কম্পিউটার

নিন্টেন্ডো সুইচ গেমগুলি কি কার্টিজে সংরক্ষিত আছে?

নিন্টেন্ডো স্যুইচ হটকেকের মতো বিক্রি হতে পারে, তবে নিন্টেন্ডোর কয়েকটি সন্দেহজনক ডিজাইনের সিদ্ধান্ত সত্ত্বেও এটি। আমি বলতে চাচ্ছি, মাত্র 32GB অনবোর্ড স্টোরেজ খুব দ্রুত ভরাট হয়ে যায়। জেল্ডা:ব্রেথ অফ দ্য ওয়াইল্ড 13GB এর বেশি, এবং এটি অপারেটিং সিস্টেম বা গেম সেভ ফাইলের জন্য হিসাব ছাড়াই।

স্থানের উপর এই ধরনের নিষেধাজ্ঞার সাথে, আপনি মনে করেন যে ফাইলগুলি সংরক্ষণ করা ব্যাক আপ করা যেতে পারে, SDcards বা গেম কার্টিজে সংরক্ষণ করা যেতে পারে বা এমনকি ক্লাউডে আপলোড করা যেতে পারে। শুধুমাত্র এই জিনিসগুলির মধ্যে কিছু করা যেতে পারে তাই যা খুঁজে পেতে পড়ুন:

তাহলে.. আপনার নিন্টেন্ডো সুইচ সেভ ফাইলগুলি কি কার্টিজে সংরক্ষিত আছে?

সংক্ষিপ্ত উত্তর:না

নিন্টেন্ডো, তার অমূল্য বুদ্ধিতে, সিদ্ধান্ত নিয়েছে যে গেম সেভ ফাইলগুলি নিন্টেন্ডো সুইচ কনসোলের অনবোর্ড মেমরিতে থাকবে, গেম কার্টিজে নয়। গেম কার্টিজের 32GB স্টোরেজ সীমার কারণে আমি কেবল এটির কিছু কল্পনা করতে পারি।

আরও কী, সম্প্রতি অবধি আপনি সেই সেভ ফাইলগুলিকে কনসোলের বাইরে স্থানান্তর করতে পারেননি, যার ফলে আপনার গেমের অগ্রগতি হার্ডওয়্যারের সাথে সংযুক্ত রয়েছে। কারণ ইয়ানো, কনসোল কখনই ভেঙ্গে যায় না বা হারিয়ে যায় বা চুরি হয় না, তাই না নান্টি?

আরো পড়ুন: কিভাবে সুইচে আপনার অঞ্চল পরিবর্তন করবেন

আপনি যদি Nintendo Switch Online-এর জন্য অর্থপ্রদান করেন, তাহলে আপনি ক্লাউডে আপনার গেমের বেশির ভাগই ব্যাক আপ করতে পারবেন, কিন্তু সবগুলো নয়। হ্যাঁ, অবশেষে নিন্টেন্ডোর সর্বশেষ কনসোলে (প্রায়) আধুনিক সুযোগ-সুবিধা রয়েছে যা আমরা অভ্যস্ত হয়ে গেছি।

আশ্চর্য যে স্যুইচ গেম কার্ডে সংরক্ষণ করে না? আপনি কিভাবে আপনার গেম ফাইল ব্যাকআপ করবেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • স্যুইচ গেম অঞ্চল কি লক করা আছে?
  • নিন্টেন্ডো সুইচ কি জলরোধী?
  • অ্যামাজন ক্রেতাদের মতে, সেরা নিন্টেন্ডো সুইচ কেস অর্থ এখনই কিনতে পারে
  • আমি কি আমার নিন্টেন্ডো সুইচের সাথে কোনো চার্জার ব্যবহার করতে পারি?

  1. নিন্টেন্ডো সুইচে টেলিভিশন অডিও ল্যাগ হচ্ছে? এই হল সমাধান!

  2. নিন্টেন্ডো সুইচ রিভিউ – সবচেয়ে জনপ্রিয় গেমিং কনসোল

  3. 2022 সালের সেরা 10 নিন্টেন্ডো সুইচ গেম

  4. 10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই