কম্পিউটার

সমাধান করা হয়েছে:Windows 11, 10, 8, এবং 7-এ Valorant চালু হচ্ছে না

সম্প্রতি, অনেক ব্যবহারকারী এই গেমটি খোলার চেষ্টা করার সময় "Valorant চালু করতে ব্যর্থ হয়েছে" বলে রিপোর্ট করে চলেছেন। ভ্যালোরেন্ট গেম সতর্ক করে যে “Valorant চালু করার চেষ্টা করার সময় কিছু অস্বাভাবিক ঘটেছে। বন্ধ করার এবং পুনরায় চালু করার চেষ্টা করা হচ্ছে। সমস্যা চলতে থাকলে, Riot Support-এ আমাদের সাথে যোগাযোগ করুন। ” আপনি সহজভাবে এই ভ্যালোরেন্ট গেমিং সমস্যাটি ঠিক করতে পারেন।

সমাধান করা হয়েছে:Windows 11, 10, 8, এবং 7-এ Valorant চালু হচ্ছে না

এটা জানা যায় যে Valorant হতে পারে ফ্রি-টু-প্লে ফার্স্ট-পারসন হিরো শ্যুটার Riot Games দ্বারা এবং গেমারদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। অতএব, উইন্ডোজ সিস্টেম থেকে "Valorant লঞ্চ করতে ব্যর্থ হয়েছে" সমস্যাটি দ্রুত সরিয়ে ফেলার জন্য আপনি নিম্নলিখিত সমাধানগুলি ভালভাবে চেষ্টা করবেন৷

"Valorant লঞ্চ করতে ব্যর্থ" ত্রুটি কিভাবে ঠিক করবেন?

আপনি যখন "Valorant লঞ্চ করতে ব্যর্থ" হন, তখন এর অর্থ হল ডিসপ্লে ড্রাইভার এবং Valorant গেম অ্যাপ্লিকেশনের মতো গেমের সাথে সম্পর্কিত কিছু।

উদাহরণস্বরূপ, ভ্যালোরেন্ট অ্যাপ্লিকেশনটি সিস্টেমের সাথে বেমানান হলে, Valorant স্বাভাবিক হিসাবে খুলবে না। অথবা কখনও কখনও, যখন গ্রাফিক্স ড্রাইভার পুরানো হয়ে যায়, তখন আপনি Windows 11, 10, 8, এবং 7 এ Valorant না খোলার ত্রুটির সম্মুখীন হবেন৷

সমাধান:

  • 1:PC স্পেসিফিকেশন চেক করুন
  • 2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  • 3:প্রশাসক হিসাবে Valorant চালান
  • 4:সামঞ্জস্যপূর্ণ মোডে ভ্যালোরেন্ট চালান
  • 5:মনিটর রেজোলিউশন সামঞ্জস্য করুন
  • 6:দাঙ্গা প্রক্রিয়া শেষ করুন
  • 7:তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন
  • 8:পুনরায় ইনস্টল করুন এবং ভ্যালোরেন্ট আপডেট করুন

সমাধান 1:PC স্পেসিফিকেশন চেক করুন

গেমারদের জন্য ন্যূনতম প্রয়োজনীয়তা রয়েছে ভ্যালোরেন্ট গেমটি সফলভাবে চালু করার জন্য। যদি আপনার উইন্ডোজ ডিভাইসটি গেমের ন্যূনতম স্পেসিফিকেশনে পৌঁছাতে ব্যর্থ হয়, তবে সম্ভাবনা হল যে Valorant Windows 11, 10, 8, বা 7 এ লঞ্চ হবে না।

Valorant কাজ করার জন্য, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার কম্পিউটার FPS 30 এবং FPS 60 সহ Valorant-এর জন্য নিম্নলিখিত ন্যূনতম স্পেসিফিকেশনগুলি পূরণ করছে:

সর্বনিম্ন (30fps) প্রস্তাবিত (60fps)
OS Windows 7 64-bit Windows 10 64-bit
CPU AMD Athlon 200GE Intel Core 2 Duo E8400 AMD Ryzen 3 1200 Intel Core i3-4150
GPU AMD R5 200 Intel HD 4000 AMD R7 240 Nvidia GT 730
VRAM 1GB 1GB

শুধুমাত্র যখন আপনার সিস্টেম ভ্যালোরেন্টের ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করে তখনই এটি উইন্ডোজ সিস্টেমে ভালভাবে কাজ করতে পারে। যদি প্রয়োজন হয়, আপনাকে সিস্টেমটি আপডেট করতে হতে পারে বা গেমটি মসৃণভাবে খেলতে আরও মেমরি স্পেসের মতো উচ্চতর স্পেসিফিকেশন সহ অন্য একটি উইন্ডোজ পিসি ব্যবহার করতে হতে পারে।

সমাধান 2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

এই ভিডিও গেমের জন্য, গ্রাফিক্স ড্রাইভার গুরুত্বপূর্ণ। যদি AMD বা Intel বা NVIDIA ডিসপ্লে ড্রাইভার পুরানো হয় বা অনুপস্থিত হয় বা এমনকি দূষিত হয়, তাহলে আপনি সম্ভবত ভ্যালোরেন্ট চালু না করার ত্রুটির মধ্যে পড়বেন৷

এই ক্ষেত্রে, ড্রাইভার বুস্টার ব্যবহারকারীদের স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ ডিভাইস ড্রাইভার অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করতে সাহায্য করার জন্য একটি দরকারী ড্রাইভার টুল হতে পারে। যদি সম্ভব হয়, লেটেস্ট ডিসপ্লে ড্রাইভার ইন্সটল করার পর Valorant কাজ না করার সমস্যা দ্রুত সমাধান করা যাবে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান টিপুন বোতাম।

সমাধান করা হয়েছে:Windows 11, 10, 8, এবং 7-এ Valorant চালু হচ্ছে না

3. ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজুন , এবং তারপর আপডেট গ্রাফিক্স ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে।

সমাধান করা হয়েছে:Windows 11, 10, 8, এবং 7-এ Valorant চালু হচ্ছে না

4. টুলটি আপনাকে সর্বশেষ ড্রাইভার ইনস্টল করতে সাহায্য না করা পর্যন্ত অপেক্ষা করুন৷

তারপরে আপনি এটি কাজ করতে পারে কিনা তা পরীক্ষা করতে Valorant শুরু করার চেষ্টা করতে পারেন। এইবার, আপনি যখন এই গেমটি লঞ্চ করার চেষ্টা করবেন, এটি আপনাকে দেখাবে না যে এই পিসিতে ভ্যালোরেন্ট চালু করা যাবে না।

সমাধান 3:প্রশাসক হিসাবে Valorant চালান

কিছু ব্যবহারকারীর মতে, এটি একটি প্রশাসক হিসাবে এই গেমটি চালানোর জন্য কাজ করে৷ অর্থাৎ, ভ্যালোরেন্ট কাজ করার জন্য কিছু প্রশাসনিক সুবিধার প্রয়োজন৷ উইন্ডোজ সিস্টেমে চালানোর জন্য আপনাকে এই গেমটিতে এই সুবিধাগুলি প্রদান করতে হবে।

1. উইন্ডোজ কম্পিউটারের ডেস্কটপে, সনাক্ত করুন এবং ডান ক্লিক করুন Valorant এটির সম্পত্তি খুলতে .

2. Valorant Properties-এ , সামঞ্জস্যতা এর অধীনে ট্যাব, সনাক্ত করুন এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর বাক্সটি চেক করুন৷ .

সমাধান করা হয়েছে:Windows 11, 10, 8, এবং 7-এ Valorant চালু হচ্ছে না

3.প্রয়োগ করুন টিপুন৷ এবং ঠিক আছে পরিবর্তন সংরক্ষণ করতে।

ডেস্কটপে ফিরে যান এবং এটি খুলতে Valorant-এর শর্টকাটটিতে ডাবল ক্লিক করুন। আপনি খুঁজে পেতে পারেন যে Valorant চালু করা যেতে পারে।

সমাধান 4:সামঞ্জস্যপূর্ণ মোডে Valorant চালান

একইভাবে, উইন্ডোজ সিস্টেম গেমটির সাথে সামঞ্জস্যপূর্ণ না হওয়ার কারণে ভ্যালোরেন্ট লঞ্চের সময় সাড়া না দেওয়ার ত্রুটি দেখা দেয়।

উদাহরণস্বরূপ, যদি আপনি দেখতে পান যে একটি উইন্ডোজ আপডেটের পরে Valorant চালু হয়নি, সম্ভাবনা হল যে গেমটি সিস্টেমের সাথে ভালভাবে যায় না। এইভাবে, আপনি ভ্যালোরেন্টকে এমন একটি মোডে চালু করার চেষ্টা করতে পারেন যা এটিকে সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ করে তোলে৷

1. Valorant-এ ডান ক্লিক করুন ডেস্কটপে শর্টকাট এবং তারপরে Valorant Properties লিখুন .

2. সামঞ্জস্যতা এর অধীনে , সামঞ্জস্যতা মোড সনাক্ত করুন৷ এবং তারপর এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান এর বাক্সে টিক দিন . এখানে, Windows 7 এর মত সঠিক Windows সিস্টেম নির্বাচন করুন।

সমাধান করা হয়েছে:Windows 11, 10, 8, এবং 7-এ Valorant চালু হচ্ছে না

3. প্রয়োগ করুন ক্লিক করুন৷ এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

আপনি যখন আবার Valorant গেম শুরু করার চেষ্টা করবেন, এটি সামঞ্জস্য মোডে কাজ করবে। তাই, ভ্যালোরেন্ট না খোলার বিষয়টি ঠিক করা যেতে পারে এবং আপনি গেমপ্লে উপভোগ করতে পারেন।

সমাধান 5:মনিটর রেজোলিউশন সামঞ্জস্য করুন

কখনও কখনও, একটি গেমের উচ্চতর স্ক্রীন রেজোলিউশন অনেক GPU সংস্থান গ্রহণ করে, এমনকি Valorant কাজ না করে। সুতরাং, ভ্যালোরেন্ট সাড়া না দেওয়ার সমস্যা সমাধানে সহায়তা করার জন্য উইন্ডোজ সিস্টেমে একটি নিম্ন স্ক্রীন রেজোলিউশনে পরিবর্তন করার চেষ্টা করাও মূল্যবান৷

1. স্টার্ট এ যান> সেটিংস> সিস্টেম .

2. ডিসপ্লে এর অধীনে , ডান ফলকে, উন্নত প্রদর্শন সেটিংস সনাক্ত করতে স্ক্রোলডাউন করুন .

সমাধান করা হয়েছে:Windows 11, 10, 8, এবং 7-এ Valorant চালু হচ্ছে না

3. উন্নত প্রদর্শন সেটিংসে , কম ডিসপ্লে রেজোলিউশনে পরিবর্তন করার চেষ্টা করুন যেমন 1600 x 1200।

কম স্ক্রিন রেজোলিউশন সহ , আপনি শুটিং গেম Valorant খুলতে পারেন এবং পর্যাপ্ত GPU সংস্থান সহ এটি মূল্যায়ন এবং স্বাভাবিক হিসাবে চালানো যায় কিনা তা পরীক্ষা করতে পারেন। যদি সম্ভব হয়, আপনি আপনার উইন্ডোজ পিসির জন্য কম্পিউটার রেজোলিউশনের প্রমিত অনুপাত সেট করতে পারেন।

সম্পর্কিত: কিভাবে আমার মনিটরে রিফ্রেশ রেট পরিবর্তন করবেন

সমাধান 6:দাঙ্গা প্রক্রিয়া শেষ করুন

রায়ট দ্বারা ভ্যালোরেন্ট গেম সম্পর্কিত প্রক্রিয়াগুলির মধ্যে দ্বন্দ্বের ক্ষেত্রে, এটিও প্রস্তাবিত যে আপনি সমস্ত সম্পর্কিত দাঙ্গা প্রক্রিয়া বন্ধ করার চেষ্টা করুন এবং তারপরে এই গেমটি পুনরায় চালু করুন। এই সমাধানটি অনেক গেমারদের জন্য কাজ করেছে৷

1. অনুসন্ধান বাক্সে, টাস্ক ম্যানেজার টাইপ করুন৷ এবং তারপর এন্টার চাপুন .

2. টাস্ক ম্যানেজার-এ , প্রক্রিয়া এর অধীনে , pinpointValorant প্রক্রিয়া এবং অন্যান্য সমস্ত সম্পর্কিত প্রক্রিয়া যা এই গেমটিকে চালানোর জন্য সমর্থন করে এবং তারপরে কাজ শেষ করতে প্রক্রিয়াটিতে ডান ক্লিক করুন।

3. উইন্ডোজ পিসি রিবুট করুন।

উইন্ডোজ ডিভাইসটি আবার বুট করার পরে, ভ্যালোরেন্ট গেমটি আবার কাজ করে কিনা তা আপনি দেখতে পারেন। অনেক ব্যবহারকারীর জন্য, "উইন্ডোজে উপলভ্য ভ্যালোরেন্ট" এর পরে অদৃশ্য হয়ে গেছে।

সমাধান 7:তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

একবার আপনি লক্ষ্য করলেন যে আপনি Windows 11, 10, 8, বা 7-এ Avast-এর মতো তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ইনস্টল করার ঠিক পরে, Valorant চালু হয়নি, আপনি এই প্রোগ্রামটিকে আপনার কম্পিউটার থেকে চিরতরে মুছে ফেলতে পারেন।

অর্থাৎ, থার্ড-পার্টি অ্যাপ্লিকেশানের কারণে ভ্যালোরেন্ট গেমে দ্বন্দ্ব বা অন্য কোনো সমস্যা হতে পারে।

1. কন্ট্রোল প্যানেলে যান৷ .

2. প্রোগ্রাম খুঁজুন> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন আপনি বিভাগ দ্বারা দেখুন চয়ন করতে পারেন৷ আপনার প্রয়োজনীয় আইটেমগুলি দ্রুত লোকেশন করতে।

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এর উইন্ডোতে , আনইনস্টল করতে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনটি সনাক্ত করুন এবং ডান ক্লিক করুন৷ .

সম্পর্কিত: Windows 10 এ কিভাবে প্রোগ্রাম আনইনস্টল করবেন

সমাধান 8:পুনরায় ইনস্টল করুন এবং ভ্যালোরেন্ট আপডেট করুন

একটি চূড়ান্ত রেজোলিউশন হিসাবে, আপনাকে বর্তমান সমস্যাযুক্ত Valorant অ্যাপ্লিকেশনটি এখন সরিয়ে ফেলতে হতে পারে কারণ এটি Windows 7, 8, 10, বা 11-এ খোলা যাবে না। আপনি কীভাবে পরিত্রাণ পাবেন তা আপনি নিয়ন্ত্রণ প্যানেলে ভ্যালোরেন্ট আনইনস্টল করতে পারেন। তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন।

এর পরে, সর্বশেষ Valorant গেমটি ডাউনলোড এবং ইনস্টল করতে Valorant অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন। সম্ভবত, নতুন গেমিং অ্যাপ্লিকেশনটি ভ্যালোরেন্ট সাড়া না দেওয়ার সমস্যাটি সমাধান করতে সহায়তা করতে পারে।

সারাংশ:

এই পোস্টে, ব্যবহারকারীরা উপরে উল্লিখিত সমাধানগুলির উপর ভিত্তি করে উইন্ডোজ 11, 10, 8 এবং 7-এ "ভ্যালোরেন্ট চালু হচ্ছে না" ত্রুটিটি দ্রুত এবং কার্যকরভাবে সমাধান করতে পারে। তাদের মধ্যে এক বা একাধিক আপনাকে ভ্যালোরেন্টকে কাজে ফেরাতে সাহায্য করতে পারে।


  1. Windows 8 এবং 10 এ কাজ করছে না এমন ফটো অ্যাপ কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে GTA 5 উইন্ডোজ পিসিতে লঞ্চ হচ্ছে না তা ঠিক করবেন:সেরা 4 উপায়

  3. Windows 11/10-এ লঞ্চ না হওয়া হারিয়ে যাওয়া সিন্দুককে কীভাবে ঠিক করবেন

  4. সমাধান:সিস্টেম থ্রেড ব্যতিক্রম Windows 10, 8.1 এবং 7 পরিচালনা করা হয়নি