কম্পিউটার

কীভাবে অ্যাপল মিউজিক স্টেশন তৈরি করবেন

অ্যাপল মিউজিক স্পটিফাই এবং গুগল প্লে মিউজিকের উত্তর হিসেবে তৈরি করা হয়েছে এবং কিউরেটেড প্লেলিস্টের পাশাপাশি স্ট্রিম এবং ডাউনলোড করার জন্য উপলব্ধ 30 মিলিয়নেরও বেশি ট্র্যাকের একটি বিশাল লাইব্রেরি অফার করে। রেডিও স্টেশনগুলি একটি বিস্তৃত মিউজিক ভিডিও লাইব্রেরিও অফার করে, কিন্তু যখন অনেক কিছু অফার থাকে তখন কী শুনবেন তা সিদ্ধান্ত নেওয়া কঠিন হতে পারে।

আপনি যদি আপনার পছন্দের একটি গান, অ্যালবাম বা শিল্পীর উপর ভিত্তি করে সঙ্গীত আবিষ্কার করতে পারেন তবে এটি কি দুর্দান্ত হবে না? অ্যাপল মিউজিকের মাধ্যমে এটি সম্ভব, এবং এখানেই আমরা আপনাকে দেখাব কিভাবে।

অ্যাপল মিউজিকের জগতে যারা নতুন তাদের জন্য, আমরা অ্যাপল মিউজিকের জন্য আমাদের সম্পূর্ণ গাইড অফার করি।

না, এটি অ্যাপলের কিউরেটেড প্লেলিস্টের মতো নয়

আপনি কীভাবে নিজের অ্যাপল মিউজিক স্টেশন তৈরি করতে পারেন তা দেখানোর আগে, আমরা ভেবেছিলাম অ্যাপলের মিউজিক স্ট্রিমিং পরিষেবায় উপলব্ধ কিউরেটেড প্লেলিস্ট থেকে কীভাবে আলাদা তা আমরা ব্যাখ্যা করব।

অ্যাপল মিউজিক-এ উপলব্ধ প্লেলিস্টগুলি সাধারণত একজন শিল্পী, দশক, জেনার বা কার্যকলাপের চারপাশে ফোকাস করা হয়, প্লেলিস্ট থেকে শুরু করে 60 এর দশকের সঙ্গীত সমন্বিত প্লেলিস্ট এবং এর মধ্যে থাকা সবকিছু।

অ্যাপলের মতে, অ্যাপল মিউজিকের প্লেলিস্টগুলো সবই প্রকৃত লোকেদের দ্বারা তৈরি করা হয় এবং স্পটিফাই এবং গুগল প্লে মিউজিকের পছন্দের দ্বারা অফার করা সাধারণ প্লেলিস্টের চেয়ে একটু বেশি ব্যক্তিগত কিছু অফার করে।

স্টেশনগুলি একটু ভিন্ন, কিন্তু তাদের নিজস্ব একটি কবজ অফার করে। অ্যাপল মিউজিক ব্যবহারকারীদের জন্য আইটিউনসের জিনিয়াস কার্যকারিতাকে নতুন করে কল্পনা করা স্টেশন হিসেবে ভাবুন; স্টেশনগুলি ব্যবহার করে, আপনি বুদ্ধিমান অ্যালগরিদমের মাধ্যমে আপনার Apple Music লাইব্রেরিতে ইতিমধ্যে উপলব্ধ গান, শিল্পী এবং গানের ধরনগুলির উপর ভিত্তি করে নতুন সঙ্গীত আবিষ্কার করতে পারেন এবং এটি সাধারণত বেশ চিত্তাকর্ষক৷

ব্যক্তিগতকৃত স্টেশনগুলি বিটস 1 এবং অ্যাপল মিউজিক-এ উপলব্ধ পিওর পপ-এর পছন্দগুলির থেকে আলাদা, যা আপনার পছন্দের মিউজিকের মতো একটি পছন্দের সারি বা একটি 'স্টেশন' অফার করে। এটি আবিষ্কারের জন্য দুর্দান্ত, কারণ এটি আপনাকে নিয়মিতভাবে গান এবং শিল্পীদের সাথে পরিচয় করিয়ে দেবে যার ট্র্যাকের সাথে আপনি স্টেশন বন্ধ করেছেন।

কীভাবে অ্যাপল মিউজিক স্টেশন তৈরি করবেন

পরবর্তী পড়ুন:যুক্তরাজ্যে অ্যাপল মিউজিক কীভাবে ব্যবহার করবেন

কিভাবে অ্যাপল মিউজিক স্টেশন তৈরি করবেন

সুতরাং, এখন আপনি অ্যাপল মিউজিকের কিউরেটেড প্লেলিস্ট এবং স্টেশনগুলির মধ্যে পার্থক্য জানেন, আমরা আপনাকে দেখাব কিভাবে মিউজিক অ্যাপ ব্যবহার করে iOS এ অ্যাপল মিউজিক স্টেশন এবং iTunes ব্যবহার করে Mac/PC তৈরি করা যায়।

iPhone এবং iPad এ

একটি আইফোন বা আইপ্যাডে আপনার নিজস্ব অ্যাপল মিউজিক স্টেশন তৈরি করতে, সহজভাবে:

  • অ্যাপল মিউজিক অ্যাপ খুলুন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার অ্যাপল আইডি দিয়ে সাইন ইন করেছেন।
  • আপনার পছন্দের গান, অ্যালবাম বা শিল্পী খুঁজুন এবং মেনু খুলতে তিনটি বিন্দুতে আলতো চাপুন (এটি সাধারণত 'এখন চলছে' মেনুতে প্রদর্শিত হয়, অথবা iPhone 6s এবং 7 এ 3D টাচ দ্বারা অ্যাক্সেস করা যেতে পারে)। li>
  • এখান থেকে, স্টেশন তৈরি করুন নির্বাচন করুন।
  • অতঃপর আপনাকে আপনার দ্বারা নির্বাচিত গান, শিল্পী বা অ্যালবামের অনুরূপ সঙ্গীতের একটি অন্তহীন স্ট্রিম প্রদান করা উচিত।

কীভাবে অ্যাপল মিউজিক স্টেশন তৈরি করবেন

Apple Music-এ সাধারণ সঙ্গীত প্লেব্যাকের মতো, আপনি সহজেই ট্র্যাকগুলি এড়িয়ে যেতে পারেন, আপনার লাইব্রেরিতে আপনার পছন্দেরগুলি যোগ করতে পারেন এবং আরও অনেক কিছু। একটি শীর্ষ টিপ:অ্যাপ-মধ্যস্থ স্টার-রেটিং সিস্টেম ব্যবহার করে গানগুলিকে যেমন রেটিং দেওয়া হয় তা স্টেশনটিকে আপনার কাছে এবং আপনার পছন্দের সঙ্গীতকে আরও ব্যক্তিগত করে তোলে৷

ম্যাক এবং পিসিতে

আপনি iTunes এর মাধ্যমে MacOS এবং Windows 10-এ অ্যাপল মিউজিক স্টেশন তৈরি করতে পারেন এবং এটি ঠিক ততটাই সহজ (যদি একটু সহজ না হয়!) সহজভাবে আইটিউনস খুলুন, আপনি যে গান, অ্যালবাম বা শিল্পীকে আপনার স্টেশনে রাখতে চান তা খুঁজুন, এটিতে ডান ক্লিক করুন, স্টার্ট স্টেশনে ক্লিক করুন এবং ভয়েলা! স্টেশনটি স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া উচিত৷

পরবর্তী পড়ুন:কিভাবে আপনার iPhone, iPad বা Mac এ Apple Music বাতিল করবেন


  1. কিভাবে 2021 সালে বিনামূল্যে অ্যাপল সঙ্গীত পাবেন

  2. অ্যাপল মিউজিকে কীভাবে আপনার নিজের রেডিও স্টেশন তৈরি করবেন

  3. আপনার সোনোস সিস্টেমে অ্যাপল মিউজিক কীভাবে শুনবেন

  4. কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন