কম্পিউটার

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন

যদিও স্পটিফাই এবং অ্যাপল মিউজিক হল দুটি জনপ্রিয় মিউজিক স্ট্রিমিং পরিষেবা, বেশিরভাগ ভোক্তাদের উভয়েরই প্রয়োজন নেই এবং অ্যাপলে স্যুইচ করার জন্য বেশ কিছু বাধ্যতামূলক কারণ রয়েছে। আপনি যদি স্পটিফাই থেকে অ্যাপল মিউজিকে স্যুইচ করার কথা ভাবছেন, তবে আপনাকে আপনার স্পটিফাই প্লেলিস্টগুলি ছেড়ে দিতে হবে না যা আপনি সময়ের সাথে সাথে কিউরেট করেছেন এবং রক্ষণাবেক্ষণ করেছেন। অ্যাপল মিউজিক-এ আপনার স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করতে আপনি কয়েকটি টুল ব্যবহার করতে পারেন।

এই ট্রানজিশন এত জনপ্রিয় হয়ে উঠছে কেন?

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন

Spotify-এর উপর অ্যাপলের কিছু বাধ্যতামূলক সুবিধা রয়েছে স্ট্রিমিং অ্যাপ্লিকেশনগুলির বাইরে থেকে অসন্তোষের কোরাস ছাড়াও, নীল ইয়ং এবং জনি মিচেলের মতো সঙ্গীতশিল্পীরা অনুরোধ করেছেন যে তাদের গানগুলি স্পটিফাই থেকে সরিয়ে দেওয়া হোক৷

  • অ্যাপল মিউজিকের স্পটিফাইয়ের চেয়ে উচ্চ মানের লসলেস অডিও বিকল্প রয়েছে, যা অডিওফাইলের জন্য ভাল।
  • অ্যাপল মিউজিক হল প্রাকৃতিক স্ট্রিমিং পরিষেবা যদি আপনার কাছে অ্যাপল স্মার্ট স্পিকার থাকে, যেমন হোমপড মিনি, কারণ এটি সম্পূর্ণরূপে সিরির ভয়েস কমান্ডের সাথে একত্রিত।
  • অ্যাপল মিউজিক অ্যাপল ওয়ানের একটি গুরুত্বপূর্ণ উপাদান, এতে অ্যাপল টিভি, অ্যাপল আর্কেড, আইক্লাউড, অ্যাপল নিউজ এবং অ্যাপল ফিটনেস অন্তর্ভুক্ত রয়েছে।

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট সরানো যায়?

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন

স্ট্রিমিং পরিষেবাগুলির মধ্যে যেতে, প্রথমে একটি Apple Music সদস্যতার জন্য সাইন আপ করুন, তারপর আপনার Spotify অ্যাকাউন্ট বাতিল করার আগে আপনার প্লেলিস্টগুলি স্থানান্তর করুন৷ আপনি আপনার iPhone, Android ফোন, বা একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে স্থানান্তর করতে চান কিনা তার উপর নির্ভর করে, প্রক্রিয়াটি সামান্য পরিবর্তিত হয়। যাইহোক, আপনি এটি সম্পর্কে যেভাবেই যান না কেন, এটি নিশ্চিত করার একটি উপায় রয়েছে যে আপনি বছরের পর বছর ধরে সতর্কতার সাথে সংকলিত প্লেলিস্টগুলি অক্ষত থাকে৷

আইফোন, আইপ্যাড এবং ম্যাক ব্যবহার করে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট কীভাবে স্থানান্তর করবেন?

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন

শুরু থেকে পুনরায় তৈরি করার পরিবর্তে Apple Music-এ আপনার বর্তমান Spotify প্লেলিস্টগুলি আমদানি করা সম্ভব৷ থার্ড-পার্টি অ্যাপের সাহায্যে আপনি সহজভাবে এটি সম্পন্ন করতে পারেন। SongShift আপনাকে আপনার প্লেলিস্টগুলিকে Apple Music-এ স্থানান্তর করতে দেয়, তবে এটি শুধুমাত্র আইফোনের জন্য। SongShift থেকে বেছে নেওয়ার জন্য বেশ কয়েকটি সাবস্ক্রিপশন স্তর রয়েছে। আপনি £34.99 এর জন্য একটি আজীবন সদস্যতা, £4.99 এর জন্য একটি মাসিক সদস্যতা বা £19.49 এর জন্য একটি বার্ষিক সদস্যতা কিনতে পারেন৷

ধাপ 1৷ :অ্যাপ স্টোরে যান এবং SongShift ডাউনলোড করুন।

ধাপ 2৷ :প্রথমবারের জন্য SongShift চালু করুন৷

ধাপ 3৷ :Apple Music-এ আলতো চাপুন এবং তারপর অ্যাপের প্রধান স্ক্রিনের উপলভ্য পরিষেবা এলাকায় চালিয়ে যান। অ্যাপল মিউজিক অ্যাক্সেস করার অনুমতি অ্যাপটিকে দেওয়া উচিত।

ধাপ 4৷ :Spotify-এর জন্য একই জিনিস করুন, যা তালিকার নিচের দিকে রয়েছে। আপনাকে আপনার Spotify লগইন বিশদ লিখতে হবে।

ধাপ 5৷ :চালিয়ে যান আলতো চাপুন, তারপর পরবর্তী পৃষ্ঠায় শুরু করুন৷

ধাপ 6:৷ আমার শিফট পৃষ্ঠার উপরের ডানদিকে + আইকনে আলতো চাপুন।

ধাপ 7:৷ সোর্স সেটআপ ট্যাপ করুন, তারপরে সোর্স সেটআপ পপ-আপে প্লেলিস্ট এবং স্পটিফাই আইকনে আলতো চাপুন। তারপর Continue বাটন টিপুন।

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন

ধাপ 8:৷ আপনি যে প্লেলিস্টটি অ্যাপল মিউজিকে যেতে চান সেটি নির্বাচন করার পর সোর্স প্লেলিস্ট স্ক্রিনে সম্পন্ন আলতো চাপুন।

ধাপ 9:আমি শেষ করেছি নির্বাচন করুন বিকল্প।

ধাপ 10৷ :প্লেলিস্টটি প্রক্রিয়া করার সুযোগ পাওয়ার পরে সেটিতে ট্যাপ করে ফলাফল পর্যালোচনা করুন৷

ধাপ 11৷ :আপনি যদি SongShift ম্যাচগুলির সাথে স্বাচ্ছন্দ্য বোধ করেন তবে ম্যাচগুলি নিশ্চিত করুন আলতো চাপুন৷

স্পটিফাই প্লেলিস্টটি এখন Apple Music-এ উপস্থিত হওয়া উচিত৷ SongShift-এ আরও বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে, যেমন একযোগে অসংখ্য প্লেলিস্ট নির্বাচন করার ক্ষমতা, তবে এই বৈশিষ্ট্যগুলি শুধুমাত্র ব্যয়বহুল ইন-অ্যাপ আপগ্রেডের সাথে উপলব্ধ৷

অ্যান্ড্রয়েড ব্যবহার করে কীভাবে স্পটিফাই প্লেলিস্টকে অ্যাপল মিউজিকে সরানো যায়?

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন

Spotify থেকে Apple Music-এ প্লেলিস্ট স্থানান্তর করার আরেকটি বিকল্প হল আপনার সঙ্গীত বিনামূল্যে, যা iOS এবং Android উভয় ক্ষেত্রেই উপলব্ধ হওয়ার সুবিধা রয়েছে৷ এটা উল্লেখ করার মতো যে ফ্রি ইওর মিউজিক ট্রায়ালের জন্য বিনামূল্যে, আপনি অর্থ প্রদানের আগে শুধুমাত্র 100টি গান স্থানান্তর করতে সক্ষম হবেন। আপনি যদি এর চেয়ে বেশি স্থানান্তর করতে চান তবে আপনাকে প্রিমিয়াম ইন-অ্যাপ কেনাকাটা কিনতে হবে। এটি একটি এককালীন ক্রয়ের জন্য £10.99, অথবা আপনি একটি ত্রৈমাসিক, বার্ষিক বা আজীবন সদস্যতার জন্য সাইন আপ করতে পারেন৷ আপনি কোনটি বেছে নিন তা আপনি এটিকে একাধিকবার ব্যবহার করছেন কিনা তা দ্বারা নির্ধারিত হয়। আপনি যদি শুধুমাত্র একটি বড় মেগা ট্রান্সফার পরিচালনা করেন, তবে আপনার যা প্রয়োজন তা হল এককালীন বিকল্প।

ধাপ 1:৷ বিনামূল্যে আপনার সঙ্গীত পান.

ধাপ 2:৷ বিনামূল্যে আপনার সঙ্গীত প্রকাশ করা শুরু করুন৷

ধাপ 3:৷ সোর্স নির্বাচন করুন ট্যাবে, Spotify-এ আলতো চাপুন, তারপর আপনার অ্যাকাউন্টে অ্যাপটিকে অ্যাক্সেস দেওয়ার জন্য আপনার Spotify অ্যাকাউন্টে লগ ইন করুন।

ধাপ 4:৷ সিলেক্ট ডেস্টিনেশন পৃষ্ঠায় অ্যাপল মিউজিকে ট্যাপ করুন।

ধাপ 5৷ :আপনি স্থানান্তর করতে চান এমন প্লেলিস্টগুলি নির্বাচন করার পরে স্থানান্তর শুরু করুন আলতো চাপুন৷

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন

গানগুলিকে কিছুক্ষণের মধ্যে স্থানান্তর করা হবে৷ আপনার স্থানান্তর পৃষ্ঠায় প্লেলিস্টে ট্যাপ করে আপনি সফলভাবে সমস্ত সঙ্গীত স্থানান্তরিত হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন, অথবা আপনি সরাসরি প্লেলিস্টে নেভিগেট করতে পারেন।

কীভাবে একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন?

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন

একটি ভাল ওয়েব-ভিত্তিক স্থানান্তর টুল রয়েছে, যেমনটি পূর্বে নির্দেশিত হয়েছে৷ Soundiiz সেই অ্যাপ্লিকেশনটির নাম এবং এটি ব্যবহার করা বেশ সহজ। এটা আবার বিনামূল্যে নয়। আপনি বিনামূল্যে একটি প্লেলিস্ট স্থানান্তর করতে পারেন, তবে আরও কিছুর জন্য প্রিমিয়াম পরিষেবাতে £4.50 মাসিক সদস্যতা প্রয়োজন হবে৷ আপনার যদি শুধুমাত্র একবার এটির প্রয়োজন হয়, কেবলমাত্র সাইন আপ করুন এবং এটি মেয়াদ শেষ হওয়ার সাথে সাথে সদস্যতা বাতিল করুন৷

ধাপ 1৷ :সাইন-ইন করুন বা Soundiiz.com-এ একটি অ্যাকাউন্ট তৈরি করুন।

ধাপ 2:৷ UI এর বাম প্যানেলে, প্ল্যাটফর্ম থেকে প্ল্যাটফর্মে ক্লিক করুন ().

ধাপ 3:৷ আপনার সঙ্গীতের উৎস হিসেবে Spotify বেছে নিন।

ধাপ 4:৷ বাম দিকে সংশ্লিষ্ট বাক্সগুলিতে টিক দিয়ে, আপনি যে উপাদানগুলি সরাতে চান তার বিভাগগুলি নির্বাচন করতে পারেন৷

ধাপ 5৷ :গন্তব্য পরিষেবা হিসাবে, অ্যাপল মিউজিক চয়ন করুন৷

ধাপ 6৷ :ডাটা ট্রান্সফার ব্যাকগ্রাউন্ডে হয়।

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করা যায় তার চূড়ান্ত কথা?

কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন

আপনি যদি আপনার মন পরিবর্তন করেন, আপনি এমনকি আপনার সাম্প্রতিক প্লেলিস্টগুলিকে অন্যভাবে, Apple Music থেকে Spotify-এ প্রেরণ করতে পারেন৷ আপনি যদি অনিচ্ছুক অ্যাপল মিউজিক ব্যবহারকারী হন যিনি আপনার অ্যাপল ওয়াচে অফলাইনে শোনার মতো বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে iOS-এ স্যুইচ করেছিলেন, আপনি তা করার কথা বিবেচনা করতে পারেন। স্পটিফাই সম্প্রতি বলেছে যে এটি এই ক্ষমতা যুক্ত করবে, যা অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচগুলির জন্য Wear OS এ উপলব্ধ হবে, তাই আপনি পুনর্বিবেচনা করতে চাইতে পারেন। অ্যাপল মিউজিক থেকে আপনার প্লেলিস্টগুলিকে আবার স্পটিফাইতে রূপান্তর করতে, পছন্দসই প্রভাবগুলি অর্জন করতে মিউজিক স্ট্রিমিং পরিষেবাগুলি পরিবর্তন করে উপরের পদ্ধতিগুলিকে কেবল পুনরাবৃত্তি করুন৷ বিপরীতে, এটি ঠিক তত দ্রুত এবং সোজা।

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – ফেসবুক , ইনস্টাগ্রাম , এবং YouTube . যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কীভাবে অ্যাপল মিউজিককে স্পটিফাইতে স্থানান্তর করবেন:2 ধাপে ধাপে সমাধান যা যে কেউ চেষ্টা করতে পারে

  2. অ্যাপল মিউজিক কীভাবে বাতিল করবেন

  3. Spotify থেকে YouTube Music-এ প্লেলিস্টগুলি কীভাবে স্থানান্তর করবেন?

  4. আইফোনে Spotify অফলাইন কীভাবে ব্যবহার করবেন