কম্পিউটার

কিভাবে নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলার চার্জ করবেন

যখন নিন্টেন্ডো সুইচের কথা আসে, তখন বেছে নেওয়ার জন্য অনেকগুলি বিভিন্ন নিয়ামক বিকল্প রয়েছে। আপনি জয় কনস ব্যবহার করতে পারেন, যা সুইচ কনসোলের পাশে সংযুক্ত থাকে এবং বাক্সে এটির সাথে আসে।

এছাড়াও প্রো কন্ট্রোলার আছে, যেগুলো প্রথাগত কন্ট্রোলারের মত আকৃতির। এই মসৃণ গেমপ্লে জন্য অনুমতি দিতে পারে. যদিও এই সমস্ত কন্ট্রোলারের চার্জ করার জন্য আপনার কাছে বিভিন্ন পদ্ধতি রয়েছে।

    কিভাবে নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলার চার্জ করবেন

    আপনি যদি দীর্ঘ গেমিং সেশন করতে চান কিন্তু আপনার নির্বাচিত নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলারকে চার্জ করার সর্বোত্তম উপায় সম্পর্কে অনিশ্চিত হন, তাহলে নীচে উপলব্ধ প্রতিটি ভিন্ন ধরণের কন্ট্রোলারের জন্য ধাপগুলি রয়েছে এবং কীভাবে সেগুলি চার্জ রাখা যায়।

    চার্জ নিন্টেন্ডো সুইচ জয় কনস

    নিন্টেন্ডো সুইচের সাথে আসা জয় কনসগুলি একাধিক ভিন্ন উপায়ে চার্জ করা যেতে পারে। আপনি কোথায় আছেন এবং আপনি কীভাবে আপনার সুইচ চালাচ্ছেন তার উপর নির্ভর করে, এই পদ্ধতিগুলির মধ্যে একটি আপনার জন্য আরও ভাল কাজ করতে পারে। জয় কনস চার্জ করার জন্য এখানে আপনার বিকল্প আছে।

    সুইচে সংযুক্ত করুন

    আপনার জয় কন কন্ট্রোলার রিচার্জ করার সবচেয়ে সহজ উপায় হল সেগুলিকে আপনার স্যুইচের পাশে সংযুক্ত করা। আপনি যখন বর্তমানে খেলছেন না বা আপনি হ্যান্ডহেল্ড মোডে খেলছেন তখন এই বিকল্পটি সেরা।

    কিভাবে নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলার চার্জ করবেন
    1. উপর থেকে সুইচের পাশে স্লাইড করে জয় কনস সংযুক্ত করুন। নিশ্চিত করুন যে বাম-হাতের নিয়ন্ত্রণ বাম দিকে এবং তদ্বিপরীত।
    1. কন্ট্রোলারগুলিকে চার্জ করার অনুমতি দিতে আপনার সুইচটিকে ডকের মধ্যে প্লাগ করুন৷ নিশ্চিত করুন যে আপনার সুইচ প্লাগ ইন করা আছে তাই এটি চার্জ হবে। এছাড়াও নিশ্চিত করুন যে সুইচটি বন্ধ নেই, বা এটি চার্জ হবে না। তবে, তারা স্লিপ মোডে চার্জ করবে।
    1. যদি আপনি হ্যান্ডহেল্ড মোডে খেলছেন, তাহলে কন্ট্রোলারগুলি এখনও ডক না করে সুইচের সাথে সংযুক্ত থেকে চার্জ করবে, কিন্তু সুইচের ব্যাটারি বাঁচাতে অর্ধেক চার্জ হয়ে গেলে সেগুলি চার্জ করা বন্ধ করে দেবে।

    একটি চার্জিং গ্রিপ ব্যবহার করুন

    নিন্টেন্ডো জয় কন কন্ট্রোলারদের জন্য আলাদা চার্জিং গ্রিপও বিক্রি করে। আপনি যখন আপনার টেলিভিশনে খেলতে চান তখন এই বিকল্পটি উপযুক্ত কিন্তু আপনার সুইচ কন্ট্রোলারগুলিকে চার্জ করা দরকার৷ এই গ্রিপটি সুইচের সাথে আসা থেকে আলাদা, কারণ এটি আপনার জয় কনস চার্জ করতে পারে না।

    কিভাবে নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলার চার্জ করবেন
    1. উপরের স্লাইডারটি খুলে চার্জিং গ্রিপে আপনার জয় কনস সংযুক্ত করুন।
    1. ইউএসবি পোর্টের মাধ্যমে সুইচের সাথে সংযোগ করতে গ্রিপের সাথে যুক্ত USB কেবলটি ব্যবহার করুন। গ্রিপ এখন আপনার জয় কনস চার্জ করা উচিত.

    একটি চার্জিং ডক ব্যবহার করুন

    জয় কনস চার্জ করার জন্য উপলব্ধ আরেকটি আনুষঙ্গিক চার্জিং ডক ব্যবহার করছে, নিন্টেন্ডো দ্বারা আলাদাভাবে বিক্রি করা হয়েছে। চার্জিং ডকগুলি দুর্দান্ত যদি আপনার কাছে একবারে চার্জ করার জন্য দুটির বেশি সুইচ কন্ট্রোলার থাকে, কারণ এটি চারটি পর্যন্ত চার্জ করতে পারে।

    কিভাবে নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলার চার্জ করবেন
    1. অন্তর্ভুক্ত USB কেবলটি চার্জিং ডক থেকে সুইচের পোর্টে সংযুক্ত করুন।
    1. চার্জিং ডকের স্লটে আপনার জয় কনস স্লাইড করুন।
    1. উপরের লাইটগুলি লাল হওয়া উচিত, এবং কন্ট্রোলারগুলি সম্পূর্ণ চার্জ হয়ে গেলে সেগুলি সবুজ হয়ে যাবে৷

    নিন্টেন্ডো সুইচ প্রো কন্ট্রোলার চার্জ করা হচ্ছে

    আপনি যদি স্যুইচের জন্য তৈরি প্রো কন্ট্রোলারগুলির মধ্যে একটি কিনে থাকেন তবে আপনি তাদের চার্জ রাখার একাধিক উপায়ও দেখতে পাবেন। আপনি যদি টিভি মোড অনেক বেশি ব্যবহার করেন তবে এটি একটি ভাল বিকল্প, কারণ এই কন্ট্রোলারগুলির ব্যাটারি লাইফ অনেক বেশি।

    যেহেতু সেখানে অনেক থার্ড-পার্টি কন্ট্রোলার আছে, তাই আপনার কোন কন্ট্রোলার আছে তার উপর নির্ভর করে আপনার সুইচ কন্ট্রোলার চার্জ করার বিভিন্ন পদ্ধতি থাকতে পারে। কিন্তু নিন্টেন্ডো লাইসেন্সপ্রাপ্ত প্রো কন্ট্রোলারদের জন্য, আপনি নীচের নির্দেশাবলী অনুসরণ করতে পারেন।

    একটি USB কর্ড ব্যবহার করুন

    আপনার প্রো কন্ট্রোলার একটি USB কর্ডের সাথে আসা উচিত যা আপনি এটি সুইচে প্লাগ দিয়ে ব্যবহার করতে পারেন৷

    1. ইউএসবি কর্ডটি আপনার সুইচের সাথে সংযুক্ত করুন এবং অন্য প্রান্তটি আপনার নিয়ামকের সাথে সংযুক্ত করুন৷
    1. কন্ট্রোলারে একটি কমলা আলো আসা উচিত, মানে এটি চার্জ হচ্ছে৷ একবার চার্জ করা হলে, এটি বন্ধ হয়ে যাবে।
    1. যদি আপনি টিভি মোডে খেলছেন তাহলে চার্জ করার সময় আপনি কন্ট্রোলারটি ব্যবহার করতে পারেন। এছাড়াও, কন্ট্রোলার চার্জ করার সময় আপনি হ্যান্ডহেল্ড মোডে খেলতে চাইলে চার্জ করার জন্য স্যুইচটিকে ডকে থাকতে হবে না।

    একটি চার্জিং ডক ব্যবহার করুন

    প্রো সুইচ কন্ট্রোলার চার্জ করার জন্য বিশেষভাবে তৈরি কিছু তৃতীয় পক্ষের চার্জিং ডক রয়েছে। আপনি একাধিক বৈশিষ্ট্য সহ অনেকগুলি ভিন্ন সংস্করণ খুঁজে পেতে পারেন, তবে PowerA থেকে এই আনুষ্ঠানিকভাবে লাইসেন্সপ্রাপ্ত চার্জিং ডকটি একটি প্রো কন্ট্রোলারের পাশাপাশি জয় কন কন্ট্রোলার উভয়কেই চার্জ করে৷

    কিভাবে নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলার চার্জ করবেন
    1. আপনার প্রো কন্ট্রোলার এবং/অথবা আপনার জয় কনস চার্জিং ডকে সংযুক্ত করুন।
    1. অন্তর্ভুক্ত USB কেবল ব্যবহার করে, কন্ট্রোলারগুলিকে চার্জ করতে এটিকে সুইচ কনসোলে প্লাগ করুন। আপনার সুইচ প্লাগ ইন এবং অন বা স্লিপ মোডে আছে তা নিশ্চিত করুন।
    1. আপনার কন্ট্রোলার চার্জ করার সময় চার্জিং ডকের উপরের লাইটগুলি লাল হয়ে যাবে এবং সম্পূর্ণ চার্জ হয়ে গেলে সবুজ হয়ে যাবে৷

    কন্ট্রোলার ব্যাটারি লাইফ

    কন্ট্রোলারগুলির জন্য স্যুইচের সমস্ত বিকল্পগুলির সাথে, আপনি ভাবতে পারেন যে শুধুমাত্র অন্তর্ভুক্ত জয় কনসগুলির সাথে লেগে থাকা বা একটি প্রো কন্ট্রোলার কেনা সেরা। এটি সব নির্ভর করে আপনি কীভাবে আপনার সুইচ কনসোল চালাতে চান।

    প্রো কন্ট্রোলারগুলির সর্বোত্তম ব্যাটারি লাইফ রয়েছে, কমপক্ষে 40 ঘন্টা ব্যবহারের জন্য স্থায়ী হয়। জয় কন ব্যাটারির আয়ু প্রায় অর্ধেক। আপনি যদি একজন আগ্রহী স্যুইচ প্লেয়ার হন, তাহলে অন্যদের মধ্যে এই কারণে প্রো কন্ট্রোলারে বিনিয়োগ করা সম্ভবত মূল্যবান।

    কিভাবে নিন্টেন্ডো সুইচ কন্ট্রোলার চার্জ করবেন

    প্রো কন্ট্রোলারটিকে সম্পূর্ণরূপে চার্জ করতে প্রায় 6 ঘন্টা সময় লাগে, যেখানে জয় কনস প্রায় 3.5 সময় নেয়। আপনি যদি আপনার স্যুইচ খুব কম খেলেন বা হ্যান্ডহেল্ড মোডে খেলতে চান, তবে আসল জয় কনসের সাথে লেগে থাকাই আপনার সেরা বাজি।

    যে কোনও উপায়ে, স্যুইচ কন্ট্রোলারগুলিকে চার্জ করার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে যে কোনও মৃত নিয়ামক দ্বারা আপনার গেমিং ব্যাহত হওয়ার বিষয়ে আপনাকে সম্ভবত খুব বেশি চিন্তা করতে হবে না।


    1. নিন্টেন্ডো সুইচ এ YouTube কিভাবে দেখবেন

    2. কিভাবে নিন্টেন্ডো সুইচে স্ক্রিনশট নেওয়া যায়

    3. কিভাবে নিন্টেন্ডো সুইচ গেমপ্লে রেকর্ড করবেন

    4. কিভাবে নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যোগ করবেন