কম্পিউটার

ফটোম্যাথ - শিখতে এবং গণিত সমস্যাগুলি সমাধান করা সহজ

ফটোম্যাথ ইনকর্পোরেটেড দ্বারা তৈরি, অ্যান্ড্রয়েডের জন্য ফটোম্যাথ APK একটি ওপেন সোর্স শিক্ষা অ্যাপ যা বিনামূল্যে পাওয়া যায়। এটি শিক্ষার্থীদের তাদের ভয় কাটিয়ে উঠতে এবং একটি সহজ এবং মজার উপায়ে গণিত শিখতে দেয়।

ব্যবহারকারীকে যা করতে হবে তা হল, একটি গণিত সমস্যার দিকে তার মোবাইল ক্যামেরা নির্দেশ করুন এবং অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে একটি ধাপে ধাপে সমাধান প্রদান করে। এটি 2014 সালে চালু হওয়ার পর থেকে, এটি প্লে স্টোর এবং অন্যান্য অ্যাপ স্টোরে চার্ট-টপারদের মধ্যে রয়েছে।

ফটোম্যাথ - শিখতে এবং গণিত সমস্যাগুলি সমাধান করা সহজ

ফটোম্যাথ কিভাবে বিকশিত হয়?

এই অ্যাপের কার্যকারিতার পিছনে যে প্রযুক্তি কাজ করে তা হল ফটোমাথের মালিকানাধীন সফ্টওয়্যার . এটা আশ্চর্যজনক যে কত দ্রুত ফটোম্যাথ একটি গণিত সমস্যা সনাক্ত করে এবং সমাধান দেখায়। এটা প্রায় এক সেকেন্ড।

সমস্যা সমাধানের জন্য, তবে, ফটোম্যাথকে সমস্যাটি পড়তে হবে। অ্যাপটির চোখ মোবাইল ভিশন প্রযুক্তির ডোমেনে সর্বশেষ। অ্যাপটির স্ক্যানার এতটাই শক্তিশালী যে আপনি সমস্যাটির দিকে আপনার ক্যামেরা নির্দেশ করলেই এটি একটি সমস্যা তৈরি করে। আপনি এমনকি একটি ছবি ক্লিক করতে হবে না. আপনি একটি স্বজ্ঞাত এবং সহজেই ব্যবহারযোগ্য কীবোর্ড দিয়ে সমস্যাটি সম্পাদনা করতে পারেন৷

ফটোম্যাথ কিভাবে কাজ করে?

ফটোম্যাথ দুটি ধাপে কাজ করে:প্রথমটি হল গণিতের সমস্যাটি স্ক্যান করা এবং সনাক্ত করা এবং দ্বিতীয় ধাপটি গণিতের নীতিগুলি ব্যবহার করে ডিজাইন করা অ্যালগরিদম ব্যবহার করে এটি সমাধান করা।

সমস্যাটি স্ক্যান করার জন্য, অ্যাপটি অপটিক্যাল ক্যারেক্টার রিকগনিশন (OCR) নামে একটি প্রযুক্তি ব্যবহার করে। মাইক্রোব্লিঙ্ক দ্বারা তৈরি, এই প্রযুক্তিটি প্রতিটি অক্ষর বা প্রতীককে সহজভাবে চিনতে পারে, তা হস্তলিখিত হোক বা মুদ্রিত হোক।

একবার সমীকরণ বা সমস্যাটি সফলভাবে স্ক্যান করা হয়ে গেলে, এটি অ্যালগরিদমগুলিতে দেওয়া হয় যা কোন সূত্রটি সমস্যার সমাধান করে তা খুঁজে বের করতে সূত্রগুলির একটি বিশাল ডাটাবেস ব্যবহার করে। পরবর্তীতে, একটি অ্যালগরিদম সমস্যার সমাধান করে। অন্যান্য অনেক গণিত অ্যাপের মত নয়, এটি শুধুমাত্র উত্তর গণনা করে এবং আপনাকে দেয় না। বরং আপনি গণনার প্রতিটি ধাপ পাবেন।

এটি মূলত একই পদক্ষেপগুলি অনুসরণ করে যেগুলি একজন মানুষ সমস্যার সমাধান করবে। এই অ্যাপটি কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং-এর ক্রমবর্ধমান ক্ষেত্রে আরেকটি মুক্তা।

উপরন্তু, অ্যাপটি স্ক্যান করার পরেও আপনি ম্যানুয়ালি একটি সমস্যা সম্পাদনা করতে পারেন। আপনি সমীকরণের পাশে একটি পেন্সিল-সদৃশ আইকন (এডিট আইকন) দেখতে পাবেন। শুধু এটিতে ক্লিক করুন এবং আপনি ম্যানুয়ালি পরিবর্তনগুলি করতে পারেন৷

এই বৈশিষ্ট্যটি আপনাকে একটু আশেপাশে খেলতে বিভিন্ন মান সহ একই সমস্যা চালানোর অনুমতি দেয়। স্ক্যানার সমীকরণটি স্ক্যান করতে ভুল করলে এটিও কাজে আসে৷

এটি কিভাবে ছাত্রদের জন্য সহায়ক?

আজকাল বাচ্চাদের জন্য, বাড়িতে গণিতের উপর কাজ করা সবসময়ই কঠিন এবং সময়সাপেক্ষ। বাড়িতে, তাদের শিক্ষক পাওয়া যায় না, অভিভাবকদের মনে রাখতে কষ্ট হয় যে তারা কীভাবে স্কুলের গণিত করতেন, এবং প্রাইভেট টিউটর সাশ্রয়ী নয় বা কখনও কখনও অনুপলব্ধ।

এই অ্যাপের মাধ্যমে, যে কোনো শিক্ষার্থীর গণিতে সমস্যা থাকলে তাৎক্ষণিক সাহায্য পাবেন। অ্যাপটি ধাপে ধাপে তাদের সমাধান প্রদান করে। প্রতিটি ধাপ ব্যাখ্যা করা হয়েছে যাতে শিক্ষার্থী বুঝতে পারে কিভাবে সমস্যাটি সমাধান করা হয়। আপনার জ্ঞানের স্তরের উপর ভিত্তি করে গণনার পদক্ষেপগুলি কাস্টমাইজ করা যেতে পারে। এমনকি আপনি একটি ধাপকে ছোট ছোট ধাপে ভেঙ্গে দিতে পারেন।

এটি 30টিরও বেশি ভাষায় উপলব্ধ, তাই শিক্ষার্থীরাও এটি তাদের স্থানীয় ভাষায় ব্যবহার করতে পারে।

ফটোম্যাথ - শিখতে এবং গণিত সমস্যাগুলি সমাধান করা সহজ

এটি কি সত্যিই গণিত শেখার বিপ্লব ঘটায়?

লোকেরা ফটোম্যাথ ব্যবহার করা শুরু করার খুব শীঘ্রই, তারা ফোন ক্যামেরা ব্যবহার করে গণিত সমাধানের ধারণা দ্বারা বিস্মিত হয়েছিল। সাম্প্রতিক বছরগুলিতে, ব্যবহারকারীদের উপর তাদের ফোকাস রেখে বিকাশকারীরা ক্রমাগত ফটোম্যাথকে নতুন ক্ষমতার সাথে আপগ্রেড করেছে।

ব্যবহারকারী গণিতে যতই অভিজ্ঞ হোক না কেন, তাদের শেখার স্টাইল কী বা তাদের মাতৃভাষা কী, ফটোম্যাথ সহজেই আপনার বিরক্তিকর গণিতের সেশনগুলিকে একটি বিরামহীন, মজাদার এবং স্বজ্ঞাত শেখার অভিজ্ঞতাতে রূপান্তর করতে পারে। .

1. হাতের লেখার স্বীকৃতি হল ফটোম্যাথের বিপ্লবী অর্জনগুলির মধ্যে একটি। হাতের লেখার 100,000 এরও বেশি ছবি এটিতে প্রক্রিয়া করা হয়েছে। নতুন নিউরাল নেটওয়ার্ক সিস্টেম যেকোনো হাতের লেখা সনাক্ত করতে প্রায় 98% নির্ভুল।

2. গ্রাফ আরেকটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। অ্যাপটি আপনাকে গ্রাফের ডোমেন, ন্যূনতম, সর্বোচ্চ এবং মূলের মতো যেকোনো বিবরণ অন্বেষণ করতে সাহায্য করে।

3. অ্যানিমেটেড গণনা এমন একটি বৈশিষ্ট্য যা অনেক ছাত্রকে আগ্রহী করে। সমাধানটি সরাসরি দেখানোর পরিবর্তে, বিকাশকারীরা সংখ্যাগুলি অ্যানিমেট করে এবং সমাধানটি খুঁজে বের করার জন্য সম্পাদিত পদক্ষেপগুলি দেখিয়ে আরও ভাল উপায় খুঁজে পেয়েছে৷

ফটোম্যাথ - শিখতে এবং গণিত সমস্যাগুলি সমাধান করা সহজ

প্লে স্টোরে অ্যাপটির রেটিং 4.7 স্টার এবং 11.00.000 টির বেশি ডাউনলোড এবং গুডওয়াটার ক্যাপিটাল থেকে $6 মিলিয়ন ফান্ডিং রাউন্ড রয়েছে এমন একটি কারণ রয়েছে৷ এই অ্যাপটি কীভাবে একটি কম্পিউটারের দৃষ্টিভঙ্গি ব্যবহারকারীর অভিজ্ঞতাকে পরিবর্তন করে তার একটি দুর্দান্ত উদাহরণ।

ম্যানুয়াল ডেটা এন্ট্রি প্রতিস্থাপন করে এই প্রযুক্তিটি অন্যান্য শিল্পেও প্রয়োগ করা যেতে পারে। তাই যদি আপনার বাচ্চা থাকে যারা গণিতকে ভয় পায় এবং আপনি চান যে তারা একটি বড় স্ক্রিনে এটি ব্যবহার করে আরও ভাল বোঝার জন্য, এই অ্যাপটি ডাউনলোড করুন পিসির জন্য এবং দেখুন কিভাবে গণিতের প্রতি তাদের আগ্রহ বৃদ্ধি পায়।


  1. ল্যাপটপ ক্যামেরা কাজ করছে না? এখানে ল্যাপটপ ক্যামেরা সমস্যা সমাধানের পাঁচটি সহজ উপায় রয়েছে

  2. Apple AirPods:সাধারণ সমস্যা এবং তাদের রোগ নির্ণয়

  3. ফটোশপের সাধারণ সমস্যা এবং তার সমাধান

  4. Learn Math অ্যাপের মাধ্যমে কিভাবে মৌলিক গণিত পাটিগণিত শিখবেন:নম্বরের খেলা