কম্পিউটার

সেরা নিন্টেন্ডো সুইচ জয়-কন বিকল্প

সেরা নিন্টেন্ডো সুইচ জয়-কন বিকল্প

নিন্টেন্ডো সুইচ কনসোল গেমিংয়ে বিপ্লব এনেছে। একটি মডুলার ডিজাইন প্রবর্তন করে যা একটি ঐতিহ্যগত হোম কনসোল অভিজ্ঞতার অনুমতি দেয় একই সাথে বহনযোগ্যতা প্রদান করে, নিন্টেন্ডো সত্যিই গেমটিকে পরিবর্তন করেছে। যাইহোক, জয়-কনের ছোট আকার বড় হাত সহ গেমারদের জন্য সমস্যাযুক্ত হতে পারে। সৌভাগ্যক্রমে, প্রচুর জয়-কন বিকল্প রয়েছে যা বিভিন্ন ধরনের চাহিদা পূরণ করে।

জয়-কনস কি?

উদ্ভাবনী জয়-কন কন্ট্রোলারের কারণে স্যুইচটি আংশিকভাবে সফল। এই কন্ট্রোলারগুলি একটি ছোট প্যাকেজে এক টন প্রযুক্তি প্যাক করে এবং দুটি উপায়ে কাজ করতে পারে। জয়-কনস সুইচের পাশে স্লাইড করতে পারে, এটি একটি পোর্টেবল কনসোল তৈরি করে। বিকল্পভাবে, জয়-কনস বিচ্ছিন্ন এবং বেতারভাবে ব্যবহার করা যেতে পারে। এই মোডে, জয়-কনস একটি একক প্লেয়ারের জন্য গতি নিয়ন্ত্রণ হিসাবে ব্যবহার করা যেতে পারে, অথবা তারা দুটি খেলোয়াড়ের জন্য স্বাধীনভাবে-কার্যকর কন্ট্রোলার হিসাবে ব্যবহার করা যেতে পারে।

সেরা নিন্টেন্ডো সুইচ জয়-কন বিকল্প

নিয়ন্ত্রকদের এই বৈপ্লবিক পদ্ধতি সুইচটিকে খুব বহুমুখী হতে দিয়েছে। বলা হচ্ছে, জয়-কন সমালোচনা ছাড়া নয়। জয়-কনের ছোট আকার বড় হাতের লোকদের জন্য খুব ছোট হতে পারে। এছাড়াও, কিছু বোতাম বসানো বিশ্রী এবং অস্বস্তিকর (আমরা আপনার দিকে তাকিয়ে আছি, কাঁধের বোতাম)। অধিকন্তু, অফিশিয়াল নিন্টেন্ডো জয়-কনস খুব ব্যয়বহুল হতে পারে, জোড়াগুলি $100 চিহ্নের চারপাশে ঘোরাফেরা করে।

1. হোরি ডি-প্যাড জয়-কন

আপনি যদি নিন্টেন্ডো সুইচ-এ প্ল্যাটফর্ম বা ফাইটিং গেম খেলতে পছন্দ করেন, হোরি ডি-প্যাড জয়-কন অবশ্যই কিনতে হবে। স্টক জয়-কনস একটি দিকনির্দেশক প্যাড বৈশিষ্ট্য নেই. পরিবর্তে, বাম দিকে জয়-কন যেখানে ঐতিহ্যগতভাবে একটি ডি-প্যাড থাকবে, সেখানে চারটি মুখের বোতাম রয়েছে। এর কারণ হল জয়-কনগুলি সুইচ থেকে বিচ্ছিন্ন করা যেতে পারে এবং দুটি পৃথক কন্ট্রোলার হিসাবে ব্যবহার করা যেতে পারে। এটি উভয় জয়-কনসের জন্য স্ট্যান্ডার্ড ফেস বোতাম থাকা প্রয়োজন। ঠিক আছে, যখন বাম জয়-কন কনসোলের সাথে সংযুক্ত থাকে, তখন মুখের বোতামগুলিকে ডি-প্যাড হিসাবে কাজ করার জন্য পুনরায় ম্যাপ করা হয়। বলা হচ্ছে, এটি আসল জিনিসের একটি দরিদ্র বিকল্প। হোরি ডি-প্যাড জয়-কন ঠিক যেমন শোনাচ্ছে, মুখের বোতামগুলির পরিবর্তে একটি ঐতিহ্যবাহী ডি-প্যাড সহ একটি জয়-কন।

সেরা নিন্টেন্ডো সুইচ জয়-কন বিকল্প

যদিও প্ল্যাটফর্মার এবং যোদ্ধাদের ভক্তদের শুধুমাত্র সুইচে একটি সঠিক ডি-প্যাডের উল্লেখ করে বিক্রি করা হতে পারে, সেখানে কয়েকটি সতর্কতা রয়েছে। প্রথমত, হোরি ডি-প্যাড জয়-কন-এ ডি-প্যাড বসানো আদর্শ নয়। এটি জয়-কনের মাঝখানে সরাসরি বাম অ্যানালগ স্টিকের নীচে বসে। জয়-কনসের ছোট আকারের কারণে, সঠিক গ্রিপ পাওয়া এবং নির্দিষ্ট চালগুলি টানতে অসুবিধা হতে পারে। অধিকন্তু, হোরি ডি-প্যাড জয়-কন-এ এমন প্রযুক্তির যথেষ্ট অভাব রয়েছে যা স্টক জয়-কনকে এত চিত্তাকর্ষক করে তোলে। Hori ব্লুটুথ সংযোগ, কম্পন, অ্যাক্সিলোমিটার এবং জাইরোস্কোপ, সেইসাথে SL/SR বোতামগুলি সরিয়ে দিয়েছে। প্লাস দিক থেকে, সেই সমস্ত প্রযুক্তিকে বাদ দেওয়ার ফলে স্টিকারের দাম কম হয়। বলা হচ্ছে, সুইচটি পোর্টেবল মোডে থাকাকালীন একটি সঠিক ডি-প্যাডের উপস্থিতি এখানে বড় বিক্রি৷

2. নাইকো ডুয়ালিস

Nyko Dualies চাকাটি পুনরায় উদ্ভাবন না করে নিন্টেন্ডোর জয়-কনসের কিছু প্রধান সমালোচনার সমাধান করা লক্ষ্য করে। Nyko's Dualies এখনও স্টক JoyCons এর আসল নকশা বজায় রাখে; যাইহোক, তারা কিছু অনেক-স্বাগত tweaks করা.

প্রথমত, ডুয়ালিস একটি chunkier বডি বৈশিষ্ট্য, একটি আরো ঐতিহ্যগত নিয়ামক অনুরূপ. এটি অতিরিক্ত ergonomics প্রদান করে, বিশেষ করে বড় হাত সহ গেমারদের জন্য। উপরন্তু, Nyko কাঁধের বোতাম বসানো পরিবর্তন করেছে. আসল জয়-কনসে, কাঁধের বোতামগুলি খুব ছোট এবং কন্ট্রোলারের কেন্দ্রের দিকে ভিত্তিক। ডুয়ালিসের কাঁধের বোতামগুলি অনেক বেশি উচ্চারিত হয় এবং নিয়ামকের "কাঁধে" বসে থাকে, যেখানে গেমাররা তাদের আশা করবে।

তদ্ব্যতীত, ডুয়ালিতে একটি ডেডিকেটেড প্রোগ্রামেবল টার্বো বোতাম রয়েছে। Nyko থাম্ব ক্যাপগুলিও অন্তর্ভুক্ত করেছে যা আরও বেশি কাস্টমাইজেশনের জন্য অ্যানালগ স্টিকের উচ্চতা এবং আকার পরিবর্তন করতে পারে৷

সেরা নিন্টেন্ডো সুইচ জয়-কন বিকল্প

Nyko Dualies Hori D-pad Joy-Con-এর মত ইন্টার্নালের দিকে ঝুঁকে পড়ে না। ডুয়ালিস ফিচার মোশন কন্ট্রোল, ভাইব্রেশন এবং ওয়্যারলেস অপারেশন। বলা হচ্ছে, তাদের এনএফসি নেই। এর মানে হল সুইচ কনসোলের সাথে পোর্টেবল মোডে ডুয়ালি ব্যবহার করা যাবে না। যেহেতু ডুয়ালিগুলি সুইচ কনসোলের পাশে স্লাইড করতে পারে না, তাই তাদের অবশ্যই একটি USB-C চার্জিং পোর্টের মাধ্যমে স্বাধীনভাবে চার্জ করা উচিত। এই সেট-ব্যাক থাকা সত্ত্বেও, Nyko Dualies তাদের স্যুইচ মালিকদের জন্য নিখুঁত যারা আরও বেশি ergonomic গেমিং অভিজ্ঞতা খুঁজছেন। সর্বোপরি, আপনি নিন্টেন্ডো ব্র্যান্ডেড জয়-কনসের দামের একটি ভগ্নাংশের জন্য একজোড়া ডুয়েলিজ পেতে পারেন।

3. হোরি স্প্লিট প্যাড প্রো

স্প্লিট প্যাড প্রো হল সুইচ প্রো কন্ট্রোলারের সেরা দিকগুলি নেওয়ার এবং এটিকে পোর্টেবল মোডে ব্যবহার করা যেতে পারে এমন সেরা জয়-কন বিকল্পগুলির মধ্যে একটিতে রূপান্তর করার জন্য হোরির প্রচেষ্টা৷ সহজ কথায়, স্প্লিট প্যাড প্রো-এর সবচেয়ে বড় ড্র হল এর নিছক আকার।

সেরা নিন্টেন্ডো সুইচ জয়-কন বিকল্প

স্প্লিট প্যাড প্রো সহজে স্ট্যান্ডার্ড জয়-কনের আকারের দ্বিগুণ, এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের মতো বর্ধিত গ্রিপ সহ। এছাড়াও, স্প্লিট প্যাড প্রোতে আরও বড় অ্যানালগ স্টিক এবং বড় বোতাম রয়েছে। এটির বিফিয়ার আকারের জন্য ধন্যবাদ, বোতামগুলিকে আরও দূরে সরিয়ে দেওয়া হয়েছে, যা মূল জয়-কনসের সঙ্কুচিত অনুভূতিকে উপশম করে।

নিছক আকার স্প্লিট প্যাড প্রো এর খ্যাতির একমাত্র দাবি নয়। এটিতে একটি প্রোগ্রামযোগ্য টার্বো বোতামের পাশাপাশি পিছনে দুটি অতিরিক্ত বোতাম রয়েছে। এটি PS4 বা Xbox One-এর জন্য প্রো কন্ট্রোলারগুলিতে পাওয়া অ্যাসাইনযোগ্য প্যাডেলের মতো। আপনার স্যুইচের সাথে স্প্লিট প্যাড প্রো ব্যবহার করা কিছুটা কষ্টকর হতে পারে। যাদের হাত বড় বা যারা যেতে যেতে একটি প্রো কন্ট্রোলারের অভিজ্ঞতা খুঁজছেন তাদের জন্য, যদিও, এটি মূল্য ট্যাগের জন্য উপযুক্ত।

আপনি কি জয়-কন বিকল্প সুপারিশ করেন? আমাদের মন্তব্য জানাতে! আপনি যদি নিন্টেন্ডো স্যুইচ-এ আরও ঐতিহ্যগত কন্ট্রোলার অভিজ্ঞতা খুঁজছেন, তাহলে সেরা নিন্টেন্ডো সুইচ প্রো কন্ট্রোলার বিকল্পগুলির জন্য আমাদের বাছাইগুলি দেখুন৷


  1. 4টি সেরা টুইটারের বিকল্প

  2. 20 সেরা আফটার ইফেক্টস বিকল্প

  3. 5টি সেরা বিকল্প Google Tasks

  4. 9 পিসির জন্য সেরা নিন্টেন্ডো ডিএস এমুলেটর