কম্পিউটার

রিং সিকিউরিটি ক্যাম বাম এবং ডানে হ্যাক হচ্ছে – কীভাবে আপনার সুরক্ষা করবেন তা এখানে রয়েছে

অ্যামাজন রিং বাড়ির নিরাপত্তার জন্য অনুমিত হয়, তাই না? সর্বোপরি, তাদের চলমান বিজ্ঞাপনগুলি ডোরবেল ক্যামেরাগুলিকে ডাকাতি এবং বাড়িতে অনুপ্রবেশ প্রতিরোধ করে৷

কিন্তু, যদি আপনি একটি দ্রুত Google অনুসন্ধান করেন, আপনি রিং ক্যামেরা হ্যাক করা হয়েছে তা প্রদর্শন করে ফলাফলের একটি সংগ্রহ খুঁজে পেতে পারেন। সেই সাথে ভিডিওগুলোও দেখায়। ফুটেজ উভয়ই বিরক্তিকর এবং সত্যিকারের ভীতিকর। এটি, মেমফিস-ভিত্তিক সংবাদ উপস্থাপক জেসিকা হোলি দ্বারা টুইট করা, এটি কতটা খারাপ হতে পারে তা দেখায়৷

সেই ফুটেজ, সাথে অনেক অনেক অনেক অন্যান্য বেশী, লোকেরা দ্বিতীয় তাদের সাম্প্রতিক ক্রয় অনুমান বা এমনকি বৃহত্তর সতর্কতা নিতে কারণ হতে পারে. যাইহোক, এর মানে এই নয় যে সম্ভাব্য হ্যাক থেকে নিজেকে রক্ষা করার উপায় নেই।

আপনার কি একটি আংটির মালিক এবং হ্যাকারদের দূরে রাখতে হবে? এখানে আপনি কি করতে পারেন

ছবি:KnowTechie

টু-ফ্যাক্টর প্রমাণীকরণ

দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ হল একটি অ্যাপ, ওয়েবসাইট, ইত্যাদিতে কে একটি অ্যাকাউন্টে লগ ইন করছে তা আক্ষরিকভাবে দুবার চেক করার একটি উপায়৷ এটি কীভাবে কাজ করে একজন ব্যবহারকারী লগ ইন করে এবং তারপর একটি ফোন নম্বর বা ইমেল চাওয়া হয় যেখানে একটি দ্বিতীয় পাসওয়ার্ড বা সংখ্যাসূচক তাদের কাছে কোড পাঠানো হবে।

সেই নতুন পাসওয়ার্ড/কোডটি দ্বিতীয়বার লগ ইন করতে ব্যবহার করা হবে। এটি ব্যবহার করার জন্য রিং সক্ষম করা যেতে পারে, যা কারও অ্যাকাউন্টের জন্য আরও সুরক্ষা হতে পারে এবং এটি কোম্পানির অ্যাপের মধ্যে চালু করা যেতে পারে।

কিভাবে রিং-এ দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করবেন

  1. রিং অ্যাপ খুলুন
  2. অ্যাপের প্রধান স্ক্রিনে, মেনুতে আলতো চাপুন (তিন-অনুভূমিক-রেখা ) ডানদিকের কোণে আইকন
  3. এই মেনুর মধ্যে, অ্যাকাউন্ট-এ আলতো চাপুন
  4. অ্যাকাউন্ট মেনু টু-ফ্যাক্টর প্রমাণীকরণ বিকল্প তালিকাভুক্ত করে - এটিতে আলতো চাপুন
  5. তারপর, এই মেনুতে টু-ফ্যাক্টর প্রমাণীকরণ চালু করুন
  6. অ্যাপটি আপনাকে আপনার পাসওয়ার্ড লিখতে বলবে এবং একটি ছয়-সংখ্যার কোড পাঠানোর জন্য মোবাইল নম্বর - রিং ব্যবহারকারীকে কিছুক্ষণ পরেই একটি পাঠায়
  7. ছয়-সংখ্যার কোড লিখুন এবং আপনি এখন সেট আপ করেছেন

আপনার পাসওয়ার্ড এবং/অথবা অ্যাকাউন্টের সাথে সংযুক্ত ইমেল ঠিকানা পরিবর্তন করুন

ছবি:KnowTechie

ক্রমাগত পাসওয়ার্ড পরিবর্তন করা হ্যাকারদের ফেলে দেয়। এটি সর্বদা সংখ্যা বা বিরাম চিহ্ন সহ একটি দীর্ঘ থাকতে সাহায্য করে যেখানে অক্ষর হওয়া উচিত। এছাড়াও, রিং এবং অ্যামাজন উভয়ের জন্য একই ইমেল ব্যবহার করবেন না, কারণ এটি হ্যাকারদের আরও আক্রমণের জন্য আরও বেশি সুযোগ দেয়। একইভাবে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির জন্য, যেমন রিংয়ের নিজস্ব প্রতিবেশী যা সাইবার অপরাধীদের জন্য একটি দুর্দান্ত গেটওয়ে হতে পারে৷

এছাড়াও, আপনার ইমেল ঠিকানাটি কোনও উপায়, আকার বা ফর্মের সাথে আপস করা হয়েছে কিনা তা পরীক্ষা করা একটি ভাল ধারণা। এই কাজের জন্য Google এর নিজস্ব টুলও রয়েছে।

সর্বদা আপনার সফ্টওয়্যার আপডেট করুন

এটি গুরুত্বপূর্ণ কারণ বেশিরভাগ হ্যাকাররা সাধারণত সফ্টওয়্যারটির পুরানো সংস্করণগুলির ইন-এন্ড-আউটগুলির সাথে কাজ করে এবং জানে৷ একটি সাধারণ সফ্টওয়্যার আপডেটে সম্মত হওয়ার মাধ্যমে, রিং ব্যবহারকারীরা হ্যাকারদের একটি সম্পূর্ণ অপরিচিত অঞ্চল দিয়ে যেকোন সম্ভাব্য আক্রমণকে থামাতে পারে৷

হার্ড টু নাগালের জায়গায় রিং ক্যামেরা রাখুন

ছবি:আমাজন

যদি কোনও এলোমেলো চোর একটি রিং ক্যামেরা চুরি করে, তবে তারা ক্যামেরাটি যে বাড়িতে দেখছে সে সম্পর্কে ব্যক্তিগত তথ্যে অ্যাক্সেস পেতে পারে। ক্যামেরাগুলোকে সেকেন্ড স্টোরিতে রাখুন এবং দেয়ালে আটকানো স্ক্রুগুলোকে শক্ত করে রাখুন।

ফুটেজ মুছে ফেলা সবসময় সাহায্য করে

হ্যাকাররা যখন একজন ব্যক্তির রিং ক্যামেরায় ঢুকে ফুটেজ চুরি করে, তখন তারা জানবে বাড়িটি কেমন দেখাচ্ছে। এইভাবে, তাদের অ্যাক্সেস দেওয়া যেখানে কেউ ব্রেক-ইন করতে পারে। ব্যবহারকারীদের এটি প্রতিরোধ করার জন্য ক্লাউড থেকে দৈনিক বা সাপ্তাহিক কোনো রেকর্ড করা ফুটেজ মুছে ফেলা উচিত।

সেখানে আপনার কাছে এটি রয়েছে, আপনাকে এবং আপনার পরিবারকে সুরক্ষিত রাখতে সাহায্য করার জন্য কয়েকটি টিপস। এটি পরিষেবাতে অনেক কাজ বলে মনে হতে পারে, তবে মনের শান্তির জন্য এটি একটি ছোট মূল্য।

আপনি কি মনে করেন? আপনার রিং ডিভাইসগুলি সুরক্ষিত করতে এই পদক্ষেপগুলি নেওয়ার পরিকল্পনা করছেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • 2019 সালের Google-এর সেরা অনুসন্ধানগুলির মধ্যে রয়েছে মেমস এবং ডিজনি
  • PSA:ভিসা হ্যাকারদের গ্যাস পাম্প থেকে ক্রেডিট কার্ডের বিশদ চুরি করার বিষয়ে লোকদের সতর্ক করছে
  • আপনি এখন মাত্র $50-এ Apple Arcade-এ একটি বার্ষিক সদস্যতা পেতে পারেন
  • টেক হ্যাংওভার:Google সমগ্র বিশ্বের ম্যাপ করেছে

  1. কিভাবে আপনার অনলাইন ডেটিং প্রোফাইলকে স্টলকার এবং আইডেন্টিটি হ্যাকারদের থেকে রক্ষা করবেন

  2. আইফোন নিরাপত্তা টিপস:হ্যাকার থেকে আপনার ফোন রক্ষা কিভাবে

  3. কিভাবে হ্যাকারদের সনাক্ত করা হয় এবং বিচারে আনা হয়?

  4. কিভাবে আপনার সোশ্যাল মিডিয়াকে হ্যাকার এবং পরিচয় চুরি থেকে রক্ষা করবেন