কম্পিউটার

নিন্টেন্ডো সুইচ-এ Minecraft ব্যবহারকারীরা কি PC ব্যবহারকারীদের সাথে খেলতে পারে?

Minecraft-এর সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি৷ ব্লক-বিল্ডিং মজার সাথে কিছুই করার নেই। অথবা হয়তো, সবকিছু আপনি এটি কিভাবে তাকান উপর নির্ভর করে এটি সঙ্গে করতে. আইপির মালিক হওয়ার পরে মাইক্রোসফ্ট যে কাজগুলি করেছিল তার মধ্যে একটি হল Better Together আপডেট প্রকাশ করা, যা Xbox One, Windows 10, VR এবং মোবাইল ডিভাইস অ্যাপগুলির কোডবেসকে একীভূত করে, সবাইকে একই সার্ভারে একসাথে খেলতে দেয়।

সেই সময়ে, পার্টির বাইরে থাকা একমাত্র কনসোলগুলি ছিল নিন্টেন্ডো সুইচ এবং PS4। তাহলে, প্রায় দুই বছর পর – সেটা কি বদলে গেছে?

মাইনক্রাফ্টের সাথে ক্রস-প্লেতে চিকন

  • সংক্ষিপ্ত উত্তর: হ্যাঁ, কিন্তু আপনি যদি একজন Sony অনুরাগী হন তাহলে নয়৷

আপনি যদি একটি নিন্টেন্ডো সুইচের মালিক হন এবং আপনার পিসি মালিকানাধীন বন্ধুদের সাথে খেলতে চান - তাহলে আপনি ভাগ্যবান। গত বছরের জুনে, মাইক্রোসফ্ট অবশেষে Minecraft-এর "বেডরক" সংস্করণ পোর্ট করে নিন্টেন্ডোর সর্বশেষ কনসোলে, গেমের অন্যান্য সংস্করণের সাথে ক্রস-প্লে সক্ষম করে।

আমাকে এখানে "অধিকাংশ" বলতে হবে কারণ সনি সিদ্ধান্ত নিয়েছে যে এটি পার্টিতে যোগদান না করার সিদ্ধান্ত নিয়েছে। মাইনক্রাফ্ট PS4-এর খেলোয়াড়রা দুঃখজনকভাবে শুধুমাত্র অন্যান্য প্লেস্টেশন মালিকদের বিরুদ্ধে খেলায় আটকে আছে।

আপনার নিন্টেন্ডো সুইচ মালিকদের জন্য, এর মানে আপনি আপডেট হওয়া সংস্করণটি বিনামূল্যে ডাউনলোড করতে পারেন (ধরে নিচ্ছেন যে আপনি ইতিমধ্যেই আগের সংস্করণটির মালিক হয়েছেন)। অন্যথায়, এটি আপনার প্রিয় গেম বিক্রেতা বা নিন্টেন্ডো সুইচ ইশপ থেকে $30। বেটার টুগেদার সংস্করণ ক্রস-প্লে সক্ষম করে, মাইনক্রাফ্ট স্কিন, টেক্সচার প্যাক এবং কমিউনিটি ক্রিয়েশন কেনার জন্য মার্কেটপ্লেস এবং গেমারস্কোর এবং কৃতিত্ব অর্জন করতে খেলোয়াড়দের স্যুইচ করতে সক্ষম করে।

আরো পড়ুন:কীভাবে আপনার পিসিতে আপনার নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলারগুলিকে সংযুক্ত করবেন

চলুন সোনি, আপনি এখন আপনার গেমগুলির জন্য মাইক্রোসফ্টের সার্ভারগুলি ব্যবহার করছেন, পিক্সেলেড হ্যাচেটটি কবর দেওয়ার এবং মাইনক্রাফ্ট ক্রস-প্লেকেও অনুমতি দেওয়ার সময় এসেছে৷

আপনি কি Minecraft এ ক্রস-প্লে কার্যকারিতা ব্যবহার করার পরিকল্পনা করছেন? আপনি ইতিমধ্যে এটি ব্যবহার করা হয়েছে? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • নিন্টেন্ডো সুইচ জয়-কন কন্ট্রোলার কি ব্লুটুথ?
  • নিন্টেন্ডো সুইচ গেম অঞ্চল কি লক করা আছে?
  • নিন্টেন্ডো সুইচে আপনার অঞ্চল কীভাবে পরিবর্তন করবেন
  • নিন্টেন্ডো সুইচ গেম কি জাপানে সস্তা?

  1. নিন্টেন্ডো সুইচ প্রো কন্ট্রোলারের 5 সস্তা বিকল্প

  2. নিন্টেন্ডো সুইচে টেলিভিশন অডিও ল্যাগ হচ্ছে? এই হল সমাধান!

  3. নিন্টেন্ডো সুইচ রিভিউ – সবচেয়ে জনপ্রিয় গেমিং কনসোল

  4. নিন্টেন্ডো সুইচ দিয়ে শুরু করার ৭ টিপস ও কৌশল