কম্পিউটার

মাইনক্রাফ্ট:কোর ডাম্প লিখতে ব্যর্থ, মিনিডাম্পগুলি উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে সক্ষম হয় না

আপনি যখন একটি সার্ভারের সাথে সংযোগ করার চেষ্টা করছেন, তখন Minecraft একটি সতর্কতা পপ আপ করে যা আপনাকে মনে করিয়ে দেয় “কোর ডাম্প লিখতে ব্যর্থ হয়েছে৷ উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে মিনিডাম্প সক্রিয় থাকে না ”।

মাইনক্রাফ্ট:কোর ডাম্প লিখতে ব্যর্থ, মিনিডাম্পগুলি উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে সক্ষম হয় না

উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে মিনিডাম্প সক্রিয় না থাকায় ভিডিও গেম মাইনক্রাফ্ট কাজ করা বন্ধ করে দিলে ব্যবহারকারীরা বরং হতাশ হন। সৌভাগ্যবশত, এই পোস্টটি এই মূল ডাম্প ত্রুটি থেকে পরিত্রাণ পেতে কার্যকর সমাধান প্রদান করবে, যেমনটি অনেক ব্যবহারকারীর দ্বারা প্রমাণিত৷

কেন মাইনক্রাফ্ট কোর ডাম্প লিখতে ব্যর্থ হয়েছিল?

এই "কোর ডাম্প লিখতে ব্যর্থ" ত্রুটির কিছু কারণ রয়েছে। সবচেয়ে সাধারণ হল:

  • অসঙ্গত গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করা উইন্ডোজ সিস্টেমের সাথে। ভিডিও গেম মাইনক্রাফ্ট সমর্থন করে তা নিশ্চিত করার জন্য আপনাকে NVIDIA, AMD বা ইন্টেল গ্রাফিক্স কার্ডের মতো সমন্বিত গ্রাফিক কার্ডের জন্য ড্রাইভার আপডেট করতে হবে;
  • VSync এবং ট্রিপল বাফারিং সেটিংস নিষ্ক্রিয় করা হয়েছে NVIDIA কন্ট্রোল প্যানেলে। Minecraft লোড করার জন্য VSync এবং ট্রিপল বাফারিং সেটিংস অপরিহার্য, তাই আপনাকে গেমপ্লে চালানোর জন্য তাদের সক্ষম করতে হবে।
  • দুষ্ট AMD ক্যাটালিস্ট সফ্টওয়্যার . ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, যখন তারা এই AMD প্রোগ্রামটি ইনস্টল করতে ব্যর্থ হয়েছিল, তখন সম্ভাবনা রয়েছে যে Minecraft একটি মূল ডাম্প লিখতে ব্যর্থ হয়েছিল৷

দ্রষ্টব্য:Minecraft এর মূল ডাম্প কি?

আপনার মধ্যে অনেকেই হয়তো জানেন না যে মাইনক্রাফ্টের মতো গেমগুলিতে কোর ডাম্প বলতে কী বোঝায়, কোর ডাম্প ব্যর্থ সমস্যাটি ঠিক করার কথা উল্লেখ না করে। সংক্ষেপে, একটি কোর ডাম্প বোঝায় একটি চলমান প্রক্রিয়ার একটি মেমরি স্ন্যাপশট , এবং ত্রুটি ঘটলে এটি প্রায়শই অপারেটিং সিস্টেম দ্বারা স্বয়ংক্রিয়ভাবে তৈরি হয়।

কিভাবে "কোর ডাম্প লিখতে ব্যর্থ" Minecraft ত্রুটি ঠিক করবেন?

আপনাকে ডিসপ্লে ড্রাইভার থেকে NVIDIA বা AMD গ্রাফিক সেটিংসে ধাপে ধাপে আপনার Minecraft মিনিডাম্প ত্রুটির সমস্যা সমাধান করতে হবে।

সমাধান:

  • 1:গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করুন
  • 2:NVIDIA কন্ট্রোল প্যানেলে VSync এবং ট্রিপল বাফারিং সক্ষম করুন
  • 3:AMD ক্যাটালিস্ট সফ্টওয়্যার আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন
  • 4:ম্যানুয়ালি মাইনক্রাফ্ট ডাম্প ফাইল তৈরি করুন

সমাধান 1:গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করুন

আপনার পিসিতে গ্রাফিক্স কার্ডের পারফরম্যান্সের সাথে মাইনক্রাফ্টের পারফরম্যান্সের অনেক সম্পর্ক রয়েছে। যদিও ড্রাইভার গ্রাফিক্স কার্ডের একটি গুরুত্বপূর্ণ উপাদান হতে পারে, তাই ডিসপ্লে ড্রাইভারটি আপ-টু-ডেট এবং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা নিশ্চিত করা আপনার জন্য প্রয়োজনীয়।

ড্রাইভার বুস্টার , এখানে, NVIDIA, AMD, বা Intel ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে এবং দ্রুত আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে। এটি "কোর ডাম্প লিখতে ব্যর্থ" মাইনক্রাফ্ট সমস্যাটি ঠিক করতে আপনার গতিকে ত্বরান্বিত করবে৷

1.ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন .

মাইনক্রাফ্ট:কোর ডাম্প লিখতে ব্যর্থ, মিনিডাম্পগুলি উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে সক্ষম হয় না

3. ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজুন এবং তারপর আপডেট করুন গ্রাফিক্স ড্রাইভার।

মাইনক্রাফ্ট:কোর ডাম্প লিখতে ব্যর্থ, মিনিডাম্পগুলি উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে সক্ষম হয় না

শীঘ্রই, ড্রাইভার বুস্টার আপনার সমন্বিত গ্রাফিক্স কার্ডের জন্য সর্বশেষ ড্রাইভার ইনস্টল করবে। এর পরে, আপনি "কোর ডাম্প লিখতে ব্যর্থ হয়েছে কিনা তা দেখতে একটি Minecraft সার্ভারের সাথে সংযোগ করার চেষ্টা করতে পারেন৷ উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে মিনিডাম্প সক্রিয় করা হয় না” অব্যাহত থাকে।

অবশ্যই, আপনি গ্রাফিক্স ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করতে NVIDIA, বা AMD, বা Intel-এর অফিসিয়াল ওয়েবসাইটেও নেভিগেট করতে পারেন।

সমাধান 2:NVIDIA কন্ট্রোল প্যানেলে VSync এবং ট্রিপল বাফারিং সক্ষম করুন

মাইনক্রাফ্টের মতো গেমগুলিতে, VSync (উল্লম্ব সিঙ্ক) হল একটি সেটিং যা গেমারদের একটি নির্দিষ্ট পরিমাণে তাদের ফ্রেম রেট সম্পূর্ণরূপে লক করতে দেয়। তাই ফ্রেম রেট যাতে কখনই কমে না যায় তা নিশ্চিত করার জন্য এটি একটি দরকারী বৈশিষ্ট্য, এইভাবে গেমারদের Minecraft খেলায় ঝামেলা এড়াতে সহায়তা করে।

যখন NVIDIA কন্ট্রোল প্যানেলে ট্রিপল বাফার একটি ব্যাক বাফারে একটি ফ্রেম তৈরি করতে ব্যবহৃত হয় যাতে ব্যবহারকারীদের একটি উচ্চ ফ্রেম রেট নিয়ে আসে। অতএব, আপনি Minecraft কোর ডাম্প সমস্যা সমাধানের জন্য NVIDIA কন্ট্রোল প্যানেলে জাভাতে এই দুটি সেটিংস চালু করার চেষ্টা করতে পারেন।

1. ডেস্কটপে, ফাঁকা জায়গায় ডান-ক্লিক করুন এবং তারপর NVIDIA কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন তালিকা থেকে।

2. তারপর 3D সেটিংস-এ যান৷> 3D সেটিংস পরিচালনা করুন৷ .

মাইনক্রাফ্ট:কোর ডাম্প লিখতে ব্যর্থ, মিনিডাম্পগুলি উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে সক্ষম হয় না

3. ডান ফলকে, প্রোগ্রাম সেটিংস সনাক্ত করুন৷> যোগ করুন > ব্রাউজ করুন , এবং তারপর খুলুন টিপুন .

এখানে, Java.exe ফাইলের অবস্থান নির্বাচন করতে আপনাকে ব্রাউজ করতে হবে। আপনি যদি Java 7 ডাউনলোড করে থাকেন, তাহলে অবস্থান হল C:/Program Files/Java/jre7/bin/ . যখন Java 6 C:/Program Files/Java/jre6/bin/ এ সংরক্ষণ করা হয় .

4. প্রোগ্রাম সেটিংস-এ ফিরে যান , এবং তারপর উল্লম্ব সিঙ্ক চালু করুন খুঁজতে এবং চালু করতে নিচে স্ক্রোল করুন এবং ট্রিপল বাফারিং .

মাইনক্রাফ্ট:কোর ডাম্প লিখতে ব্যর্থ, মিনিডাম্পগুলি উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে সক্ষম হয় না

5. প্রয়োগ করুন ক্লিক করুন কার্যকর করতে।

আপনি এখন Minecraft-এ যোগদানের বা সার্ভার তৈরি করার চেষ্টা করতে পারেন যাতে Minecraft এখনও মূল ডাম্প লিখতে ব্যর্থ হয়েছে কিনা তা দেখতে।

সমাধান 3:AMD ক্যাটালিস্ট সফ্টওয়্যার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করুন

দুর্নীতিগ্রস্ত এএমডি ক্যাটালিস্ট সফ্টওয়্যারটি "কোর ডাম্প লিখতে ব্যর্থ" ত্রুটির মতো মাইনক্রাফ্ট সমস্যার দিকে নিয়ে যাবে। অতএব, আপনি সমস্যাযুক্ত AMD সফ্টওয়্যারটি আনইনস্টল করতে সময় নিতে পারেন এবং তারপরে ভিডিও গেমটি পুনরায় কাজ করতে একটি নতুন পুনরায় ইনস্টল করতে পারেন৷

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. প্রোগ্রামগুলি সনাক্ত করুন৷> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . এখানে, আপনি বিভাগ অনুসারে দেখতে পারেন আপনার প্রয়োজনীয় আইটেমগুলি দ্রুত অ্যাক্সেস করতে৷

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , পিনপয়েন্ট AMD ক্যাটালিস্ট ইউটিলিটি এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন .

4. কার্যকর করতে আপনার ডিভাইস রিবুট করুন৷

5. অনুসন্ধান করতে AMD অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন এবং তারপরে সর্বশেষ AMD ক্যাটালিস্ট সফ্টওয়্যার ডাউনলোড করুন৷

নতুন ইনস্টল করা AMD ক্যাটালিস্ট কন্ট্রোল প্যানেলের সাহায্যে, আপনি "Windows-এর ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে Minidumps সক্রিয় করা হয় না" ছাড়া আপনার ইচ্ছামতো একটি Minecraft সার্ভার তৈরি করতে পারেন৷

সমাধান 4:ম্যানুয়ালি মাইনক্রাফ্ট ডাম্প ফাইল তৈরি করুন

এখন যেহেতু মাইনক্রাফ্ট কোর ডাম্প ব্যর্থ হয়েছে, আপনি মাইনক্রাফ্ট কাজ করার জন্য এই ডাম্প ফাইলগুলি নিজেই তৈরি করার চেষ্টা করতে পারেন। আপনি Windows 10, 8, 7 এ টাস্ক ম্যানেজারে এই লক্ষ্যটি উপলব্ধি করতে পারেন।

1. টাস্ক ম্যানেজার টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার টিপুন এটি খুলতে কীবোর্ড কী।

2. প্রক্রিয়া এর অধীনে , সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং MinecraftLauncher-এ ডান ক্লিক করুন অথবা Java (TM) প্ল্যাটফর্ম SE বাইনারি একটি ডাম্প ফাইল তৈরি করতে .

মাইনক্রাফ্ট:কোর ডাম্প লিখতে ব্যর্থ, মিনিডাম্পগুলি উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণে ডিফল্টরূপে সক্ষম হয় না

এখানে, আপনি যদি Minecraft লঞ্চার বা Java (TM) প্ল্যাটফর্ম SE বাইনারি খুঁজে না পান তবে এটি বোঝাতে পারে যে আপনি Minecraft গেমটি শুরু করেননি। Minecraft চালু করুন এবং তারপর টাস্ক ম্যানেজারে এর প্রক্রিয়াটি খুঁজুন। এর পরে, টাস্ক ম্যানেজার স্বয়ংক্রিয়ভাবে মাইনক্রাফ্টের জন্য ডাম্প ফাইল তৈরি করবে।

সারাংশ:

আপনি সহজেই "কোর ডাম্প লিখতে ব্যর্থ হয়েছে" সমাধান করতে পারেন। এই টিউটোরিয়াল সম্পর্কিত Minecraft-এ ত্রুটি উইন্ডোজের ক্লায়েন্ট সংস্করণগুলিতে ডিফল্টরূপে মিনিডাম্প সক্রিয় করা হয় না। শুধু ধৈর্য ধরুন, এবং তারপর আপনি আপনার ইচ্ছা মত Minecraft সার্ভার তৈরি করতে পারেন।


  1. Wi-Fi নেটওয়ার্ক উইন্ডোজ 11 এ দেখা যাচ্ছে না? এটি ঠিক করার জন্য এখানে 4টি উপায় রয়েছে...

  2. আপনার উইন্ডোজে হেডফোন শনাক্ত হয়নি? এই ত্রুটিটি ঠিক করার জন্য এখানে 4টি উপায় রয়েছে

  3. সমাধান:এই NVIDIA গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজের এই সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়

  4. Windows 10 21H2 আপডেটের পরে ডিফল্ট গেটওয়ে উপলব্ধ নেই