কম্পিউটার

Pokémon Sword &Shield:Competitive Guide Vol.2 – Effort Values ​​and EXP

প্রতিযোগিতামূলক পোকেমন সোর্ড অ্যান্ড শিল্ডের একাধিক-ভলিউমের নির্দেশিকাতে এটি দ্বিতীয়। যদি আপনি এটি মিস করেন, তবে প্রথম অংশে মৌলিক পরিভাষা এবং গেমগুলির অতিরিক্ত তথ্য কোথায় পাওয়া যায় এবং তৃতীয় অংশে প্রজনন দেখা যায়৷

পোকেমন তরোয়াল ও ঢাল  মাত্র কয়েক সপ্তাহ আগে বাদ পড়েছে এবং খেলোয়াড়রা একেবারে সেগুলো খেয়ে ফেলছে - এবং ঠিকই তাই।

সিরিজে অনেক নতুন খেলোয়াড়ের সাথে এবং জীবনের অনেক মানের পরিবর্তনের সাথে, আমি কীভাবে আপনার দলকে The Very Best™ বানাতে হয় সে সম্পর্কে নাট এবং বোল্টে খনন করতে চাই৷ এই নির্দেশিকাগুলিতে, আপনার যা জানা দরকার তা আপনি শিখবেন।

প্রস্তুত হচ্ছে

ছবি:নিন্টেন্ডো

  1. গেমটি হারান . আপনি যদি গেমটি পরাজিত না করে থাকেন তবে আপনার এখনও প্রতিযোগিতামূলক পোকেমন নিয়ে চিন্তা করা উচিত নয়৷
  2. আপনার হোমওয়ার্ক অ্যাসাইনমেন্টের জন্য গতবার বেছে নেওয়া পোকেমনটি মনে আছে? আপনাকে প্রথমেই যা করতে হবে তা হল সেইগুলির মধ্যে একটি যা কখনও যুদ্ধে যায়নি৷ (যার অর্থ আপনার পার্টিতে থাকা থেকে অভিজ্ঞতার পয়েন্ট পেতে আপনার পার্টিতে কখনও ছিলেন না)। একটি অভিযানে এটি ধরা, বন্য মধ্যে এটি ধরা, এটি বংশবৃদ্ধি, যাই হোক না কেন আপনি ইতিমধ্যে জানেন কিভাবে করতে হবে. এটি গুরুত্বপূর্ণ তাই আমরা আপাতত আরও জটিল বিষয় এড়াতে পারি। এটি আপনার প্রথম প্রতিযোগিতামূলক পোকেমন এবং আমরা এটিকে আপাতত সহজ রাখতে চাই!
  3. 530,000 পোকেডলার সঞ্চয় করুন . আপনি যদি কম দৌড়ান, তাহলে নিশ্চিত করুন যে আপনি লং মিউথ (মেনু> রহস্য উপহার> একটি রহস্য উপহার পান> ইন্টারনেটের মাধ্যমে পান। Gigantamax Meowth শুধুমাত্র 15ই জানুয়ারী, 2020 পর্যন্ত উপলব্ধ)। সহজ অর্থের জন্য, চ্যাম্পিয়নশিপ রিম্যাচ চালান, আপনার মিউথকে ডায়নাম্যাক্স করুন এবং নগদ পেতে বারবার জি-ম্যাক্স গোল্ড রাশ ব্যবহার করুন। আপনার উপার্জন দ্বিগুণ করতে এটিতে একটি ভাগ্য ধূপ বা একটি তাবিজ মুদ্রা রাখতে ভুলবেন না!
  4. নগদ হাতে নিয়ে, উইন্ডন পোকেমন সেন্টারে যান .
  5. কিনুন আপনার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ স্ট্যাটটির জন্য 26টি ভিটামিন, দ্বিতীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ স্ট্যাটটির জন্য 26টি এবং তৃতীয় স্ট্যাটের জন্য 1টি। উদাহরণস্বরূপ, আমি যদি জোল্টিয়নকে প্রশিক্ষণ দিই তাহলে বিশেষ আক্রমণের জন্য আমি সম্ভবত 26 ক্যালসিয়াম, গতির জন্য 26 কার্বোস এবং এইচপির জন্য 1 এইচপি আপ করতে পারতাম।

আমরা প্রশিক্ষণে আগ্রহী এমন একটি পোকেমনকে আলাদা করে রেখেছি, নিশ্চিত করেছি যে এটিতে শূন্য EV আছে, এবং EV-প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় সমস্ত আইটেম একবারে সর্বাধিক করে নিয়েছি। আপনি প্রস্তুত হলে, আপনার পোকেমনে সেই সমস্ত 53 টি আইটেম ব্যবহার করুন! আপনার হয়ে গেলে, আপনার নতুন EV-প্রশিক্ষিত দানবের জন্য অভিনন্দন!

কয়েকটি জিনিস যা এখন পর্যন্ত নোট করার মতো মূল্যবান

ছবি:নিন্টেন্ডো

  • আপাতত, আমরা চাল, ক্ষমতা, প্রকৃতি এবং IV উপেক্ষা করেছি। আমরা সেখানে যাব।
  • আমরা যা করেছি তা হল সর্বোচ্চ প্রচেষ্টার মান। 26 ভিটামিন হল ম্যাজিক সংখ্যা কারণ প্রতিটি 10টি ইভি দেয় এবং একটি স্ট্যাটাসের জন্য সর্বাধিক 252, তাই আমরা সমানভাবে সর্বাধিক আঘাত করতে রাউন্ড আপ করি। এটি আমাদের একটি স্ট্যাটাসে +31, অন্যটিতে +31 এবং তৃতীয়টিতে +1 দেয়, কারণ বোনাসগুলি প্রচেষ্টার মান 4 দ্বারা বিভক্ত৷
  • আপনি আসলে যে কোনো উপায়ে ইভি ছড়িয়ে দিতে পারেন, কিন্তু সবচেয়ে বেশি  প্রতিযোগিতামূলক বিল্ডগুলি সর্বাধিক দুটি পরিসংখ্যান করবে যদি না আপনার অন্যথা করার একটি নির্দিষ্ট কারণ থাকে।
  • এই প্রক্রিয়া চলাকালীন যেকোনো সময়ে, আপনি পোকেমন মেনুতে যেতে পারেন, একটি পোকেমনে ক্লিক করুন, চেক সারাংশে ক্লিক করুন, দ্বিতীয় ট্যাবে যান এবং X টিপুন। এটি আপনার প্রচেষ্টা মান স্ক্রীন, যা পোকেমন সোর্ড অ্যান্ড শিল্ড!
    • ফ্যাকাশে হলুদ আকৃতিটি পোকেমনের মূল মানগুলিকে প্রতিনিধিত্ব করে
    • গাঢ় হলুদ আকৃতিটি পোকেমনের প্রচেষ্টার মানকে প্রতিনিধিত্ব করে
    • যদি একটি স্ট্যাটাস চকচকে হয়, তাহলে সেই স্ট্যাটটি 252 EVs-এ সর্বাধিক করা হয়! সেই স্ট্যাটে আরও EV যোগ করলে কিছুই হবে না
    • যদি গাঢ় হলুদ আকৃতি ফ্যাকাশে নীলে পরিবর্তিত হয়, তাহলে সেই পোকেমনের সামগ্রিক EVs সর্বাধিক হয়েছে, মানে এটি 510 EVs অর্জন করেছে

ফ্যাকাশে হলুদ আকৃতিটি পোকেমনের বেস পরিসংখ্যানের প্রতিনিধিত্ব করে। গাঢ় হলুদ আকৃতি এই Meowth এর বর্তমান প্রচেষ্টা মান প্রতিনিধিত্ব করে। এটি গাঢ় হলুদ কারণ Meowth এখনও EV-আবদ্ধ নয়। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

এই ওয়েভিলটি EVs-এ সর্বাধিক তৈরি হয়, তাই এর EV আকৃতি গাঢ় হলুদ থেকে ফ্যাকাশে নীলে পরিণত হয়। এই ধরনের আকৃতি সাধারণ হয় যখন আপনি আপনার EV প্রশিক্ষণে মনোযোগী হন না এবং আপনি দেখতে পারেন যে বিশেষ আক্রমণে প্রচুর নষ্ট পয়েন্ট রয়েছে যা Weavile ব্যবহার করে না। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

ভিটামিন কেন?

ধরা যাক আপনি একটি পোকেমনের গতি EVs সর্বোচ্চ করতে চান। আপনার বিকল্প কি?

  1. যুদ্ধ থেকে EVs :উদাহরণস্বরূপ, আপনি 252 রুকাইডের সাথে লড়াই করতে পারেন। Rookidee 1 স্পীড EV দেয় (আপনি এটি Bulbapedia এবং Serebii তে চেক করতে পারেন), তাই আপনি যখন একজনকে পরাজিত করেন তখন আপনার দলের সবাই 1 স্পিড EV পায়। হতে পারে আপনি রুট 2 চেক করুন এবং সেখানে তাদের সাথে লড়াই করার সিদ্ধান্ত নিন। ঠিক আছে, এখন আপনাকে সতর্ক থাকতে হবে কারণ Skwovet সেখানেও জন্মায় এবং আপনি যদি এটিকে পরাজিত করেন তবে 1 HP EV ফলন দেয়, যা আপনি চান না। সুতরাং এখন আপনি যদি তাদের সাথে ধাক্কা খায় তবে আপনাকে সমস্ত স্কোয়াভেট থেকে পালিয়ে যেতে হবে।
  2. পাওয়ার আইটেম থেকে EV বুস্ট করে :আপনি যদি ইতিমধ্যেই কয়েকবার ব্যাটল টাওয়ারকে মারধর করে থাকেন, যা আপনার কাছে থাকতে পারে, আপনি BP (ব্যাটল পয়েন্ট) এর জন্য পাওয়ার আইটেম কিনতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি একটি পাওয়ার অ্যাঙ্কলেট পেতে পারেন, যা গতি বৃদ্ধি করে। পাওয়ার আইটেমগুলি পোকেমনকে সেই আইটেমটি +8 EVs ধারণ করে দেয় প্রতিটি পোকেমন পরাজিত হওয়ার জন্য সেই স্ট্যাটাসের জন্য (যখন এটি পার্টিতে ছিল, তা নির্বিশেষে এটি কখনও লড়াই করেছে)। উপরের উদাহরণে, প্রতিটি পরাজিত রুকিডি 9 স্পিড ইভি দেবে, যখন প্রতিটি পরাজিত Skwovet 1 HP EV এবং 8 স্পিড EV দেবে৷ ভাল, কিন্তু সেরা নয়।
  3. Macho Brace থেকে EV বুস্ট করে :ম্যাকো ব্রেস হল ব্যাটল পয়েন্টের জন্য ক্রয়যোগ্য আরেকটি প্রশিক্ষণ আইটেম, কিন্তু আমি এটি সুপারিশ করি না। অনুষ্ঠিত হওয়ার সময়, এটি যুদ্ধ থেকে EV লাভকে দ্বিগুণ করে, তাই রুকিডি 2 গতির EV এবং Skwovet 2 HP EV প্রদান করবে। দুর্দান্ত নয়৷
  4. Pokérus থেকে EV বুস্ট করে :আপনি যদি কখনও আপনার পোকেমনের সারাংশে একটি অদ্ভুত ছোট্ট স্মাইলি মুখের আইকন লক্ষ্য করেন বা যদি কোনও পোকেসেন্টার প্রযুক্তিবিদ আপনাকে একটি ভাইরাস সম্পর্কে বলেন, তার মানে আপনার পোকেমন পোকেরাস সংক্রামিত হয়েছে, একটি সম্পূর্ণ উপকারী ভাইরাস৷
    1. পোকেমন যাদের ভাইরাস আছে (বা নিরাময় সংস্করণ আছে) তারা যুদ্ধ থেকে ডাবল ইভি পায়।
    2. ভাইরাসটি সংক্রামক বা নিরাময় হতে পারে (চিহ্নটি পরিবর্তন হবে)। দৈনিক রিসেট করার সময় আপনার পার্টিতে পোকেমন থাকলে ভাইরাস নিজেই সেরে যাবে। আপনার বাক্সে অকার্যকর পোকেমন চিরকালের জন্য সংক্রামক থাকবে, তাই একবার আপনার ভাইরাস হয়ে গেলে একটি সংক্রামক পোকেমনকে সর্বদা একটি বাক্সে নিরাপদে রাখার চেষ্টা করুন!
    3. যদি আপনার পার্টিতে একটি সংক্রামক পোকেমন থাকে, প্রতিটি সম্পূর্ণ যুদ্ধ আপনার পার্টির অন্যান্য পোকেমনে ভাইরাস ছড়িয়ে দেওয়ার একটি উচ্চ সুযোগ।
  5. চাকরি থেকে EVs :তরবারি ও ঢাল-এ বেপরোয়া পুঁজিবাদের আবির্ভাবের সঙ্গে , আপনি এখন চাকরিতে পোকেমন পাঠাতে পারেন। গেমের শেষের দিকে, আপনি ইভি-প্রশিক্ষণের কাজগুলি আনলক করতে পারেন যেখানে আপনি একটি নির্দিষ্ট স্ট্যাটে প্রশিক্ষণের জন্য পোকেমনকে পাঠাতে পারেন। কাজগুলি 1, 2, 3, 4, 8, 12, বা 24 ঘন্টা দীর্ঘ এবং পোকেমন প্রতি ঘন্টায় 4টি ইভি পায়, যার অর্থ এটি প্রতি পোকেমন প্রতি 127 বাস্তব ঘন্টা। এই বিকল্পটি প্রথমে দুর্দান্ত শোনায়, কিন্তু আমি ব্যক্তিগতভাবে মনে করি এটি এখন পর্যন্ত সবচেয়ে খারাপ বিকল্প।
  6. ভিটামিন :সমস্ত ভিটামিন 10,000 পোকেডলার এবং একটি EV 10 বৃদ্ধি করে অন্যান্য উত্স থেকে)।

রেইড আইটেম বিক্রি থেকে কত টাকা আসে এবং গিগান্টাম্যাক্স মিওথ দিয়ে চ্যাম্পিয়নশিপ পুনরায় চালানো কতটা সহজ যেটি শুধু অর্থ খরচ করে, আপনি দেখতে পাবেন কেন ভিটামিন এখানে যাওয়ার উপায়৷

একটি সঠিকভাবে ইভি-প্রশিক্ষিত পোকেমনের মতো হওয়া উচিত। লুকারিওর বিশেষ আক্রমণ এবং গতি উভয়ই সর্বাধিক - যে কারণে তারা ঝকঝকে - এবং আপনি দেখতে পাচ্ছেন যে কম গুরুত্বপূর্ণ পরিসংখ্যানগুলিতে কোনও নষ্ট পয়েন্ট নেই। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

যখন একটি পোকেমন সংক্রমিত হয়, তখন "POKÉRUS" শব্দের সাথে সেই বেগুনি চিহ্নটি দেখা যায়। একটি নিরাময় করা ভাইরাস শব্দটি হারায় এবং কেবল একটি প্রতীক দেখায়। আমাকে পোকারাস দেওয়ার জন্য কেট গ্রেকে ধন্যবাদ! (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

আমি যদি ভুল করি?

যে কোনো সময় ইভি ট্রেনিং বাতিল করা সম্ভব! আপনি এমনকি একটি সম্পূর্ণ-প্রশিক্ষিত পোকেমন নিতে পারেন এবং যদি আপনি এতটা ঝুঁকে থাকেন তবে এর ইভিগুলিকে শূন্যে ফিরিয়ে আনতে পারেন। আপনি berries সঙ্গে এটা কি! বিশেষ করে পোমেগ, কেলপসি, হন্ডিউ, কোয়ালট, গ্রেপা এবং টামাটো বেরি। আপনি যদি পারেন তবে এগুলি সংরক্ষণ করুন (এবং তাদের নাম মনে রাখার বিষয়ে চিন্তা করবেন না, কারণ প্রভাবটি বর্ণনায় রয়েছে)।

তারা দুটি উপায়ে কাজ করে:

  1. কোন পোকেমনের আক্রান্ত স্ট্যাটে 100 টির বেশি EV থাকলে, প্রথম বেরি স্ট্যাটাসের EVs 100-এ নেমে আসে।
  2. যদি একটি পোকেমন আক্রান্ত স্ট্যাটাসে 100 EVs বা তার নিচে থাকে, তাহলে বেরিগুলি EVs 10 কম করে।

তাই সবচেয়ে খারাপ পরিস্থিতি, ধরা যাক আপনি এইচপিকে প্রশিক্ষণ দিয়েছেন এবং আপনি পরিবর্তে প্রতিরক্ষায় যাওয়ার জন্য আপনার মন পরিবর্তন করেছেন। আপনার এইচপি ইভিগুলি কী তা না জেনে, আপনার সর্বাধিক 11টি পোমেগ বেরি প্রয়োজন হবে। আপনার পোকেমন গ্রস পোমেগ বেরি খাওয়ানোর পরে, আপনি আপনার 26টি আয়রন ফেলে দিতে পারেন যাতে প্রতিরক্ষা 252-এ উন্নীত হয়।

তরবারি ও ঢাল,-এ বেরি মাঝারি পরিমাণে প্রচুর কিন্তু আপনি যদি এটি এড়াতে পারেন তবে ইভি রিসেট করতে তাদের ব্যবহার করার উপর নির্ভর না করার চেষ্টা করুন। আপনার প্রয়োজনীয় সঠিক বেরি আপনি সহজেই চাষ করতে পারবেন না, তাই আপনার সরবরাহ পুনর্নির্মাণ করা একটি কষ্টকর হতে পারে।

ঠিক আছে, এখন আমি কিভাবে লেভেল আপ করব?

ছবি:জোসিয়া মটলি / নোটেকি

একবার আপনার পছন্দের একটি সম্পূর্ণ EV-প্রশিক্ষিত পোকেমন হয়ে গেলে, এখন আপনাকে এটিকে 100 স্তরে নিয়ে যেতে হবে! এখানে তিনটি কঠিন বিকল্প আছে।

  1. অভিজ্ঞতা আইটেম . আপনি অভিযান মারধর করে এগুলি চাষ করতে পারেন, যা আপনি সম্ভবত যেভাবেই করতে চান! কঠিন অভিযান আরো/ভালো আইটেম দেয়।
  2. বিরল ক্যান্ডি . এটি একটি বিশেষ স্তর-বর্ধক আইটেম যা একটি পোকেমনের স্তরকে 1 দ্বারা বৃদ্ধি করে৷ 90 এর দশকে আরোহণের জন্য এগুলিকে সৎভাবে সংরক্ষণ করুন৷ তারা সর্বাধিক রেইড যুদ্ধ থেকে বাদ যায় অথবা আপনি প্রতিটি 20 বিপির জন্য তাদের কিনতে পারেন।
  3. যুদ্ধ . আপনি সবসময় চ্যাম্পিয়নশিপ রিম্যাচে বা ওয়াইল্ডে পোকেমনের সাথে লড়াই চালিয়ে যেতে পারেন, তবে তাদের স্তরগুলি কেবল এত বেশি। আপনি যদি এটি করতে যাচ্ছেন, অন্তত প্রথমে ভাগ্যবান ডিম পান! লকি এগ ডাবলসের অভিজ্ঞতা যুদ্ধ থেকে লাভ করে।
    1. ভাগ্যবান ডিম খুঁজতে, প্রথমে হালবারিতে ফিরে যান।
    2. খেলার আগে যে সীফুড রেস্তোরাঁয় ছিলেন সেখানে যান এবং কাউন্টারে মালিকের সাথে কথা বলুন।
    3. আপনাকে খাদ্য সরবরাহের অনুসন্ধানের একটি সিরিজে বিদায় করা হবে, যার সবকটিই খুব সংক্ষিপ্ত। তিনটিই সম্পূর্ণ করুন এবং ভাগ্যবান ডিমটি আপনার।

এটাই! উপরেরটি যথেষ্ট এবং আপনার কাছে একটি লেভেল 100 পোকেমন থাকবে যা ইভি প্রশিক্ষিত!

এটি সেই সামুদ্রিক খাবারের রেস্তোরাঁ যেখানে আপনি গেমের পরে লাকি এগ কোয়েস্ট লাইনটি নিতে পারেন। এটি করতে প্রায় পাঁচ মিনিট সময় লাগে। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

আপনার বাড়ির কাজটি গতবারের চেয়ে অনেক বেশি সময়সাপেক্ষ:

আপনি কিভাবে ভাল প্রকৃতি পেতে পারেন? আপনি একটি পোকেমন এর ক্ষমতা পরিবর্তন করতে পারেন? আপনি কিভাবে ডিম চালনা পেতে? আপনি ভাল IV পেতে পারেন? আমরা পরের বার যখন আমরা প্রজনন খনন করব তখন আমরা এর বেশিরভাগ অংশ কভার করব।

আপনি কি মনে করেন? আপনার প্রশিক্ষণ কেমন চলছে? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • রিভিউ রাউন্ডআপ:পোকেমন সোর্ড এবং শিল্ড ভক্তদের একটি সত্যিকারের কনসোল অভিজ্ঞতা দেয়
  • Nintendo-এর এখন Amazon-এ একটি অফিসিয়াল স্টোরফ্রন্ট আছে
  • নিন্টেন্ডো সুইচের সেরা জিনিসপত্র যা আপনি এখনই কিনতে পারেন
  • সুতরাং, আপাতদৃষ্টিতে, পরবর্তী প্রজন্মের Xbox সিরিজ X কে শুধু "Xbox" বলা হবে

আপনি যদি আমাদের লিঙ্কের মাধ্যমে কিছু কিনেন, তাহলে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আরও জানতে এখানে ক্লিক করুন।


  1. Excel এবং Google পত্রকের জন্য প্রয়োজনীয় VLOOKUP গাইড

  2. কীভাবে এক্সেলে সদৃশগুলি সন্ধান এবং সরান

  3. অ্যাপল ওয়াচে (I) আইকন কী? সমস্ত অ্যাপল ওয়াচ আইকন এবং প্রতীকগুলির জন্য একটি নির্দেশিকা৷

  4. 4K এবং আল্ট্রা HD এর জন্য একটি নির্দেশিকা