওয়ারের ডানদিকের কাউন্টারে নিয়ে যেতে পারেন এবং হাইপার ট্রেনিং করতে পারেন। একটি বোতল ক্যাপের খরচের জন্য, আপনি একটি স্ট্যাটাস পরিবর্তন করতে পারেন যাতে এটি একটি নিখুঁত IV আছে।
    • বোতল ক্যাপ ট্রেন মাত্র একটি স্ট্যাটাস।
    • হাইপার প্রশিক্ষিত পরিসংখ্যান আসলে  নয় নিখুঁত IV তৈরি করুন। তারা সারাংশ স্ক্রিনে এইভাবে দেখায়, কিন্তু তারা উত্তরাধিকারী নয়।
    • সোনার বোতল ক্যাপগুলি একবারে সমস্ত পরিসংখ্যানকে প্রশিক্ষণ দেয়৷

আপনি কি দেখেন কেন আপনার প্রজনন হোমওয়ার্ক অ্যাসাইনমেন্ট শুধুমাত্র পদক্ষেপের জন্য ছিল? ব্যাটল টাওয়ার আইটেমগুলির সাহায্যে, আপনি অন্য সব কিছু উপেক্ষা করতে পারেন এবং আপনি যা চান তা হতে আপনার পোকেমন পরিবর্তন করুন। প্রকৃতি, ক্ষমতা এবং IV পরিবর্তন করা মাত্র কয়েকটি আইটেম ব্যবহার করার মতোই সহজ। বুম, সম্পন্ন।

ব্যাটল টাওয়ার বিক্রেতাদের একটিতে বিক্রির জন্য কিছু বিপি আইটেমের একটি আংশিক তালিকা। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

আমি মনে করি এটি পোকেমনের জন্য অত্যন্ত মূল্যবান আপনি শুধুমাত্র একটি পেতে পারেন (যেমন ধরন:নাল এবং ইটারনাটাস), পোকেমন যা বংশবৃদ্ধি করতে পারে না (ড্রাকোভিশের মতো), এবং পোকেমন যেগুলি অত্যন্ত বিরল (শাইনিগুলির মতো)। আপনি যেকোনো পোকেমন নিতে পারেন এবং এটিকে আইটেমগুলির সাথে প্রতিযোগিতামূলক করে তুলুন, যা একেবারেই শোনা যায় না। এটি একটি অবিশ্বাস্য  বৈশিষ্ট্য যা প্রতিযোগিতামূলক খেলায় প্রবেশ করা আগের চেয়ে সহজ করে তোলে।

অন্যান্য এন্ডগেম সহায়তা

আপনি ওয়াইল্ড এরিয়া নার্সারির কাছে ডিগিং ডুও খুঁজে পেতে পারেন। শুধুমাত্র বাম দিকে একটি সঙ্গে ব্যবসা. (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

এন্ডগেম খেলার জন্য অতিরিক্ত সহায়তা পাওয়ার জন্য আরও দুটি গুরুত্বপূর্ণ স্থান রয়েছে।

দ্য ডিগিং ডুও :বন্য এলাকার ভিতরের নার্সারিতে উড়ে যান এবং খুব কাছাকাছি আপনি একজোড়া কর্মী পাবেন যারা 500W একটি প্রচেষ্টায় আইটেমগুলি খনন করতে ইচ্ছুক। নার্সারির সবচেয়ে কাছের একজন আপনি যার প্রতি আগ্রহী, কারণ সে দুর্লভ জিনিস খনন করতে পারে এবং তার সঙ্গী পারে না - যেমন, সে বোতলের ক্যাপ খনন করতে পারে। ওয়াট খরচ করার জন্য এটি আমার প্রিয় উপায়, কারণ আপনি যতটা সম্ভব বোতল ক্যাপ চাইবেন এবং আপনি যদি অভিযান চালান, তাহলে আপনি সম্ভবত ওয়াটস-এ উপচে পড়বেন।

মনে রাখবেন যে প্রতিটি সংস্করণে, দুটি জীবাশ্ম রয়েছে যা আপনি সাধারণত খুঁজে পেতে পারেন। ডিগিং ডুও হল আপনি কিভাবে অন্য দুটি  খুঁজে পান যাতে আপনি চারটি জীবাশ্ম পোকেমন (ড্রাকোজল্ট, আর্কটোজল্ট, ড্রাকোভিশ এবং আর্ক্টোভিশ) তৈরি করতে পারেন।

পিকআপ :পিকআপ এমন একটি ক্ষমতা যা পোকেমন থাকতে পারে। এটা কাজ সহজ হয়। আপনি যখনই বন্য অঞ্চলে যুদ্ধ শেষ করেন, আপনার পার্টিতে থাকা প্রতিটি পোকেমন পিকআপের সাথে যে আইটেমগুলি নেই তা একটি অদৃশ্য মৃত্যু ঘটায়। একটি সাফল্যে, যে পোকেমন কেবলমাত্র স্বতঃস্ফূর্তভাবে একটি আইটেম খুঁজে পায়, যা তারা তখন ধরে রাখে। মজার অংশ হল ঠিক কি  তারা যে আইটেমগুলি খুঁজে পেতে পারে তা তাদের স্তর অনুসারে নির্ধারিত হয়, পিকআপ আইটেম টেবিলটি উচ্চতর এবং উচ্চ স্তরের সাথে আরও ভাল হয়ে উঠছে৷

পিকআপ পোকেমন বোতল ক্যাপস, পিপি আপ, বিরল ক্যান্ডি, বালাম মাশরুম, ডেসটিনি নট, বিবর্তন পাথর এবং আরও অনেক কিছু খুঁজে পেতে পারে। এটি একটি সত্যিই ৷ সহজ দক্ষতা।

একবার আপনার কাছে সংস্থানগুলি হয়ে গেলে, আমি 71 বা আরও ভাল স্তরে পাঁচটি পিকআপ মিউথ পাওয়ার পরামর্শ দিই, যেখানে তারা প্রথমে বোতল ক্যাপগুলি খুঁজে পেতে শুরু করতে পারে। মনে রাখবেন Meowth's Galarian evolution, Perrserker, Pickup হারায় . আপনি যদি Meowth এর সাথে যাচ্ছেন, তাহলে না  এটাকে বিকশিত হতে দিন।

একবার আপনি একটি দল পেয়ে গেলে, চারপাশে ভ্রমণ করুন এবং অভিযান করুন, চকচকে শিকার করুন, আপনার পোকেডেক্স পূরণ করুন বা যাই হোক না কেন। আপনার পোকেমন স্ক্রিনটি পর্যায়ক্রমে পরীক্ষা করুন (প্রতিটি যুদ্ধের পরে প্রায়ই), তাদের হাত মুক্ত রাখতে আপনার ব্যাগে রাখা আইটেমগুলি রাখুন এবং বিনামূল্যে সামগ্রীর সুবিধাগুলি কাটান৷

বিবিধ

ছবি:নিন্টেন্ডো

আরও কয়েকটি বিবিধ জিনিস আছে যা আমি উল্লেখ করতে চেয়েছিলাম যেগুলি সহায়ক হতে পারে৷

  • আপনি একটি স্লম্বারিং ওয়েল্ডে বিনামূল্যে লাইফ অরব পেতে পারেন খেলার শুরুতে এটি ডানদিকে নদীর ওপারে রয়েছে এবং সেখানকার সেরা প্রতিযোগিতামূলক আইটেমগুলির মধ্যে একটি, আপনার আক্রমণাত্মক শক্তিকে 30% বৃদ্ধি করে এবং আপনার সমস্ত আক্রমণের প্রতিকারের ক্ষতি যোগ করে। ওয়াটার ট্রাভেল আপগ্রেড হওয়ার সাথে সাথে আপনি এটির জন্য ফিরে যেতে পারেন, কিন্তু গেম-পরবর্তীতে যাওয়া আপনার বক্সকে কিংবদন্তি করার গল্প শুরু করে।
  • প্রায়ই ট্রেড করুন, অন্য প্রশিক্ষকদের কাছ থেকে প্রাপ্ত আপনার পোকেমন সংরক্ষণ করুন এবং প্রতিদিন লটারি খেলুন পোকেসেন্টারে কম্পিউটারে। লটারিতে পিপি ম্যাক্সের মতো দুর্দান্ত আইটেম রয়েছে এবং আপনি যা কিছু প্রজনন করেন তবে প্রয়োজন নেই এমন সবকিছু অফলোড করার জন্য সারপ্রাইজ ট্রেড ব্যবহার করে আপনি সহজেই আপনার সম্ভাবনা বাড়াতে পারেন। লটারি আপনার সমস্ত বাক্সের সমস্ত কিছুর প্রশিক্ষক আইডি পরীক্ষা করে এবং নিকটতম ম্যাচের উপর ভিত্তি করে পুরষ্কার প্রদান করে, তাই প্রচুর প্রশিক্ষক আইডি প্রচুর সাহায্য করে৷
  • স্টো-অন-সাইডের মার্কেটপ্লেস ডিলারের সাথে ঘন ঘন চেক করুন . তিনি এমন কিছু জিনিস বিক্রি করেন যা আপনি অন্য কোথাও পাবেন না, যেমন ড্রাগন ফ্যাং, যা ধরে রাখার সময় ড্রাগন-টাইপ চালনার শক্তি বৃদ্ধি করে।
  • ইটারনেটাস হল রেইডের জন্য আপনার সেরা বন্ধু . সন্দেহ হলে, Eternatus ব্যবহার করুন। ডায়নাম্যাক্স ক্যাননের জন্য পিপি আপ বা পিপি ম্যাক্স ড্রপ করা একটি দুর্দান্ত ধারণা এবং বিশেষ আক্রমণে ইভি প্রশিক্ষণ আপনার যত তাড়াতাড়ি সম্ভব করা উচিত৷
  • বন্য অঞ্চলের বেশিরভাগ চকচকে বস্তু সময়ের সাথে সাথে নিজেদের পূরণ করে, যার মধ্যে লেক অফ আউট্রাজের বিবর্তন পাথরও রয়েছে।

উপসংহার

শেষ খেলায় স্বাগতম! তুমি পেরেছো! কেন এবং কীভাবে প্রশিক্ষণ দেওয়া যায়, সেরা পোকেমনের জন্য কীভাবে বংশবৃদ্ধি করা যায়, ব্যাটল টাওয়ারের সুবিধা নেওয়ার সমস্ত উপায় আপনি এখন আপনার যা জানা দরকার তা জানেন। আপনি শক্তিশালী, প্রতিযোগীতামূলক দল তৈরির পথে আছেন।

এটি পোকেমন এর জন্য করবে আপাতত এই বিষয়ে নির্দেশিকা, কিন্তু পড়ার জন্য আপনাকে ধন্যবাদ এবং আমি আশা করি আপনাকে একদিন মাঠের অন্য প্রান্তে দেখতে পাব।

যদি আপনাকে ফিরে যেতে হয়, এখানে প্রতিযোগিতামূলক পোকেমন সোর্ড এবং শিল্ডের জন্য বাকি নির্দেশিকা রয়েছে:

  • পোকেমন সোর্ড অ্যান্ড শিল্ড:প্রতিযোগিতামূলক গাইড ভলিউম 1 – ভূমিকা
  • পোকেমন সোর্ড অ্যান্ড শিল্ড:প্রতিযোগীতামূলক নির্দেশিকা ভলিউম 2 – প্রচেষ্টার মান এবং এক্সপি
  • পোকেমন সোর্ড অ্যান্ড শিল্ড:প্রতিযোগীতামূলক গাইড ভলিউম 3 - প্রজনন

আপনি যদি আমাদের লিঙ্কের মাধ্যমে কিছু কিনেন, তাহলে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আরও জানতে এখানে ক্লিক করুন।


  1. শীর্ষ 10টি দুর্দান্ত স্ন্যাপচ্যাট কৌশল

  2. ইনস্টাগ্রাম যাচাই করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

  3. একটি সম্পূর্ণ নির্দেশিকা:Fitbit Pay

  4. ফর্টনাইট ব্যাটল রয়্যাল পিসি বিনামূল্যে ব্যবহার করার নির্দেশিকা