কম্পিউটার

Agent.exe কি এবং এটি কি নিরাপদ?

আপনি যদি উইন্ডোজ ব্যবহার করেন, তাহলে পটভূমিতে শত শত বিভিন্ন সিস্টেম প্রসেস চলছে, যা আপনাকে এই নিবন্ধটি পড়ার অনুমতি দেয়। Chrome (chrome.exe) এর মতো একটি ব্রাউজার আপনাকে পৃষ্ঠা সরবরাহ করে, যখন ntoskrnl.exe এবং conhost.exe এর মতো প্রক্রিয়াগুলি আপনাকে ব্যবহারকারীর ইন্টারফেস, ইন্টারনেট অ্যাক্সেস এবং অন্যান্য উপাদান দেয়৷

যদিও সবচেয়ে কম বোঝার প্রক্রিয়াগুলির মধ্যে একটি হল agent.exe৷ . এই ধরনের একটি সাধারণ নামের সাথে, এই প্রক্রিয়াটি শতাধিক বিভিন্ন সফ্টওয়্যারে প্রদর্শিত হয়, এটি সনাক্ত করা এবং সমস্যা সমাধান করা কঠিন করে তোলে। আপনি যদি নিজেকে জিজ্ঞাসা করেন, "agent.exe কি?" এবং আপনি উত্তর জানেন না, এই সমস্যা সমাধানের নির্দেশিকা সাহায্য করবে।

    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?

    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?

    যখন আমরা এক্সিকিউটেবল ফাইল, বিশেষ করে সিস্টেম প্রসেস ফাইল সম্পর্কে কথা বলি, তখন প্রক্রিয়াটি কী এবং এটি কী করে তা ব্যাখ্যা করা সাধারণত সহজ। সর্বোপরি প্রতিটি EXE ফাইলের একটি উদ্দেশ্য থাকে।

    দুর্ভাগ্যবশত, এটি agent.exe ফাইলের সাথে কম পরিষ্কার। এই ফাইলের নামটি অনেক সফ্টওয়্যার এবং পরিষেবা দ্বারা ব্যবহৃত হয়, গেম ক্লায়েন্ট থেকে শুরু করে হার্ড ডিস্ক কপিয়ার পর্যন্ত, তাদের ব্যাকগ্রাউন্ড আপডেট পরিষেবার জন্য এই ফাইলটি ব্যবহার করে৷

    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?

    আপনি যখন আপনার সফ্টওয়্যার আপডেট করেন, তখন agent.exe আপডেটের জন্য দায়ী প্রক্রিয়া হতে পারে, আপনি সঠিক সফ্টওয়্যার চালাচ্ছেন কিনা এবং সেগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করছেন কিনা তা পরীক্ষা করে৷ সংক্ষেপে, যখন এটি চলে, এটি একটি বাহ্যিক সার্ভারের সাথে সংযোগ করে এবং সর্বশেষ সফ্টওয়্যার আপডেটগুলি পরীক্ষা করে৷

    এটি আপনার পিসিতে চলমান agent.exe প্রক্রিয়া নিরাপদ কিনা তা বলা কঠিন করে তোলে। এটিকে দুবার চেক করার একমাত্র উপায় হল ফাইলের অবস্থান খুঁজে বের করা এবং সেখান থেকে, ম্যাচিং সফ্টওয়্যারটি সন্দেহজনক কিনা তা বিবেচনা করা।

    টাস্ক ম্যানেজারে Agent.exe প্রক্রিয়া সনাক্ত করা

    যদিও আমরা সম্ভাব্য যেকোন সংখ্যক উদাহরণ তালিকাভুক্ত করতে পারি, আসুন একটি agent.exe প্রক্রিয়ার একটি উদাহরণ তুলে ধরুন এবং দেখুন এটি কী করে। প্রক্রিয়াটি চলমান থাকলে, আপনি উইন্ডোজ টাস্ক ম্যানেজারে এর অবস্থান সনাক্ত করতে পারেন।

    1. টাস্ক ম্যানেজার খোলার মাধ্যমে শুরু করুন। এটি করতে, টাস্কবারে ডান-ক্লিক করুন এবং টাস্ক ম্যানেজার নির্বাচন করুন বিকল্প।
    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?
    1. টাস্ক ম্যানেজার উইন্ডোতে, বিশদ বিবরণ নির্বাচন করুন ট্যাব চলমান agent.exe সনাক্ত করুন প্রক্রিয়া করুন, তারপরে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন বিকল্প।
    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?

    টাস্ক ম্যানেজার উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারে চলমান agent.exe প্রক্রিয়াটির অবস্থান খুলবে। আপনার পিসিতে ইনস্টল করা বেশিরভাগ অ্যাপ C:\Program Files-এ ইনস্টল করা হবে অথবা C:\Program Files (x86) ফোল্ডার, কিন্তু এটি অগত্যা সব অ্যাপের ক্ষেত্রে হয় না (বিশেষ করে ইউডাব্লুপি অ্যাপ যেমন yourphone.exe)।

    অবস্থানটি আপনাকে agent.exe প্রক্রিয়াটি কীসের জন্য ব্যবহৃত হয় তার একটি ইঙ্গিত দেবে। উদাহরণস্বরূপ, C:\ProgramData\Battle.net\Agent\Agent.xxxx\agent.exe এটি Battle.net গেম ক্লায়েন্টের জন্য আপডেট প্রক্রিয়া, যা ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্টের মতো ব্লিজার্ড এন্টারটেইনমেন্ট গেমগুলির জন্য ব্যবহৃত হয়৷

    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?

    আপনি যদি সফ্টওয়্যারটিকে চিনতে এবং বিশ্বাস করেন তবে আপনি সহজে বিশ্রাম নিতে পারেন — অ্যাপটি চালানোর জন্য (সম্ভবত) নিরাপদ। যদি আপনি তা না করেন, তাহলে আপনার অবিলম্বে একটি উইন্ডোজ ডিফেন্ডার স্ক্যানের সময়সূচী করা উচিত এবং সংক্রমণ পরীক্ষা করার জন্য অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার ব্যবহার করা উচিত।

    Agent.exe কি উচ্চ সিপিইউ, RAM বা অন্যান্য উচ্চ সিস্টেম রিসোর্স ব্যবহারের কারণ হতে পারে?

    দুর্ভাগ্যবশত, agent.exe উচ্চ সিপিইউ বা RAM ব্যবহারের মতো উচ্চ সিস্টেম রিসোর্স ব্যবহারের কারণ হতে পারে কিনা তা নির্ধারণের জন্য কোনো উত্তর নেই। যদিও কিছু সফ্টওয়্যার সঠিকভাবে কাজ করার জন্য প্রচুর সিস্টেম সংস্থান দাবি করবে, অন্যরা তা করবে না৷

    নিশ্চিতভাবে জানার একমাত্র উপায় হল টাস্ক ম্যানেজারে প্রক্রিয়াটি দেখা। আপনি যদি সফ্টওয়্যারের প্রক্রিয়াটি খুঁজে পান যা আপনি জানেন যে সংস্থানগুলি (যেমন একটি গেম বা ওয়েব ব্রাউজার) ড্রেন হতে পারে, তাহলে agent.exe এতে একটি ভূমিকা পালন করতে পারে৷

    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?

    বেশিরভাগ ক্ষেত্রে, agent.exe-এর মতো ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলি আপনার পিসিতে প্রভাব ফেলবে না (অন্তত লক্ষণীয়ভাবে)। যদি এটি হয়ে থাকে, এটি পুরানো হার্ডওয়্যারের দিকে নির্দেশ করতে পারে, যেখানে আপনার পিসি আপগ্রেড করা সিস্টেমের ল্যাগ এবং অন্যান্য সমস্যা সমাধানে সহায়তা করার জন্য সেরা বিকল্প হয়ে ওঠে৷

    কিভাবে Windows 10 থেকে Agent.exe নিরাপদে থামাতে বা সরাতে হয়

    আপনি যদি একটি চলমান agent.exe প্রক্রিয়ার অবস্থান পরীক্ষা করে থাকেন এবং আপনি এখনও এর উত্স সম্পর্কে নিশ্চিত না হন, তবে এটি আপনার পিসিকে ঝুঁকির মধ্যে ফেলতে পারে (যদিও, অনেক ক্ষেত্রে, agent.exe একটি সম্পূর্ণ নিরাপদ এবং বৈধ প্রক্রিয়া চলমান ছেড়ে দিন)।

    অবশ্যই, আপনি যদি agent.exe-এর পিছনে থাকা সফ্টওয়্যারটিকে চিনতে পারেন, বিশ্বাস করুন যে এটি নিরাপদ, কিন্তু তবুও এটি সরাতে চান, আপনি পরিবর্তে Windows সিস্টেম সেটিংস বা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার অপসারণ সরঞ্জাম ব্যবহার করে এটি আনইনস্টল করতে পারেন৷

    1. Windows সেটিংস ব্যবহার করে সফ্টওয়্যারটি সরাতে, স্টার্ট মেনুতে ডান-ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন বিকল্প।
    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?
    1. সেটিংসে মেনুতে, অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . তালিকা থেকে, agent.exe প্রক্রিয়ার সাথে মেলে এমন অ্যাপটি খুঁজুন, তারপর এটি নির্বাচন করুন। আনইনস্টল> আনইনস্টল বেছে নিন অপসারণ প্রক্রিয়া শুরু করতে।
    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?

    উইন্ডোজ আনইন্সটলারকে আপনার সামনে আসা যেকোনো বৈধ সফ্টওয়্যার মুছে ফেলা উচিত। যদি তা না হয়, তাহলে Geek Uninstaller-এর মতো তৃতীয় পক্ষের টুলগুলি অ্যাপটিকে খুঁজে বের করে সরিয়ে দিতে পারে, এমনকি যদি এটিতে একটি আনইনস্টলার না থাকে।

    1. আপনার পিসিতে Geek Uninstaller ডাউনলোড করে শুরু করুন। একবার ডাউনলোড এবং আনজিপ হয়ে গেলে, অ্যাপটি চালান এবং ইনস্টল করা সফ্টওয়্যারটির জন্য আপনার পিসি স্ক্যান করার অনুমতি দিন।
    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?
    1. Geek আনইনস্টলার -এ উইন্ডোতে, আপনি ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা দেখতে পাবেন। আপনি যে অ্যাপটি সরাতে চান সেটি নির্বাচন করুন, তারপরে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ বিকল্প যদি অ্যাপটির একটি আনইনস্টলার না থাকে বা এটি অপসারণ করা কঠিন বলে প্রমাণিত হয়, তাহলে জোর করে অপসারণ নির্বাচন করুন পরিবর্তে বিকল্প।
    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?
    1. নিশ্চিত করুন যে আপনি হ্যাঁ নির্বাচন করে সফ্টওয়্যারটি সরাতে চান৷ পপ-আপে বিকল্প। সফ্টওয়্যারটি সম্পূর্ণরূপে সরানোর জন্য আপনাকে অতিরিক্ত অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করতে হতে পারে৷
    Agent.exe কি এবং এটি কি নিরাপদ?
    1. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, উইন্ডোজ আপনার পিসি থেকে সফ্টওয়্যারটি সরিয়ে দেয়। অ্যাপটি যদি কোনো সিস্টেম ফাইল বা প্রসেস ব্যবহার করে, তবে, সব ফাইল মুছে ফেলা হয়েছে তা নিশ্চিত করতে আপনাকে আপনার পিসি রিস্টার্ট করতে হতে পারে।

    রোগ উইন্ডোজ প্রোগ্রামগুলিতে নজর রাখুন

    বেশিরভাগ ক্ষেত্রে, agent.exe প্রক্রিয়াটি চালানোর জন্য নিরাপদ, একটি ব্যাকগ্রাউন্ড সিস্টেম পরিষেবার উল্লেখ করে যা Blizzard Battle.net গেম ক্লায়েন্টের মতো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার দ্বারা আপডেটের জন্য ব্যবহৃত হয়। আপনার যদি সঠিক সিস্টেম থাকে, যেমন একটি ভাল অ্যান্টি-ম্যালওয়্যার সমাধান, আপনি একটি দুর্বৃত্ত agent.exe প্রক্রিয়ার সাথে যেকোনো সমস্যা মোকাবেলা করতে সক্ষম হবেন।

    আপনার যদি এখনও সমস্যা হয় তবে আপনি সবসময় উইন্ডোজ 10 মুছে ফেলতে এবং পুনরায় ইনস্টল করতে পারেন, যেকোনো সংক্রমণ মুছে ফেলতে পারেন। একবার আপনার ব্যাক আপ করা ফাইলগুলি ব্যাক আপ এবং পুনরুদ্ধার করতে ভুলবেন না৷


    1. 'winrmsrv.exe' কি এবং এটি কি নিরাপদ?

    2. উইন্ডোজে wmiprvse.exe কি এবং এটি কি নিরাপদ?

    3. MusNotifyIcon.exe কি এবং এটি কি নিরাপদ?

    4. agent.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?