কম্পিউটার

আপনার ইমেলগুলি কীভাবে Gmail থেকে আউটলুকে ফরওয়ার্ড করবেন তা এখানে রয়েছে

Gmail ওয়েব ইন্টারফেসের ভক্ত নন? হতে পারে আপনি একটি ডেস্কটপ ক্লায়েন্ট ব্যবহার করতে পছন্দ করেন বা একটি ব্যানারের অধীনে সমস্ত ইমেল পরিচালনা করতে চান৷ কারণ যাই হোক না কেন, আউটলুকে Gmail সেট আপ করা খুবই সহজ এবং শুধুমাত্র কয়েকটি ধাপ প্রয়োজন৷ এই ব্লগ পোস্টে, আমরা আপনাকে ধাপে ধাপে নির্দেশ দেব কিভাবে তা করতে হবে।

নীচে এটি পরীক্ষা করে দেখুন!

Gmail এ IMAP সক্ষম করুন

1. ব্রাউজারে gmail.com এ টাইপ করুন এবং হোম স্ক্রীন থেকে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন।

2. গিয়ার আইকনে ক্লিক করুন৷ স্ক্রিনের উপরের ডানদিকে দৃশ্যমান, তারপর মেনু থেকে সেটিংস নির্বাচন করুন .

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

3. এখানে আপনাকে “ফরওয়ার্ডিং এবং POP/IMAP-এ স্যুইচ করতে হবে ” ট্যাব যা উপরের দিকে উপলব্ধ৷

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

4. এর অধীনে, আপনি ইমেল সিঙ্ক্রোনাইজেশনের জন্য POP এবং IMAP প্রোটোকলের মধ্যে নির্বাচন করতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রে, আপনি IMAP ব্যবহার করবেন, কারণ POP পুরানো এবং একাধিক ডিভাইসের সাথে পরিবেশন করতে ব্যর্থ হয়৷

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

এর জন্য, আপনাকে IMAP অ্যাক্সেস-এ যেতে হবে বিভাগ এবং IMAP সক্ষম করুন নির্বাচন করুন এর পাশে বিকল্প।

যদি আপনার ইনবক্স সবসময় পপিং হয় এবং আপনি প্রতিদিন প্রচুর পরিমাণে ইমেল পান, তাহলে আপনাকে অবশ্যই ফোল্ডারের আকার নিয়ন্ত্রণ সেট করতে হবে। এটি ব্যবহারকারীদের পরিচালনা করতে দেয় যে আপনি IMAP ফোল্ডারে বার্তার সংখ্যা সীমাবদ্ধ করতে চান কিনা৷

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

যদি আপনি দ্বি-পদক্ষেপ যাচাইকরণ ব্যবহার করেন

আপনি যদি গুগল টু-স্টেপ ভেরিফিকেশন সিকিউরিটি ফিচার ব্যবহার করেন, তাহলে আউটলুকে জিমেইল সেট আপ করার আগে আপনাকে একটি অতিরিক্ত ধাপ সম্পাদন করতে হবে। যেহেতু Outlook দ্বি-পদক্ষেপ প্রমাণীকরণ সমর্থন করে না, তাই আপনাকে Google থেকে অনন্য অ্যাপ পাসওয়ার্ড তৈরি করতে হবে। আপনাকে যা করতে হবে তা এখানে:

Gmail অ্যাকাউন্টে, প্রোফাইল পিকচার আইকনে ক্লিক করুন এবং তারপর আমার অ্যাকাউন্ট ক্লিক করুন .

"সাইন-ইন এবং নিরাপত্তা লেখা বক্সে ক্লিক করুন৷ .”

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

এই স্ক্রিনে, “পাসওয়ার্ড এবং সাইন-ইন পদ্ধতি-এ যান৷ " অধ্যায়. এর অধীনে, অ্যাপ পাসওয়ার্ড-এ ক্লিক করুন . যাচাইয়ের জন্য আপনাকে জিমেইল পাসওয়ার্ড লিখতে বলা হবে।

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

একবার হয়ে গেলে, নিম্নলিখিত স্ক্রিনটি আসবে। এখানে আপনাকে নির্বাচন করতে হবে অ্যাপ মেল করুন এবং ডিভাইস চালু করুন উইন্ডোজ কম্পিউটারে এবং জেনারেট-এ ক্লিক করুন বোতাম।

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

এটি আপনাকে একটি 16 অক্ষরের নিরাপত্তা পাসওয়ার্ড দেখাবে; পরবর্তী ধাপের জন্য আপনাকে সেই পাসওয়ার্ডটি রাখতে হবে।

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

আউটলুকে জিমেইল চূড়ান্ত করতে আপনার পিসিতে Outlook খুলুন

1. আউটলুক চালু করুন৷

2. ফাইল-এ ক্লিক করুন . ডান প্যানেলে, অ্যাকাউন্ট যোগ করুন এ ক্লিক করুন বোতাম।

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

এটি একটি অ্যাকাউন্ট যোগ করুন খুলবে৷ সেটআপ উইন্ডো। এখানে আপনার নাম লিখুন (যে নামই হোক না কেন), ইমেল ঠিকানা (আপনি যেটিকে Outlook এ সংযোগ করতে চান), এবং পাসওয়ার্ড (আপনি যে জিমেইল ঠিকানা সেট আপ করতে চান)। সেখান থেকে, শুধু পরবর্তী এ ক্লিক করুন .

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

দ্রষ্টব্য: যদি, আপনি দ্বি-পদক্ষেপ যাচাইকরণ ব্যবহার করছেন, তাহলে একটি পাসওয়ার্ডের পরিবর্তে আপনাকে একটি সুরক্ষিত পাসওয়ার্ড যোগ করতে হবে যা আপনি উপরের ধাপে তৈরি করেছেন।

আপনি যদি একটি ব্যর্থতার বার্তা পান, নিশ্চিত করুন যে আপনি সঠিক Gmail পাসওয়ার্ড এবং সুরক্ষিত পাসওয়ার্ড প্রবেশ করেছেন। আপনি যদি নিশ্চিত হন যে শংসাপত্রগুলি সঠিক তাহলে আপনাকে “'কম নিরাপদ' অ্যাপগুলিতে অ্যাক্সেস সক্ষম করুন নামের বিকল্পটি সক্ষম করতে হবে .”

এর জন্য, Gmail অ্যাকাউন্ট খুলুন, এবং আপনি ইনবক্সে নতুন মেল দেখতে পাবেন বিষয় সহ অবরুদ্ধ সাইন-ইন প্রচেষ্টা পর্যালোচনা করুন . ইমেলে, লিঙ্কটি খুঁজুন যেখানে লেখা আছে “কম নিরাপদ অ্যাপগুলিতে অ্যাক্সেসের অনুমতি দেওয়া হচ্ছে, এটা খুলুন।

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

একবার স্থানান্তরিত হলে, আপনি তথ্য আপডেট করবেন।

ছবি:ভিনি ধীমান/জান প্রযুক্তি

এখন আবার চেষ্টা করুন, এবার অ্যাকাউন্ট সেটআপ সফলভাবে সম্পন্ন হবে। আপনি যদি আরও বিকল্পগুলি দেখতে পান, আপনি আপনার পছন্দ অনুযায়ী সেগুলি পরিচালনা করতে পারেন৷

আউটলুকের পুরোনো সংস্করণে আপনাকে ম্যানুয়ালি Gmail এর জন্য সংযোগ সেটিংস প্রবেশ করতে হবে (আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্যের জন্য অফিসিয়াল লিঙ্কটি দেখুন) কিন্তু সর্বশেষ সংস্করণে, এই প্রক্রিয়াটি একটু সহজ, কারণ সবকিছু স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হয়।

Outlook-এ Gmail সেট আপ করার জন্য আপনাকে যা করতে হবে। আপনি যদি আউটলুক পছন্দ করেন এবং একই হুডের অধীনে Gmail ইমেল চান তবে এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য৷

আউটলুকে জিমেইল যোগ করা কি খুব সহজ নয়? মন্তব্যে আপনার চিন্তা শেয়ার করুন৷


  1. জিমেইলে আউটলুক ইমেলগুলি কীভাবে আমদানি করবেন

  2. আউটলুক ওয়েব থেকে ইমেলগুলি কীভাবে সংরক্ষণ করবেন

  3. আপনার সমস্ত Gmail ইমেল কিভাবে ব্যাকআপ করবেন

  4. আপনার সমস্ত Gmail ইমেল কিভাবে ব্যাকআপ করবেন