কম্পিউটার

Nintendo Switch Joy-Con কন্ট্রোলার কি ব্লুটুথ?

আজকাল, মনে হচ্ছে তারযুক্ত কন্ট্রোলারগুলি অতীতের জিনিস। এবং এর সাথে, প্রতিটি প্রধান কনসোল প্রস্তুতকারকের মিশ্রণে ওয়্যারলেস ব্লুটুথ কন্ট্রোলার প্রবর্তন করেছে৷

এক্সবক্স ওয়ানে সেগুলি রয়েছে, সেইসাথে প্লেস্টেশন 4। এটি আজকাল বেশ মানসম্পন্ন, কিন্তু নিন্টেন্ডোর জয়-কন কন্ট্রোলারের কী হবে?

তাই যখন নিন্টেন্ডো সুইচ জয়-কনসের কথা আসে, তারা কীভাবে কাজ করে? তারা কি ব্লুটুথের মাধ্যমে একটি ডিভাইসের সাথে সংযোগ করে? যদি ব্লুটুথ না থাকে, তাহলে তারা কীভাবে বেতারভাবে কাজ করবে? আচ্ছা, আসুন জেনে নেই।

নিন্টেন্ডো সুইচ জয়-কন কন্ট্রোলার কি ব্লুটুথ?

  • সংক্ষিপ্ত উত্তর: হ্যাঁ।

যেমনটি আমরা একটি আগের পোস্টে উল্লেখ করেছি, নিন্টেন্ডো সুইচের সাথে অনেকগুলি কাজ করেছে এবং এর মধ্যে একটি হল কনসোলের সাথে কন্ট্রোলারগুলিকে সংযুক্ত করার উপায় হিসাবে স্ট্যান্ডার্ড ব্লুটুথ প্রযুক্তি ব্যবহার করার সিদ্ধান্ত। এর মানে আপনি সহজেই একটি পিসি, ম্যাক বা এমনকি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে অনন্য কন্ট্রোলার ব্যবহার করতে পারেন৷

গুরুত্বপূর্ণ নোট: ম্যাক বা পিসির মত ডিভাইসে ব্লুটুথ কানেক্টিভিটি অনেক সময় প্রশ্নবিদ্ধ হয় এবং ডিভাইসে হস্তক্ষেপ করে সহজেই ব্যাহত হতে পারে।

দুঃখজনকভাবে iPhone বা iPad ব্যবহারকারীদের জন্য, আপনি ভাগ্যের বাইরে। iOS তার নিজস্ব ব্লুটুথ কন্ট্রোলার ব্লুপ্রিন্ট ব্যবহার করে যার মানে এটি জয়-কন বা সুইচ প্রো কন্ট্রোলারের সাথে নেটিভভাবে কাজ করে না।

আরো পড়ুন:কীভাবে আপনার পিসিতে আপনার নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলারগুলিকে সংযুক্ত করবেন

যখন এটি একটি প্রকৃত নিন্টেন্ডো স্যুইচের ক্ষেত্রে আসে, আটটি পর্যন্ত বেতার কন্ট্রোলার কনসোলে যুক্ত করা যেতে পারে। আপনার জয়-কন কন্ট্রোলারগুলিকে কীভাবে যুক্ত করবেন সে সম্পর্কে আপনার যদি দ্রুত রিফ্রেশারের প্রয়োজন হয়, নিন্টেন্ডোর কাছে এখানে একটি সুন্দর সহায়ক গাইড রয়েছে যা আপনাকে আপনার পথে নিয়ে যেতে হবে৷

তাই যে বলা হচ্ছে সঙ্গে, এই উত্তর একটি সহজ প্রশ্ন ছিল. হ্যাঁ, নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলারগুলি ব্লুটুথের মাধ্যমে কনসোলের পাশাপাশি অন্যান্য বিভিন্ন ডিভাইসের সাথে সংযোগ করে। এটা বেশ মিষ্টি।

আপনি আপনার নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলারের সাথে কোন ধরনের ডিভাইস সংযুক্ত করছেন? তুমি কি জানতে পারো? আপনি এটা সঙ্গে কোন সমস্যা আছে? নীচে মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook-এ নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • নিন্টেন্ডো সুইচ গেম কি জাপানে সস্তা?
  • নিন্টেন্ডো সুইচ গেম অঞ্চল কি লক করা আছে?
  • নিন্টেন্ডো সুইচে আপনার অঞ্চল কীভাবে পরিবর্তন করবেন
  • নিন্টেন্ডো সুইচ অনলাইনের সাথে অন্তর্ভুক্ত গেমগুলি কি মূল্যবান?

  1. কিভাবে নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলার চার্জ করবেন

  2. সেরা নিন্টেন্ডো সুইচ জয়-কন বিকল্প

  3. কিভাবে নিন্টেন্ডো সুইচ গেমপ্লে রেকর্ড করবেন

  4. কিভাবে নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যোগ করবেন