কম্পিউটার

Pokémon Sword &Shield:Competitive Guide Vol.3 – Breeding

প্রতিযোগিতামূলক পোকেমন সোর্ড অ্যান্ড শিল্ডের একাধিক-ভলিউমের নির্দেশিকাতে এটি তৃতীয়। যদি আপনি এটি মিস করেন, প্রথম অংশে মৌলিক পরিভাষা এবং সংস্থানগুলি কভার করা হয় এবং দ্বিতীয় অংশে প্রচেষ্টার মান, অভিজ্ঞতা এবং প্রশিক্ষণকে কভার করে৷

পোকেমন তরোয়াল ও ঢাল  মাত্র কয়েক সপ্তাহ আগে বাদ পড়েছে এবং খেলোয়াড়রা তাদের একেবারে খেয়ে ফেলেছে - এবং ঠিকই তাই। সিরিজে অনেক নতুন খেলোয়াড়ের সাথে এবং জীবনের অনেক মানের পরিবর্তনের সাথে, আমি কীভাবে আপনার দলকে The Very Best™ বানাতে হয় সে সম্পর্কে নাট এবং বোল্টে খনন করতে চাই৷ এই নির্দেশিকাগুলিতে, আপনার যা জানা দরকার তা আপনি শিখবেন।

ভলিউম তিনে স্বাগতম, যা আপনাকে আপনার যা জানা দরকার তা শিখিয়ে দেবে কিন্তু গেমের সবচেয়ে ভয়ঙ্কর বিষয়গুলির মধ্যে একটি সম্পর্কে জিজ্ঞাসা করতে খুব ভয় পান:পোকেমনের প্রজনন!

প্রজননের মৌলিক বিষয়গুলি

আপনি এই মহিলাকে অনেক দেখতে পাবেন। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

প্রথম জিনিস প্রথম:পোকেমনের বংশবৃদ্ধি করার জন্য আপনাকে কী করতে হবে?

  1. একজন মহিলা পান আপনি যে পোকেমন চান।
  2. দেখুন যে পোকেমনকে আমরা যে ডাটাবেসের কথা বলেছি তার একটিতে তুলে ধরেছি এবং এর এক বা একাধিক ডিমের গ্রুপকে চিহ্নিত করেছি৷
  3. একই ডিম গ্রুপ থেকে একজন পুরুষ পান। আপনি যে পোকেমনের প্রজনন করছেন তা যদি একাধিক ডিমের গ্রুপে থাকে, তবে এটি তাদের সকলের পোকেমনের সাথে সামঞ্জস্যপূর্ণ৷
  4. এই দুটি পোকেমনকে 5 রুটে ব্রিডারে ফেলে দিন অথবা বন্য এলাকায় প্রজননকারী .
  5. যতক্ষণ না প্রজননকারী তার বাহু অতিক্রম করে এবং তার চিবুকের উপর একটি হাত রাখে ততক্ষণ না ঘোরাঘুরি করুন৷ এটি আপনার চাক্ষুষ সূচক যে আপনি একটি ডিম অপেক্ষা করছেন!
  6. ডিমটি তুলুন, এটিকে আপনার পার্টিতে রাখুন এবং এটি ফুটে না যাওয়া পর্যন্ত আপনার বাইকে চড়ে বেড়ান! দূরত্ব অতিক্রম করে ডিম ফুটে।

বুম, এটাই! টিউটোরিয়াল সম্পন্ন!

অপেক্ষা করুন, আপনি আরো চান?

কৌশল এবং সতর্কতা

কার্সার হল যেখানে রুট 5 ব্রীডার পাওয়া যাবে এবং স্মাইলি ফেস হল যেখানে ওয়াইল্ড এরিয়া ব্রিডার পাওয়া যাবে। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

উপরের প্রক্রিয়াটি হল মৌলিক  পোকেমন প্রজননের জন্য রূপরেখা, তবে অনেক শর্ত এবং কিছু সতর্কতা রয়েছে।

এগুলির জন্য কোনও যুক্তিসঙ্গত প্রবাহ নেই, তাই এখানে মৌলিক বিষয়গুলির একটি বুলেট-পয়েন্ট তালিকা রয়েছে:

  • কিছু ​​পোকেমন কখনো বংশবৃদ্ধি করতে পারে না!
    • কিংবদন্তীরা কখনো বংশবৃদ্ধি করতে পারে না।
    • শিশুরা (যেমন মুঞ্চল্যাক্স, রিওলু, ইত্যাদি) কখনো বংশবৃদ্ধি করতে পারে না।
    • "অনাবিষ্কৃত" ডিমের গ্রুপের কিছুই বংশবৃদ্ধি করতে পারে না (যা সাধারণত আগের দুটি পয়েন্টকে কভার করে)।
  • প্রজননের জন্য একইভাবে আপনার সেরা বন্ধু। প্রজনন করতে সক্ষম যেকোন কিছু ডিট্টো দিয়ে বংশবৃদ্ধি করতে পারে এবং প্রজাতিটি সর্বদা নন-ডিটো পোকেমন হবে, এমনকি সেই পোকেমন পুরুষ হলেও!
    • আপনি আক্রোশের হ্রদে ঘাসে ডিট্টোকে ধরতে পারেন৷ আপনি সেখানে পৌঁছাতে পারবেন না যতক্ষণ না আপনি 6টি জিম মারছেন এবং ওয়াটার ট্র্যাভেল আপগ্রেড না করছেন এবং আপনার 7টি ব্যাজ না থাকা পর্যন্ত আপনি ডিট্টো ধরতে পারবেন না।
  • যদি আপনি যে পোকেমনের বংশবৃদ্ধি করছেন তাতে একটি এভারস্টোন থাকে, তবে এটি তার প্রকৃতির উপর চলে যাবে 100% নিশ্চিততার সাথে সন্তানদের কাছে। উভয় পোকেমন যদি একটি এভারস্টোন ধরে রাখে, তাহলে মহাবিশ্ব ভেঙে পড়ে।
  • আপনার যদি ফ্লেম বডি  সহ একটি পোকেমন থাকে আপনার পার্টিতে ডিম ফোটার সময় অর্ধেক হয়ে গেছে!
    • কয়লাসাল, চ্যান্ডেলুর এবং সিজলেপেডে তাদের পূর্বের বিবর্তনের মতোই শিখার দেহ থাকতে পারে।
  • সিঙ্ক্রোনাইজ এর সাথে পোকেমন ক্ষমতা প্রজনন জন্য সুপার দরকারী! যদি আপনার দলের নেতার সিঙ্ক্রোনাইজ থাকে, তাহলে আপনার মুখোমুখি হওয়া সমস্ত বন্য পোকেমনের প্রকৃতি সেই পোকেমনের মতোই হবে। আপনি তাদের প্রকৃতির জন্য প্রজনন করতে চান এমন জিনিসগুলি ধরতে এটি ব্যবহার করুন!
    • এর জন্য আমার প্রিয় প্রার্থী হল Gallade (বা Ralts/Kirlia) কারণ এটি কেবলমাত্র সিঙ্ক্রোনাইজ করতে পারে না, এটি মিন লুক, থান্ডার ওয়েভ এবং ফলস সোয়াইপ শিখতে পারে, এই সবগুলিই পোকেমনকে ধরা অনেক সহজ করে তোলে। আমি আক্ষরিক অর্থে সিঙ্ক্রোনাইজের সাথে রাল্টস/গ্যালাডে পূর্ণ একটি সম্পূর্ণ বাক্স রাখি এবং আমি সম্ভবত চাইব এমন প্রতিটি প্রকৃতি।

আপনি গেমটি পরাজিত করার পরে, আপনি সার্চেস্টার হোটেলে শিগেকি মরিমোটোকে একটি যুদ্ধের জন্য চ্যালেঞ্জ করতে পারেন। আপনি যদি তাকে পরাজিত করেন তাহলে আপনি ওভাল চার্ম পেতে পারেন , যা ডিম আরও সাধারণ করে তোলে! একবার আপনি ওভাল চার্ম আছে, তার প্রভাব স্থায়ী! আপনাকে কিছু করতে হবে না, এটি সজ্জিত করতে হবে, বা যাই হোক না কেন। এটা শুধু কাজ করে।

ওভাল চার্ম পেতে Morimoto পোস্ট-গেম যুদ্ধ নিশ্চিত করুন! প্রস্তুত হন, কারণ এটি একটি সহজ লড়াই নয়। (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

আমি নিশ্চিত যে আপনি ইতিমধ্যে দেখতে পাচ্ছেন যে এই প্রক্রিয়াটি কৌশলগুলির সাথে সহজ হয়ে যায়। আরো উন্নত কৌশল আছে, এছাড়াও! বাকল আপ, কারণ এই খরগোশের গর্ত গভীর।

উন্নত প্রজনন কৌশল

আপনি এখন পোকেমনের বংশবৃদ্ধি করতে জানেন এবং আপনি জানেন কিভাবে বেসিকগুলি অনুমতি দেয় তার চেয়ে দ্রুত এবং আরও সহজে করতে হয়, তবে আপনি যা চান ঠিক তা পেতে কীভাবে আপনি প্রক্রিয়াটির সর্বাধিক সুবিধা পাবেন? এখানে আরও কয়েকটি সাধারণ প্রক্রিয়া রয়েছে যা আপনি জানতে চাইতে পারেন৷

ডিম চালানোর জন্য প্রজনন

এটি অনেক লোকের কাছে অপ্রীতিকর, তবে এটি আপনার ধারণার চেয়ে সহজ, আমি প্রতিশ্রুতি দিচ্ছি! ধরা যাক আপনি ভ্যাকুয়াম ওয়েভ সহ একটি লুকারিও চান। ভ্যাকুয়াম ওয়েভ তার ডিমের একটি চাল, কিন্তু এটি সমতলকরণ, বিবর্তন, মুভ টিউটর, টিআর বা টিএম এর মাধ্যমে এটি শিখতে পারে না। ভ্যাকুয়াম ওয়েভ সহ আপনি কীভাবে লুকারিও পাবেন?

  1. আপনার পছন্দের পোকেমন এবং ডিমের মুভ শনাক্ত করুন।
  2. সম্ভব হলে কোন পোকেমন এটিকে সমতল করে শিখতে পারে তা দেখতে Serebii-এ চলুন ক্লিক করুন৷
  3. পোকেমনের মধ্যে একটি খুঁজুন যে এটি শিখতে পারে যেটি আপনার লক্ষ্য পোকেমনের মতো একই ডিমের গ্রুপে রয়েছে।
  4. একজন পুরুষ  পান সেই পোকেমনের এবং আপনার চাওয়া মুভ শিখতে এটি পান৷
  5. একজন মহিলা  দিয়ে বংশবৃদ্ধি করুন আপনি যে ধরনের চান।

দেখুন, নারী পোকেমন যখন প্রজাতির দিকে চলে যায়, পুরুষ পোকেমন চলে যায়!

আমাদের উপরের উদাহরণে, আমরা একজন মহিলা লুকারিও এবং একজন পুরুষ হিটমনচান পেতে পারি যারা ভ্যাকুয়াম মুভ জানে, তারপর তাদের বংশবৃদ্ধি করতে পারে। সমস্ত বংশধর রিওলু ভ্যাকুয়াম মুভ জানবে!

জিনিসগুলিকে একটি ধাপ আরও নিতে , সমস্ত পুরুষ লুকারিও যারা ভ্যাকুয়াম ওয়েভ জানে তারা এছাড়াও  এটি পাস করতে সক্ষম হবেন! তাই হয়তো কিছু ভ্যাকুয়াম ওয়েভ শিখতে পারে এবং লুকারিওর সাথে বংশবৃদ্ধি করতে পারে কিন্তু হিটমনচানের সাথে বংশবৃদ্ধি করতে পারে না। তৃতীয় পোকেমনে যাওয়ার জন্য আপনি এই প্রক্রিয়াটি দুবার করতে পারেন! একে বলা হয় চেইন ব্রিডিং এবং বিরল ক্ষেত্রে অবিশ্বাস্যভাবে অস্বাভাবিক পদক্ষেপগুলি পেতে প্রয়োজনীয় যা অত্যন্ত মূল্যবান হতে পারে। উদাহরণস্বরূপ, ডার্ক পালস সহ একটি হাইরডিগন পেতে আপনাকে চেইন ব্রিড করতে হবে!

IV-এর জন্য প্রজনন

এই সব আইটেম Hammerlocke BP বিক্রেতা পাওয়া যাবে এবং তারা সব প্রজনন জন্য দরকারী. (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

সাধারণত বংশধর পোকেমনের জন্য IV সম্পূর্ণরূপে এলোমেলো, তবে এটি পরিবর্তন করার বিভিন্ন উপায় রয়েছে। এমনকি আপনি বেছে বেছে পোকেমনের জন্য প্রজনন করতে পারেন যার নিখুঁত  আছে IVs, যা অসম্ভব শোনাচ্ছে!

দুই ধরনের হোল্ড আইটেম আছে যা এটিকে সহজ করে তোলে:

  • ডেস্টিনি নট . যদি অভিভাবকদের কেউই ডেসটিনি নট ধারণ করেন, তাহলে এলোমেলোভাবে তৈরি না হয়ে অভিভাবক পোকেমন থেকে IVগুলি উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত হবে! 6টি পরিসংখ্যানের মধ্যে 5টি উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত IV পাবে এবং ষষ্ঠটি এলোমেলোভাবে তৈরি হবে৷
    • হ্যামারলক পোকেমন সেন্টারে 10টি ব্যাটল পয়েন্টের জন্য ডেসটিনি নট কেনা যাবে।
    • কোন অভিভাবক ডেসটিনি নট ধারণ করেছেন তা বিবেচ্য নয়৷
  • পাওয়ার আইটেম . যদি একজন পিতা-মাতা একটি পাওয়ার আইটেম ধারণ করেন, তবে এটি নিশ্চিত করবে যে সমস্ত সন্তানদের মধ্যে সেই স্ট্যাটটির জন্য তার IV পাস হবে। উদাহরণস্বরূপ, যদি আপনার পিতামাতার একটি নিখুঁত গতি IV থাকে, তবে এটি একটি পাওয়ার অ্যাঙ্কলেট ধারণ করলে এটি সেই নিখুঁত গতি IV সমস্ত সন্তানদের কাছে পৌঁছে দেবে৷

একটি অতিরিক্ত বোনাস হিসেবে, যারা খেলেছেন তাদের জন্য Let's Go:Eeevee,  ওয়াইল্ড এরিয়াতে নিখুঁত IV আছে তার আগে আপনি যে বিশেষ Eevee পাবেন! ডেসটিনি নটকে অপব্যবহার করুন এবং একই ডিম পরিবারের সবকিছুর সাথে সেই ইভির বংশবৃদ্ধি করুন!

এছাড়াও, আপনি যদি আপনার IV গুলি ইন-গেম চেক করতে চান তবে আপনাকে ব্যাটল টাওয়ারের চতুর্থ স্তরকে হারাতে হবে। আমরা পরবর্তী গাইডে এটি সম্পর্কে আরও কথা বলব!

চকচকে প্রজনন

এখন, এটি প্রযুক্তিগতভাবে  নয়৷ প্রতিযোগিতামূলক খেলার অংশ, কিন্তু অনেক  অনেক লোক চকচকে পোকেমন পেতে চায় তাই আমরা যখন এই বিষয়ে থাকি তখন এটি এখানে কভার করা মূল্যবান৷

মাসুদা মেথড নামে পরিচিত চকচকে প্রজনন করার একটি চেষ্টা করা এবং সত্য পদ্ধতি রয়েছে এবং এটি এখনও পোকেমন সোর্ড অ্যান্ড শিল্ড-এ কাজ করে . যদি আপনার প্রজনন জোড়া বিভিন্ন ভাষা থেকে হয়, তাহলে তাদের চকচকে সন্তান জন্ম দেওয়ার সম্ভাবনা নাটকীয়ভাবে বেড়ে যায়! আপনার সম্ভাবনা সাধারণত 4,096 টির মধ্যে প্রায় 1, কিন্তু মাসুদা পদ্ধতি ব্যবহার করার সম্ভাবনা 682 টির মধ্যে প্রায় 1৷

আমার গেমটি ইংরেজিতে, তাই এই স্প্যানিশ নিকিট আমার কাছে বিদেশী পোকেমন হিসাবে গণ্য হয়। আপনি কোণে SPA দেখতে পারেন. (চিত্র:জ্যাক ভ্যান্ডার এন্ডে / নোটেকি)

সর্বাধিক মূল্য এবং সহজের জন্য, আপনার ভাষা ছাড়াও একটি ভাষা থেকে একটি ডিট্টো পান!

আপনি আপনার চকচকে সম্ভাবনা আরও  বাড়াতে পারেন৷ আরেকটি আকর্ষণীয় আইটেম সহ:চকচকে কবজ! আপনি যদি চকচকে কবজ চান তবে আপনাকে আপনার পোকেডেক্স সম্পূর্ণ করতে হবে, যা কোন সহজ কৃতিত্ব নয়। একবার আপনি এটি সম্পন্ন করার পরে, সার্চেস্টার হোটেলে যান এবং সেই ঘরটি সন্ধান করুন যেখানে একজন ডাক্তারের পোশাক পরে আছেন। তার সাথে কথা বলুন এবং চকচকে কবজ আপনার! ওভাল চার্মের মতো, এটি একবার আপনার কাছে থাকলে এটি কেবল নিষ্ক্রিয়ভাবে কাজ করে, চিরতরে।

এটি সব একসাথে রাখা

ঠিক আছে, চলুন প্রয়োগ করা যাক সবকিছু  আমরা শিখেছি। প্রস্তুত? এটা বন্য পেতে যাচ্ছে.

লক্ষ্য:ভ্যাকুয়াম ওয়েভ সহ একটি চকচকে লুকারিও, একটি ভীতু প্রকৃতি এবং নিখুঁত IV।

ছবি:JBPokestore

সেটআপ৷ :

  1. শুরু করার আগে, আমরা নিশ্চিত করব যে আমাদের একটি ডেসটিনি নট এবং একটি এভারস্টোন আছে। এগুলো অত্যাবশ্যক।
  2. আমরা একটি বিদেশী ডিট্টোর জন্য ব্যবসা করব। এতে কিছুটা সময় লাগতে পারে, তবে আপনার শুধুমাত্র একটি প্রয়োজন৷
  3. আমরা ফ্লেম বডি সহ যেকোনো পোকেমন পাব। এটি অনেক সময় বাঁচায় .
  4. ঐচ্ছিকভাবে, আমরা চকচকে চার্ম পেতে আমাদের পোকেডেক্স সম্পূর্ণ করতে পারি এবং আমরা ওভাল চার্মের জন্য মোরিমোটোর সাথে লড়াই করতে পারি। উভয়ই কঠোরভাবে প্রয়োজনীয় নয়, তবে উভয়ই সাহায্য করে।

প্রক্রিয়া :

  1. আমরা সেই নিখুঁত ইভিকে খেলা থেকে শুরু করব পোকেমন লেটস গো:ইভই  (এবং যদি আমাদের একটি না থাকে তবে আমরা এমন একজন বন্ধুর কাছ থেকে ট্রেড করার চেষ্টা করতে পারি যিনি আরও বেশি বংশবৃদ্ধি করেছেন)। নিশ্চিত করুন যে এটি পুরুষ। যদি তা না হয়, যতক্ষণ না আপনি নিখুঁত IV সহ একজন পুরুষ না পান (একটি ডেসটিনি নট ব্যবহার করতে ভুলবেন না)।
  2. এরপর, আমরা রাল্টস ধরব বা ট্রেড করব।
  3. আমরা আরও রাল্ট ধরতে বা বংশবৃদ্ধি করতে পারি, কিন্তু যতক্ষণ না আমরা সিঙ্ক্রোনাইজ এবং ভীতু প্রকৃতির উভয়ের সাথে একটি না পাই ততক্ষণ আমাদের সেগুলির মধ্যে একটি করতে হবে৷
  4. এরপর, আমরা রিওলুর জন্য শিকার (বা বাণিজ্য) করব। নিশ্চিত করুন যে সিঙ্ক্রোনাইজের সাথে টিমিড রাল্টস দলের নেতা (দ্রষ্টব্য:এটি অজ্ঞান হয়ে যেতে পারে এবং আপনি এখনও সিঙ্ক্রোনাইজের প্রভাবগুলি পাবেন)।
  5. যদি আপনি একজন মহিলা Riolu পেয়ে থাকেন, তাহলে এই ধাপটি এড়িয়ে যান। আপনি যদি তা না করে থাকেন, আপনার রিওলুকে লুকারিও না হওয়া পর্যন্ত বিকশিত করুন, তারপর আপনি একটি মহিলা না হওয়া পর্যন্ত এটিকে প্রজনন করুন। এটিকে একটি এভারস্টোন ধরে রাখতে ভুলবেন না যাতে এটি ভীতুর উপর চলে যায়!
  6. সেই মহিলা, তিমিড রিওলুকে লুকারিওতে পরিণত করুন। মনে রাখবেন যে রিওলু একটি শিশু এবং তাই বংশবৃদ্ধি করতে পারে না।
  7. তাহলে আমরা মহিলা লুকারিওকে নেব এবং এটিকে একটি এভারস্টোন দেব, নিখুঁত IV পুরুষ ইভি দেব এবং এটিকে একটি ডেসটিনি নট দেব এবং তাদের উভয়কে ব্রিডারে ছেড়ে দেব।
  8. আপনি একটি মহিলা না পাওয়া পর্যন্ত বংশবৃদ্ধি করুন নিখুঁত IVs সহ Riolu (অথবা মাত্র পাঁচটি IVs যা আপনি পছন্দ করেন)! এটি আপনার ভাবার চেয়ে দ্রুত হবে, যেহেতু আপনি এমন একটি পোকেমন দিয়ে শুরু করছেন যার ইতিমধ্যেই নিখুঁত IV রয়েছে৷ আপনি মহিলা রিওলাসকে আপনার শুরুর চেয়ে ভাল IV সহ নিতে পারেন, সেগুলিকে লুকারিওতে বিকশিত করতে পারেন এবং জিনিসগুলির গতি বাড়ানোর জন্য আপনার আসল সাথে স্থানগুলি ব্যবসা করতে পারেন, তবে আমি জানি এটি একটি ঝামেলা এবং এটি ঐচ্ছিক৷
  9. এখন আপনার কাছে নিখুঁত IV সহ একটি মহিলা, ভীতু রিওলু আছে, এটিকে লুকারিওতে পরিণত করুন৷
  10. পুরুষ হিতমনচানকে ধরুন বা ব্যবসা করুন, যেহেতু আমরা ভ্যাকুয়াম ওয়েভ পেতে যাচ্ছি। আপনি একটি Tyrogue বিকশিত করতে পারেন যার আক্রমণের চেয়ে উচ্চ প্রতিরক্ষা রয়েছে। এটা না  হিটমঞ্চনের প্রকৃতি কি তা বিবেচ্য।
  11. Vacuum Wave না হওয়া পর্যন্ত Hitmonchan লেভেল করুন।
  12. নিখুঁত IVs এভারস্টোন সহ আপনার মহিলা, ভীতু লুকারিওকে দিন, ভ্যাকুয়াম ওয়েভ দ্য ডেসটিনি নট সহ আপনার পুরুষ হিটমোনচান দিন এবং তাদের একটি ব্রিডারে ফেলে দিন৷
  13. যতক্ষণ না পর্যন্ত আপনি একটি পুরুষ  না পান ততক্ষণ পর্যন্ত বংশবৃদ্ধি করুন নিখুঁত IV এবং ভ্যাকুয়াম ওয়েভ সহ রিওলু।
  14. পুরুষ রিওলুকে ভীরু প্রকৃতি, নিখুঁত IV এবং ভ্যাকুয়াম ওয়েভ দিয়ে লুকারিওতে পরিণত করুন।
  15. আপনার নতুন লুকারিও দ্য এভারস্টোন দিন, আপনার বিদেশী ডিট্টো দ্য ডেসটিনি নট দিন এবং সেগুলিকে একটি ব্রিডারে ফেলে দিন।
  16. যতক্ষণ না আপনি ভীতু প্রকৃতি, নিখুঁত IV এবং ভ্যাকুয়াম ওয়েভ সহ একটি চকচকে লুকারিও না পান ততক্ষণ পর্যন্ত বংশবৃদ্ধি করুন! এটি দীর্ঘতম পদক্ষেপ।

সবই ভয়ঙ্কর শোনাচ্ছে

ছবি:নিন্টেন্ডো

এটাই! কেন আপনি নিজের সাথে এটি করবেন?

আমার একটি ভাল ধারণা আছে:আপনি যে চালগুলি চান তার সাথে আপনি যে পোকেমন চান তা পান। আমরা এর প্রকৃতি, ক্ষমতা, এবং পরিবর্তন করতে পারি IVs আপনি যা চান তা হতে হবে. শুধু তাই নয়, এটি প্রতারণাও নয়!

এখানে আপনার হোমওয়ার্ক অ্যাসাইনমেন্ট:

আপনি চান এমন একটি পোকেমন বাছুন যা আপনার পছন্দের ক্ষমতা শিখতে পারে, কিন্তু শুধুমাত্র একটি ডিম চালনা হিসাবে! এটির জন্য বংশবৃদ্ধি করার একটি উপায় বের করুন এবং এটি করুন। আপনি আমার ব্যবহৃত উদাহরণের জন্য যেতে পারেন বা আপনার নিজের একটি বাছাই করতে পারেন। Don’t worry about abilities, nature, IVs, or shiny unless you really  want to! Just get used to the process for now, because it’s about to get a lot easier.

Interested in all of those cool tricks? Come back for volume four of the Competitive Guide where we’ll be covering the Battle Tower and all of the great things you can do once you start earning more Battle Points!

How is your training going? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • Pokémon Sword &Shield:Competitive Guide Vol.1 – Introduction
  • Pokémon Sword &Shield:Competitive Guide Vol.2 – Effort Values and EXP
  • Review Roundup:Pokémon Sword and Shield give fans a true console experience
  • KnowTechie Roundtable:What are some of your favorite gaming memories?

আপনি যদি আমাদের লিঙ্কের মাধ্যমে কিছু কিনেন, তাহলে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আরও জানতে এখানে ক্লিক করুন।


  1. iMovie কি? শুরু করার জন্য একটি নির্দেশিকা

  2. এক্সবক্স ওয়ান সফ্টওয়্যার সমস্যার সমাধান করার জন্য একটি নির্দেশিকা

  3. ইনস্টাগ্রাম যাচাই করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

  4. একটি সম্পূর্ণ নির্দেশিকা:Fitbit Pay