কম্পিউটার

কীভাবে বিনামূল্যে অ্যাপল মিউজিক পাবেন

অ্যাপল মিউজিক হল অ্যাপলের মিউজিক স্ট্রিমিং পরিষেবা যা বিশেষজ্ঞদের দ্বারা তৈরি করা 90 মিলিয়নেরও বেশি ট্র্যাক এবং প্লেলিস্টগুলিতে অ্যাক্সেস অফার করে এবং আপনি এটি অ্যাপল পণ্যগুলির পাশাপাশি পিসি, অ্যান্ড্রয়েড, সোনোস, অ্যামাজন এজ, প্লেস্টেশন 5 এবং অন্যান্য ডিভাইসগুলিতে ব্যবহার করতে পারেন৷

একটি সস্তা অ্যাপল মিউজিক ভয়েস প্ল্যান সহ বিভিন্ন সাবস্ক্রিপশন স্তর রয়েছে যার দাম স্ট্যান্ডার্ড অ্যাপল মিউজিক প্ল্যানের অর্ধেক। এছাড়াও শিক্ষার্থীদের জন্য একটি সস্তা মূল্য রয়েছে৷

  • অ্যাপল মিউজিক ভয়েস প্ল্যান:প্রতি মাসে £4.99/$4.99
  • অ্যাপল মিউজিক স্টুডেন্ট:প্রতি মাসে £4.99/$4.99
  • অ্যাপল মিউজিক ইন্ডিভিজুয়াল:প্রতি মাসে £9.99/$9.99
  • অ্যাপল মিউজিক ফ্যামিলি:প্রতি মাসে £14.99/$14.99
  • অ্যাপল ওয়ান:প্রতি মাসে $14.95/$14.95 থেকে (অ্যাপল মিউজিক, অ্যাপল আর্কেড, আইক্লাউড+ এবং অ্যাপল টিভি+ সহ)

যাইহোক, আপনাকে এত টাকা দিতে হবে না। Apple বিভিন্ন ট্রায়াল অফার করে - যার মধ্যে রয়েছে, ফেব্রুয়ারি 2022 পর্যন্ত তিন মাসের জন্য একটি বিনামূল্যের ট্রায়াল, যা এখন এক মাসে কমিয়ে আনা হয়েছে, তবে নির্দিষ্ট ক্রয়ের সাথে ছয় মাস পর্যন্ত বিনামূল্যে পাওয়ার উপায় রয়েছে। অ্যাপল অতীতে ল্যাপস সাবস্ক্রাইবারদের জন্য ট্রায়াল বা ডিসকাউন্ট উপলব্ধ করেছে।

এই নিবন্ধে কী কী ট্রায়াল পাওয়া যায় এবং এখনই অ্যাপল মিউজিক কীভাবে বিনামূল্যে পাবেন তা খুঁজে বের করুন। Shazam এর সাথে কিভাবে দুই মাসের বিনামূল্যে Apple Music পাবেন তা সহ, এমনকি যদি আপনি অতীতে ট্রায়াল করে থাকেন।

এছাড়াও আপনি যদি একজন ছাত্র হন তবে কীভাবে অর্ধেক দামে অ্যাপল মিউজিক পাবেন তা এখানে রয়েছে।

এখানে কি বিনামূল্যের অ্যাপল মিউজিক আছে?

আপনি সীমিত সময়ের জন্য বিনামূল্যে অ্যাপল মিউজিক পেতে পারেন - সংস্থাটি পরিষেবার জন্য বিভিন্ন ট্রায়াল অফার করে৷

আপনি যদি আশা করেন যে অ্যাপল একটি বিনামূল্যে অ্যাপল মিউজিক টিয়ার অফার করেছে - স্পটিফাইয়ের মতো, যা একটি বিনামূল্যে, বিজ্ঞাপন-সমর্থিত স্তর অফার করে - আপনি হতাশ হবেন।

2021 সালের ডিসেম্বরে Apple একটি সস্তা Apple Music বিকল্প চালু করেছিল, যা অর্ধেক মূল্যে (£4.99/$4.99 প্রতি মাসে) আসল Apple Music-এর সমস্ত মিউজিকের অ্যাক্সেস অফার করে। অ্যাপল মিউজিক এবং অ্যাপল মিউজিক ভয়েসের তুলনা কিভাবে আমরা একটি পৃথক নিবন্ধে আলোচনা করি।

কিভাবে অ্যাপল মিউজিক ফ্রি ট্রায়াল পাবেন

আপনি যদি অ্যাপল মিউজিকের আগে কখনও চেষ্টা না করে থাকেন তাহলে আপনি এক মাস সম্পূর্ণ বিনামূল্যে পাবেন, কোন ধরা বা কোন প্রশ্ন জিজ্ঞাসা করা ছাড়াই। ফেব্রুয়ারী 2022 এর আগে এই ট্রায়ালের দৈর্ঘ্য ছিল তিন মাস, তাই এই ট্রায়াল পিরিয়ডটি যতটা ভাল ছিল ততটা ভাল নয়।

বিনামূল্যে Apple Music ট্রায়াল পেতে এখানে ক্লিক করে Apple-এর ওয়েবসাইটে যান, এবং উপরের ডানদিকের কোণায় 'Try it free' বেছে নিন, অথবা প্রাসঙ্গিক প্ল্যানে 'Try it free' এ ক্লিক করুন (পৃষ্ঠার প্রায় অর্ধেক নিচে)।

চারটি প্ল্যান উপলব্ধ রয়েছে:ভয়েস, স্টুডেন্ট, ইন্ডিভিজুয়াল এবং ফ্যামিলি। প্রতিটি মাসিক সাবস্ক্রিপশন বা বার্ষিক (যা বছরে £99/$99, বা £8.25/$8.25 মাসে।)

আপনার ট্রায়াল শেষ হয়ে গেলে আপনি যদি একেবারেই অ্যাপল মিউজিকের জন্য অর্থপ্রদান করতে না চান, তাহলে আপনার সদস্যতা স্বয়ংক্রিয়ভাবে পুনর্নবীকরণ হওয়ার আগে আপনাকে অবশ্যই বাতিল করতে হবে। এটা করা সহজ. একটি আইফোনে কেবল সেটিংসে যান এবং আপনার অ্যাপল আইডি সহ শীর্ষে থাকা বিভাগে ক্লিক করুন। সাবস্ক্রিপশনে আলতো চাপুন আপনি যেটিকে বাতিল করতে চান সেটি খুঁজুন এবং এটিতে আলতো চাপুন। তারপর Cancel Subscription-এ ট্যাপ করুন। অ্যাপল মিউজিকের সদস্যতা ত্যাগ করার পদ্ধতিতে আমরা এই ধাপগুলিকে আরও বিস্তারিতভাবে কভার করেছি।

সময়ে সময়ে অ্যাপল বা তার অংশীদাররা এক মাসেরও বেশি ফ্রি অফার করে। আপনি যদি হোমপড, এয়ারপডস বা বিটস হেডফোন কিনে থাকেন তবে অ্যাপল ছয় মাসের বিনামূল্যে অ্যাপল মিউজিক অফার করে। আরও দীর্ঘ সময়ের জন্য বিনামূল্যে অ্যাপল মিউজিক কীভাবে পাবেন তা জানতে পড়ুন। আপনি যদি পূর্বে সদস্যতা নিয়ে থাকেন তবে কীভাবে একটি বিনামূল্যের ট্রায়াল পাবেন তার বিশদও আমাদের কাছে রয়েছে৷

কিভাবে অ্যাপল মিউজিক 6 মাসের জন্য বিনামূল্যে পাবেন

অ্যাপল নতুন অ্যাপল মিউজিক ব্যবহারকারীদের জন্য ছয় মাস বিনামূল্যে অফার করছে যাদের AirPods, একটি HomePod মিনি বা Beats হেডফোন রয়েছে।

নিম্নলিখিত ডিভাইসগুলি যোগ্য:

  • AirPods Pro
  • AirPods (2য় প্রজন্ম এবং 3য় প্রজন্ম)
  • AirPods Max
  • হোমপড
  • হোমপড মিনি
  • বিটস ফিট প্রো
  • বিটস স্টুডিও বাডস
  • পাওয়ারবিটস
  • পাওয়ারবিটস প্রো
  • বিটস সোলো প্রো

কোন ক্রয়ের প্রয়োজন নেই, তাই যদি আপনি ইতিমধ্যেই এই যোগ্য ডিভাইসগুলির একটির মালিক হন তবে আপনি যোগ্যতা অর্জন করতে পারেন - যতক্ষণ না আপনি আগে Apple Music-এ সদস্যতা না নেন৷

যাইহোক, যারা ইতিমধ্যেই যোগ্য ডিভাইসগুলির একটির মালিক তাদের কাছে তাদের ডিভাইসটি iOS 15 বা iPadOS 15 এ আপডেট করার তারিখ থেকে 90 দিন সময় ছিল বিনামূল্যে ছয় মাসের ট্রায়াল রিডিম করার জন্য, যার দুর্ভাগ্যবশত মানে হল যে তারা যদি 21 সেপ্টেম্বর আপডেট করে তবে সেই সময়কালটি এখন পেরিয়ে গেছে। .

আপনি যদি উপরের পণ্যগুলির মধ্যে একটি কিনে থাকেন তবে আপনি বিনামূল্যে ছয় মাসের ট্রায়ালের জন্য যোগ্য হবেন - তবে আপনাকে একটি নতুন ডিভাইস যুক্ত করার 90 দিনের মধ্যে এটি গ্রহণ করতে হবে। যতক্ষণ না আপনার iPhone বা iPad সর্বশেষ iOS বা iPadOS চালাচ্ছে ততক্ষণ আপনি আপনার iPhone বা iPad এর সাথে আপনার নতুন অডিও ডিভাইস যুক্ত করার পরে আপনি ছয় মাসের Apple Music ট্রায়াল সক্রিয় করতে সক্ষম হবেন৷

এটি শুধুমাত্র অ্যাপল নয় যারা অ্যাপল মিউজিকের একটি বিনামূল্যে ছয় মাসের ট্রায়াল অফার করছে। মার্কিন যুক্তরাষ্ট্রে আপনি সেরা কেনার মাধ্যমে ছয় মাস বিনামূল্যে পেতে পারেন। ইউকে EE নতুন এবং পুরানো গ্রাহকদের জন্য ছয় মাসের অ্যাপল মিউজিক অফার করে।

বেস্ট বাই ডিলের সুবিধা নিতে এখানে ক্লিক করুন।

এখানে EE এর ডিল পান।

কীভাবে Shazam এর সাথে অ্যাপল মিউজিক বিনামূল্যে পাবেন

দীর্ঘ অ্যাপল মিউজিক ট্রায়াল পাওয়ার আরেকটি উপায় আছে এবং এতে কিছু কেনা জড়িত নয়। এই অফারটি সময়ে সময়ে চলে এবং অতীতে এটি বিনামূল্যে পাঁচ মাস অ্যাপল মিউজিক অফার করেছে। বর্তমানে এটি দুই মাস বিনামূল্যে, কিন্তু আমরা আগে ট্রায়াল থাকা সত্ত্বেও এবং একটি ল্যাপস সাবস্ক্রাইবার হওয়া সত্ত্বেও ট্রায়ালের সুবিধা নিতে সক্ষম হয়েছি৷

আপনাকে যা করতে হবে তা হল আপনার iPhone, iPad বা iPod touch এ Shazam ডাউনলোড করুন। গান বাজছে তা শনাক্ত করার জন্য আপনাকে অ্যাপটি পাওয়ারও দরকার নেই - আপনি আপনার সাম্প্রতিক শাজমের অধীনে সীমিত সময়ের জন্য অফারটি খুঁজে পেতে পারেন।

  1. Try Now-এ ক্লিক করুন।
  2. আপনাকে 2 মাস অ্যাপল মিউজিক বিনামূল্যে পেতে আমন্ত্রণ জানানো হবে।
  3. Try It Free-এ ক্লিক করুন এবং আপনাকে Apple Music অ্যাপে নিয়ে যাওয়া হবে।
  4. এরপর আপনাকে রিডিম করতে ডাবল ক্লিকে আমন্ত্রণ জানানো হবে। আপনি যে তারিখে বিনামূল্যে ট্রায়াল শেষ হবে তা দেখতে পাবেন এবং আপনাকে চার্জ করা হবে (তাই আপনি হয় আগে বাতিল করার জন্য একটি নোট তৈরি করতে পারেন, অথবা ভয়েস স্তরে স্যুইচ করতে পারেন যাতে আপনাকে £9.99/$9.99 দিতে না হয়৷
  5. অবশেষে আপনি অ্যাপল মিউজিক শোনা শুরু করতে পারবেন।

কীভাবে বিনামূল্যে অ্যাপল মিউজিক পাবেন

আপনার দুই মাস বিনামূল্যে উপভোগ করুন!

অতীতে আমরা পাঁচ মাস বিনামূল্যে পেতে পেরেছি। বর্তমানে, অন্তত ইউকেতে, বিনামূল্যের ট্রায়াল দুই মাসের জন্য।

কীভাবে বিনামূল্যে অ্যাপল মিউজিক পাবেন

অন্ততপক্ষে আপনি বিনামূল্যে পাঁচ মাসের সাবস্ক্রিপশন অফার পেতেন যদি আপনি কখনো Apple Music ব্যবহার না করেন। আপনি যদি সেই ট্রায়াল সময়ের দৈর্ঘ্য কেটে নেওয়ার আগে পরিষেবাটি পরীক্ষা করে থাকেন (তাই যদি আপনি পাঁচ মাসের ট্রায়াল দেখেন এবং আগে তিন মাসের ট্রায়াল পেয়ে থাকেন তবে আপনাকে দু'মাসের ট্রায়ালের জন্য আমন্ত্রণ জানানো হবে, দুর্ভাগ্যবশত যদি আপনার আগে দীর্ঘ সময় থাকে ট্রায়াল যদিও আপনি এটির জন্য যোগ্য হবেন না)।

যখন এই স্কিমটি প্রথম চালু হয় তখন আমরা দেখতে পাই যে আমরা চুক্তির সুবিধা নিতে অক্ষম ছিলাম - আমরা ধরে নিই কারণ আমরা অতীতে সদস্যতা নিয়েছিলাম এবং আমাদের সদস্যতা বাতিল করেছিলাম। দেখা যাচ্ছে যে অ্যাপল এটিকে সংশোধন করেছে, যদি এটি সত্যিই হয়, কারণ আমরা পরে দুই মাসের ট্রায়াল পেতে সক্ষম হয়েছিলাম (তাই আমাদের আগে যে তিন মাসের ট্রায়াল ছিল তা ট্রায়াল পিরিয়ড থেকে কেটে নেওয়া হয়েছিল)।

কীভাবে বিনামূল্যে অ্যাপল মিউজিক পাবেন

শাজাম কিছু সময়ের জন্য অ্যাপলের মালিকানাধীন, যা ব্যাখ্যা করে যে কেন এটি একটি Apple মিউজিক সাবস্ক্রিপশন অফার করা হয়।

কীভাবে আরেকটি Apple Music ট্রায়াল পাবেন

উপরের Shazam উদাহরণের মতো, আপনি দেখতে পাবেন যে আপনি আরও দুই মাসের জন্য যোগ্যতা অর্জন করেছেন, এমনকি যদি আগে একটি দীর্ঘ ট্রায়াল ছিল। আপনি যদি আপনার সমস্ত পরীক্ষার সময় ব্যবহার করে থাকেন তবে কী হবে?

আমরা দেখেছি যে অ্যাপল গ্রাহকদের একটি মূল্যে তিন মাসের জন্য অ্যাপল মিউজিক পাওয়ার সুযোগ দেয় - তাই তিন মাসের জন্য £9.99/$9.99৷

সাধারণত যদিও, একবার আপনি আপনার তিন (বা তার বেশি) মাসের ট্রায়াল ব্যবহার করার পরে, আপনি একই পদ্ধতি ব্যবহার করে আর কোনো মাস বিনামূল্যে পেতে পারবেন না, এমনকি আপনি এক বছর অপেক্ষা করলেও। তবে অতিরিক্ত তিন মাস পাওয়ার জন্য একটি কৌশল রয়েছে:অন্য ব্যবহারকারীর মাধ্যমে ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা শুরু করুন এবং অ্যাপল মিউজিক ফ্যামিলি শেয়ারিং প্ল্যানে স্যুইচ করুন।

আপনি যদি ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করে খুশি হন, তাহলে আপনি আপনার পরিবারের অন্য সদস্যকে অ্যাপল মিউজিক ফ্যামিলি শেয়ারিং প্ল্যানের ফ্রি ট্রায়ালের জন্য সাইন আপ করতে এবং তারপর আপনার সাথে শেয়ার করতে পারেন। তারপর আপনি বিনামূল্যে একটি অতিরিক্ত তিন মাস সুবিধা নিতে সক্ষম হবেন. প্রকৃতপক্ষে, এটি ছয় জনের মধ্যে শেয়ার করা যেতে পারে যাতে আপনি পরিবারের অন্যান্য সদস্যদের সাথেও বিনামূল্যে ট্রায়াল শেয়ার করতে পারেন।

ফ্যামিলি শেয়ারিং এবং এটি কীভাবে সেট আপ করবেন সে সম্পর্কে আরও তথ্য সহ আমাদের একটি পৃথক নিবন্ধ রয়েছে৷

এটা অ্যাপল মিউজিক আউট চেষ্টা মূল্য কি ভাবছেন? আমাদের অ্যাপল মিউজিক বনাম স্পটিফাই তুলনা পড়ুন।

Apple এর ওয়েবসাইটে Apple Music সম্পর্কে আরও জানুন৷


  1. কিভাবে ম্যাক (2022)

  2. কিভাবে বিনামূল্যে ডিজনি প্লাস পাবেন?

  3. কিভাবে বিনামূল্যে মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট পাবেন

  4. কীভাবে বিনামূল্যে অ্যাপল টিভি+ পাবেন